কম্পিউটার

[শীর্ষ 8টি সমাধান] আইফোনে পরিচিতিগুলি দেখা যাচ্ছে না

আইফোনে পরিচিতি দেখা যাচ্ছে না

কোনো সতর্কতা ছাড়াই এবং আপাতদৃষ্টিতে কোনো কারণ (সফ্টওয়্যার আপডেট করা হয়নি ইত্যাদি) ছাড়াই, আমার বেশিরভাগ আইফোন পরিচিতি (যে কোনোটি গত 3 বছরে যোগ করা হয়েছে) আমার ফোন থেকে অদৃশ্য হয়ে গেছে। কারো কি কোন ধারণা আছে কেন/কিভাবে আমার ফোন এই সমস্ত পরিচিতি মুছে ফেলতে পারে? এবং আমি কিভাবে তাদের ফিরে পেতে পারি? বেশ বিরক্ত.

- একজন আইফোন ব্যবহারকারীর কাছ থেকে প্রশ্ন

সংরক্ষিত পরিচিতিগুলি আমাদের জানতে সাহায্য করে যে আমাদের কে কল করছে৷ যাইহোক, এখন আপনি দেখতে পাচ্ছেন যে আপনার কিছু বা সমস্ত পরিচিতি আইফোনে দেখাচ্ছে না। ঠিক আছে, আসলে, এটি আইফোন ব্যবহারকারীদের জন্য একটি সাধারণ সমস্যা। চিন্তা করবেন না, কেন সংরক্ষিত পরিচিতিগুলি আইফোনে দেখা যাচ্ছে না এবং আপনি কীভাবে এটির সমস্যা সমাধান করতে পারেন তা দেখতে পড়তে থাকুন৷

► দ্রষ্টব্য: যদি এটি শুধুমাত্র তার পরিচিতির নামের পরিবর্তে ফোন নম্বর দেখায় যদিও আপনি সেই নির্দিষ্ট ব্যক্তির যোগাযোগের তথ্য সংরক্ষণ করেছেন। আপনি সমাধান খুঁজতে আইফোন পরিচিতি অনুপস্থিত নাম নির্দেশিকা কিভাবে ঠিক করবেন তা উল্লেখ করতে পারেন।

আমার আইফোনে কেন আমার পরিচিতি দেখা যাচ্ছে না

বিভিন্ন কারণে আইফোন ইস্যুতে পরিচিতিগুলি দেখা যাচ্ছে না। বেশিরভাগ ব্যবহারকারী iOS 12/13/14 আপডেট বা একটি পুনরুদ্ধারের পরে এই সমস্যাটি খুঁজে পান। কখনও কখনও iOS আপগ্রেড কিছু সেটিংস পরিবর্তন করতে পারে এবং সমস্যার দিকে নিয়ে যেতে পারে৷

◆ iPhone সিঙ্ক iCloud পরিচিতি অ্যাক্সেস করতে অক্ষম৷

◆ iPhone আপনার Gmail, Yahoo, ইত্যাদির সাথে সিঙ্ক করা পরিচিতিগুলি অ্যাক্সেস করতে অক্ষম৷

◆ আপনি ভুলবশত সমস্ত পরিচিতি লুকান বিকল্পটি সক্ষম করতে পারেন৷

◆ iOS সমস্যাগুলি পরিচিতিগুলিকে সমস্যা না দেখাতে পারে৷

আইফোনে দেখা যাচ্ছে না এমন পরিচিতিগুলি কীভাবে ঠিক করবেন

বেশিরভাগ ক্ষেত্রে, ভুল সেটিংসের কারণে আপনার পরিচিতিগুলি সঠিকভাবে দেখা যাচ্ছে না। আইফোন সমস্যা দেখা যাচ্ছে না এমন পরিচিতিগুলির সমস্যা সমাধানে সহায়তা করার জন্য একের পর এক সমাধান চেষ্টা করুন৷

►নিম্নলিখিত পদ্ধতিগুলি সহ সমস্ত iPhone মডেলের ক্ষেত্রে প্রযোজ্য:
iPhone 6s/6s Plus, iPhone 7/7 Plus , iPhone 8/8 Plus, iPhone X/XR/XS (Max), iPhone 11/11 Pro (Max), iPhone SE (2020), iPhone 12/12 mini/12 Pro (Max), iPhone 13/13 mini/ 13 প্রো (সর্বোচ্চ)

