কম্পিউটার

আইক্লাউড ছাড়াই আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করুন

নতুন আইফোন 13 এর মতো একটি নতুন আইফোন পাওয়ার পরে, আপনাকে প্রথমে যা করতে হবে তা হল নতুন আইফোনে বিশেষ করে পরিচিতিগুলিতে গুরুত্বপূর্ণ ডেটা স্থানান্তর করা। সর্বোপরি, এটি অন্যতম গুরুত্বপূর্ণ উপায় যা আপনাকে অন্য লোকেদের সাথে যোগাযোগ করতে দেয়।

নতুন আইফোনে পরিচিতি স্থানান্তর করার ক্ষেত্রে, অন্তর্নির্মিত ইউটিলিটি আইক্লাউড সর্বদা প্রথম বিকল্প। যাইহোক, আপনার জন্য, iCloud একটি ভাল পছন্দ নয়. আপনি নির্বাচিত পরিচিতি স্থানান্তর করতে চাইতে পারেন কিন্তু iCloud সমস্ত পরিচিতি সিঙ্ক করবে। অথবা আপনাকে অ্যাপল আইডি ছাড়া (অন্য কারো আইফোনে) আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করতে হতে পারে।

তাই iCloud ব্যবহার করার পরিবর্তে, আপনি ভাবতে পারেন "আমি কি আইক্লাউড ছাড়া আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করতে পারি?" ভাল, তবে উত্তর হ্যাঁ হয়. এখানে এই নির্দেশিকাটিতে, আপনি iCloud ছাড়া আইফোন থেকে আইফোনে পরিচিতিগুলি কীভাবে স্থানান্তর করবেন সে সম্পর্কে 5টি ভিন্ন উপায় পাবেন। পড়া চালিয়ে যান এবং আপনার কেস অনুযায়ী অনুসরণ করার একটি উপায় বেছে নিন।

  • পদ্ধতি 1. আইক্লাউড ছাড়াই আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করুন কিন্তু AOMEI MBackupper এর মাধ্যমে

  • পদ্ধতি 2. আইক্লাউড ছাড়াই আইটিউনস এর মাধ্যমে আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করুন

  • পদ্ধতি 3. আইক্লাউড ছাড়াই আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করুন কিন্তু Gmail এর মাধ্যমে

  • পদ্ধতি 4. আইক্লাউড ছাড়াই আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করুন কিন্তু AirDrop এর মাধ্যমে

  • পদ্ধতি 5. আইক্লাউড ছাড়াই কিন্তু সিম কার্ডের মাধ্যমে আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করুন

পদ্ধতি 1. আইক্লাউড ছাড়াই আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করুন কিন্তু AOMEI MBackupper এর মাধ্যমে

সহজ পদ্ধতি দিয়ে শুরু করা যাক। আপনি আইক্লাউড ছাড়াই আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করতে চান প্রধানত কারণ:আপনি নির্বাচিত পরিচিতিগুলি স্থানান্তর করতে চান, আপনি নতুন আইফোনে বিদ্যমান ডেটা মুছতে চান না, বা আপনি ভিন্ন Apple আইডি সহ অন্য একটিতে আইফোন পরিচিতি স্থানান্তর করতে চাইতে পারেন৷

AOMEI MBackupper, একটি নির্ভরযোগ্য iPhone ট্রান্সফার টুল আপনাকে IPhone থেকে iPhone-এ কোনো প্রচেষ্টা ছাড়াই পরিচিতি স্থানান্তর করতে সাহায্য করতে পারে, আপনি উপরে বর্ণিত উভয় ক্ষেত্রেই থাকুন না কেন।

স্থানান্তর সম্পূর্ণ করার জন্য দুটি ধাপ:
① উৎস আইফোন থেকে কম্পিউটারে পরিচিতি স্থানান্তর করুন
② কম্পিউটার থেকে টার্গেট আইফোনে পরিচিতি স্থানান্তর করুন
আপনি যে পরিচিতিগুলি স্থানান্তর করতে চান তা নির্বাচন করতে পারেন৷ সর্বোপরি, টার্গেট আইফোন রিসেট করার কোন প্রয়োজন নেই এবং এটি কোনো বিদ্যমান ডেটা মুছে ফেলবে না।

টুলটি iPhone 4 থেকে সর্বশেষ iPhone 13/12/11/SE 2020 পর্যন্ত iPhone-এর সমস্ত মডেল সমর্থন করে এবং সর্বশেষ iOS 15-এর সাথে পুরোপুরি সামঞ্জস্যপূর্ণ হবে। আপনার পিসিতে টুলটি ডাউনলোড করুন এবং iPhone থেকে পরিচিতি স্থানান্তর করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন। আইফোন।

