কম্পিউটার

হলুদ ব্যাটারি আইকন? এর মানে কি?

তাহলে, ব্যাটারি আইকন এখন হলুদ, হাহ?

আমাদের এই সংক্ষিপ্ত নিবন্ধের জন্য, আমরা ব্যাখ্যা করতে যাচ্ছি যে কেন একটি আইফোন ব্যাটারি আইকন এখন কিছু অদ্ভুত কারণে হলুদ হয়ে গেছে। এখন, বেশিরভাগ অভিজ্ঞ ব্যবহারকারীদের কাছে, আমি নিশ্চিত যে তারা জানে এর অর্থ কী, কিন্তু নতুন ব্যক্তিদের সম্পর্কে কী যারা আজ তাদের প্রথম আইফোন কিনছেন? এই ধরনের একটি নিবন্ধ থেকে উপকৃত হতে পারে যারা ব্যক্তি. তো, চলুন শুরু করা যাক, আমরা কি করব?

এর মানে কি?

ব্যাটারি আইকন হলুদ হয়ে যাওয়ার অর্থ কী? ঠিক আছে, সহজভাবে বললে, এটি ইঙ্গিত করার জন্য যে আপনার ফোন লো পাওয়ার মোডে আছে৷ এখন এখন, আতঙ্কিত হবেন না বা ভাববেন না যে আপনার ফোন বা ব্যাটারিতে কিছু ভুল আছে; ডিভাইসের সাথে কিছু ভুল নেই। অ্যাপলের প্রকৌশলীরা এটি কাজ করবে বলে এটি কাজ করছে।

এটি কি একটি স্থায়ী বৈশিষ্ট্য?

হ্যা এবং না. এটি অপারেটিং সিস্টেমের মধ্যেই বেক করা একটি বৈশিষ্ট্য, তাই আপনি এটি অপসারণ করতে পারবেন না। যাইহোক, আপনি যদি আপনার ফোন লো পাওয়ার মোড চালু না করতে চান যাই হোক না কেন, আপনি বিকল্প মেনুর মাধ্যমে এটি বন্ধ করতে পারেন। এই বিকল্পটি নির্বাচন করার মাধ্যমে, আপনার ব্যাটারি তার ডিফল্ট চেহারা এবং চেহারাতে ফিরে আসবে, কোনো ক্ষতি হবে না।

যাইহোক, এই বৈশিষ্ট্যটি বন্ধ করে (বা কখনোই এটি চালু না করে), আপনার ডিভাইসটি 20% পাওয়ারে পৌঁছে গেলে আপনি LPM চালু করার অনুরোধ জানিয়ে একটি প্রম্পট পাবেন। আপনি চাইলে এই বার্তাটিকে উপেক্ষা করতে পারেন৷

আমার কি এটি চালু করা উচিত?

আপনি যদি আমার মতামত চান, আমি বলব হ্যাঁ৷ LPM আপনার ব্যাটারি চার্জের মধ্যে দীর্ঘস্থায়ী হতে সাহায্য করার জন্য বোঝানো হয়েছে। এটি আইক্লাউড পরিষেবা, সিরি, স্বয়ংক্রিয় ডাউনলোড এবং অন্যান্য প্রোগ্রামের মতো বিভিন্ন যোগ করা বৈশিষ্ট্যগুলি বন্ধ করে, এইভাবে আপনার ব্যাটারি স্বাভাবিকের চেয়ে দীর্ঘস্থায়ী হয় তা নিশ্চিত করে; বিশেষ করে যদি আপনি এই অতিরিক্ত বৈশিষ্ট্যগুলি ব্যবহার বা যত্ন না করেন৷

যাইহোক, আমি বুঝি কিছু লোকের চার্জার সবসময় তাদের সাথে থাকে, বিশেষ করে যদি তারা সব সময় চলাফেরা করে থাকে, তাই তাদের কাছে, LPM সক্ষম করা কিছুটা অপ্রয়োজনীয়।

সেই মুহুর্তে, আমি বলব যে তারা বৈশিষ্ট্যটি চালু বা বন্ধ করতে চাইলে এটি তাদের নিজের উপর নির্ভর করে। আমার কাছে, এটি ছেড়ে দেওয়া ক্ষতিকর নয়, তবে আমি বুঝি যে সবাই এটি সর্বদা চালু করতে চায় না বা প্রয়োজন হয় না, বিশেষ করে যদি তাদের চার্জারগুলিতে অ্যাক্সেস থাকে।

চূড়ান্ত চিন্তা ও মতামত।

সুতরাং, যে এটি সম্পর্কে. হলুদ ব্যাটারি চিহ্নটি আপনাকে জানানোর জন্য রয়েছে যে আপনার ফোনটি বর্তমানে কম চালিত মোডে রয়েছে। এটি আপনাকে জানানোর একটি মাধ্যম যে আপনার ব্যাটারি সংরক্ষণ করা হচ্ছে এবং অতিরিক্ত সিস্টেম এবং ফাংশনগুলি বন্ধ করে দেওয়া হচ্ছে যা আপনি ব্যবহার করতে পারেন বা নাও করতে পারেন৷

নির্বিশেষে, আমি আশা করি যে এই নিবন্ধটি যে কাউকে বিভ্রান্ত বা চিন্তিত করতে সাহায্য করবে কেন ব্যাটারি এখন কোথাও হলুদ হয়ে গেছে, বিশেষ করে নতুন আইফোন ব্যবহারকারীদের জন্য। আমি জানি যে এটি বের করা পর্যন্ত আমি কিছুটা বিভ্রান্ত ছিলাম, তাই আমি বুঝতে পারি এটি যে বিভ্রান্তির কারণ হতে পারে।


  1. টুইটারে বায়ো মানে কি?

  2. ল্যাপটপ ব্যাটারির সাথে "প্লাগ ইন, চার্জ হচ্ছে না" এর অর্থ কী?

  3. লিনাক্সে ব্যাশের অর্থ কী?

  4. ইন-অ্যাপ কেনাকাটা মানে কি?