কম্পিউটার

আইপ্যাড, আইফোন বা ম্যাকে ইউকেতে ইউএস নেটফ্লিক্স কীভাবে দেখবেন

Netflix-এর মার্কিন সংস্করণে শত শত সিনেমা এবং টিভি শো রয়েছে যা প্রায়শই অন্যান্য অঞ্চলে অনুপলব্ধ। যাইহোক, যুক্তরাজ্যে ইউএস নেটফ্লিক্স দেখার একটি উপায় আছে।

আপনি যদি ইউকে বা অন্য কোথাও ইউএস নেটফ্লিক্সে লগ ইন করার চেষ্টা করেন, আপনি যখন সেগুলি দেখার চেষ্টা করেন তখন আপনি দেখতে পাবেন যে অনেক শো "এই শিরোনামটি আপনার অবস্থানে উপলব্ধ নয়" এর মতো কিছু বলবে। এটির আশেপাশে একটি উপায় আছে, কিন্তু শুধুমাত্র যদি আপনি Netflix এর শর্তাবলী ভঙ্গ করতে ইচ্ছুক হন (আমরা নীচে এটি সম্পর্কে আরও ব্যাখ্যা করব)।

এখানে, আমরা আপনাকে দেখাব কিভাবে আপনার Netflix অ্যাকাউন্টে দেশ পরিবর্তন করতে হয়, যাতে আপনি আপনার Mac, iPad বা iPhone-এ মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে থেকে আমেরিকান Netflix অ্যাক্সেস করতে পারেন। এই পদ্ধতিটি একটি VPN ব্যবহার করে সম্পন্ন করা হয়, যা আপনাকে বিশ্বের যেকোনো দেশ বা অঞ্চল থেকে যেকোনো Netflix লাইব্রেরিতে অ্যাক্সেস দিতে পারে।

আপনি যদি পিসি বা অ্যান্ড্রয়েড ফোনে থাকেন তবে পিসিতে ইউএস নেটফ্লিক্স অ্যাক্সেস করার জন্য আমাদের বোন সাইট টেক অ্যাডভাইজার গাইড দেখুন৷

ভিপিএন কি?

একটি VPN, বা ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক হল এমন সফ্টওয়্যার যা আপনার এবং বৃহত্তর ইন্টারনেটের মধ্যে বসে থাকা দ্বিতীয় ইন্টারনেটের মতো কাজ করে। আপনার কম্পিউটার VPN এর সাথে সংযোগ করে, যা পরে ইন্টারনেটের সাথে সংযোগ করে। আপনি এটি ওয়েবসাইটের জন্য জিজ্ঞাসা করুন, এটি আপনাকে ওয়েবসাইট পাঠায়। এটি অনলাইনে আপনার গোপনীয়তা রক্ষা করার জন্য ডিজাইন করা হয়েছে, কারণ এটি একটি চমৎকার হাতিয়ার যাতে মানুষ বা প্রোগ্রামগুলিকে অনলাইনে আপনার আচরণ বা অবস্থান ট্র্যাক করতে না পারে।

পরবর্তী অংশটি গুরুত্বপূর্ণ, কারণ একটি VPN এর বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল সার্ভারগুলিকে ভাবতে যে আপনি একটি দেশ থেকে লগ ইন করছেন যখন আপনি অন্য দেশে থাকেন। এইভাবে এটি Netflix কে বোকা বানাতে পারে আপনাকে পরিষেবার আমেরিকান সংস্করণ থেকে কন্টেন্ট পরিবেশন করার জন্য এমনকি আপনি যখন যুক্তরাজ্যে বা বিশ্বের অন্য কোথাও থাকেন।

বিনামূল্যের ভিপিএন উপলব্ধ আছে, কিন্তু আপনার গোপনীয়তা সঠিকভাবে সংরক্ষণ করার জন্য আমরা আপনাকে একটি অর্থপ্রদানের সংস্করণ ব্যবহার করার পরামর্শ দিই, যেমন সেরা ভিপিএন পরিষেবাগুলির জন্য আমাদের গাইডে পাওয়া যায়৷

