কম্পিউটার

আইফোন 6s এবং iPhone 6s প্লাসে আইটিউনস ছাড়া আপনার রিংটোন কীভাবে সেট করবেন

গেম চেঞ্জার

2007 সালে Apple Inc. আইপড টাচ এবং আইপ্যাডের মতো পণ্যের অন্যান্য লাইনের সাথে "আইফোন" নামে তার প্রথম মোবাইল ফোন ডিভাইস প্রকাশ করে। এটি "শিল্পের জন্য একটি গেম চেঞ্জার" শিরোনাম অর্জন করে কোম্পানির জন্য একটি বিশাল সাফল্য নিয়ে আসে।

কিছুই নিখুঁত নয়

বছর অতিবাহিত হওয়ার সাথে সাথে এটির জনপ্রিয়তা আজ অবধি অনেক উচ্চ স্তরে পৌঁছেছে। কিন্তু এই ধরনের কৃতিত্বের সাথেও, ডিভাইসের সাথে উদ্বেগজনক অনেক সমস্যা রয়েছে।

রিংটোন এখন জটিলতা সৃষ্টি করে

অ্যাপল ব্যবহারকারীরা যে একটি সাধারণ ঝামেলার সম্মুখীন হয় তা হল আইটিউনসের নির্ভরযোগ্যতা যা এমনকি একটি রিংটোন সেট করাও এটির উপর নির্ভরশীল। প্রযুক্তির উন্নতির জন্য ধন্যবাদ যে এমন অ্যাপ রয়েছে যা আমাদের জীবনকে সহজ করে তোলে যেমন "GarageBand অ্যাপ"।

চূড়ান্ত নির্দেশিকা

এই টিউটোরিয়ালটি iPhone 6s এবং iPhone 6s প্লাস ব্যবহারকারীদের জন্য সুপারিশ করা হয়৷

পদক্ষেপ 1

প্রথম জিনিসগুলি প্রথমে, নিশ্চিত করুন যে আপনি ইতিমধ্যে অ্যাপল অ্যাপ স্টোরে গ্যারেজব্যান্ড অ্যাপটি ডাউনলোড করেছেন। আপনার পছন্দের গানটি আপনার মিউজিক লাইব্রেরিতে রাখতে ভুলবেন না যা আপনি আপনার রিংটোন হিসেবে সেট করতে চান।

ধাপ 2

এইবার, আপনার iPhone এ GarageBand অ্যাপ খুলুন৷

পদক্ষেপ 3

গ্যারেজব্যান্ড অ্যাপে, স্ক্রিনের উপরের বাম দিকে ভিউ বোতামটি অনুসন্ধান করুন। একবার আপনি এটি খুঁজে পেয়েছেন এটি ক্লিক করুন.

পদক্ষেপ 4

নতুন প্ল্যাটফর্মে যেটি প্রদর্শিত হবে, লুপ ব্রাউজার বোতামটি আলতো চাপুন। এটি আপনার অ্যাপল ডিভাইসের উপরের ডানদিকের কোণায় লুপের মতো দেখতে শেষ আইকন থেকে দ্বিতীয়।

পদক্ষেপ 5

অন্য একটি ট্যাব এখন আপনার স্ক্রিনে প্রম্পট করবে, Apple Loops, Music এবং Cancel বোতামগুলিকে হেডার হিসেবে দেখতে হবে। আপনি আপনার রিংটোন হিসাবে সেট করতে চান এমন গান বাছাই করতে, এগিয়ে যান এবং সঙ্গীত বোতামটি নির্বাচন করুন৷ আপনি এখন আপনার সঙ্গীত লাইব্রেরিতে উপলব্ধ গানের তালিকায় একটি ভিউ পাবেন, এখন আপনার রিংটোন বেছে নেওয়ার সময়।

পদক্ষেপ 6

আপনার নির্বাচিত গান এখন যোগ করা আবশ্যক এবং কিছু সম্পাদনার জন্য প্রস্তুত. আপনি যদি এটিকে আপনার রিংটোন হিসাবে প্রশংসা করতে চান তবে এটি কীভাবে করবেন তা জানা প্রয়োজন, কারণ একটি বিজ্ঞপ্তি, পাঠ্য বার্তা বা একটি ইনকামিং কল নির্দেশ করার জন্য গানের মান সময়কাল অপেক্ষাকৃত কম।

