কম্পিউটার

আইক্লাউড ব্যবহার করে কীভাবে আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করবেন

নতুন আইফোন পাওয়ার পরে, কিছু লোক নতুন আইফোনে সমস্ত ডেটা স্থানান্তর করতে চায় যখন কেউ কেবল কিছু গুরুত্বপূর্ণ ডেটা স্থানান্তর করতে চায় এবং আপনি পরবর্তী বিভাগে রয়েছেন। পরিচিতিগুলি আইফোনে সংরক্ষিত সবচেয়ে গুরুত্বপূর্ণ ডেটা হতে পারে এবং আপনি অবশ্যই সেগুলিকে নতুনটিতে স্থানান্তর করতে চান৷ সর্বোপরি, ফোন নম্বর হল একটি তাৎক্ষণিক উপায় যা আপনাকে ফোন কল করে বা একটি বার্তা পাঠিয়ে অন্যদের সাথে যোগাযোগ করতে দেয়৷

iCloud হল অফিসিয়াল ক্লাউড স্টোরেজ এবং ক্লাউড কম্পিউটিং পরিষেবা যা ব্যবহারকারীদের iOS ডেটা সঞ্চয় করার পাশাপাশি ডিভাইসগুলির মধ্যে ডেটা সিঙ্ক করতে সাহায্য করে যাতে আপনি এটির সাহায্যে নতুন আইফোনে পরিচিতি স্থানান্তর করার পরিকল্পনা করছেন৷ ঠিক আছে, প্রকৃতপক্ষে আপনি আইক্লাউড ব্যবহার করে আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করতে পারেন তবে এতে ত্রুটিগুলিও রয়েছে। তাই এখানে এই নির্দেশিকাতে, আমি শুধুমাত্র iCloud পদ্ধতির বিশদ বিবরণই দিব না বরং আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করার আরেকটি দ্রুত উপায়ও উপস্থাপন করব।

  • পার্ট 1. কিভাবে আইক্লাউড দিয়ে আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করবেন

  • পার্ট 2. আইফোন থেকে আইফোনে সমস্ত বা নির্বাচিত পরিচিতি স্থানান্তর করার সহজ উপায়

পার্ট 1. আইক্লাউড দিয়ে আইফোন থেকে আইফোনে পরিচিতিগুলি কীভাবে স্থানান্তর করবেন

দুটি উপায়ে আপনি আইক্লাউড ব্যবহার করে আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করার চেষ্টা করতে পারেন। আপনি শুধুমাত্র পরিচিতি সিঙ্ক করতে iCloud সিঙ্ক চালু করতে পারেন বা পরিচিতিগুলি ধারণ করে এমন একটি iCloud ব্যাকআপ থেকে পুনরুদ্ধার করতে পারেন৷

প্রস্তুতি:

● দুটি ডিভাইসে একই Apple অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করুন৷ অথবা আপনি যদি নতুন আইফোনের জন্য একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করে থাকেন, তবে পদ্ধতিটি পেতে এই পরিচিতিগুলিকে এক Apple ID থেকে অন্য নির্দেশিকাতে স্থানান্তর করুন৷
● দুটি আইফোন একটি স্থিতিশীল Wi-Fi নেটওয়ার্কে সংযুক্ত করুন৷
● ব্যাটারি কম থাকলে আপনার iPhone প্লাগ ইন করুন।

পদ্ধতি 1. কীভাবে আইক্লাউডের মাধ্যমে আইফোন থেকে আইফোনে পরিচিতিগুলি সিঙ্ক করবেন

একবার আপনি আইক্লাউডে পরিচিতিগুলি চালু করলে, আপনার সমস্ত আইফোন পরিচিতিগুলি আইক্লাউড সার্ভারে সিঙ্ক হবে। আপনি যদি একই Apple ID দিয়ে লগ ইন করা অন্যান্য ডিভাইসে পরিচিতি চালু করেন, তাহলে সেই ডিভাইসের পরিচিতিগুলিও iCloud-এ মার্জ হয়ে যাবে। যখন আপনি একটি পরিচিতি যোগ বা আপডেট করেন, iCloud সর্বত্র পরিবর্তন করে।

আপনার পুরানো আইফোনে:সেটিংস -এ যান৷> [আপনার anme] আলতো চাপুন> iCloud > পরিচিতি চালু করুন> যখন আপনাকে জিজ্ঞাসা করা হয় আপনি মার্জ বা বাতিল করতে চান, তখন মার্জ করুন এ আলতো চাপুন৷ .