ধাপ 1. সোর্স আইফোন থেকে কম্পিউটারে পরিচিতি স্থানান্তর করুন

• AOMEI MBackupper চালু করুন> USB তারের মাধ্যমে কম্পিউটারে আপনার iPhone কানেক্ট করুন> Trust এ আলতো চাপুন যখন জিজ্ঞাসা করা হয়

এতে স্থানান্তর করুন ক্লিক করুন৷ কম্পিউটার বিকল্প।

পরিচিতিগুলি ক্লিক করুন৷ আপনি যে পরিচিতিগুলি স্থানান্তর করতে চান তা দেখতে এবং নির্বাচন করতে আইকন> স্টোরেজ পাথ এবং বিন্যাস নির্ধারণ করুন (যদি আপনি এক্সেলের মাধ্যমে পরিচিতিগুলি দেখতে চান, আপনি CSV-এ iPhone পরিচিতিগুলি রপ্তানি করতে বেছে নিতে পারেন।)> স্থানান্তর ক্লিক করুন .

ধাপ 2. কম্পিউটার থেকে টার্গেট আইফোনে পরিচিতি স্থানান্তর করুন

• সোর্স আইফোন আনপ্লাগ করুন এবং তারপরে টার্গেট আইফোনটিকে কম্পিউটারে সংযুক্ত করুন৷

iPhone-এ স্থানান্তর করুন-এ ক্লিক করুন৷ বিকল্প।

• আপনার আগে রপ্তানি করা পরিচিতিগুলি বেছে নিন> অবশেষে, স্থানান্তর এ ক্লিক করুন৷ .

দ্রষ্টব্য:

♦ আপনি যদি এক ক্লিকে পরিচিতির পাশাপাশি ফটো, বার্তা, ক্যালেন্ডার, অ্যাপ ডেটা ইত্যাদি স্থানান্তর করতে চান, তাহলে আইফোন থেকে আইফোন ট্রান্সফার টুল আপনাকে এতে সাহায্য করতে পারে।

পদ্ধতি 2. আইক্লাউড ছাড়াই আইটিউনস এর মাধ্যমে আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করুন

আইটিউনস হল ব্যবহারকারীদের নতুন আইফোনে ডেটা স্থানান্তর করতে সাহায্য করার একটি সাধারণ উপায়। আপনাকে প্রথমে আপনার পুরানো আইফোনের জন্য একটি ব্যাকআপ করা উচিত এবং তারপরে আপনার নতুন আইফোনে ব্যাকআপ ফাইলগুলি পুনরুদ্ধার করা উচিত। কিন্তু আপনার এটি পরিষ্কার করা উচিত:

● শুধু পরিচিতিই নয় আপনার পুরানো iPhone এর অন্যান্য সমস্ত ডেটাও নতুন iPhone এ স্থানান্তরিত হবে৷
● আপনার নতুন iPhone সামগ্রী প্রথমে মুছে ফেলা হবে এবং তারপরে আপনার পুরানো iPhone থেকে সমস্ত ডেটার সাথে সাথে সেটিংস দিয়ে প্রতিস্থাপিত হবে৷
● প্রক্রিয়াটি সম্পূর্ণ হতে অনেক সময় লাগবে, কারণ এটি সমগ্র iPhone সামগ্রীর ব্যাকআপ এবং পুনরুদ্ধার করবে৷

অতএব, আপনি যদি শুধুমাত্র iPhone থেকে iPhone-এ পরিচিতি স্থানান্তর করার একটি নিরাপদ উপায় পছন্দ করেন, তাহলে সমাধান পেতে দয়া করে পদ্ধতি 1-এ যান৷ অথবা আপনি যদি নতুন আইফোনে পুরো ব্যাকআপ পুনরুদ্ধার করতে আপত্তি না করেন তবে নীচের পদক্ষেপগুলি দেখুন:

1. আপনার কম্পিউটারে iTunes এর সর্বশেষ সংস্করণ ডাউনলোড এবং ইনস্টল করুন৷

2. আপনার পুরানো আইফোনটিকে কম্পিউটারের সাথে সংযুক্ত করুন এবং iTunes চালান৷

3. ডিভাইস ট্যাবে ক্লিক করুন> এই কম্পিউটারে ব্যাকআপ নির্বাচন করুন৷> এখনই ব্যাক আপ করুন ক্লিক করুন৷ . ব্যাকআপ শেষ হওয়ার জন্য অপেক্ষা করুন৷