টিপ 1. আপনার iPhone পুনরায় চালু করুন

আপনি যখন কোনো আইফোন সমস্যা মেটান তখন এটিই প্রথম পদ্ধতি যা আপনি চেষ্টা করতে পারেন। অথবা আপনি জোরপূর্বক রিবুট করার চেষ্টা করতে পারেন।

iPhone 13, 12, 11, X, 8 এর জন্য: দ্রুত ভলিউম আপ টিপুন এবং নিচে পালাক্রমে বোতাম> পার্শ্ব টিপুন এবং ধরে রাখুন যতক্ষণ না আপনি অ্যাপল লোগো দেখতে পাচ্ছেন ততক্ষণ বোতাম৷

iPhone 7 এর জন্য: উভয় পার্শ্ব টিপুন এবং ধরে রাখুন এবং ভলিউম ডাউন অ্যাপল লোগো প্রদর্শিত না হওয়া পর্যন্ত বোতাম একসাথে।

iPhone SE, iPhone 6 এবং পূর্ববর্তীগুলির জন্য:হোম টিপুন বোতাম এবং পাওয়ার যতক্ষণ না আপনি অ্যাপল লোগো দেখতে পাচ্ছেন ততক্ষণ একই সময়ে বোতাম৷

টিপ 2. পরিচিতি সিঙ্ক চেক করুন

আপনি যদি আইক্লাউড পরিচিতি সিঙ্ক ব্যবহার করেন তবে আপনি এটি চালু করা হয়েছে কিনা তা পরীক্ষা করতে যেতে পারেন। আপনার ডিভাইস আইক্লাউডে পরিচিতিগুলি অ্যাক্সেস করতে অক্ষম হলে আপনি সংরক্ষিত পরিচিতিগুলির সাথে দেখা করতে পারেন যেগুলি iPhone সমস্যায় দেখা যাচ্ছে না। সেটিংস এ যান৷> আপনার নাম> iCloud আলতো চাপুন একটি চেক আছে.

[শীর্ষ 8টি সমাধান] আইফোনে পরিচিতিগুলি দেখা যাচ্ছে না

পরিচিতি সিঙ্ক চালু থাকলে, আপনি আপনার iPhone এবং iCloud এর মধ্যে সিঙ্ক রিফ্রেশ করতে টগল অফ/অন করতে পারেন। আপনি যখন পরিচিতি সিঙ্ক বন্ধ করেন, অনুগ্রহ করে পপ-আপ উইন্ডোতে "আমার আইফোন থেকে মুছুন" চয়ন করুন, আপনার পরিচিতিগুলি এখনও আইক্লাউডে রয়েছে এবং আপনি কিছুই হারাবেন না৷ আপনার iPhone পুনরায় চালু করুন এবং পরিচিতি সিঙ্ক চালু করুন।

টিপ 3. Gmail বা অন্যান্য পরিচিতি পরিষেবাগুলি পরীক্ষা করুন

আপনি যদি আপনার পরিচিতিগুলিকে Gmail বা অন্যান্য পরিষেবার সাথে সিঙ্ক করে থাকেন তবে সেটিংসটি সঠিক কিনা তা পরীক্ষা করতে যান৷ সেটিংস এ যান৷> অ্যাকাউন্ট এবং পাসওয়ার্ড> আপনার মেল অ্যাকাউন্টে আলতো চাপুন এবং পরিচিতিগুলি চালু করুন৷ চালু. অথবা আপনি পরিচিতিগুলি টগল করতে পারেন৷ বোতামটি বন্ধ করুন এবং 10 সেকেন্ড পরে এটি আবার চালু করুন।

[শীর্ষ 8টি সমাধান] আইফোনে পরিচিতিগুলি দেখা যাচ্ছে না

টিপ 4. "সমস্ত পরিচিতি দেখান" বিকল্পটি সক্ষম করুন

আপনি যখন ভুলবশত সমস্ত পরিচিতি লুকান বিকল্পটি সক্ষম করেন তখন আইফোন সমস্যায় সংরক্ষিত পরিচিতিগুলি প্রদর্শিত না হতে পারে৷ পরিচিতি -এ যান app> গোষ্ঠীগুলি আলতো চাপুন৷ উপরের বাম কোণায়> সক্রিয় করুন সমস্ত আমার iPhone এ বিকল্প।

টিপ 5. লগ আউট এবং iCloud অ্যাকাউন্টে

আইক্লাউডে সিঙ্কিং ত্রুটির কারণে পরিচিতিগুলি আইফোনে সমস্যা দেখা যাচ্ছে না। আপনি প্রথমে লগ আউট করতে পারেন এবং তারপর চেষ্টা করার জন্য আবার লগ ইন করতে পারেন। সেটিংস এ যান৷ [আপনার নাম] আলতো চাপুন> iCloud > নিচে স্ক্রোল করুন এবং সাইন আউট বেছে নিন> নিশ্চিত করতে আপনার পাসওয়ার্ড লিখুন। আপনার আইফোন রিস্টার্ট করুন এবং আবার লগ ইন করুন।