আইক্লাউড ব্যবহার করে কীভাবে আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করবেন

আপনার নতুন আইফোনে:পরিচিতিগুলি চালু করতে উপরে একই কাজ করুন৷ iCloud এ।

পুরানো আইফোনের পরিচিতিগুলি নতুন আইফোনে সিঙ্ক করার জন্য অপেক্ষা করুন৷ আইক্লাউড সার্ভারে সিঙ্ক করা প্রয়োজন এমন অনেক পরিচিতি থাকলে, এটি শেষ হতে কিছুটা সময় লাগতে পারে। আপনি পরিচিতি অ্যাপে যেতে পারেন এবং পরিচিতিগুলিকে রিফ্রেশ করতে স্ক্রিনের উপরে থেকে নীচে টানতে পারেন৷

পদ্ধতি 2. আইক্লাউড ব্যাকআপ সহ আইফোন থেকে আইফোনে কীভাবে পরিচিতি স্থানান্তর করবেন

আপনি পরিচিতিগুলি ধারণ করে এমন একটি সম্পূর্ণ iCloud ব্যাকআপ পুনরুদ্ধার করতেও বেছে নিতে পারেন। প্রথমে আইক্লাউড দিয়ে আপনার পুরানো আইফোনের ব্যাকআপ নিন এবং তারপরে নতুন আইফোনে ব্যাকআপ পুনরুদ্ধার করুন। আপনি যদি সমস্ত পুরানো iPhone বিষয়বস্তু এবং সেটিংস পুনরুদ্ধার করতে আপত্তি না করেন তবে নীচের পদক্ষেপগুলি দেখুন৷

আপনার পুরানো আইফোনে:সেটিংস -এ যান৷> [আপনার নাম] আলতো চাপুন> iCloud > iCloud ব্যাকআপ> iCloud ব্যাকআপ চালু করুন> এখনই ব্যাক আপ করুন আলতো চাপুন৷ .

আইক্লাউড ব্যবহার করে কীভাবে আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করবেন

দ্রষ্টব্য: ব্যাকআপ শেষ করতে কিছুটা সময় লাগতে পারে যেহেতু এটি পুরো ডিভাইসের ব্যাকআপ করবে৷ পর্যাপ্ত iCloud স্টোরেজ স্পেস না থাকলে, ব্যাকআপ ব্যর্থ হতে পারে। (৫ জিবি ফ্রি স্টোরেজ স্পেস)

আপনার নতুন আইফোনে:আপনি অ্যাপস এবং ডেটা দেখতে না পাওয়া পর্যন্ত আপনার নতুন iPhone সেট আপ করুন৷ স্ক্রীন, iCloud ব্যাকআপ থেকে পুনরুদ্ধার করুন বেছে নিন এবং আইফোন ব্যাকআপ পুনরুদ্ধার করা শেষ করতে প্রম্পটগুলি অনুসরণ করুন এবং আপনার পুরানো পরিচিতিগুলিকে নতুন ফোনে অনুলিপি করুন৷

আইক্লাউড ব্যবহার করে কীভাবে আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করবেন

আপনি যদি ইতিমধ্যেই ডিভাইসটি সেট আপ করে থাকেন তবে আপনি সেটিংস এ যেতে পারেন৷> সাধারণ > রিসেট করুন > সমস্ত সামগ্রী এবং সেটিংস মুছুন৷ আপনার iPhone মুছে ফেলতে (iOS 15 এবং পরবর্তী:সেটিংস> সাধারণ> আইফোন স্থানান্তর বা রিসেট করুন> সমস্ত সামগ্রী এবং সেটিংস মুছুন)। আপনি অ্যাপস এবং ডেটা দেখতে না পাওয়া পর্যন্ত আপনার নতুন iPhone সেট আপ করুন৷ স্ক্রীন করুন এবং iCloud ব্যাকআপ থেকে পুনরুদ্ধার করুন বেছে নিন .

আইক্লাউড ব্যবহার করে কীভাবে আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করবেন

অংশ 2. আইফোন থেকে আইফোনে সমস্ত বা নির্বাচিত পরিচিতি স্থানান্তর করার একটি সহজ উপায়

উপরের থেকে, আপনি কীভাবে আইক্লাউড দিয়ে আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করবেন তা জানেন। যাইহোক, দুটি পদ্ধতির কোনটিই আপনাকে নির্বাচিত পরিচিতি স্থানান্তর করার অনুমতি দেবে না কিন্তু তাদের সবকটি। তাই প্রয়োজনীয় আইফোন পরিচিতি স্থানান্তর করতে আপনাকে সাহায্য করার জন্য এখানে আরেকটি সহজ উপায় আসে। এটি AOMEI MBackupper।

