কম্পিউটার

আইফোন ঠিক করার একাধিক উপায় সিঙ্ক করা যাবে না ত্রুটি 54

iPhone সিঙ্ক করা যাবে না ত্রুটি 54

আমি আমার আইফোনে গানের অ্যালবাম সিঙ্ক করতে আইটিউনস ব্যবহার করছিলাম যতক্ষণ না এটি বলেছিল যে আইফোন সিঙ্ক করা যাবে না এবং একটি অজানা ত্রুটি ঘটেছে (-54)। আমি জানি না কি হচ্ছে। কেউ আমাকে বলতে পারে কিভাবে আমি এটা ঠিক করতে পারি?

- অ্যাপল ব্যবহারকারীর কাছ থেকে প্রশ্ন

পিসি থেকে আইফোনে ফাইল স্থানান্তর করা এত সহজ নয় যতটা আপনি একটি অ্যান্ড্রয়েড ফোনে ফাইল স্থানান্তর করেন। আপনি যদি অ্যাপলের উপায়ে এটি করতে চান তবে আপনি আইটিউনসের সাথে পিসি থেকে আইফোনে ফাইলগুলি সিঙ্ক করতে পারেন। কারণ iOS এর নিয়ম, কখনও কখনও আপনার আইফোন সিঙ্ক করার সময় সমস্যা হতে পারে। সমস্যাগুলির মধ্যে একটি হল "একটি অজানা ত্রুটি ঘটেছে (-54)" এবং তারপরে আপনি আইফোন সিঙ্ক করতে পারবেন না। এটি বিরক্তিকর হতে পারে কারণ অ্যাপল আপনাকে কম্পিউটার আইফোন থেকে ফাইল স্থানান্তর করার একমাত্র উপায় দিয়েছে তবে এটি দুর্নীতিগ্রস্ত বলে মনে হচ্ছে। এই সমস্যাটি প্রায়ই Windows 10 এ ঘটে, কিন্তু Microsoft এর সমাধান করার জন্য কিছুই করে না।

যখন সমস্যা দেখা দেয়, আপনার সমাধানও থাকতে পারে। নিম্নলিখিত বিষয়বস্তু আপনাকে বলবে কেন ত্রুটি 54 ঘটে এবং কীভাবে এটি ঠিক করা যায়। আপনার ফাইল সবসময় সফলভাবে সিঙ্ক করা উচিত।

কেন আইফোন সিঙ্ক করা যাবে না এবং iTunes এরর 54 কি?

টেকনিক্যালি, ফাইলের নিরাপত্তার কারণ হবে যদি আপনি নিশ্চিত হন যে সংযোগটি ভালো। অ্যাপল সর্বদা আইফোনের ফাইলগুলিকে সম্পূর্ণ এবং নিরাপদ রাখে, তাই আইটিউনস যদি খুঁজে পায় যে কিছু ফাইল অসম্পূর্ণ বা অনিরাপদ হতে পারে, তাহলে আইটিউনস ডেটা স্থানান্তর করা বন্ধ করবে এবং ত্রুটি রিপোর্ট করবে। অতএব, যতবার আপনি আইটিউনসের সাথে আইফোন সিঙ্ক করুন, আপনার সর্বদা ফোল্ডারটি পরিষ্কার রাখা উচিত। এতে অপ্রয়োজনীয় ফাইল যোগ করবেন না।

সমাধান 1:মিডিয়া ফাইল একত্রিত করুন

আপনি যদি আইটিউনসের সাথে মিডিয়া ফাইলগুলি সিঙ্ক করে থাকেন তবে ফাইলগুলির অবস্থানের জন্য আইটিউনস ত্রুটি 54 ঘটতে পারে অস্পষ্ট হতে পারে৷ আপনার কেনা সামগ্রী পিসিতে বিভিন্ন ফোল্ডারে সংরক্ষিত হতে পারে। আপনি যে মিডিয়া ফাইলগুলি সিঙ্ক করার জন্য প্রস্তুত করছেন তা কেবল শর্টকাট হতে পারে৷

মিডিয়া ফাইলগুলি একত্রিত করতে, আপনাকে ফাইল> লাইব্রেরি> ফাইল একত্রীকরণে যেতে হবে .

