কম্পিউটার

iOS শর্টকাট:কন্ট্রোল সেন্টারে 3D টাচ ব্যবহার করা

অ্যাপল প্রথমে ফোর্স টাচ, একটি চাপ-সংবেদনশীল স্পর্শ প্রযুক্তি অ্যাপল ওয়াচে নিয়ে আসে। কিন্তু অ্যান্ড্রয়েড ফোন নির্মাতা হুয়াওয়ে তার নতুন স্মার্টফোনে এই বৈশিষ্ট্যটি প্রকাশ করার পরপরই, অ্যাপল আইফোনে এর ব্যবহার প্রকাশ করে এবং জনপ্রিয় করে তোলে, প্রথমে iPhone 6s-এর সাথে।

অ্যাপল এই মাল্টি-টাচ ক্ষমতাকে 3D টাচ বলে। এটি আইফোন ব্যবহারকারীদের প্রায়শই অ্যাক্সেস করা পদক্ষেপ বা ফাংশনগুলি খোলার একটি উদ্ভাবনী উপায় যোগ করে। আইফোন স্ক্রীনে চাপ দিয়ে এবং চাপ ধরে রেখে 3D টাচ ব্যবহার করুন। এটি প্রেস করা অ্যাপে উপলব্ধ যাই হোক না কেন শর্টকাটগুলিকে প্রকাশ করে৷

iOS শর্টকাট:কন্ট্রোল সেন্টারে 3D টাচ ব্যবহার করা iOS শর্টকাট:কন্ট্রোল সেন্টারে 3D টাচ ব্যবহার করা

উদাহরণস্বরূপ, 3D টাচ অ্যাপ ফাংশনের শর্টকাট হিসাবে সবচেয়ে বেশি পরিচিত। Twitter iOS অ্যাপের জন্য 3D টাচ ব্যবহার করার চেষ্টা করুন - কেউ দ্রুত টুইট করতে, DM (সরাসরি বার্তা) বা অনুসন্ধান করতে পারেন৷

iOS কন্ট্রোল সেন্টারে এর মান কম পরিচিত, বিশেষ করে কন্ট্রোল সেন্টার কন্ট্রোল কাস্টমাইজ করার ব্যবহারকারীর ক্ষমতা সহ। চলুন তাহলে জেনে নেই কিভাবে এইভাবে কিছু দুর্দান্ত শর্টকাট ব্যবহার করবেন।

সেলুলার ডেটাতে 3D টাচ

কন্ট্রোল সেন্টারে অন্তর্নির্মিত শর্টকাটগুলির মধ্যে একটি সেলুলার ডেটা হয়ে যায় চালু বা বন্ধ আপনি ব্লুটুথ, ওয়াইফাই এবং এয়ারপ্লেন মোড সহ কন্ট্রোল সেন্টারের উপরের বাম প্যানেলে এই নিয়ন্ত্রণটি পাবেন৷

iOS শর্টকাট:কন্ট্রোল সেন্টারে 3D টাচ ব্যবহার করা

যখন আপনি সেলুলার ডেটা আইকনে 3D টাচ করেন (টিপুন এবং ধরে রাখুন), আপনি যা দেখতে পান তা হল:

iOS শর্টকাট:কন্ট্রোল সেন্টারে 3D টাচ ব্যবহার করা

এটি লক্ষণীয় যে আপনি এই গ্রুপের চারটি আইকনের যেকোনো একটিকে 3D স্পর্শ করে এই একই প্রসারিত মেনু পেতে পারেন। আসুন দুটি নতুন বিকল্প সম্পর্কে আরও বিস্তারিতভাবে কথা বলি।

