কম্পিউটার

[2 উপায়] আইটিউনস ছাড়া আইফোন কিভাবে সিঙ্ক করবেন?

iTunes ছাড়া iPhone এর ব্যাকআপ বিষয়বস্তু

হাই, আমি আমার আইফোন এবং আইটিউনসের মধ্যে বিষয়বস্তুগুলি সিঙ্ক করতে চাই না তবে আমার সত্যিই সঙ্গীত, ফটো, ভিডিও ইত্যাদির ব্যাকআপ (এবং পুনরুদ্ধার) করা দরকার৷ কোন পরামর্শ, দয়া করে?

- অ্যাপল সম্প্রদায় থেকে প্রশ্ন

মূলত, আইটিউনস অ্যাপল ব্যবহারকারীদের সঙ্গীত সংগ্রহ সংগঠিত, সংগ্রহ এবং সংরক্ষণ করতে ব্যবহৃত হয়। আপনি আইটিউনস ব্যবহার করে iOS ডিভাইসগুলির ব্যাকআপ করার অনুমতিও পেয়েছেন৷ তবে আইটিউনস এর কর্মক্ষমতা সন্তোষজনক কম। আপনি কি আইটিউনস সমস্যাগুলির সম্মুখীন হওয়ার পরে আইটিউনস ছাড়াই আইফোন সিঙ্ক করার অন্যান্য উপায়গুলি অনুসন্ধান করতে শুরু করেছেন? আইটিউনস ছাড়া আইফোন সঙ্গীত, ফটো, পরিচিতি, ইত্যাদি সিঙ্ক করার কোন উপায় আছে? পড়তে থাকুন, এবং আপনি এই প্যাসেজে যা চান তা পাবেন।

পদ্ধতি 1. আইটিউনস ছাড়াই উইন্ডোজ কম্পিউটারে আইফোন সিঙ্ক করুন

আপনি যদি একটি উইন্ডোজ পিসি ব্যবহার করেন, আপনি তৃতীয় পক্ষের সফ্টওয়্যারের সাথে আইফোন সিঙ্ক করতে পারেন। আমি আপনাকে একটি পেশাদার এবং বহু-কার্যকরী টুল, AOMEI MBackupper সুপারিশ করতে চাই। এটি Windows ব্যবহারকারীদের তাদের iPhone, iPad এবং iPod সিঙ্ক করার একটি সহজ উপায় প্রদান করে৷

আপনি AOMEI MBackupper থেকে কি উপকৃত হতে পারেন
👍 আরো ধরনের ফাইল সিঙ্ক করুন। AOMEI MBackupper আপনাকে শুধুমাত্র কেনা এবং কেনা নয় এমন সঙ্গীতই ব্যাকআপ করতে দেয়। আপনার আইফোনে ফটো, ভিডিও, পরিচিতি এবং বার্তাগুলিও অন্তর্ভুক্ত রয়েছে৷
👍 প্রিভিউ এবং নির্বাচনী প্রক্রিয়া৷ ব্যাকআপ টাস্কের সময়, আপনি ক্রমবর্ধমান উপায়ে iPhone থেকে কম্পিউটারে নির্বাচনী ফাইলগুলির পূর্বরূপ এবং ব্যাকআপ করতে সক্ষম হন৷
👍 বিস্তৃত সামঞ্জস্যতা৷ AOMEI MBackupper iPhone 4 থেকে সর্বশেষ iPhone 13, iPad (iPad 2021 সহ), এবং iPod Touch পর্যন্ত iPhone সমর্থন করে। এটি iOS 15 এর মতো iOS এর সংস্করণগুলির সাথেও ভাল কাজ করে।
👍 সাধারণ ডিজাইন এবং অপারেশন। একটি পরিষ্কার ইন্টারফেসের সাথে, AOMEI MBackupper বেশ ব্যবহারকারী-বান্ধব। আপনি কয়েকটি ক্লিকের মাধ্যমে উইন্ডোজের সাথে আইফোন সিঙ্ক করতে পারেন।

উইন্ডোজ পিসিতে আইটিউনস ছাড়া কীভাবে আইফোন সিঙ্ক করবেন সে সম্পর্কে টিউটোরিয়াল
ধাপ 1. AOMEI MBackupper ডাউনলোড করতে এবং এটি আপনার কম্পিউটারে ইনস্টল করতে নীচের আইকনে ক্লিক করুন।

ধাপ 2. AOMEI MBackupper চালু করুন> কম্পিউটারে আপনার iPhone কানেক্ট করুন> কাস্টম ব্যাকআপ এ আলতো চাপুন এর হোমপেজে।

ধাপ 3. আপনি প্রাকদর্শন করতে প্রতিটি আইকনে ক্লিক করতে পারেন এবং আপনি যে ফাইলগুলি ব্যাকআপ করতে চান সেটি নির্বাচন করতে পারেন> ঠিক আছে ক্লিক করুন নিশ্চিত করতে।

