কম্পিউটার

100 লুকানো iOS 11 বৈশিষ্ট্য যা আপনি জানতে চান:পার্ট X

iOS 11 এত দরকারী বৈশিষ্ট্য এবং আপডেটের সাথে লোড হয়েছে যে আমরা এটি সম্পর্কে কথা বলা বন্ধ করতে পারি না! আরও অনেক কিছু আছে যা আপনি প্রতিদিন অন্বেষণ চালিয়ে যেতে পারেন!

তাই এখানে আরও 10টি লুকানো iOS 11 বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে এখনই দেখতে হবে! চলুন এগিয়ে যাই এবং অ্যাপলের দোকানে কী আছে তা দেখি।

এখানে পড়ুন:100 লুকানো iOS 11 বৈশিষ্ট্য যা আপনি জানতে চান:পার্ট IX

  1. অ্যাডাপ্টিভ ওয়েক আপ অ্যানিমেশন

100 লুকানো iOS 11 বৈশিষ্ট্য যা আপনি জানতে চান:পার্ট X

আনলকিং অ্যানিমেশন কিছু গুরুতর সূক্ষ্ম পরিবর্তনের মধ্য দিয়ে গেছে। আপনার ডিভাইসটি আনলক করার সময় আপনি এখন একটি উজ্জ্বলতা দেখতে পাবেন। আপনি আপনার ডিভাইসটি লক করার সাথে সাথেই এটি বিবর্ণ হয়ে যাবে৷

  1. ডিসপ্লে বন্ধ করতে কম সময়

100 লুকানো iOS 11 বৈশিষ্ট্য যা আপনি জানতে চান:পার্ট X

iOS 11 কেবলমাত্র অনেকগুলি বৈশিষ্ট্যের সাথে পূর্ণ শক্তি নয় বরং এটি আগের চেয়ে দ্রুততর। iOS-এর পূর্ববর্তী সংস্করণগুলির সাথে তুলনা করলে দেখা যায় যে ডিসপ্লে বন্ধ করতে সময় তুলনামূলকভাবে কম।

এছাড়াও পড়ুন:100 লুকানো iOS 11 বৈশিষ্ট্য যা আপনি জানতে চান:পার্ট VIII

  1. অ্যাগাইবিলিটি এর মাধ্যমে ওয়াইগল মোড

100 লুকানো iOS 11 বৈশিষ্ট্য যা আপনি জানতে চান:পার্ট X

আপনি যদি কখনও iOS 11-এ উইগল ইফেক্ট মিস করেন তাহলে পৌঁছানোর মোডে প্রবেশ করতে হোম বোতামে আপনার আঙুল রাখুন৷ এখানে আপনি সহজেই আপনার প্রিয় অ্যাপ্লিকেশনগুলিকে এখানে এবং সেখানে সরাতে পারেন যা আপনি আগে করতে পারেননি৷

  1. বিজ্ঞপ্তিতে আর কোনো পৌঁছানো যাবে না 100 লুকানো iOS 11 বৈশিষ্ট্য যা আপনি জানতে চান:পার্ট X

iOS 11 আপনাকে আর রিচেবিলিটি মোডে বিজ্ঞপ্তি অ্যাক্সেস করার অনুমতি দেয় না৷ পূর্বে আপনি কেবল নোটিফিকেশন বারটি টানতে এবং সহজেই বিজ্ঞপ্তিগুলি অ্যাক্সেস করতে পারতেন, তবে iOS 11 আর এই অঙ্গভঙ্গিটিকে সমর্থন করবে না৷

এছাড়াও পড়ুন:Apple iOS 11-এ iPhone-এর NFC অ্যাক্সেস করার জন্য তৃতীয় পক্ষের জন্য গেট খুলেছে

  1. সেটিংস 3D টাচের জন্য ব্যাটারি আইকন আপডেট করা হয়েছে৷ 100 লুকানো iOS 11 বৈশিষ্ট্য যা আপনি জানতে চান:পার্ট X

ঠিক আছে, আমরা নিশ্চিত নই যে আপনি কতজন আগে এই পরিবর্তনটি নোট করেছেন৷ এর আগে, iOS 3D-এর পূর্ববর্তী সংস্করণগুলি ব্যবহার করার সময় সেটিংস আইকনে ট্যাপ করলে সর্বদা একটি নিষ্কাশন ব্যাটারি আইকন দেখাবে, এমনকি ডিভাইসটি সম্পূর্ণ চার্জ করা হলেও। সৌভাগ্যক্রমে এখন যে যত্ন নেওয়া হয়েছে! iOS 11 ব্যাটারি আইকন আপডেট করেছে যা ব্যাটারির স্থিতির সঠিক স্তরগুলি প্রদর্শন করে৷

  1. স্পটলাইট অনুসন্ধান ইন্টারফেস পরিবর্তন করা হয়েছে

100 লুকানো iOS 11 বৈশিষ্ট্য যা আপনি জানতে চান:পার্ট X

iOS 11 একটি ছোটখাট পরিবর্তনের মধ্য দিয়ে গেছে এবং স্পটলাইটের অনুসন্ধান বারকে নতুন করে সাজিয়েছে৷ ম্যাগনিফাইং গ্লাসটি একটু ছোট এবং সার্চ বারের প্রস্থও কমানো হয়েছে। ডিকটেশন আইকনের আকারও এখন ছোট!