এয়ারড্রপ শর্টকাট

AirDrop হল কীভাবে অ্যাপল ডিভাইস ব্যবহারকারীরা ওয়্যারলেসভাবে ফাইলগুলিকে OS X এবং iOS ডিভাইসে স্থানান্তর করতে পারে। প্রাপ্তি বন্ধ সহ একাধিক রসিদ মোডের মধ্যে একজন বেছে নিতে পারেন শুধুমাত্র পরিচিতি-এ সবাইকে . কিন্তু কেউ যদি সবাই রসিদ মোড সেট করে কাছের একজন পরিচিত ব্যক্তির কাছ থেকে একটি ফাইল পেতে, ম্যানুয়ালি পরিবর্তন না হওয়া পর্যন্ত সেই সেটিংটি থাকে৷

দুঃখজনকভাবে, এই সেটিংটি অপরিচিত ব্যক্তিদের এটির সুবিধা নিতে আমন্ত্রণ জানাতে পারে, যেমনটি এই নিবন্ধে বর্ণিত হয়েছে৷ তাই ফ্লাইতে এই AirDrop শর্টকাটটি ব্যবহার করুন দ্রুত শুধুমাত্র পরিচিতিতে ফিরে যেতে বা রিসিভিং অফে।

iOS শর্টকাট:কন্ট্রোল সেন্টারে 3D টাচ ব্যবহার করা

ব্যক্তিগত হটস্পট শর্টকাট

ব্যক্তিগত হটস্পট হল একটি সেলুলার সেটিং যা আপনাকে আপনার iPhone সেলুলার ডেটা সংযোগ ব্যবহার করে একটি WiFi হটস্পট তৈরি করতে দেয়৷ এটি আপনাকে ইন্টারনেট সংযোগের জন্য এই নেটওয়ার্কে ল্যাপটপ এবং অন্যান্য ডিভাইসগুলিকে সংযুক্ত করতে দেবে৷ এই বৈশিষ্ট্যটি আপনার সেলুলার কোম্পানির দ্বারা সক্রিয় করা আবশ্যক, কিন্তু সমস্ত প্রধান সংস্থাগুলি এখন এটিকে সমর্থন করে৷

যদিও এটি আপনার সেলুলার ডেটা খেয়ে ফেলে এবং আপনার সেলুলার নেটওয়ার্কের গতির উপর নির্ভর করে, আপনার LTE যেখানেই আছে সেখানে আপনার ডিভাইসে ইন্টারনেট সংযোগ যোগ করা একটি দুর্দান্ত উত্পাদনশীলতা বৃদ্ধিকারী৷ এছাড়াও, বন্ধু এবং ব্যবসায়িক সহযোগীদের জন্য সংযোগ যোগ করার জন্য শুধুমাত্র আপনার iPhone ব্যবহার করে আপনার জনপ্রিয়তা বাড়াতে বাধ্য৷

যাইহোক, এই হটস্পটটি দ্রুত চালু করতে এই শর্টকাটটি ব্যবহার করুন (আবিষ্কারযোগ্য ) বা বন্ধ (আবিষ্কারযোগ্য নয় )।

মনে রাখবেন যে লোকেরা যোগদানের জন্য, iOS-এর জন্য এই ব্যক্তিগত হটস্পটগুলির জন্য একটি পাসওয়ার্ড ব্যবহার করা প্রয়োজন৷ আপনাকে অবশ্যই সেটিংসে যেতে হবে৷ – ব্যক্তিগত হটস্পটWi-Fi পাসওয়ার্ড .

iOS শর্টকাট:কন্ট্রোল সেন্টারে 3D টাচ ব্যবহার করা

স্ক্রিন রেকর্ড শর্টকাট

কেউ কন্ট্রোল সেন্টারে স্ক্রিন রেকর্ডিং নিয়ন্ত্রণ যোগ করতে পারে, যেমনটি আমরা উপরে লিঙ্ক করা আগের পোস্টে ব্যাখ্যা করেছি। একবার স্ক্রিন রেকর্ডিং আপনার কন্ট্রোল সেন্টার প্যানেলে হয়ে গেলে, আইকনে 3D টাচ ব্যবহার করুন, এবং voila!

