কম্পিউটার

কম্পিউটার ছাড়াই আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করুন

একটি নতুন আইফোনে আপগ্রেড করার সময়, আমরা অবশ্যই পুরানো আইফোন থেকে নতুন আইফোনে ডেটা স্থানান্তর করতে চাই। এবং পরিচিতিগুলি অবশ্যই তালিকায় তালিকাভুক্ত করা হবে যা স্থানান্তর করা দরকার। সর্বোপরি, আমাদের ফোনে পরিচিতিগুলি সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস৷

আইফোন থেকে আইফোন পরিচিতি স্থানান্তরের জন্য, অফিসিয়াল আইফোন পরিচালনার সরঞ্জাম - আইটিউনস আমাদের একটি উপকার করতে পারে। যাইহোক, আপনার হাতে একটি কম্পিউটার নেই। তাই আপনি ভাবতে পারেন:আমি কীভাবে কম্পিউটার ছাড়াই আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করব?

সৌভাগ্যবশত, 4টি চারটি উপায় রয়েছে যা আপনাকে আইফোন থেকে আইফোনে ওয়্যারলেসভাবে পরিচিতি স্থানান্তর করতে সহায়তা করতে পারে। পড়া চালিয়ে যান এবং আপনার কেস অনুযায়ী অনুসরণ করার একটি উপায় বেছে নিন।

● আপনি যদি আইক্লাউড বা কম্পিউটার ছাড়াই আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করতে চান তবে আপনি উপায় 2, 3, 4 উল্লেখ করতে পারেন।

  • উপায় 1. কম্পিউটার ছাড়াই আইক্লাউডের মাধ্যমে আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করুন

  • উপায় 2. কম্পিউটার ছাড়াই আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করুন কিন্তু সিম কার্ডের মাধ্যমে

  • উপায় 3. কম্পিউটার ছাড়াই আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করুন কিন্তু AirDrop এর মাধ্যমে

  • উপায় 4. কম্পিউটার ছাড়াই আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করুন কিন্তু Gmail এর মাধ্যমে

  • টিপ। পেশাদার টুল আপনাকে একটি সহজ, দ্রুত, নিরাপদ উপায়ে পরিচিতি স্থানান্তর করতে সাহায্য করুন

ওয়ে 1. কম্পিউটার ছাড়াই আইক্লাউডের মাধ্যমে আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করুন

যদি দুটি আইফোন একই আইক্লাউড অ্যাকাউন্ট ব্যবহার করে, তাহলে আপনি আইক্লাউডের সাথে আইফোন থেকে আইফোনে পরিচিতি সিঙ্ক করতে বেছে নিতে পারেন। কিন্তু আপনাকে নিশ্চিত করতে হবে যে সেখানে পর্যাপ্ত স্টোরেজ স্পেস আছে কারণ সেখানে শুধুমাত্র 5GB বিনামূল্যে পাওয়া যায়। পর্যাপ্ত জায়গা না থাকলে সিঙ্ক ব্যর্থ হবে৷

নিশ্চিত করুন যে উভয় iPhone একই অ্যাকাউন্টে লগ ইন করা আছে> Wi-Fi নেটওয়ার্কে সংযোগ করুন৷

অন সোর্স iPhone: সেটিংস-এ যান৷> [আপনার নাম] আলতো চাপুন> iCloud আলতো চাপুন> পরিচিতি চালু করুন> মার্জ করুন আলতো চাপুন যখন জিজ্ঞাসা করা হয়

কম্পিউটার ছাড়াই আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করুন

টার্গেট আইফোনে: পরিচিতি সিঙ্ক চালু করতে উপরে একই কাজ করুন এবং সিঙ্কের জন্য অপেক্ষা করুন> আপনি পরিচিতি অ্যাপে যেতে পারেন এবং পরিচিতি তালিকা রিফ্রেশ করতে স্ক্রিনের উপরের দিক থেকে নিচে টানতে পারেন।

ওয়ে 2. কম্পিউটার ছাড়াই আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করুন কিন্তু সিম কার্ডের মাধ্যমে

এই শর্তে যে:আপনার পরিচিতিগুলি সিম কার্ডে সংরক্ষণ করা হবে এবং সিম কার্ডটি অন্য আইফোনে ঢোকানো যেতে পারে৷

1. আইফোনের উৎস থেকে সিম কার্ডটি নিয়ে যান> এটিকে টার্গেট আইফোনে ঢোকান৷

2. সেটিংস-এ যান৷> পরিচিতি আলতো চাপুন> সিম পরিচিতি আমদানি করুন আলতো চাপুন .