মিডিয়া ফাইলগুলি একত্রিত করা সমস্ত আইটিউনস বিষয়বস্তু একটি ফোল্ডারে সংগ্রহ করতে পারে। আপনি এডিট> পছন্দ> অ্যাডভান্সড এ যেতে পারেন অবস্থান দেখতে. আসল ফাইলগুলি মুছে ফেলা হবে তা নিয়ে চিন্তা করবেন না কারণ আইটিউনস কেবল ফাইলগুলিকে গন্তব্যে অনুলিপি করবে। কম্পিউটারে স্থান সংরক্ষণ করতে, আপনাকে সিঙ্ক করার পরে কিছু ফাইল মুছতে হতে পারে। মিডিয়া ফাইল একত্রিত করার পরে আপনি iTunes লাইব্রেরি ব্যাকআপ করতে পারেন।

সমাধান 2:সর্বশেষ সংস্করণে iTunes আপডেট করুন

সিস্টেমের সমস্যা এড়াতে আপনার আইটিউনস আপ টু ডেট হওয়া উচিত। আপনি যদি মাইক্রোসফ্ট স্টোর থেকে আইটিউনস ডাউনলোড করেন তবে আপনি যখনই আইটিউনস চালু করবেন তখন এটি নিজেই আপডেট চেক করবে। আপনি যদি অ্যাপল সাপোর্ট থেকে আইটিউনস ডাউনলোড করেন, তাহলে আপনাকে নিজেই আপডেট চেক করতে হবে।

iTunes আপডেট করতে, আপনাকে সহায়তায় যেতে হবে> আপডেটের জন্য চেক করুন .

সমাধান 3:iTunes-এ অনুমতি দিন

আইটিউনসের কাছে ফোল্ডারটি পড়ার অনুমতি না থাকলে, আপনার আইফোন সিঙ্ক করা যাবে না এবং ত্রুটি ঘটবে। আইটিউনস এ গ্র্যান্ড পারমিশন পাওয়ার দুটি উপায় আছে।

প্রথমত, আপনি ফোল্ডার বা ফাইল আনলক করা উচিত. আপনি যে ফোল্ডার বা ফাইলগুলি সিঙ্ক করতে চান তা খুঁজুন> এটিতে ডান-ক্লিক করুন> বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন> সামঞ্জস্য নির্বাচন করুন> শুধুমাত্র পঠনযোগ্য টিক চিহ্ন মুক্ত করুন .

তারপরে, আপনাকে আইটিউনসে প্রশাসকের অধিকারগুলি গ্র্যান্ড করতে হবে। ITunes রাইট-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন .

সমাধান 4:মুছুন এবং তারপর আবার iTunes সামগ্রী ডাউনলোড করুন

আপনি যে সমস্ত সামগ্রীগুলি সিঙ্ক করতে চান তা যদি iTunes থেকে কেনা সামগ্রী হয়, তাহলে আপনি সিঙ্কিং ত্রুটি 54 সমাধান করতে সেগুলি পুনরায় ডাউনলোড করতে পারেন৷ নিশ্চিত করুন যে আপনি আপনার Apple ID সাইন ইন করেছেন এবং পদক্ষেপগুলি অনুসরণ করুন:

আপনার কেনা মিউজিক এবং সিনেমাগুলি নির্বাচন এবং ডাউনলোড করতে অ্যাকাউন্টে যান> কেনা (বা পরিবারের কেনা)।

এর পরে, আপনার আবার আপনার আইফোন সিঙ্ক করার চেষ্টা করা উচিত৷

সমাধান 5:মুছুন এবং তারপর আবার iTunes সামগ্রী আমদানি করুন

আপনি যদি অন্যান্য উত্স থেকে সঙ্গীত বা চলচ্চিত্রগুলি সিঙ্ক করতে চান, তাহলে আপনার এই ফাইলগুলিকে iTunes এ পুনরায় আমদানি করা উচিত কারণ সেগুলি সংশোধন করা হয়েছে৷

ফাইলে যান> লাইব্রেরিতে ফাইল যোগ করুন (বা লাইব্রেরিতে ফোল্ডার যোগ করুন) অথবা শুধু ফোল্ডারটিকে iTunes-এ টেনে আনুন।