  • রেকর্ডিংয়ের জন্য একটি গন্তব্য বেছে নিন।
    • কিছুদিন আগে, কেউ শুধুমাত্র iPhone ক্যামেরা রোলে একটি স্ক্রিন রেকর্ডিং সংরক্ষণ করতে পারে। যাইহোক, এখন কেউ স্ক্রিন রেকর্ড থেকে সরাসরি Facebook লাইভে সম্প্রচার করতে পারে, এমনকি My Verizon iOS অ্যাপও চায় যে আমি তার ডায়াগনস্টিক ফিচারে স্ক্রীনটি সম্প্রচার করি! মনে রাখবেন যে শর্টকাট রেকর্ডিং শুরু করুন বলে যদি গন্তব্য ক্যামেরা রোল হয়, তবে সম্প্রচার শুরু করুন , যদি ফেসবুকে।
  • আপনি কি আপনার iPhone স্ক্রীন রেকর্ড করার সময় কথা বলতে চান? এই বোতামটি স্ক্রীন রেকর্ড করার সময় অডিও সক্ষম করতে মাইক্রোফোন চালু করে।
iOS শর্টকাট:কন্ট্রোল সেন্টারে 3D টাচ ব্যবহার করা

মনে রাখবেন যে এখানে তালিকাভুক্ত অ্যাপগুলির তালিকা আপনার আইফোনে বর্তমানে কী ইনস্টল করা আছে তার উপর নির্ভর করবে। যেহেতু আমার কাছে Facebook এবং My Verizon ইন্সটল আছে, সেই দুটি অ্যাপ দেখা যাচ্ছে। দুর্ভাগ্যবশত, iOS-এ স্ক্রিন রেকর্ডিং ফিচারের সাথে কাজ করে এমন সব অ্যাপের একটি নির্দিষ্ট তালিকা আমি অনলাইনে খুঁজে পাইনি।

নোট শর্টকাট

কন্ট্রোল সেন্টারে আরেকটি দরকারী অ্যাড-অন হল নোট কন্ট্রোল। প্রধান শর্টকাট একটি নতুন নোট খুলবে, কিন্তু আপনি যদি প্রায়ই নোটগুলিতে চেকলিস্ট বৈশিষ্ট্যটি ব্যবহার করেন, তাহলে কন্ট্রোল সেন্টারে নোট আইকনে 3D স্পর্শ করলে একটি চেকলিস্ট সহ একটি নতুন নোট তৈরি হবে!

iOS শর্টকাট:কন্ট্রোল সেন্টারে 3D টাচ ব্যবহার করা

উপরন্তু, আপনি একটি ফটো বা একটি স্কেচ দিয়ে একটি নতুন নোট শুরু করতে পারেন। কন্ট্রোল সেন্টারের এই 3D টাচ শর্টকাটগুলি দুর্দান্ত সময় বাঁচানোর জন্য। যদিও 3D স্পর্শ বেশিরভাগই দরকারী, এটি কখনও কখনও সমস্যার কারণ হতে পারে। আপনি 3D টাচের কারণে অ্যাপগুলি মুছতে না পারলে কী করবেন সে সম্পর্কে আমার পোস্ট পড়ুন। আপনার প্রশ্ন বা পরামর্শ থাকলে মন্তব্যে আমাদের জানান! উপভোগ করুন!


  1. ডায়াবেটিস মনিটরিং অ্যাপ (Android এবং iPhone) ব্যবহার করে ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখার উপায়

  2. আইওএসে অবিশ্বস্ত শর্টকাটগুলিকে কীভাবে অনুমতি দেওয়া যায়

  3. সাবধান:একটি কন্ট্রোল সেন্টার বাগ আপনার iOS ক্র্যাশ করতে পারে!

  4. আপনার iPhone এ iOS 12 থেকে 11.4 ডাউনগ্রেড করার পদক্ষেপ