  1. iOS 11 চালানোর জন্য কম স্টোরেজ প্রয়োজন 100 লুকানো iOS 11 বৈশিষ্ট্য যা আপনি জানতে চান:পার্ট X

হ্যাঁ, এখানে সুসংবাদ এসেছে—বিশেষ করে যাদের কাছে কম স্টোরেজ সামঞ্জস্যপূর্ণ ডিভাইস রয়েছে তাদের জন্য৷ iOS 11 তুলনামূলকভাবে চালানোর জন্য কম স্টোরেজ স্পেস নেয়। আপনি উপরের স্ন্যাপশটে দেখতে পাচ্ছেন যে আপনি iOS 11 নির্বাচন করার সময় প্রায় 0.4 গিগাবাইট স্থান সংরক্ষণ করবেন।

এছাড়াও পড়ুন: আপনার iPhone এবং iPad-এ থাকা সেরা বিনামূল্যের অ্যাপগুলি

  1. iOS 11 অ্যাপগুলিকে "অ্যাপ ব্যবহার করার সময়" অবস্থান পরিষেবার প্রয়োজন করতে বাধ্য করে

100 লুকানো iOS 11 বৈশিষ্ট্য যা আপনি জানতে চান:পার্ট X

iOS 11 এই নতুন বৈশিষ্ট্যটি এম্বেড করে নিরাপত্তা উন্নত করার লক্ষ্য রেখেছে৷ পূর্বে কিছু অ্যাপ আমাদের শুধুমাত্র দুটি অবস্থান বিকল্প যেমন Never এবং Always প্রদান করেছিল। কিন্তু iOS 11 এর সাথে আপনি এখন আপনার ডিভাইসে নিরাপত্তার একটি অতিরিক্ত স্তর যোগ করতে "অ্যাপ ব্যবহার করার সময়" নামে একটি অতিরিক্ত বিকল্প বেছে নিতে পারবেন।

  1. ঘন ঘন অবস্থানের জন্য এখন টাচ আইডি এবং পাসকোড প্রয়োজন

100 লুকানো iOS 11 বৈশিষ্ট্য যা আপনি জানতে চান:পার্ট X

যাদের জীবনে নোংরা মানুষ আছে তাদের জন্য স্বস্তির দীর্ঘশ্বাস! এখন লোকেশন পরিষেবাগুলিতে ঘন ঘন অবস্থান বিকল্পটি দেখতে একটি টাচ আইডি প্রমাণীকরণ বা পাসকোড প্রয়োজন৷

  1. "শুধু ওয়াই-ফাই" বিকল্পের মাধ্যমে ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশ করুন

100 লুকানো iOS 11 বৈশিষ্ট্য যা আপনি জানতে চান:পার্ট X

iOS 11-এর মাধ্যমে আপনি এখন আপনার ডিভাইসে যথেষ্ট পরিমাণ ব্যাটারির জায়গা বাঁচাতে পারবেন। ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশ ফিচার চালু করার সময় আপনি কোন পদ্ধতি বেছে নেবেন তার উপর এখন আপনার সম্পূর্ণ নিয়ন্ত্রণ আছে।

তাই এখানে কয়েকটি iOS 11 লুকানো বৈশিষ্ট্য এবং পরিবর্তন ছিল যা আমরা সবাই অপেক্ষা করছি৷ আমাদের পরবর্তী পোস্টের জন্য সাথে থাকুন, অথবা আরও iOS 11 বৈশিষ্ট্য সম্পর্কে নিয়মিত আপডেট পেতে আমাদের ব্লগে সাবস্ক্রাইব করুন।

এখনই সদস্যতা নিন!


  1. 5 লুকানো অ্যামাজন ইকো বৈশিষ্ট্য যা আপনি সম্ভবত জানেন না!

  2. iOS 10 এ 10টি নতুন বৈশিষ্ট্য যা আপনি হয়তো জানেন না

  3. iOS 13:বৈশিষ্ট্য, গুজব এবং আপনার যা কিছু জানা দরকার

  4. 7 লুকানো Android Pie বৈশিষ্ট্য যা আপনি সম্ভবত জানেন না