সমাধান 6:প্রতিবার অল্প সংখ্যক ফাইল সিঙ্ক করুন

যদি শুধুমাত্র একটি বা দুটি গান আপনাকে আইফোন সিঙ্ক করতে বাধা দেয়, তাহলে ত্রুটি 54 ঘটছে কিনা তা দেখতে আপনাকে একবারে বেশ কয়েকটি ফাইল সিঙ্ক করতে হবে। যদি কোন ত্রুটি না থাকে, তাহলে আপনার আরও ফাইল যোগ করা উচিত এবং তারপরে আইফোনের সাথে আইটিউনস এর সাথে আবার সিঙ্ক করা উচিত যতক্ষণ না আপনি সমস্ত ফাইল আইফোনে সিঙ্ক করেন বা খারাপ ফাইল খুঁজে না পান৷

ত্রুটি এড়াতে বিকল্প ব্যবহার করুন

iTunes এর অনেক সীমাবদ্ধতা আছে। আপনি যদি অবাধে পুরানো আইফোন থেকে নতুন আইফোনে গান বা চলচ্চিত্রগুলিকে আবার ডাউনলোড না করে স্থানান্তর করতে চান, তাহলে আপনাকে অন্য একটি পেশাদার টুল ব্যবহার করতে হবে।

AOMEI MBackupper একটি বিনামূল্যের আইফোন ব্যাকআপ সফটওয়্যার। এটি আপনাকে সমস্ত মিডিয়া ফাইল বা নির্বাচিত আইটেমগুলির কিছু অংশ অন্য ডিভাইসে ত্রুটি ছাড়াই স্থানান্তর করতে সহায়তা করতে পারে৷

ধাপ 1:AOMEI MBackupper বিনামূল্যে ডাউনলোড করুন। USB কেবল দিয়ে পুরানো আইফোনকে কম্পিউটারে সংযুক্ত করুন এবং “বিশ্বাস করুন এ আলতো চাপুন৷ "এতে৷

নিরাপদ ডাউনলোড

ধাপ 2:কাস্টম ব্যাকআপ নির্বাচন করুন . মিডিয়া ফাইলগুলির পূর্বরূপ দেখতে এবং নির্বাচন করতে সঙ্গীত বা ভিডের আইকনে ক্লিক করুন। এর পরে, ঠিক আছে ক্লিক করুন৷ হোম স্ক্রিনে ফিরে আসতে।

ধাপ 3:ব্যাকআপ শুরু করুন ক্লিক করুন হোম স্ক্রিনে। পুরানো আইফোন সংযোগ বিচ্ছিন্ন করুন এবং তারপরে নতুন আইফোনটিকে AOMEI MBackupper-এর সাথে সংযুক্ত করুন৷

ধাপ 4:ব্যাকআপ ম্যানেজমেন্ট-এ টাস্কটি নির্বাচন করুন এবং পুনরুদ্ধার করুন নির্বাচন করুন .

উপসংহার

যখন আপনি আইটিউনস থেকে আইফোনে ফাইলগুলি সিঙ্ক করেন, তখন আপনার সমস্যা হতে পারে যে আইফোন সিঙ্ক করা যাবে না এবং একটি অজানা ত্রুটি ঘটেছে (-54)৷ এটি আইটিউনস সম্পূর্ণ ফাইল পড়তে পারে না যে কারণে হতে পারে. এটি সমাধান করতে আপনার উপরের সমাধানগুলি অনুসরণ করা উচিত৷

এই উত্তরণ আপনার সমস্যার সমাধান? আপনি আরও লোকেদের সাহায্য করার জন্য এটি শেয়ার করতে পারেন৷


  1. iTunes সিঙ্ক করতে পারে না – iPhone সিঙ্ক ত্রুটির সমাধান

  2. আইফোনের "অ্যাপ স্টোরের সাথে সংযোগ করতে পারে না" ত্রুটিটি কীভাবে ঠিক করবেন

  3. আইফোন ত্রুটি 4013 কিভাবে ঠিক করবেন

  4. আইটিউনস ত্রুটি 9006 বা iPhone ত্রুটি 9006 কিভাবে ঠিক করবেন