কম্পিউটার

আইক্লাউড পরিচিতিগুলি কীভাবে আইফোন/আইপ্যাডের সাথে সিঙ্ক হচ্ছে না তা ঠিক করবেন

আইক্লাউড ব্যবহারকারীদের আইফোন পরিচিতি, নোট, ফটো, ক্যালেন্ডার ইত্যাদির ব্যাকআপ নিতে সাহায্য করার একটি সহজ উপায় প্রদান করে৷ যতক্ষণ আমরা সিঙ্কিং ফাংশন চালু রাখি, ততক্ষণ সমস্ত ডেটা iCloud-এ সংরক্ষিত হবে এবং লগ ইন করা যেকোনো ডিভাইসে আমরা সেগুলি অ্যাক্সেস ও পরিচালনা করতে পারি৷ একই অ্যাপল অ্যাকাউন্ট দিয়ে।

আইফোন থেকে আইপ্যাডে পরিচিতি সিঙ্ক করতে আমরা সাধারণত পরিচিতি বিকল্পটি চালু করি। যাইহোক, iCloud সিঙ্কিং সমস্যা এখন এবং তারপরে ঘটে, এটি একটি অনিবার্য সমস্যা। এখন আপনি দেখতে পাচ্ছেন যে আইক্লাউড পরিচিতিগুলি আইফোনের সাথে সিঙ্ক হচ্ছে না বা আইফোন এবং আইপ্যাডের মধ্যে পরিচিতিগুলি সিঙ্ক হচ্ছে না৷ চিন্তা করবেন না, এই সমস্যাটি সহজেই সমাধান করা যেতে পারে।

কেন iCloud পরিচিতি iPhone/iPad এর সাথে সিঙ্ক হচ্ছে না

বিভিন্ন কারণে আইক্লাউড পরিচিতিগুলি সিঙ্ক করতে সমস্যা হতে পারে এবং আমরা নিশ্চিতভাবে বলতে পারি না। নিম্নলিখিত প্রধান কারণগুলি।

◇ iCloud সার্ভারের অবস্থা ভালো নয়৷

◇ ইন্টারনেট সংযোগ স্থিতিশীল নয়৷

◇ আপনি একটি ভুল অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করেছেন।

◇ যথেষ্ট iCloud স্টোরেজ স্পেস নেই৷

উপরন্তু, কখনও কখনও iOS আপগ্রেড কিছু সেটিংস ডিফল্টে পরিবর্তন করতে পারে যাতে আপনি iCloud পরিচিতি সিঙ্ক না করার সমস্যাটি খুঁজে পান৷

আইক্লাউড পরিচিতিগুলি কীভাবে আইফোন/আইপ্যাডের সাথে সিঙ্ক হচ্ছে না তা ঠিক করবেন

আইক্লাউড পরিচিতিগুলি সিঙ্ক না হওয়া সমস্যাটির কারণ যাই হোক না কেন, এখন শীঘ্রই এটির সমাধান করা অগ্রাধিকার। এখানে এই অংশে, আমি সমস্ত সম্ভাব্য সমাধানের তালিকা করব যা আপনি সমস্যাটি সমাধান করার চেষ্টা করতে পারেন।

যদি আপনি যত তাড়াতাড়ি সম্ভব আইফোন থেকে আইপ্যাড/কম্পিউটারে পরিচিতিগুলি স্থানান্তর করতে চান, আপনার পরিচিতিগুলি রাখার একটি সহজ উপায় পেতে আপনি পরবর্তী অংশে উল্লেখ করতে পারেন সঠিক জায়গায়।

