কম্পিউটার

7 লুকানো Android Pie বৈশিষ্ট্য যা আপনি সম্ভবত জানেন না

অ্যান্ড্রয়েডের প্রতিটি নতুন সংস্করণের সাথে, লুকানো বৈশিষ্ট্যগুলির একটি ঝাঁকুনি আসে৷ ব্যবহারকারীদের দ্বারা অপ্রয়োজনীয় টিঙ্কারিং প্রতিরোধ করার জন্য Google সাধারণত সেই কার্যকারিতাগুলিকে লুকিয়ে রাখে এবং সেগুলিকে এমন জায়গায় রেখে দেয় যাতে তারা নিজেরাই সেই গোপন Android বৈশিষ্ট্যগুলি আবিষ্কার করে।

অন্য যেকোনো সফ্টওয়্যার আপডেটের মতো, সর্বশেষ অ্যান্ড্রয়েড সংস্করণ 'পাই' বেশ কিছু বর্ধিতকরণ এবং এর নিজস্ব বাগগুলির সাথে আসে। তবুও, এটি বিদ্যমান ওরিও বৈশিষ্ট্যগুলিকেও সংশোধন করে এবং অনেক নতুন জিনিস প্রবর্তন করে যা আমরা এত বছর ধরে আশা করছিলাম৷

ডিজিটাল ওয়েলবিং, জেসচার নেভিগেশন, অ্যাপ টাইমার, স্মার্ট নোটিফিকেশন চ্যানেল ইত্যাদির মতো মুষ্টিমেয় বৈশিষ্ট্যগুলি কিছু সহায়ক সংযোজন, তবে, Android Pie-এ এর থেকে আরও অনেক কিছু রয়েছে৷

মিস করবেন না:Android Pie-এর সাথে নতুন বৈশিষ্ট্যগুলি প্রবর্তিত হয়েছে৷

7 লুকানো Android Pie বৈশিষ্ট্য যা আপনি সম্ভবত জানেন না

7 লুকানো Android Pie বৈশিষ্ট্যগুলি

সুতরাং, আপনি পাইটি ধরার আগে এখানে গোপন Android বৈশিষ্ট্যগুলির তালিকা রয়েছে যা সম্ভবত অনেকেই সর্বশেষ Android সংস্করণটি মিস করেছেন:

  1. জরুরী লকডাউন বৈশিষ্ট্য

সমস্ত নতুন অ্যান্ড্রয়েড সংস্করণ 'পাই' সমস্ত ব্যবহারকারী-অভিজ্ঞতার উপর ফোকাসড। লক স্ক্রিনে কোনো নোটিফিকেশন না দেখিয়ে আপনি যদি এমন পরিস্থিতিতে নিজেকে খুঁজে পান যেখানে আপনি আপনার ডিভাইসটি কারো কাছে হস্তান্তর করতে চান, এই বৈশিষ্ট্যটি সাহায্য করবে! এটি কেবল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বা মুখের স্বীকৃতি নিষ্ক্রিয় করে এবং লক স্ক্রিনে প্রদর্শন করা থেকে সংবেদনশীল বিষয়বস্তু লুকিয়ে রাখে। বিকল্পটি খুঁজতে শুধু কয়েকটি স্তরের গভীরে যান৷

সেটিংস এ যান৷ মেনু> নিরাপত্তা এবং অবস্থান ক্লিক করুন> ডিভাইস নিরাপত্তা এর অধীনে ট্যাব খুঁজুন লক স্ক্রীন পছন্দ বিকল্প, এখন টগল করুন “লকডাউন বিকল্প দেখান” .

এখন আপনি বৈশিষ্ট্যটি দৃশ্যমান করেছেন। এটি ব্যবহার করতে:পাওয়ার বোতামটি ধরে রাখুন, যতক্ষণ না আপনি পাওয়ার বন্ধ বা রিস্টার্ট প্রম্পট না পান। একটি নতুন লকডাউন বোতামও যোগ করা হবে, এটিতে আলতো চাপুন এবং ফোনটি স্বয়ংক্রিয়ভাবে লক হয়ে যাবে এবং লক স্ক্রিনে বিজ্ঞপ্তি বা বার্তা দেখানো বন্ধ হয়ে যাবে।

7 লুকানো Android Pie বৈশিষ্ট্য যা আপনি সম্ভবত জানেন না

  1. বৈশিষ্ট্য পতাকা

যারা Android Pie-এর সাথে প্রবর্তিত নতুন UI পছন্দ করেননি তাদের জন্য ফিচার ফ্ল্যাগগুলি বেশ আকর্ষণীয় এবং সহজ কার্যকারিতা। বৈশিষ্ট্যটি ব্যবহার করে, কেউ সহজেই ব্যবহারকারী-ইন্টারফেসকে টুইক করতে পারে যাতে এটি Oreo সংস্করণের মতো দেখতে পারে। আপনি সেটিংস ডিজাইন পছন্দ, ব্যাটারি বিভাগ, সময় অঞ্চল ইত্যাদি পরিবর্তন করতে পারেন।

যদিও বৈশিষ্ট্যটি ডিফল্টরূপে সক্ষম হয় না, তাই আপনি যদি এটি সক্রিয় করতে চান। সেটিংস এ যান৷ মেনু> ফোন সম্পর্কে বেছে নিন মেনু> খুঁজুন বিল্ড নম্বর > আপনি "আপনি এখন একজন বিকাশকারী!" বার্তা না পাওয়া পর্যন্ত এটিকে ক্রমাগত বেশ কয়েকবার আলতো চাপুন।> ডেভেলপার অপশন খুলুন এবং বৈশিষ্ট্য পতাকা সনাক্ত করুন বিকল্প, এখন কি হয় তা পরীক্ষা করে মজা নিন!

