কম্পিউটার

IOS 9.3-এ ফিরে যান - IOS 10 এর সাথে সমস্যা হচ্ছে? iPhone এবং iPad এর জন্য!

আপনি যদি বর্তমানে iOS 10 নিয়ে সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনি iOS 9.3.5-এ ফিরে যেতে পারেন। এই সমস্যাগুলি থেকে পরিত্রাণ পেতে। এই ধাপে ধাপে নির্দেশিকা আপনাকে দেখাবে কিভাবে।

আপডেট:আমার গবেষণা ইঙ্গিত করেছে যে iOS 10 থেকে iOS 9.3.5 এ ডাউনগ্রেড করা আর সম্ভব নয় যেহেতু Apple উভয় সংস্করণে স্বাক্ষর করা বন্ধ করে দিয়েছে। অতিরিক্ত গবেষণাও ইঙ্গিত করে যে বর্তমান iOS (11.4.1) থেকে পূর্ববর্তী সংস্করণগুলিতে ডাউনগ্রেড করা সম্ভব নয় যেহেতু Apple তাদের স্বাক্ষরও করেছে৷

অ্যাপল আনুষ্ঠানিকভাবে 13 সেপ্টেম্বর, 2016-এ iOS 10 প্রকাশ করে, যা অনুরাগী এবং ব্যবহারকারীদের একইভাবে প্রভাবিত করেছিল অ্যাপলের বিশ্বব্যাপী বিকাশকারী সম্মেলন, বা সংক্ষেপে WWDC, যা iPhone এবং iPad-এ আগত নতুন বৈশিষ্ট্যগুলির বিশদ বিবরণ দেয়।

9to5Mac এর জেফ বেঞ্জামিনের মতে , এই বৈশিষ্ট্যগুলির মধ্যে কিছু মসৃণ লাইভ ফটো ক্যাপচার করার ক্ষমতা, লাইভ ফটো তোলার সময় সঙ্গীত বাজানো, 3D টাচ অ্যাক্সেস এবং আরও অনেক কিছু অন্তর্ভুক্ত। যদিও এই বৈশিষ্ট্যগুলি দুর্দান্ত শোনাচ্ছে, কেউ সাহায্য করতে পারে না কিন্তু iOS এর এই সংস্করণে অনেক সমস্যা লক্ষ্য করতে পারে।

উভয়ই TechRadar এবং ডিজিটাল ট্রেন্ডস আইওএস 10-এর আশেপাশে অনেক সমস্যা রয়েছে বলে জানিয়েছে, যার মধ্যে রয়েছে ব্যাটারি ড্রেন, মেল অ্যাপের ত্রুটি, অ্যাপ স্যুইচিংয়ের মধ্যে তোতলামি, এবং অন্যান্য সমস্যাগুলির আধিক্য।

বিরক্তিকর শোনাচ্ছে, তাই না? একজন ম্যাকবুক প্রো ব্যবহারকারী হিসাবে, যদি আমার সিস্টেম আপডেটের কারণে সঠিকভাবে কাজ করা বন্ধ করে দেয় তাহলে আমাকে টিক দেওয়া হবে এবং কারণ আমি ভিডিও সম্পাদনা, লেখা, অডিও কাজ এবং আরও অনেক কিছু সহ প্রায় সবকিছুর জন্য একটি ম্যাকবুক প্রো ব্যবহার করি৷

বলা হচ্ছে, দুটি উপায়ে আপনি এই iOS 10 সমস্যার সমাধান করতে পারেন এবং সেটি হল "ডাউনগ্রেডিং" নামক একটি প্রক্রিয়ার মাধ্যমে, যা আপনাকে নতুন সংস্করণ সম্পূর্ণ হওয়ার আগে একটি অপারেটিং সিস্টেম, অ্যাপ্লিকেশন ইত্যাদির পূর্ববর্তী সংস্করণে ফিরে যেতে দেয়। patched

একসাথে, আমরা iOS 10 থেকে iOS 9.3.5 এ ডাউনগ্রেড করার জন্য ধাপে ধাপে প্রসেসগুলো দেখব।

iOS 10 থেকে iOS 9.3.5 এ ডাউনগ্রেড করা হচ্ছে। পার্ট 1

অনুগ্রহ করে নিম্নলিখিত নোটগুলি বিবেচনা করুন:

  • এই পদ্ধতির সময়, Apple iOS 10 থেকে ডাউনগ্রেড করার উপায় হিসাবে iOS 9.3.5 স্বাক্ষর করেছিল৷

  • আপনাকে iOS 9.3.5 এর একটি ব্যাকআপ কপি করতে হবে। যেহেতু ডাউনগ্রেড করার প্রক্রিয়ার মধ্যে রয়েছে আপনার ডিভাইসের সবকিছু মুছে ফেলা।

  • iOS 10-এ তৈরি যেকোনো ব্যাকআপ কপি আগের সংস্করণে পুনঃস্থাপন করা যাবে না এবং/অথবা পুনরুদ্ধার করা যাবে না, যা 9.3.5।

  1. প্রথম ধাপে iOS 9.3.5 ডাউনলোড করার জন্য নিম্নলিখিত সাইটটিতে যাওয়া জড়িত:https://ipsw.me/#!/version। এখানেই iOS ব্যবহারকারীরা iOS এর সর্বশেষ সংস্করণগুলি ডাউনলোড এবং ইনস্টল করতে পারেন৷

