কম্পিউটার

আইওএসে অবিশ্বস্ত শর্টকাটগুলিকে কীভাবে অনুমতি দেওয়া যায়

অক্ষম আপনার iPhone বা iPad এ একটি তৃতীয় পক্ষের শর্টকাট খুলতে? আপনি কি আপনার ফোনের স্ক্রিনে নিম্নলিখিত বার্তাটি দেখছেন?

এই শর্টকাটটি খোলা যাবে না কারণ আপনার শর্টকাটগুলির নিরাপত্তা সেটিংস অবিশ্বস্ত শর্টকাটগুলিকে অনুমতি দেয় না৷

আইওএসে অবিশ্বস্ত শর্টকাটগুলিকে কীভাবে অনুমতি দেওয়া যায়

আচ্ছা, চিন্তা করবেন না! আপনার iPhone/iPad এর সেটিংসে কিছু দ্রুত পরিবর্তন করে আপনি সহজেই এই সতর্কতা অতিক্রম করতে পারেন। iOS-এ শর্টকাট অ্যাপ আপনাকে অনলাইনে বিভিন্ন উৎস থেকে বিভিন্ন শর্টকাট ডাউনলোড করতে দেয়। সুতরাং, যখন শর্টকাট অ্যাপ নিরাপত্তার কারণে কোনো নির্দিষ্ট শর্টকাটকে ফ্ল্যাগ করে, আপনি আপনার iPhone বা iPad এ এই বিজ্ঞপ্তি দেখতে পাবেন।

আপনি যদি স্ক্রীনে "অবিশ্বস্ত শর্টকাট" বার্তাটি দেখার কারণে আপনার আইফোনে একটি নির্দিষ্ট শর্টকাট ডাউনলোড করার অনুমতি না পান তবে আপনি আপনার ডিভাইসের সেটিংসে একটি দ্রুত পরিবর্তন করতে পারেন এই সমস্যার সমাধান করতে।

আসুন, কীভাবে iOS-এ অবিশ্বস্ত শর্টকাটগুলিকে অনুমতি দেওয়া যায় সে সম্পর্কে সব জেনে নেওয়া যাক৷

অবিশ্বস্ত শর্টকাট কি?

Apple প্রাথমিকভাবে iOS 12-এর সাথে শর্টকাট অ্যাপ চালু করেছিল। শর্টকাট অ্যাপ ব্যবহারকারীদের তাদের iPhone বা iPad-এ জটিল কাজগুলো ঘাম না ঝালিয়ে চালানোর ক্ষমতা দেয়। শর্টকাট অ্যাপের সাহায্যে, আপনি আপনার কর্মপ্রবাহকে আরও সৃজনশীল এবং বিনোদনমূলক করে তুলতে পারেন। আইওএস-এ শর্টকাট অ্যাপটি আরও অ্যাক্সেসযোগ্যতা এবং সহজে ব্যবহার করার সুবিধা প্রদান করে সিরি-এর সাথে একীভূত।

আইওএসে অবিশ্বস্ত শর্টকাটগুলিকে কীভাবে অনুমতি দেওয়া যায়

শর্টকাট অ্যাপ আপনাকে থার্ড-পার্টি সোর্স থেকে শর্টকাট ডাউনলোড করতে দেয় এবং তাই অ্যাপল নিশ্চিত করে যে আপনার নিরাপত্তার সঙ্গে আপস করা হচ্ছে না। সুতরাং, আপনি যখন শর্টকাট অ্যাপের মাধ্যমে একটি পতাকাঙ্কিত শর্টকাট ডাউনলোড করার চেষ্টা করেন, তখন আপনি আপনার লাইব্রেরিতে সেই শর্টকাটটি যুক্ত করার আগে অ্যাপল আপনাকে সতর্ক করতে পারে। যদি একটি নির্দিষ্ট শর্টকাট আপনার গোপনীয়তা নষ্ট করতে সক্ষম হয়, তাহলে অ্যাপল আপনাকে আগেই শর্টকাট ডাউনলোড করতে বাধা দিতে পারে। কিন্তু আপনি যদি এখনও এটি ডাউনলোড করতে চান তবে এটি অর্জনের জন্য একটি সমাধান আছে।