7 লুকানো Android Pie বৈশিষ্ট্য যা আপনি সম্ভবত জানেন না
  1. সিস্টেম UI টিউনার

সিস্টেম UI টিউনার হল এমন একটি বৈশিষ্ট্য যা মার্শম্যালো (Android 6) চালু হওয়ার পর থেকে চলে আসছে৷ বৈশিষ্ট্যটি ব্যবহার করে, আপনি এমনকি আপনার ডিভাইস রুট না করেও সহজেই আপনার স্ট্যাটাস বার পরিবর্তন করতে পারেন। কিন্তু বৈশিষ্ট্যটি আনলক করা একটু কঠিন, তাই পদক্ষেপগুলি সাবধানে পড়ুন!

এই মুহূর্তে, Android Pie বিভিন্ন অ্যাপ লঞ্চারকে সমর্থন করে না, তাই আপনাকে নোভা লঞ্চার ডাউনলোড করতে হবে এবং সিস্টেম UI টিউনার আনহাইড করতে একটি উইজেট তৈরি করতে হবে।

ধাপ 1- নোভা লঞ্চার ইনস্টল করুন। হোম স্ক্রিনে দীর্ঘক্ষণ টিপুন> উইজেট নির্বাচন করুন> নোভা লঞ্চার এর অধীনে ট্যাব> কার্যকলাপগুলি চয়ন করুন৷ বিকল্প> নিচে স্ক্রোল করুন এবং “সিস্টেম UI” সনাক্ত করুন> দ্রুত সিস্টেম UI ডেমো বেছে নিন মোড, এটি স্ক্রিনের নীচে উপস্থিত।

ধাপ 2- উইজেট তৈরি করা হয়েছে, আরও বিকল্প যেমন "স্ট্যাটাস বার" চালু করতে এটিতে আলতো চাপুন &“বিরক্ত করবেন না” মোড।

ধাপ 3- এখন আপনার আর প্রয়োজন নেই এমন বিকল্পগুলিকে টগল করুন বা আপনি কীভাবে এটি প্রদর্শন করতে চান। আপনি এখান থেকে DND মোড সক্রিয় বা নিষ্ক্রিয় করতে পারেন।

7 লুকানো Android Pie বৈশিষ্ট্য যা আপনি সম্ভবত জানেন না

7 লুকানো Android Pie বৈশিষ্ট্য যা আপনি সম্ভবত জানেন না

আপনার অ্যান্ড্রয়েড অভিজ্ঞতা কাস্টমাইজ করতে সিস্টেম UI টিউনারের সাথে আসা অন্যান্য দুর্দান্ত সরঞ্জামগুলি অন্বেষণ করুন।

  1. ফ্ল্যাপি বার্ড গেম

নিঃসন্দেহে, অ্যান্ড্রয়েড সবসময় তার ব্যবহারকারীদের চমক দিয়ে বিস্মিত করেছে। তাছাড়া, Android Pie একটি সম্পূর্ণ প্যাকেজ। সর্বশেষ সংস্করণটি জনপ্রিয় ফ্ল্যাপি বার্ড গেম নিয়ে এসেছে, যা পাই-তে "ফ্ল্যাপি ড্রয়েড" নামে পরিচিত। এটি প্রাথমিকভাবে সংস্করণ 5.0 (ললিপপ) দিয়ে চালু করা হয়েছিল। শুরুতে, এটি একটি গড় খেলা ছিল, কিন্তু এটি ক্রমাগত বিভিন্ন পরিবেশের সাথে আপডেট করা হয়েছে। সুতরাং, আপনি যদি গেমটি আনলক করতে চান তবে ধাপগুলি অনুসরণ করুন:

ধাপ 1- আবার আপনাকে নোভা লঞ্চার ডাউনলোড করতে হবে এবং গেমটি লুকিয়ে রাখতে একটি উইজেট তৈরি করতে হবে।

নোভা লঞ্চার ইনস্টল করুন। হোম স্ক্রিনে দীর্ঘক্ষণ টিপুন> উইজেট নির্বাচন করুন৷> নোভা লঞ্চার এর অধীনে ট্যাব> ক্রিয়াকলাপ বেছে নিন বিকল্প> নিচে স্ক্রোল করুন এবং "সিস্টেম UI" সনাক্ত করুন৷

ধাপ 2- "সিস্টেম UI" আলতো চাপুন৷ এবং বেছে নিন"মার্শম্যালো ল্যান্ড"৷

ধাপ 3- একবার নির্বাচিত হলে, উইজেটটি স্বয়ংক্রিয়ভাবে 'P' -এ পরিবর্তিত হবে৷ আইকন৷

শুধু এটি ক্লিক করুন এবং গেম খেলা শুরু করুন!