    1. সতর্কতা:এই ফাইলগুলির অনেকগুলি 2 গিগাবিট বা তার বেশি আকারের, যা আপনার পিসি, ম্যাকবুক, বা iPhone/iPad-এ ডাউনলোড হতে কিছু সময় নেয়৷

  1. পরবর্তী ধাপে আপনার বর্তমান কম্পিউটারের সাথে আপনার iPhone বা iPad সংযোগ করা জড়িত৷

  1. iTunes খুলুন এবং মেনু থেকে আপনার ডিভাইস চয়ন করুন

  1. ম্যাক ব্যবহারকারীদের জন্য, "পুনরুদ্ধার" বিকল্পটি নির্বাচন করার আগে আপনাকে অবশ্যই বিকল্প এবং কমান্ড ধরে রাখতে হবে।

    1. উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য, আপনাকে অবশ্যই শিফট চেপে ধরে রাখতে হবে এবং "পুনরুদ্ধার করুন" নির্বাচন করতে হবে।

  1. অবশেষে, আপনাকে অবশ্যই আপনার ডিভাইসের জন্য ডাউনলোড করা IPSW ফাইলটি নির্বাচন করতে হবে

উপরন্তু, আইটিউনস আপনাকে আপনার ডিভাইসের (যেমন আইফোন বা আইপ্যাড) ডেটা মুছে ফেলার বিষয়ে একটি সতর্কতা প্রদান করবে, যা ডাউনগ্রেড করার প্রক্রিয়ার সমস্ত অংশ। এই প্রক্রিয়াটি নিশ্চিত করার পরে, আপনি পুনরায় চালু করার পরে আপনার ডিভাইসের স্বাগত স্ক্রীন দেখতে পাবেন৷

কিন্তু, iOS 10 থেকে iOS 9.3.5-এ ডাউনগ্রেড করার আরেকটি উপায় আছে। আরও বিশদ বিবরণের জন্য নীচের নির্দেশিকাটি দেখুন৷

iOS 10 থেকে iOS 9.3.5 এ ডাউনগ্রেড করা হচ্ছে। পার্ট 2

  • প্রথমত, আপনাকে অবশ্যই iOS 9.3.5 এর জন্য ফার্মওয়্যার ফাইলটি ডাউনলোড করতে হবে। কিন্তু, এই সময়, প্রক্রিয়াটি কাজ করার জন্য আপনার "ফাইন্ড মাই আইফোন" বিকল্পটি বন্ধ করা উচিত।

    • "সেটিংস", তারপরে "iCloud" এবং অবশেষে, "আমার iPhone খুঁজুন" বন্ধ করে এটি অর্জন করা যেতে পারে।

  • দ্বিতীয়ত, আপনি আবার আইটিউনস চালু করার আগে আপনার ডিভাইস (যেমন আইফোন বা আইপ্যাড) আপনার উইন্ডোজ ল্যাপটপ বা ম্যাকবুক প্রো-এর সাথে সংযুক্ত করবেন।

  • তৃতীয়ত, একই সময়ে পাওয়ার বোতাম এবং হোম বোতাম চেপে ধরে আপনার আইফোনটিকে DFU মোডে রাখুন। এটি কমপক্ষে 10 সেকেন্ডের জন্য করা উচিত।

  • চতুর্থত, আপনাকে অবশ্যই পাওয়ার বোতামটি ছেড়ে দিতে হবে, তবে আপনার ডিভাইসটি DFU মোড অর্জন না করা পর্যন্ত হোম বোতামটি ধরে রাখুন। আইটিউনস আপনাকে জানাতে হবে যে তারা আপনার ডিভাইসটি পুনরুদ্ধার মোডে খুঁজে পেয়েছে।

  • শেষ, টাস্ক সম্পূর্ণ করতে পয়েন্ট D এবং E-তে তালিকাভুক্ত ধাপগুলি অনুসরণ করুন।

তারপর, আপনার কাজ শেষ!

উপসংহার

যদিও অপারেটিং সিস্টেম, অ্যাপ্লিকেশন এবং অন্যান্য জিনিসগুলিকে ডাউনগ্রেড করা বর্তমান বা সম্ভাব্য সমস্যাগুলি পরিষ্কার করতে সাহায্য করতে পারে, প্রক্রিয়াটি নিজেই ডেটা হারানোর আকারে কিছু ডাউনসাইড নিয়ে আসে বা এমনকি পুনরুদ্ধার মোডে আটকে যায়।

বলা হচ্ছে, আইওএস সংস্করণগুলিকে ডাউনগ্রেড করার সম্ভাবনা আরও পাতলা হয়ে যায় কারণ অ্যাপল নতুন আপডেটগুলি প্রকাশ করে এবং আগেরগুলি বন্ধ করে দেয়। আপনি যদি এই প্রক্রিয়াটির সাথে এগিয়ে যেতে চান তবে সাবধানে পদচারণা করুন।

আপনি ডাউনগ্রেড সম্পর্কে কি মনে করেন? এটা কি সহায়ক? আপনি কি মনে করেন এটি অসুবিধার চেয়ে বেশি সুবিধা নিয়ে আসে? আপনি নীচে কি মনে করেন তা আমাদের জানান!


  1. আইফোন এবং আইপ্যাডের জন্য সেরা বিনোদন অ্যাপস

  2. 2022 সালের iPhone এবং iPad এর জন্য 10 সেরা স্প্যাম কল ব্লকার

  3. 6 আপনার iPhone এবং iPad এর জন্য সম্প্রতি লঞ্চ করা গেম

  4. এখন iOS 11 দিয়ে iPhone এবং iPad এ আপনার নোট লক করুন