এটি একটি পেশাদার আইফোন ডেটা ম্যানেজার এবং এটি আপনাকে দুটি iDevice-এর মধ্যে ডেটা স্থানান্তর করতে সহায়তা করার একটি উপায়ও অফার করে।

স্থানান্তর সম্পূর্ণ করার জন্য দুটি ধাপ:
① উৎস আইফোন থেকে কম্পিউটারে পরিচিতি স্থানান্তর করুন
② কম্পিউটার থেকে টার্গেট আইফোনে পরিচিতি স্থানান্তর করুন
আপনি যে পরিচিতিগুলি স্থানান্তর করতে চান তা নির্বাচন করতে পারেন৷ সর্বোপরি, টার্গেট আইফোন রিসেট করার কোন প্রয়োজন নেই এবং এটি ডিভাইসে বিদ্যমান কোনো ডেটা মুছে ফেলবে না।

এটি আইফোন 4 থেকে সর্বশেষ আইফোন 13 সিরিজ পর্যন্ত আইফোনের সমস্ত মডেল সমর্থন করে এবং সর্বশেষ iOS সংস্করণের সাথে পুরোপুরি সামঞ্জস্যপূর্ণ হবে। আপনার পিসিতে টুলটি ডাউনলোড করুন এবং আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন।

1. AOMEI MBackupper চালু করুন> কানেক্ট সোর্স আইফোন যাতে আপনি যে পরিচিতিগুলি স্থানান্তর করতে চান তা রয়েছে৷

2. কম্পিউটারে স্থানান্তর করুন ক্লিক করুন৷ টুল বারে> পরিচিতি বেছে নিন> আপনি যে পরিচিতিগুলি স্থানান্তর করতে চান তা নির্বাচন করুন এবং ঠিক আছে ক্লিক করুন৷ নিশ্চিত করতে।

আইক্লাউড ব্যবহার করে কীভাবে আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করবেন

3. স্টোরেজ পাথ এবং ফর্ম্যাট নির্বাচন করুন (আপনি যদি Excel এ iPhone পরিচিতি এক্সপোর্ট করতে চান তাহলে CSV নির্বাচন করুন।)> ট্রান্সফার ক্লিক করুন পরিচিতি স্থানান্তর শুরু করতে বোতাম৷

আইক্লাউড ব্যবহার করে কীভাবে আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করবেন

4. উৎস আইফোন আনপ্লাগ করুন এবং লক্ষ্য আইফোনটিকে কম্পিউটারে সংযুক্ত করুন> আইফোনে স্থানান্তর করুন ক্লিক করুন বিকল্প।

আইক্লাউড ব্যবহার করে কীভাবে আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করবেন

5. আপনার আগে রপ্তানি করা পরিচিতিগুলি বেছে নিন> অবশেষে, স্থানান্তর এ ক্লিক করুন কাজটি সম্পূর্ণ করতে।

আইক্লাউড ব্যবহার করে কীভাবে আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করবেন

দ্রষ্টব্য:
নির্বাচিত স্থানান্তর ছাড়াও, AOMEI MBackupper সম্পূর্ণ স্থানান্তর সমর্থন করে। আইফোন থেকে আইফোন ট্রান্সফার টুল আপনাকে এক ক্লিকে পরিচিতি, বার্তা, ফটো, ক্যালেন্ডার, অ্যাপ ডেটা ফাইল, সিস্টেম সেটিংস ইত্যাদি স্থানান্তর করতে সাহায্য করতে পারে।

আইক্লাউড ব্যবহার করে কীভাবে আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করবেন

উপসংহার

আইক্লাউড দিয়ে আইফোন থেকে আইফোনে পরিচিতিগুলি কীভাবে অনুলিপি করা যায় তার জন্যই এটি। আপনি সমস্ত আইফোন পরিচিতিগুলিকে নতুন আইফোনে সিঙ্ক করতে বা পরিচিতিগুলি সহ পুরো আইক্লাউড ব্যাকআপ পুনরুদ্ধার করতে পারেন৷ অথবা আপনি যদি শুধুমাত্র নির্বাচিত পরিচিতি স্থানান্তর করতে চান, তাহলে AOMEI MBackupper হল যাওয়ার উপায়৷


  1. আইক্লাউড ছাড়াই কীভাবে আইফোন থেকে আইফোনে ডেটা স্থানান্তর করবেন

  2. আইফোন থেকে হুয়াওয়েতে কীভাবে পরিচিতি স্থানান্তর করবেন

  3. কিভাবে অ্যান্ড্রয়েড থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করবেন

  4. কিভাবে পিসি থেকে আইফোনে ফটো স্থানান্তর করবেন