কম্পিউটার ছাড়াই আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করুন

3. আপনি কোথায় আপনার সিম কার্ড পরিচিতিগুলি আমদানি করতে চান তা চয়ন করুন৷

দ্রষ্টব্য: আপনি সরাসরি সিম কার্ডে iPhone পরিচিতি কপি করতে পারবেন না। আপনি যদি আইফোন পরিচিতিগুলিকে সিম কার্ডে সংরক্ষণ করতে চান তবে এটির আরও পদক্ষেপের প্রয়োজন৷

ওয়ে 3. কম্পিউটার ছাড়াই আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করুন কিন্তু AirDrop এর মাধ্যমে

এই পদ্ধতিটি সুপারিশ করা হয় যখন আপনি শুধুমাত্র একটি বা দুটি পরিচিতি ভাগ করতে চান কারণ এটি শুধুমাত্র একটি আইটেম এয়ারড্রপ করে। অনুগ্রহ করে নিশ্চিত করুন যে দুটি ডিভাইস কাছাকাছি রয়েছে (30 ফুট এবং পছন্দসই কাছাকাছি)।

● উভয় ডিভাইসেই ওয়াই-ফাই এবং ব্লুটুথ চালু করুন।

● এয়ারড্রপ চালু করুন: সেটিংস-এ যান৷> সাধারণ আলতো চাপুন> এয়ারড্রপ আলতো চাপুন> শুধুমাত্র পরিচিতি বেছে নিন অথবা সবাই .

● উৎস iPhone: পরিচিতিতে যান অ্যাপ> আপনি যে পরিচিতি এয়ারড্রপ করতে চান সেটি খুঁজুন এবং আলতো চাপুন> পরিচিতি শেয়ার করুন-এ আলতো চাপুন বিকল্প> এয়ারড্রপ আলতো চাপুন> টার্গেট আইফোন বেছে নিন।

কম্পিউটার ছাড়াই আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করুন

● লক্ষ্য আইফোনে: স্বীকার করুন আলতো চাপুন৷ যোগাযোগ পেতে. অথবা আপনি তিনটি বিকল্প দেখতে পারেন:সংরক্ষণ করুন, নতুন পরিচিতি তৈরি করুন, বিদ্যমান পরিচিতিতে যোগ করুন৷

ওয়ে 4. কম্পিউটার ছাড়াই কিন্তু Gmail এর মাধ্যমে আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করুন

এটি Google Gmail এর সাথে iPhone পরিচিতি সিঙ্ক করতে সক্ষম এবং আপনি পরিচিতি স্থানান্তর অর্জন করতে এই বৈশিষ্ট্যটির সুবিধা নিতে পারেন। প্রথমে জিমেইলে সোর্স আইফোন পরিচিতি সিঙ্ক করুন এবং তারপর আইফোন টার্গেট করতে জিমেইল পরিচিতি সিঙ্ক করুন।

অন সোর্স iPhone:

1. সেটিংস-এ যান৷> পাসওয়ার্ড এবং অ্যাকাউন্ট আলতো চাপুন .

2. অ্যাকাউন্ট যোগ করুন আলতো চাপুন> Google এ আলতো চাপুন> প্রয়োজনীয় তথ্য লিখুন এবং পরবর্তী ক্লিক করুন .

3. সংরক্ষণ করুন ক্লিক করুন৷ যখন আপনার অ্যাকাউন্ট যাচাই করা হয়।

4. পরিচিতিগুলি চালু করুন৷ সিঙ্ক> সংরক্ষণ করুন ক্লিক করুন নিশ্চিত করতে।

কম্পিউটার ছাড়াই আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করুন

টার্গেট আইফোনে:

Google অ্যাকাউন্ট যোগ করুন এবং পরিচিতি সিঙ্ক চালু করুন> তারপর সেটিংস-এ যান> নতুন ডেটা আনুন আলতো চাপুন বোতাম এর পরে, পুশ স্লাইড করুন৷ বোতাম।

টিপ। পেশাদার টুল আপনাকে একটি সহজ, দ্রুত, নিরাপদ উপায়ে পরিচিতি স্থানান্তর করতে সাহায্য করুন

আপনার যখন একটি কম্পিউটার থাকে, কেন আপনি কম্পিউটার ছাড়াই আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করতে চান? আইটিউনস খুব জটিল মনে হয়? নির্বাচিত পরিচিতি স্থানান্তর করতে চান তবে iTunes সমস্ত ডেটা স্থানান্তর করবে?