টিপ 6. সংক্ষিপ্ত নাম অক্ষম করুন

সেটিংস এ যান৷> পরিচিতিগুলি > ছোট নাম আলতো চাপুন>টগল অফ ছোট নাম এবং তারপর এটি চালু করুন। অথবা আপনি এটি সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করতে পারেন এবং এটি কাজ করে কিনা তা পরীক্ষা করতে যান৷

টিপ 7. সর্বশেষ iOS সংস্করণে আপডেট করুন

Apple iPhone কর্মক্ষমতা উন্নত করতে এবং কিছু বাগ ঠিক করতে নতুন আপডেট প্রকাশ করে চলেছে। তাই আপনি সফ্টওয়্যার আপডেট করতে পারেন পরিচিতিগুলি সমস্যা দেখা যাচ্ছে না ঠিক করতে। সেটিংস এ যান৷> সাধারণ > সফ্টওয়্যার আপডেট এটি তৈরি করতে।

টিপ 8. iTunes বা iCloud থেকে পুনরুদ্ধার করুন

যদি উপরের সমস্ত পদ্ধতিগুলি আপনাকে আইফোনের সমস্যা দেখা না যাওয়া পরিচিতিগুলিকে ঠিক করতে সাহায্য করতে না পারে এবং আপনি আপনার আইফোন ব্যাক আপ করে থাকেন তবে আপনি আপনার হারিয়ে যাওয়া পরিচিতিগুলি খুঁজে পেতে একটি পুনরুদ্ধার করতে পারেন। যাইহোক, এটি আপনার আইফোনে পুরো ব্যাকআপ রাখবে এবং বিদ্যমান সমস্ত ডেটা মুছে ফেলবে৷

যাইহোক, আপনাকে শুধুমাত্র পরের বার পরিচিতি পুনরুদ্ধার করতে সাহায্য করার জন্য, আপনি সাহায্যের জন্য AOMEI MBackupper-এ যেতে পারেন। এটি উইন্ডোজ পিসিগুলির জন্য একটি বিনামূল্যের iOS ব্যাকআপ ম্যানেজার। এটি আপনাকে পরিচিতি, বার্তা, ফটো, সঙ্গীত, ইত্যাদি ব্যাকআপ করতে সাহায্য করতে পারে৷ আপনাকে সেগুলির পরিবর্তে আপনার প্রয়োজনীয় ডেটা ব্যাকআপ এবং পুনরুদ্ধার করার অনুমতি দেওয়া হয়েছে৷ আরও কী, এটি পুনরুদ্ধারের সময় বিদ্যমান কোনো ডেটা মুছে ফেলবে না।

[শীর্ষ 8টি সমাধান] আইফোনে পরিচিতিগুলি দেখা যাচ্ছে না

আইটিউনসের তুলনায়, AOMEI MBackupper এর একটি পরিষ্কার ইন্টারফেস এবং ব্যবহারকারী-বান্ধব ডিজাইন রয়েছে, আপনি মাত্র কয়েকটি ক্লিকে ব্যাকআপ সম্পূর্ণ করতে পারেন। এছাড়াও, এটি আইফোন এবং কম্পিউটারের মধ্যে ডেটা স্থানান্তর সমর্থন করে। উদাহরণস্বরূপ, আপনি আরও ব্যবহারের জন্য আইফোন থেকে কম্পিউটারে পরিচিতি স্থানান্তর করতে পারেন।

[শীর্ষ 8টি সমাধান] আইফোনে পরিচিতিগুলি দেখা যাচ্ছে না

এখন এটির জন্য যান এবং আরও আবিষ্কার করুন!

উপসংহার

আইফোন 13/1211/X/XR/XS/8/7/6 ইস্যুতে দেখা যাচ্ছে না এমন পরিচিতিগুলি কীভাবে ঠিক করা যায় তার জন্যই এটি। আশা করি সমাধানগুলির একটি আপনাকে সমস্যা থেকে বেরিয়ে আসতে সাহায্য করতে পারে। অথবা আপনার যদি এই সমস্যাটি সম্পর্কে অন্য প্রশ্ন থাকে, অনুগ্রহ করে নির্দ্বিধায় একটি মন্তব্য করুন এবং আমরা যত তাড়াতাড়ি সম্ভব আপনাকে উত্তর দেব৷


  1. iPhone 13 ম্যাকের ফাইন্ডারে দেখা যাচ্ছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

  2. আইফোন চার্জ হচ্ছে না? চেষ্টা করার জন্য 6টি সমাধান

  3. আইফোনে পরিচিতিগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

  4. আমার iPhone X-এ ফেস আইডি কেন কাজ করছে না?