ধাপ 3. আপনার পছন্দ মতো একটি স্টোরেজ পাথ চয়ন করুন (ব্যাকআপ ফাইলটি একটি স্থানীয় ফোল্ডারে, একটি বাহ্যিক হার্ড ড্রাইভের পাশাপাশি USB-এ সংরক্ষণ করা যেতে পারে)> ব্যাকআপ শুরু করুন ক্লিক করুন কাজটি সম্পূর্ণ করতে।

ব্যাকআপ টাস্ক শেষ হয়ে গেলে, আপনি ব্যাকআপ ফাইলগুলি ব্রাউজ করতে, পরিচালনা করতে বা মুছতে ব্যাকআপ ম্যানেজমেন্টে যেতে পারেন। এছাড়াও, AOMEI MBackupper আপনাকে আপনার পূর্ববর্তী iPhone এবং অন্য কোনো iOS ডিভাইসে ব্যাকআপ ফাইল পুনরুদ্ধার করতে সক্ষম করে।

পদ্ধতি 2. iTunes ছাড়াই Mac-এর সাথে iPhone সিঙ্ক করুন

আপনার যদি ম্যাক থাকে, আপনি আইটিউনস ছাড়াই আইফোনের ম্যাক-এ ব্যাকআপ নিতে পারেন। আপনি macOS Catalina-এ আপডেট করার পরে, আপনি দেখতে পাবেন iTunes সঙ্গীত, টিভি এবং পডকাস্ট অ্যাপগুলিতে বিভক্ত করা হয়েছে, এবং তাদের কোনটিই আপনাকে iPhone সিঙ্ক করতে সাহায্য করতে পারে না। পরিবর্তে, আপনি Mac এ আপনার iPhone, iPad সিঙ্ক, ব্যাকআপ এবং পুনরুদ্ধার করতে ফাইন্ডারে যেতে পারেন৷

আপনি ফাইন্ডারের সাথে কী সিঙ্ক করতে পারেন
অ্যালবাম, গান, প্লেলিস্ট, সিনেমা, টিভি শো, পডকাস্ট, বই এবং অডিওবুক।
ফটো এবং ভিডিও৷
৷ পরিচিতি এবং ক্যালেন্ডার।

Mac এ iPhone সিঙ্ক করতে ফাইন্ডার ব্যবহার করা হচ্ছে
ধাপ 1. ফাইন্ডার খুলুন> একটি USB কেবল ব্যবহার করে কম্পিউটারের সাথে আপনার iPhone সংযোগ করুন৷

ধাপ 2. যখন আইফোনটি ফাইন্ডারের সাইডবারে উপস্থিত হয়> এটি নির্বাচন করতে আপনার আইফোনে ক্লিক করুন৷

ধাপ 3. আপনি যে ধরনের সামগ্রী সিঙ্ক করতে চান সেটি নির্বাচন করুন> সিঙ্ক এর পাশের চেকবক্সটি নির্বাচন করুন আপনি সিঙ্ক করতে চান এমন সমস্ত আইটেম নির্বাচন না করা পর্যন্ত ধাপটি পুনরাবৃত্তি করুন৷

ধাপ 4. প্রয়োগ করুন ক্লিক করুন শুরু করতে নিচের-ডান কোণায়।

উপসংহার

আইটিউনস ছাড়া আইফোন কীভাবে সিঙ্ক করবেন সে সম্পর্কে আপনার সমস্যার সমাধান হয়েছে? বিভিন্ন পরিস্থিতিতে, এই প্যাসেজটি আপনাকে আইটিউনস ছাড়াই আইফোনকে উইন্ডোজ পিসি এবং ম্যাকের সাথে সিঙ্ক করার পদ্ধতি দেয়। আপনি আপনার প্রয়োজন অনুযায়ী দুটি পদ্ধতির মধ্যে একটি চেষ্টা করতে পারেন। আপনি যদি আরও লোকেদের সাহায্য করার জন্য এই প্যাসেজটি ভাগ করতে পারেন তবে এটি প্রশংসা করা হবে।


  1. আইটিউনস ছাড়াই আইফোন থেকে পিসিতে পরিচিতিগুলি কীভাবে স্থানান্তর করবেন

  2. [৩টি নির্ভরযোগ্য উপায়] কীভাবে আইটিউনস ছাড়াই আইফোনে সঙ্গীত স্থানান্তর করবেন

  3. আইটিউনস ছাড়া আইফোন সামগ্রী কীভাবে পরিচালনা করবেন

  4. [শীর্ষ পদ্ধতি] আইটিউনস ছাড়া আইফোনের ব্যাকআপ কীভাবে নেওয়া যায়