প্রকৃতপক্ষে, একটি পেশাদার iOS ট্রান্সফার টুল ব্যবহার করার সময়, আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করা ABC এর মতোই সহজ। AOMEI MBackupper এমন একটি টুল যা বিশেষভাবে উইন্ডোজ কম্পিউটারের জন্য ডিজাইন করা হয়েছে। এটি আপনাকে আইফোন থেকে অন্য একটিতে, আইফোন থেকে কম্পিউটারে এবং এর বিপরীতে পরিচিতি, বার্তা, ফটো, ভিডিও এবং গান স্থানান্তর করতে সহায়তা করতে পারে৷

আপনি স্থানান্তরের আগে পরিচিতিগুলির পূর্বরূপ দেখতে এবং নির্বাচন করতে পারেন এবং বিভিন্ন অ্যাপল আইডি সহ আইফোন থেকে আইফোনে পরিচিতিগুলি স্থানান্তর করা সম্ভব৷

দেখুন কিভাবে AOMEI MBackupper-এর মাধ্যমে পরিচিতি স্থানান্তর করতে হয়:

1. AOMEI MBackupper ডাউনলোড এবং ইনস্টল করুন> USB কেবলের মাধ্যমে কম্পিউটারে উৎস iPhone সংযোগ করুন> iPhone স্ক্রিনে পাসকোড লিখুন যাতে সফ্টওয়্যারটি আপনার ডিভাইস অ্যাক্সেস করতে পারে।

2. কাস্টম ব্যাকআপ ক্লিক করুন৷ বিকল্প> পরিচিতি ক্লিক করুন আপনি ব্যাকআপ করতে চান এমন পরিচিতিগুলি দেখতে এবং নির্বাচন করতে আইকন> ঠিক আছে ক্লিক করুন চালিয়ে যেতে।

কম্পিউটার ছাড়াই আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করুন

3. আপনার পরিচিতিগুলি সংরক্ষণ করতে স্টোরেজ পাথ নির্বাচন করুন> ব্যাকআপ শুরু করুন ক্লিক করুন৷ এটি তৈরি করার জন্য বোতাম৷

4. উৎস আইফোন আনপ্লাগ করুন এবং তারপরে লক্ষ্য আইফোনটিকে কম্পিউটারে সংযুক্ত করুন> পুনরুদ্ধার করুন নির্বাচন করতে ব্যাকআপ ম্যানেজমেন্ট স্ক্রিনে যান বিকল্প> আপনি আপনার পরিচিতিগুলির পূর্বরূপ দেখতে আইকনে ক্লিক করতে পারেন, সবকিছু ঠিক থাকলে, পুনরুদ্ধার শুরু করুন ক্লিক করুন . (এটি ডিভাইসে বিদ্যমান কোনো ডেটা মুছে ফেলবে না।)

কম্পিউটার ছাড়াই আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করুন

দ্রষ্টব্য: AOMEI MBackupper আপনাকে CSV বা VCF ফর্ম্যাটে iPhone পরিচিতি রপ্তানি করতেও সাহায্য করতে পারে। কম্পিউটারে স্থানান্তর করুন ক্লিক করুন৷ এটি করার বিকল্প।

কম্পিউটার ছাড়াই আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করুন

উপসংহার

কম্পিউটার ছাড়াই কীভাবে আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করা যায় তার জন্যই এটি। আপনি সমস্ত পরিচিতি সিঙ্ক করতে iCloud/Gmail-এর উপর নির্ভর করতে পারেন বা AirDrop-কে একের পর এক নির্দিষ্ট পরিচিতি স্থানান্তর করতে সাহায্য করতে পারেন। আশা করি সেই পদ্ধতিগুলির মধ্যে একটি আপনাকে এটি তৈরি করতে সহায়তা করতে পারে। আপনি যদি কোনো সমস্যা দেখা দেন, অনুগ্রহ করে নির্দ্বিধায় একটি মন্তব্য করুন এবং আমরা যত তাড়াতাড়ি সম্ভব উত্তর দেব।


  1. পিসি থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করুন

  2. কম্পিউটার ছাড়া আইফোন থেকে অ্যান্ড্রয়েডে পরিচিতিগুলি কীভাবে স্থানান্তর করবেন

  3. আইক্লাউড ছাড়াই কীভাবে আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করবেন

  4. আইফোন থেকে হুয়াওয়েতে কীভাবে পরিচিতি স্থানান্তর করবেন