আপনার iPhone বা iPad-এ "অবিশ্বস্ত শর্টকাটগুলিকে অনুমতি দিন" বিকল্পটি সক্ষম করার মাধ্যমে, আপনি সহজেই সতর্কতা বাইপাস করতে পারেন এবং আপনার ডিভাইসে শর্টকাট ডাউনলোড করতে পারেন৷ আপনাকে যা করতে হবে তা এখানে।

আইওএস-এ কীভাবে অবিশ্বস্ত শর্টকাটগুলিকে অনুমতি দেওয়া যায়

iOS-এ অবিশ্বস্ত শর্টকাটগুলিকে অনুমতি দিতে, এই দ্রুত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

সেটিংস অ্যাপটি চালু করুন এবং তারপরে নীচে স্ক্রোল করুন এবং "শর্টকাট" নির্বাচন করুন৷

আইওএসে অবিশ্বস্ত শর্টকাটগুলিকে কীভাবে অনুমতি দেওয়া যায়

আপনি যদি তৃতীয় পক্ষের উত্স থেকে অবিশ্বস্ত শর্টকাট ডাউনলোড করতে চান তবে "অবিশ্বস্ত শর্টকাটগুলিকে অনুমতি দিন" বিকল্পটি সক্ষম করুন৷

আইওএসে অবিশ্বস্ত শর্টকাটগুলিকে কীভাবে অনুমতি দেওয়া যায়

একটি প্রমাণীকরণ পদ্ধতি হিসাবে, Apple আপনাকে আপনার ডিভাইসের পাসকোড লিখতে অনুরোধ করবে৷

আইওএসে অবিশ্বস্ত শর্টকাটগুলিকে কীভাবে অনুমতি দেওয়া যায়

পাসকোডটি লিখুন এবং iOS বিকল্পে অবিশ্বস্ত শর্টকাটগুলিকে সক্ষম করতে এগিয়ে যান৷

"অবিশ্বস্ত শর্টকাট অনুমোদন করুন" বিকল্পটি খুঁজে পাচ্ছেন না?

সেটিংসে "অবিশ্বস্ত শর্টকাটগুলিকে অনুমতি দিন" বিকল্পগুলি খুঁজে পাচ্ছেন না? আপনাকে যা করতে হবে তা এখানে।

আপনি যদি আপনার iPhone বা iPad-এ শর্টকাট অ্যাপ ব্যবহার না করে থাকেন, তাহলে আপনি সেটিংসে এই বিকল্পটি খুঁজে নাও পেতে পারেন। সুতরাং, আপনার ডিভাইসে "অবিশ্বস্ত শর্টকাটগুলিকে অনুমতি দিন" বিকল্পটি দৃশ্যমান পেতে, শর্টকাট অ্যাপটি চালু করুন৷

আইওএসে অবিশ্বস্ত শর্টকাটগুলিকে কীভাবে অনুমতি দেওয়া যায়

এখন, শর্টকাট অ্যাপে তালিকাভুক্ত যেকোনো ডিফল্ট শর্টকাট চালান। আপনি যদি প্রধান স্ক্রিনে কিছু খুঁজে না পান, তাহলে শর্টকাট ব্রাউজ করতে "গ্যালারী" বিকল্পে ট্যাপ করুন। যেকোনো একটি শর্টকাট যোগ করুন এবং তারপর অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করে আপনার ডিভাইসে এটি চালান।

আপনি আপনার iPhone বা iPad এ একটি শর্টকাট চালানো শেষ করার পরে, আপনার ডিভাইসে "অবিশ্বস্ত শর্টকাটগুলিকে অনুমতি দিন" বিকল্পটি সক্ষম হবে৷ আপনি সেটিংস> শর্টকাটগুলিতে নেভিগেট করে এই বিকল্পটি খুঁজে পেতে পারেন। সুতরাং, যদি এই বিকল্পটি আগে অনুপস্থিত থাকে বা ধূসর হয়ে যায়, তাহলে আপনি এটিকে দৃশ্যমান করতে উপরে তালিকাভুক্ত পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন৷

অবিশ্বস্ত শর্টকাট ডাউনলোড করা কি নিরাপদ?