কিভাবে ম্যাকে US Netflix দেখতে হয়

একটি VPN ব্যবহার করে আমেরিকার বাইরে থাকাকালীন US Netflix সামগ্রী অ্যাক্সেস করা খুব সহজ। আমরা এই উদাহরণের জন্য NordVPN ব্যবহার করব, কারণ এটি একটি চমৎকার পরিষেবা, কিন্তু আপনি সহজেই সমানভাবে ভাল সার্ফশার্ক বা উপরে লিঙ্ক করা নিবন্ধে অন্যদের সাথে একই ফলাফল পেতে পারেন।

এখানে কি করতে হবে:

  1. আপনার ব্রাউজার খুলুন এবং NordVPN এর ওয়েবসাইট দেখুন।
  2. Get NordVPN-এ ক্লিক করুন এবং আপনার পরিকল্পনা বেছে নিন।
  3. আপনার অ্যাকাউন্ট তৈরি করুন এবং সাইন-আপ প্রক্রিয়া সম্পূর্ণ করতে অর্থপ্রদান করুন।
  4. আপনার Mac এ NordVPN ইনস্টল করুন।
  5. অ্যাপটি খুলুন এবং লগইন করুন, তারপর তালিকাতে ক্লিক করুন।
  6. আমেরিকাতে স্ক্রোল করুন এবং সংযোগ করতে এটিতে ক্লিক করুন।
  7. একবার সংযুক্ত হয়ে গেলে, আপনি মানচিত্রে একটি সবুজ পিন দেখতে পাবেন এবং অ্যাপ্লিকেশনের শীর্ষে থাকা সুইচের পাওয়ার আইকনটিও সবুজ হওয়া উচিত।
  8. এখন Netflix.com-এ ব্রাউজ করুন এবং US Netflix অ্যাক্সেস করতে এবং স্বাভাবিকভাবে দেখতে আপনার স্বাভাবিক অ্যাকাউন্টের বিবরণ ব্যবহার করে লগ ইন করুন।

আইপ্যাড বা আইফোনে ইউএস নেটফ্লিক্স কীভাবে দেখবেন

আপনি আপনার iOS ডিভাইসে আমেরিকান Netflix দেখতে একটি অনুরূপ পদ্ধতি ব্যবহার করতে পারেন। আইফোনের জন্য আমাদের সেরা ভিপিএন এবং আইপ্যাড গাইডের জন্য সেরা ভিপিএন থেকে আমরা কোন অ্যাপগুলি সুপারিশ করব তা আপনি খুঁজে পেতে পারেন৷ আপনি যদি ইতিমধ্যেই আপনার Mac এ একটি পরিষেবাতে সাইন আপ করে থাকেন, তাহলে সেটি আপনার মোবাইল ডিভাইসগুলিকেও কভার করবে৷ তাই, আপনাকে যা করতে হবে তা হল আপনার ফোন বা ট্যাবলেটে আপনার নির্বাচিত VPN অ্যাপ ডাউনলোড করুন এবং লগইন করুন।

ধাপে ধাপে নির্দেশাবলীর জন্য আপনি কীভাবে একটি আইফোনে একটি ভিপিএন ব্যবহার করবেন সে সম্পর্কে আমাদের সম্পূর্ণ নির্দেশিকা পড়তে পারেন এবং সেই টিউটোরিয়ালের ধাপগুলি আইপ্যাডের জন্যও কাজ করে।

একটি সাধারণ নির্দেশিকা হিসাবে, এই পদক্ষেপগুলি আপনাকে নিতে হবে:

  1. ভিপিএন অ্যাপ ডাউনলোড করুন এবং আপনার অ্যাকাউন্ট সেট আপ করুন।
  2. অ্যাপটি চালু করুন এবং VPN সক্ষম করতে দ্রুত সংযোগ ব্যবহার করুন৷
  3. মানচিত্রে যান এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মাঝখানে প্রদর্শিত আইকনে আলতো চাপুন৷
  4. অফার করা থেকে একটি সার্ভার বেছে নিন।
  5. Netflix অ্যাপটি চালু করুন বা Safari-এ সাইটে নেভিগেট করুন এবং আপনি দেখতে পাবেন যে মার্কিন সামগ্রী এখন উপলব্ধ।