টিপ 1. ডিভাইস পুনরায় চালু করুন

প্রথমে, আপনার ডিভাইস পুনরায় চালু করার চেষ্টা করুন। আপনি যেকোনো সমস্যায় পড়লে আপনি সর্বদা এই পদ্ধতিটি চেষ্টা করতে পারেন। আপনি জোর করে আপনার iPhone পুনরায় বুট করতে পারেন৷

iPhone 8 বা তার পরের:ভলিউম+ টিপুন বোতাম এবং তারপর দ্রুত এটি ছেড়ে দিন। ভলিউম- টিপুন বোতাম এবং তারপর দ্রুত এটি ছেড়ে দিন। পাশে টিপুন যতক্ষণ না আপনি অ্যাপলের লোগো দেখতে পাচ্ছেন ততক্ষণ সেকেন্ডের জন্য বোতাম।

iPhone 7 এবং iPhone 7 Plus:শক্তি উভয় টিপুন বোতাম এবং ভলিউম- যতক্ষণ না আপনি অ্যাপলের লোগো দেখতে পাচ্ছেন ততক্ষণ সেকেন্ডের জন্য বোতাম।

iPhone 6s বা তার আগের: শক্তি উভয় টিপুন বোতাম এবং হোম যতক্ষণ না আপনি অ্যাপলের লোগো দেখতে পাচ্ছেন ততক্ষণ সেকেন্ডের জন্য বোতাম।

টিপ 2. পরিচিতি টগল বন্ধ এবং চালু করুন

পরিচিতি সিঙ্ক চালু করা হয়েছে কিনা তা পরীক্ষা করতে যান৷ এবং আপনি সঠিক iCloud অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করেছেন তা নিশ্চিত করুন। সেটিংস এ যান৷> [আপনার নাম] আলতো চাপুন> iCloud অথবা সেটিংস > iCloud আপনি যদি iOS 10.2 বা তার আগের ডিভাইস ব্যবহার করেন।

পরিচিতিগুলি চালু করুন আপনার iPhone এবং iCloud এর মধ্যে সিঙ্ক রিফ্রেশ করতে বন্ধ/চালু করুন। আপনি যখন পরিচিতি সিঙ্ক বন্ধ করেন, অনুগ্রহ করে পপ-আপ উইন্ডোতে "আমার আইফোন থেকে মুছুন" চয়ন করুন, আপনার পরিচিতিগুলি এখনও আইক্লাউডে রয়েছে এবং আপনি কিছুই হারাবেন না৷ আপনার iPhone রিস্টার্ট করুন এবং পরিচিতি সিঙ্ক চালু করুন।

টিপ 3. সাইন আউট করুন এবং iCloud অ্যাকাউন্টে প্রবেশ করুন

আইক্লাউডে সিঙ্কিং ত্রুটিগুলি আইক্লাউড পরিচিতিগুলি সিঙ্ক না করার সমস্যা হতে পারে। আপনি প্রথমে লগ আউট করতে পারেন এবং তারপর চেষ্টা করার জন্য আবার লগ ইন করতে পারেন। সেটিংস এ যান৷> [আপনার নাম] আলতো চাপুন> iCloud > নিচে স্ক্রোল করুন এবং সাইন আউট বেছে নিন> নিশ্চিত করতে আপনার পাসওয়ার্ড লিখুন। আপনার আইফোন রিস্টার্ট করুন এবং আবার লগ ইন করুন।

টিপ 4. তৃতীয় পক্ষের অ্যাকাউন্টগুলি অনির্বাচন করুন

আপনি Google বা Yahoo-এর মতো তৃতীয় পক্ষের অ্যাকাউন্টে আপনার পরিচিতিগুলিকে সিঙ্ক করে থাকলে আপনি আইক্লাউড পরিচিতিগুলি আইফোন/আইপ্যাডের সাথে সিঙ্ক না হওয়া সমস্যার সাথে দেখা করতে পারেন৷ এই ক্ষেত্রে, আপনি এই তৃতীয় পক্ষের অ্যাকাউন্টগুলি অনির্বাচন করতে পারেন এবং ডিফল্ট অ্যাকাউন্টটিকে iCloud এ পরিবর্তন করতে পারেন৷

পরিচিতিগুলি খুলুন৷ app> গ্রুপ -এ আলতো চাপুন উপরের ডানদিকের কোণায়> সমস্ত তৃতীয় পক্ষের অ্যাকাউন্ট অনির্বাচন> সমস্ত iCloud নির্বাচন করুন> সম্পন্ন আলতো চাপুন নিশ্চিত করতে. আপনার আইফোন বন্ধ করুন এবং এটি আবার চালু করুন।

টিপ 5. iCloud কে ডিফল্ট হিসাবে সেট করুন

সেটিংস এ যান৷> পরিচিতিগুলি আলতো চাপুন৷> ডিফল্ট অ্যাকাউন্ট আলতো চাপুন> iCloud নির্বাচন করুন .

