কম্পিউটার

সাবধান:একটি কন্ট্রোল সেন্টার বাগ আপনার iOS ক্র্যাশ করতে পারে!

প্রতিবার এবং তারপরে অদ্ভুত বাগগুলি iOS ক্র্যাশের দিকে নিয়ে যায় বা যখন একটি নির্দিষ্ট স্ট্রিং অ্যাকশন সঞ্চালিত হয় তখন পুনরায় চালু হয়৷ সম্প্রতি, একটি নতুন কন্ট্রোল সেন্টার বাগ পপ আউট হয়েছে যা আপনাকে কয়েক সেকেন্ডের জন্য iOS ক্র্যাশ করতে পারে। সমস্যাটি কন্ট্রোল সেন্টার থেকে উদ্ভূত হয়েছে এবং দুর্ঘটনাজনিত ঘটনার জন্য অবিশ্বাস্যভাবে অবাস্তব হলেও, অ্যাপলের দ্বারা এটি এখনও সমাধান করা উপযুক্ত নয়৷

প্রাথমিকভাবে ইতালীয় সাইট AmiciApple দ্বারা উল্লেখ করা হয়েছে, এই নির্দিষ্ট বাগটি iOS ফর্মগুলিতে প্রদর্শিত হয়েছে কারণ সাম্প্রতিক iOS 10.3.2 বিটা সংস্করণটি কন্ট্রোল সেন্টারের একটি ছোটখাট ত্রুটির কারণে আনা হয়েছে৷ যদিও এটা অসম্ভব যে বিশাল সংখ্যাগরিষ্ঠরা কখনই বুঝতে পারবে কিভাবে কাকতালীয়ভাবে এর মধ্যে দৌড়াতে হবে। যদি তারা তা করে, তাহলে তাদের ডিভাইসটি কেবল হিমায়িত হবে, ফলে স্প্রিংবোর্ড পুনরায় চালু হবে।

এটা কিভাবে ঠিক করবেন?

আপনি যদি এই সমস্যার মুখোমুখি হন তবে আপনাকে যা করতে হবে তা হল:

কন্ট্রোল সেন্টার টানুন, একই সময়ে নীচের বার থেকে একটি বিকল্প নির্বাচন করুন (অ্যালার্ম ঘড়ি, ক্যালকুলেটর, বা ক্যামেরা), নাইট শিফট এবং এয়ারড্রপ৷ আপনাকে একই সময়ে তিনটি আঙুল ব্যবহার করতে হবে এবং এটি আসলে কাজ করতে কয়েকবার সময় নিতে পারে।

কি হবে আপনার ডিভাইসটি কয়েক সেকেন্ডের জন্য হিমায়িত হবে, তারপর এটি স্বয়ংক্রিয়ভাবে "পুনরায় বসন্ত" হবে এবং সবকিছু স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে৷ কিছু ক্ষেত্রে, তবে, এটি স্বয়ংক্রিয়ভাবে পুনরায় বসন্ত হয় না এবং আপনাকে ম্যানুয়ালি আপনার ডিভাইসটি সম্পূর্ণরূপে পুনরায় বুট করতে হবে।

সাবধান:একটি কন্ট্রোল সেন্টার বাগ আপনার iOS ক্র্যাশ করতে পারে!

এখানে বাগটি আসলে কীভাবে ঘটে

যেমন আপনি সম্ভবত নীচের ভিডিওতে এবং পূর্বের দিকনির্দেশগুলির সাথে বলতে পারেন, এরকম কিছু সম্ভবত কাকতালীয়ভাবে ঘটবে না৷ বেশিরভাগ সময়, এটি সম্ভবত ঘটবে যখন একজন ব্যবহারকারী তাদের ডিভাইসে বা বন্ধুর ডিভাইসে এটি করতে চান।

যেমন আমরা আগে বলেছি, একযোগে ট্যাপের সংখ্যার কারণে এটি স্বাভাবিকভাবেই ঘটার সম্ভাবনা কম, তবে আমরা এখনও আশা করি এটি কোনও সময়ে ঠিক হয়ে যাবে৷

তাহলে, আপনিও কি এই ধরনের iOS ক্র্যাশের অভিজ্ঞতা পেয়েছেন? মন্তব্যে আমাদের জানান এবং আপনি বর্তমানে কোন ডিভাইস অপারেটিং সিস্টেম ব্যবহার করছেন!


  1. আইওএস বিটা সংস্করণের জন্য বিটা প্রোগ্রামে আপনার ডিভাইস কীভাবে নথিভুক্ত করবেন

  2. কিভাবে অনুপ্রবেশকারীদের থেকে আপনার iPhone/iOS ডিভাইস সুরক্ষিত করবেন?

  3. একটি পাঠ্য বার্তা যা আপনার আইফোনকে ক্র্যাশ করতে পারে

  4. আপনার iPhone এ iOS 12 থেকে 11.4 ডাউনগ্রেড করার পদক্ষেপ