পদক্ষেপ 7

এটি দেখতে জটিল হতে পারে, তবে সামান্য পরিচিতিই মূল বিষয়। আমরা এখন যে ভিউ দেখছি, সেটা লুপ বাটন পেজের মতই। এইবার আমাদের “+” বোতামটি খুঁজে বের করতে হবে এবং আলতো চাপতে হবে, এটি লুপ বোতামের পাশের আইকনের ঠিক নীচে যা দেখতে একটি গিয়ারের মতো। আপনি এখন গানের আপনার পছন্দসই দৈর্ঘ্য সামঞ্জস্য করতে পারেন, লম্বা করার জন্য বারটিকে ডানদিকে টেনে আনুন এবং সময়কাল ছোট করতে এটিকে পিছনের দিকে বা বামে টেনে আনুন৷ এছাড়াও একটি প্লেব্যাক বিকল্প রয়েছে যা আপনাকে গানটি শুনতে এবং এটি সন্তোষজনক শোনাচ্ছে কিনা তা পরীক্ষা করতে দেয়।

ধাপ 8

সম্পাদনার কাজ শেষ করার পরে, একই স্ক্রিনে উপরের বাম কোণে দেখুন এবং ড্রপ-ডাউন তীরটিতে ক্লিক করুন৷

ধাপ 9

আমার গানের বোতামটি এখন বেরিয়ে আসবে, আপনার মাস্টার পিস সংরক্ষণ করতে এটি নির্বাচন করুন এবং আপনি আপনার পছন্দ অনুযায়ী এটির নাম পরিবর্তন করতে পারেন

পদক্ষেপ 10

শেয়ার আইকনটি প্রদর্শিত করতে আপনার নতুন তৈরি রিংটোনের থাম্বনেইলটি দীর্ঘক্ষণ টিপুন৷

পদক্ষেপ 11

উপরের বাম কোণে শেয়ার আইকনে আলতো চাপুন, এটি একটি বর্গাকার আকৃতির বোতাম যার তীরটি উপরের দিকে নির্দেশ করে৷

ধাপ 12

অতিরিক্ত ট্যাব বেরিয়ে আসবে, রিংটোন আইকনটি নির্বাচন করুন। এটি কোন বোতামটি তা নির্ধারণ করা সহজ, কারণ এটি একটি ঘণ্টার মতো দেখাচ্ছে।

পদক্ষেপ 13

আপনাকে রিংটোনের জন্য একটি নাম দিতে বলা হবে, নির্দ্বিধায় আপনার কাজকে লেবেল করুন এবং তারপর একবার হয়ে গেলে এক্সপোর্ট ক্লিক করুন।

পদক্ষেপ 14

একটি বার্তা আপনার স্ক্রিনে প্রম্পট করবে যে আপনি সফলভাবে রিংটোনটি রপ্তানি করেছেন এবং আপনার নোটিফিকেশন টিউন সেট করার জন্য নোটের ঠিক নীচে "Sounds as ব্যবহার করুন" বিকল্পে টিক দিন৷

পদক্ষেপ 15

অবশেষে আপনার প্রিয় সুর সেট করার সময় এসেছে, স্ট্যান্ডার্ড রিংটোন, টেক্সট টোন হিসাবে, বা এটি একটি নির্দিষ্ট পরিচিতিতে বরাদ্দ করুন৷

আইটিউনস-এর উপর নির্ভর না করে আপনি এখন আপনার আইফোন বাজতে শুরু করলে এবং গান গাইতে শুরু করলে তা নিয়ে নাচতে পারেন৷


  1. কিভাবে একটি নতুন আইফোন সেট আপ করবেন

  2. একটি কাস্টম আইফোন রিংটোন হিসাবে কোন গান সেট কিভাবে

  3. আইটিউনস সহ/বিহীন কম্পিউটারে কীভাবে আইফোন 6 ব্যাকআপ করবেন?

  4. কিভাবে আপনার আইফোনে মেডিকেল আইডি সেট আপ করবেন