7 লুকানো Android Pie বৈশিষ্ট্য যা আপনি সম্ভবত জানেন না

  1. স্ক্রীন পিনিং এবং স্প্লিট স্ক্রীন এক জায়গায়

যদি আপনি আপনার অ্যান্ড্রয়েড পাইতে স্প্লিট স্ক্রিন বৈশিষ্ট্যটি খুঁজে না পান, তাহলে সম্ভবত Google কার্যকারিতাটিকে "সাম্প্রতিক অ্যাপ" স্ক্রিনে স্থানান্তরিত করেছে৷

আপনি যখন সাম্প্রতিক অ্যাপ্লিকেশনগুলি খুলবেন, তখন আপনি অ্যাপ্লিকেশন আইকনগুলিও লক্ষ্য করতে পারেন৷ নীচের স্ক্রিনশট পড়ুন!

একবার আপনি আইকনে ট্যাপ করলে, এটি একটি পপ-আপ উইন্ডো খুলবে, স্প্লিট স্ক্রিন, স্ক্রিন পিনিং এবং অ্যাপের তথ্য প্রকাশ করবে।

7 লুকানো Android Pie বৈশিষ্ট্য যা আপনি সম্ভবত জানেন না
  1. ব্যাটারির তথ্য দ্রুত লঞ্চ করুন

আপনার হোম স্ক্রীন থেকে অবিলম্বে ব্যাটারি মেনু চালু করুন। কিভাবে? স্ক্রিনের উপরের-ডান কোণায় ব্যাটারি আইকনে শুধু আলতো চাপুন। এটি আপনাকে সহজেই ব্যাটারি মেনুতে পুনঃনির্দেশিত করবে যেখানে আপনি দেখতে পাবেন আপনার ফোনে কতটা ব্যাটারি বাকি আছে। শান্ত, তাই না?

7 লুকানো Android Pie বৈশিষ্ট্য যা আপনি সম্ভবত জানেন না 7 লুকানো Android Pie বৈশিষ্ট্য যা আপনি সম্ভবত জানেন না

  1. অ্যাপ টাইমার

অ্যান্ড্রয়েড 9- পাই "অ্যাপ টাইমার" নামে একটি বিশেষ কার্যকারিতা নিয়ে আসে যা সামাজিক আসক্তদের ডিভাইস ব্যবহারের জন্য সময় নির্ধারণ করতে সহায়তা করে। সক্রিয় করা হলে, অ্যাপ টাইমার স্বয়ংক্রিয়ভাবে অ্যাপের ব্যবহার সীমিত করে এবং হোম স্ক্রীন থেকে আইকনগুলিকে ধূসর করে দেয়।

ড্যাশবোর্ড সেটিংসে এই গোপন Android বৈশিষ্ট্যটি খুঁজুন৷

7 লুকানো Android Pie বৈশিষ্ট্য যা আপনি সম্ভবত জানেন না

শেষ দ্রষ্টব্য:

সর্বশেষ অ্যান্ড্রয়েড সংস্করণ 'পাই' দুর্দান্ত বৈশিষ্ট্যে উপচে পড়ছে। যদিও এটি ইতিমধ্যেই পিক্সেল ফোনে আনা হয়েছে। এবং নন-গুগল ফোন ব্যবহারকারীরা এই বছরের শেষ নাগাদ আপডেট আশা করতে পারেন। তবে আপনার উত্তেজনার স্তরকে নিচে নামিয়ে আনবেন না, কারণ আপনি এখনও আপনার বর্তমান স্মার্টফোনে সমস্ত Android P বৈশিষ্ট্যগুলি উপভোগ করতে পারেন। ভাবছেন কিভাবে? আপনার ফোনে কীভাবে “Android Pie” লুক পাবেন তা এখানে দেওয়া হল!

এছাড়াও, আমাদের বলুন কোন বৈশিষ্ট্যটি আপনি সবচেয়ে আকর্ষণীয় বলে মনে করেন? সম্পূর্ণ নতুন অ্যান্ড্রয়েড পাই সম্পর্কে আপনার ভাবনা শেয়ার করুন, নীচের মন্তব্য বিভাগে৷


  1. অ্যান্ড্রয়েডের জন্য Google ড্রাইভের ৭টি বৈশিষ্ট্য যা আপনার জানা উচিত

  2. Android 10:আপনার যা জানা দরকার

  3. 8টি আশ্চর্যজনক Android অঙ্গভঙ্গি আমরা বাজি ধরেছি যে আপনি জানেন না

  4. ফেসবুক ট্রিকস সম্পর্কে আপনি সম্ভবত জানেন না