টিপ 6. ইন্টারনেট সংযোগ পরীক্ষা করুন

iCloud সিঙ্কিং একটি স্থিতিশীল ইন্টারনেট সংযোগ প্রয়োজন। নেটওয়ার্ক সংযোগ ত্রুটির কারণে আইক্লাউড পরিচিতিগুলি সিঙ্ক করছে না সমস্যাটি ঘটবে৷ আপনি Wi-Fi নেটওয়ার্ক বা সেলুলার ডেটা নেটওয়ার্ক ব্যবহার করছেন না কেন, আপনার আইফোন সংযুক্ত আছে কিনা তা নিশ্চিত করা উচিত।

আপনি এটি করতে নেটওয়ার্ক সংযোগ পুনরায় সেট করার চেষ্টা করতে পারেন:সেটিংস এ যান৷> সাধারণ > রিসেট করুন (iPhone স্থানান্তর বা রিসেট করুন রিসেট করুন৷ iOS 15 এবং পরবর্তীতে) > নেটওয়ার্ক সেটিংস পুনরায় সেট করুন৷ . আপনাকে Wi-Fi পুনরায় সংযোগ করতে হবে তবে এটি আপনার ডেটা সুরক্ষাকে প্রভাবিত করবে না৷

টিপ 7. iCloud স্টোরেজ চেক করুন

আইক্লাউড পরিচিতিগুলি সিঙ্ক না করা ত্রুটি ঘটবে যদি ডেটা সঞ্চয় করার জন্য পর্যাপ্ত সঞ্চয়স্থান না থাকে। অ্যাপল প্রতিটি ব্যবহারকারীর জন্য 5GB বিনামূল্যে স্টোরেজ স্পেস অফার করে। যদি আইক্লাউড স্টোরেজ পূর্ণ থাকে, তাহলে আপনি আইক্লাউডে কোনো ডেটা সিঙ্ক করতে পারবেন না। আপনি সেটিংস এ যেতে পারেন> [আপনার নাম]> iCloud আপনার iCloud স্টোরেজ চেক করতে।

টিপ 8. iOS সংস্করণ আপডেট করুন

যদি আপনার আইফোন সর্বশেষ iOS-এর সাথে না চলে, তাহলে আপনি আপনার iOS-কে সর্বশেষ সংস্করণে আপডেট করবেন। বাগ এবং অন্যান্য সমস্যা সমাধানের জন্য অ্যাপল নতুন আপডেট প্রকাশ করে চলেছে। এটি আপনাকে আইক্লাউড পরিচিতিগুলি সিঙ্ক না হওয়া সমস্যাটি ঠিক করতেও সহায়তা করতে পারে। আপনার ডিভাইস Wi-Fi এর সাথে সংযুক্ত আছে তা নিশ্চিত করুন> সেটিংস এ যান৷> সাধারণ > সফ্টওয়্যার আপডেট এটি তৈরি করতে।

আপনি এক বা একাধিক সমাধান চেষ্টা করার পরে, পরিচিতি -এ যেতে পারেন৷ অ্যাপটি কাজ করে কিনা তা পরীক্ষা করার জন্য। গ্রুপ আলতো চাপুন উপরের-বাম কোণায় ট্যাব করুন এবং আপনার পরিচিতিগুলি রিফ্রেশ করতে তালিকাটি নীচে সোয়াইপ করুন৷

বোনাস টিপ:iPhone পরিচিতি স্থানান্তর করার একটি সহজ উপায়

প্রকৃতপক্ষে এটি আইক্লাউডের সাথে আইফোন পরিচিতিগুলির ব্যাকআপ করার একটি ভাল উপায়, তবে, আইক্লাউড ব্যবহারকারীদের iOS ডেটা সঞ্চয় করার জন্য শুধুমাত্র 5 জিবি বিনামূল্যে স্টোরেজ স্পেস অফার করে। স্পষ্টতই, সীমিত স্টোরেজ স্পেস যথেষ্ট থেকে দূরে। এই ক্ষেত্রে, কেন আপনাকে একটি সহজ উপায়ে ব্যাকআপ এবং পরিচিতি স্থানান্তর করতে সাহায্য করার জন্য অন্য একটি টুল চেষ্টা করবেন না?

