কম্পিউটার

কিভাবে ব্যাকগ্রাউন্ডে YouTube চালাবেন

YouTube এমন একটি নাম যার কোনো পরিচয়ের প্রয়োজন নেই, শিশু থেকে প্রাপ্তবয়স্ক সবাই YouTube ব্যবহার করে। অতএব, ইউটিউব টিভিকে প্রতিস্থাপন করেছে বললে ভুল হবে না।

লোকেরা সিনেমা, ডকুমেন্টারি, স্ট্যান্ডআপ কমেডি শো এবং আরও অনেক কিছু দেখতে YouTube ব্যবহার করে। এটি ছাড়াও, কেউ কেউ সঙ্গীত স্ট্রিম করতে YouTube ব্যবহার করে।

এই সব ভালো শোনায় এবং আমাদের YouTube অ্যাপের প্রেমে পড়ে যায়। কিন্তু আপনি যখন অ্যান্ড্রয়েডে মিউজিক চালাতে এবং অন্যান্য কাজ করতে চান তখন জিনিসগুলি কঠিন হয়ে যায়। সহজ কথায় বলতে গেলে, আমি বলতে চাচ্ছি যখন আমরা মিউজিক ভিডিও চালানোর জন্য পিসিতে ইউটিউব ব্যবহার করি তখন আমরা গান শুনতে পারি এমনকি সামনে ইউটিউব চলছে না। কিন্তু অ্যান্ড্রয়েড ডিভাইসের সাথে এটি একই নয়।

এটি সমাধান করতে, আপনি YouTube এ একটি প্লেব্যাক বিকল্প পাবেন তবে ব্যবহারকারীদের এটির জন্য অর্থ প্রদান করতে হবে। কিছু লোক এর জন্য অর্থ প্রদান করতে ইচ্ছুক নয়। আমরা এটি বুঝতে পারি এবং এটি ঠিক আছে। অতএব, আমরা এখানে আপনার জন্য অর্থ প্রদান ছাড়াই ব্যাকগ্রাউন্ডে YouTube ভিডিও চালানোর দ্রুত উপায় নিয়ে এসেছি।

এছাড়াও পড়ুন:উইন্ডোজ এবং ম্যাকের জন্য সেরা YouTube ভিডিও ডাউনলোডার

ব্যাকগ্রাউন্ডে YouTube কিভাবে চালাবেন?

ব্যাকগ্রাউন্ডে ইউটিউব চালানোর সবচেয়ে সহজ উপায় হল ইউটিউবে উপস্থিত ডেস্কটপ সাইট অপশনটি ব্যবহার করা। আপনি যখন আপনার স্ক্রীন বন্ধ করেন বা অন্য অ্যাপে স্যুইচ করেন তখনও এটি YouTube ভিডিও চালানোর অনুমতি দেয়।

কিন্তু কখনও কখনও এই বিকল্প কাজ করে না। অতএব, আমরা বিকল্প উপায় খুঁজছি। এখানে আমরা ব্যাখ্যা করছি কিভাবে আপনি একটি VLC প্লেয়ার ব্যবহার করে ব্যাকগ্রাউন্ডে YouTube ভিডিও চালাতে পারেন।

 ব্যাকগ্রাউন্ডে YouTube চালাতে VLC ব্যবহার করুন

ব্যাকগ্রাউন্ডে YouTube ভিডিও চালানো চালিয়ে যেতে, এই দ্রুত VLC কৌশলটি ব্যবহার করুন। এটি কীভাবে করবেন তা শিখতে নীচে উল্লিখিত পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

  1. Google Play থেকে VLC ডাউনলোড এবং ইনস্টল করুন।
  2. YouTube অ্যাপ চালু করুন এবং আপনি যে ভিডিওটি ব্যাকগ্রাউন্ডে চালাতে চান সেটি নির্বাচন করুন।
  3. এরপর, শেয়ার পেতে তিন-স্ট্যাক করা বিন্দুতে ট্যাপ করুন একবার আপনি এটি ভাগ করুন আলতো চাপুন. কিভাবে ব্যাকগ্রাউন্ডে YouTube চালাবেন
  4. এখানে, VLC দিয়ে খেলুন দেখুন বিকল্প> এটি আলতো চাপুন৷
    কিভাবে ব্যাকগ্রাউন্ডে YouTube চালাবেন
  5. এটি VLC অ্যাপগুলিকে লোড করবে এবং শেয়ার করা ভিডিও চালানো শুরু হবে৷ যাইহোক, যেহেতু আমরা ব্যাকগ্রাউন্ডে ইউটিউব ভিডিও চালানোর জন্য এই সব করছি আমাদের আরও একটি ধাপ অনুসরণ করতে হবে।
  6. অডিও হিসাবে চালান পেতে নীচে তিনটি বিন্দুতে আলতো চাপুন৷ বিকল্প> এটি আলতো চাপুন। এইভাবে আপনি ভিডিওটিকে অডিওতে পরিণত করতে সক্ষম হবেন এবং YouTube ভিডিওগুলিকে ব্যাকগ্রাউন্ডে চালানোর জন্য পেতে পারেন৷

এছাড়াও পড়ুন:কিভাবে একটি ছবি পটভূমি স্বচ্ছ করা যায়

এটাই. আপনি এখন VLC অ্যাপ ব্যবহার করে ব্যাকগ্রাউন্ডে নির্বাচিত ইউটিউব ভিডিও চালাতে পারেন। আপনি যে ধরনের ভিডিও চালাতে চান তা নিয়ে চিন্তা করবেন না কারণ আপনি এটি অডিও হিসাবে চালাবেন। এখন আপনি আপনার অ্যান্ড্রয়েড ব্যবহার করতে পারেন বা ফোনটি লক করতে পারেন ভিডিওটি VLC প্লেয়ারে চলতে থাকবে। রূপান্তরিত ভিডিওটি আবার চালানোর জন্য উপরের বাম কোণে প্লে বোতামটি আলতো চাপুন।

মনে রাখবেন আপনি যদি ফিরে যান তাহলে আপনাকে আবার ভিডিও যোগ করতে হবে।


  1. কিভাবে Google Meet-এ ব্যাকগ্রাউন্ড ব্লার করবেন

  2. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে পটভূমি পরিবর্তন করবেন

  3. ব্যাকগ্রাউন্ডে YouTube চালানোর ৬টি উপায়

  4. এন্ড্রয়েড এবং আইওএস-এ ব্যাকগ্রাউন্ডে কীভাবে YouTube চালাবেন