US Netflix বিষয়বস্তু দেখার জন্য আপনাকে যা করতে হবে তা হল Netflix কে ভাবতে যে আপনি বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে আছেন। এটি, যেমনটি আমরা উপরে দেখিয়েছি, এটি করা অসাধারণভাবে সহজ। কিন্তু এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে আপনি যখন একটি Netflix অ্যাকাউন্ট তৈরি করেছিলেন তখন আপনি যে শর্তাবলীতে সাইন আপ করেছিলেন এটি সেই শর্তাবলীর বিরুদ্ধে যায়৷

Netflix এর নিয়ম ও শর্তাবলী স্পষ্টভাবে বলে:"আপনি নেটফ্লিক্স সামগ্রীটি প্রাথমিকভাবে সেই দেশের মধ্যে দেখতে পারেন যেখানে আপনি আপনার অ্যাকাউন্ট প্রতিষ্ঠা করেছেন এবং শুধুমাত্র ভৌগলিক অবস্থানগুলিতে যেখানে আমরা আমাদের পরিষেবা অফার করি এবং এই ধরনের সামগ্রী লাইসেন্স করেছি।"

তাই সতর্ক থাকুন যে এটি নিয়মের পরিপন্থী এবং কোম্পানির আপনার পরিষেবা স্থগিত করার অধিকার আছে। এছাড়াও, Netflix অনেক VPN পরিষেবাগুলিকে ব্লক করছে, যার মানে আপনি ইউএস নেটফ্লিক্স অ্যাক্সেস করতে আপনার আগের চেয়ে বেশি সমস্যায় পড়তে পারেন৷

Hola-এর মতো ফ্রি ভিপিএনগুলি ইউকেতে ইউএস নেটফ্লিক্স দেখার সবচেয়ে জনপ্রিয় উপায় ছিল কিন্তু এখন আপনি যদি ইউএস নেটফ্লিক্সের সাথে সংযুক্ত থাকতে চান তবে একটি ভাল ভিপিএন পরিষেবার জন্য অর্থ প্রদান করার জন্য এটি দৃঢ়ভাবে সুপারিশ করা হয়৷

VPN ব্যবহার করা আইনী হোক বা না হোক তা ধূসর এলাকা, এবং স্থানীয় আইনের উপর নির্ভর করে পরিবর্তিত হয়, কিন্তু কপিরাইট লঙ্ঘনের জন্য কেউ মামলা চালাচ্ছে তা কল্পনা করা কঠিন। প্রকৃতপক্ষে, অনেক পর্যবেক্ষক যুক্তি দেবেন যে Netflix প্রযুক্তিগতভাবে মার্কিন যুক্তরাষ্ট্রে সম্প্রচার করছে, যে অঞ্চলের জন্য এটি স্পষ্টতই সম্প্রচারের অধিকারের মালিক৷

এই জাতীয় যেকোন কিছুর মতো, আপনি এই রুটটি নিতে চান কিনা সে সম্পর্কে আপনার নিজস্ব সিদ্ধান্ত ব্যবহার করুন। আপনি যদি তা করেন তবে আপনি কীভাবে যুক্তরাজ্যে HBO Max দেখতে চান তা নিয়েও আগ্রহী হতে পারেন।


  1. কিভাবে আইফোন বা আইপ্যাডে গ্লাস্টনবারি 2017 লাইভ দেখতে হয়

  2. আইফোন বা আইপ্যাডে কুইন্সের বক্তৃতা কীভাবে দেখবেন

  3. আপনার আইফোন, আইপ্যাড, অ্যাপল ওয়াচ এবং ম্যাকে কীভাবে অ্যাপল পে সেট আপ করবেন

  4. আইফোন, আইপ্যাড বা ম্যাকের ডার্ক মোড কীভাবে সক্ষম করবেন?