AOMEI MBackupper নামে একটি পেশাদার iOS ডেটা ম্যানেজমেন্ট টুল এখানে সুপারিশ করা হয়। এটি আপনাকে এক-ক্লিকে সমস্ত পরিচিতির ব্যাকআপ বা আপনার প্রয়োজন অনুযায়ী শুধুমাত্র নির্বাচিত পরিচিতিগুলিকে ব্যাকআপ করতে দেয়৷ এছাড়াও, এটি আপনাকে আইফোন এবং কম্পিউটারের মধ্যে, আইফোন এবং আইপ্যাডের মধ্যে পরিচিতি স্থানান্তর করতে সহায়তা করতে পারে৷

আপনি যদি আইফোন থেকে কম্পিউটারে পরিচিতি স্থানান্তর করতে চান:

1. ডাউনলোড করুন, ইনস্টল করুন এবং AOMEI MBackupper চালু করুন৷

2. কম্পিউটারে iPhone সংযোগ করুন এবং কম্পিউটারে স্থানান্তর করুন নির্বাচন করুন৷ বিকল্প।

3. আপনি যে পরিচিতিগুলি স্থানান্তর করতে চান তা চয়ন করুন এবং ঠিক আছে ক্লিক করুন৷ চালিয়ে যেতে।

4. আপনার পছন্দের ফর্ম্যাটটি নির্বাচন করুন (যদি আপনি এক্সেলের মাধ্যমে পরিচিতিগুলি দেখতে চান, আপনি আইফোন পরিচিতিগুলিকে CSV-এ রপ্তানি করতে বেছে নিতে পারেন)> আপনার পরিচিতিগুলি সংরক্ষণ করার জন্য একটি পথ নির্বাচন করুন> অবশেষে, স্থানান্তর ক্লিক করুন .

এখন আপনার পরিচিতিগুলি কম্পিউটারে সংরক্ষণ করা হয়েছে, প্রয়োজনে, আপনি পরিচিতিগুলিকে আইফোনে স্থানান্তর করতে বা আইপ্যাডে পরিচিতিগুলি স্থানান্তর করতে বেছে নিতে পারেন৷

উপসংহার

আইক্লাউড পরিচিতিগুলি কীভাবে আইফোন/আইপ্যাড সমস্যার সাথে সিঙ্ক হচ্ছে না তা ঠিক করা যায়। আশা করি সমাধানগুলির একটি আপনাকে এটি বের করতে সাহায্য করতে পারে। এছাড়াও, আপনি MBackupper কে iPhone এবং কম্পিউটারের মধ্যে, iPhone এবং iPad এর মধ্যে পরিচিতি স্থানান্তর করতে সাহায্য করতে পারেন৷

এই সমস্যাটি সম্পর্কে আপনার যদি অন্য প্রশ্ন থাকে, অনুগ্রহ করে নির্দ্বিধায় একটি মন্তব্য করুন এবং আমরা যত তাড়াতাড়ি সম্ভব আপনাকে উত্তর দেব৷


  1. ম্যাকের সাথে সিঙ্ক হচ্ছে না আইফোন ক্যালেন্ডারের সাথে লড়াই

  2. ম্যাক/এম 1 ম্যাকে আইক্লাউড ড্রাইভ সিঙ্ক হচ্ছে না কীভাবে ঠিক করবেন?

  3. আইক্লাউড ফটোগুলি পিসিতে সিঙ্ক হচ্ছে না ঠিক করুন

  4. আইওএস ডিভাইসে আইফোন/আইক্লাউড পরিচিতির সমস্যা কীভাবে ঠিক করবেন সে সম্পর্কে পদক্ষেপ