তাহলে, "অবিশ্বস্ত শর্টকাটগুলিকে অনুমতি দিন" বিকল্পটি সক্ষম করার পরে আপনার iPhone বা iPad এ অবিশ্বস্ত শর্টকাটগুলি ডাউনলোড করা কি নিরাপদ? ঠিক আছে, হ্যাঁ, বেশিরভাগ অবিশ্বস্ত শর্টকাটগুলি বেশ নিরাপদ। অ্যাপল বেশিরভাগ তৃতীয় পক্ষের শর্টকাটের আগে সতর্কতা প্রদর্শন করে।

আইওএসে অবিশ্বস্ত শর্টকাটগুলিকে কীভাবে অনুমতি দেওয়া যায়

যদিও, আপনি যদি একটি নির্দিষ্ট শর্টকাট সম্পর্কে সন্দেহ পোষণ করেন এবং আপনি যদি মনে করেন যে এটি আপনার ডিভাইসের গোপনীয়তা এবং নিরাপত্তার সাথে আপস করবে তাহলে আপনার শর্টকাট লাইব্রেরিতে এটি যোগ করা এড়ানো উচিত। অবিশ্বস্ত শর্টকাট ডাউনলোড এড়াতে এটি একটি বুদ্ধিমান কল হবে৷

উপসংহার!

সুতরাং, আপনি কীভাবে iOS-এ অবিশ্বস্ত শর্টকাটগুলিকে অনুমতি দিতে পারেন তা এখানে। শর্টকাট অ্যাপ আপনাকে কাজগুলি সহজ করার জন্য কাস্টম শর্টকাট তৈরি করতে দেয়। এটিতে শর্টকাটগুলির একটি সমৃদ্ধ অন্তর্নির্মিত গ্যালারি রয়েছে যা আপনি অবিলম্বে আপনার iPhone বা iPad এ ব্যবহার করা শুরু করতে পারেন৷ সুতরাং, কোনো শর্টকাট ডাউনলোড করার আগে নিশ্চিত হয়ে নিন যে আপনি গোপনীয়তা নীতিটি বেশ ঘনিষ্ঠভাবে পর্যালোচনা করুন। আপনার গোপনীয়তা যাতে বিঘ্নিত না হয় তা নিশ্চিত করতে আপনার iOS ডিভাইসে স্কেচি বা ফিশ শর্টকাট যোগ করা এড়িয়ে চলুন। আপনি যদি একটি নির্দিষ্ট শর্টকাট সম্পর্কে সন্দেহজনক কিছু খুঁজে পান তবে এটি এড়িয়ে যাওয়াই ভাল!

আপনার প্রিয় iOS শর্টকাট কোনটি? আপনি কি প্রায়শই আপনার আইফোনে দৈনন্দিন কাজগুলি সম্পন্ন করতে শর্টকাট অ্যাপ ব্যবহার করেন? মন্তব্য বিভাগে আপনার চিন্তা ভাগ নির্দ্বিধায়. সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – Facebook, Instagram এবং YouTube।


  1. iOS 11 এ Airdrop কিভাবে ব্যবহার করবেন

  2. কীভাবে iOS 11 এ এক-হাতে কীবোর্ড সক্ষম করবেন

  3. কিভাবে iOS 12 ইনস্টল করবেন

  4. আইওএস 12-এ পাসওয়ার্ডগুলি কীভাবে কাজ করে?