4. পুরানো iPhone সংযোগ বিচ্ছিন্ন করুন এবং আপনার নতুন iPhone প্লাগ ইন করুন৷

5. ব্যাকআপ পুনরুদ্ধার করুন... ক্লিক করুন৷ সারাংশে আইটিউনস-এ পৃষ্ঠা> তারপরে আপনি যে পরিচিতিগুলি স্থানান্তর করতে চান সেই ব্যাকআপে রয়েছে বেছে নিন> পুনরুদ্ধার করুন ক্লিক করুন এটি তৈরি করতে।

দ্রষ্টব্য: আপনাকে "আমার iPhone খুঁজুন বন্ধ করতে হতে পারে৷ " পুনরুদ্ধার করার সময় আপনার নতুন ডিভাইসে:সেটিংস [আপনার নাম]> iCloud > আমার iPhone খুঁজুন-এ স্ক্রোল করুন এবং এটি আলতো চাপুন>এটি বন্ধ করুন এবং নিশ্চিত করতে আপনাকে আপনার অ্যাপল আইডি এবং পাসওয়ার্ড লিখতে হবে।

পদ্ধতি 3. আইক্লাউড ছাড়াই কিন্তু Gmail এর মাধ্যমে আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করুন

Gmail হল Google দ্বারা প্রদত্ত ইমেল পরিষেবা এবং এটি ডিভাইসগুলির মধ্যে পরিচিতিগুলিকে সিঙ্ক করতে সাহায্য করার একটি উপায় অফার করে৷ আপনি যদি আইক্লাউড ছাড়াই আইফোন থেকে আইফোনে পরিচিতিগুলি কপি করতে চান তবে এটি যাওয়ার আরেকটি পদ্ধতি৷

উৎস আইফোনে:

1. সেটিংস -এ যান৷> পাসওয়ার্ড এবং অ্যাকাউন্ট বেছে নিতে একটু নিচে স্ক্রোল করুন . (iOS 8/9-এ মেল, পরিচিতি, ক্যালেন্ডার।)

2. অ্যাকাউন্ট যোগ করুন আলতো চাপুন> Google এ আলতো চাপুন> আপনার Gmail অ্যাকাউন্ট যোগ করতে প্রয়োজনীয় তথ্য লিখুন এবং পরবর্তী ক্লিক করুন .

3. সংরক্ষণ করুন ক্লিক করুন৷ যখন আপনার অ্যাকাউন্ট যাচাই করা হয়।

4. পরিচিতিগুলি চালু করুন৷ সিঙ্ক> সংরক্ষণ করুন ক্লিক করুন নিশ্চিত করতে।

টার্গেট আইফোনে:

অ্যাকাউন্ট যোগ করতে এবং পরিচিতি সিঙ্ক চালু করতে উপরে একই কাজ করুন। তারপর সেটিংস এ যান৷> "নতুন ডেটা আনুন" বোতামে আলতো চাপুন। এর পরে, "পুশ" বোতামটি স্লাইড করুন৷

পদ্ধতি 4. আইক্লাউড ছাড়াই কিন্তু AirDrop এর মাধ্যমে আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করুন

AirDrop একটি দরকারী বৈশিষ্ট্য যা ব্যবহারকারীদের দুটি iOS ডিভাইসের মধ্যে পরিচিতি, ফটো, ভিডিও এবং আরও অনেক কিছু শেয়ার করতে দেয়। কিন্তু এটি প্রতিবার শুধুমাত্র একটি আইটেম স্থানান্তর করবে। আপনার কাছে কপি করার জন্য অনেক পরিচিতি থাকলে, আপনাকে বারবার ধাপগুলি পুনরাবৃত্তি করতে হবে। দুটি ডিভাইসেই ওয়াই-ফাই এবং ব্লুটুথ চালু করুন এবং আইফোন থেকে আইফোনে পরিচিতি এয়ারড্রপ করার ধাপগুলি অনুসরণ করুন:

iPhone এ AirDrop চালু করুন

1. iPhone স্ক্রীনের নিচ থেকে বা উপরে থেকে সোয়াইপ করে নিয়ন্ত্রণ কেন্দ্র খুলুন।

2. এয়ারড্রপ চালু করুন:ওয়্যারলেস কন্ট্রোল বক্স টিপুন এবং ধরে রাখুন> এয়ারড্রপ এ আলতো চাপুন এবং শুধুমাত্র পরিচিতি বেছে নিন , অথবা সবাই৷ .

আইফোনে এয়ারড্রপ পরিচিতিগুলি

1. পরিচিতি -এ যান৷ আইফোনের উৎসে অ্যাপ> আপনি যে পরিচিতি শেয়ার করতে চান সেটি খুঁজুন এবং আলতো চাপুন।

2. পরিচিতি ভাগ করুন আলতো চাপুন৷ বিকল্প> এয়ারড্রপ আলতো চাপুন>টার্গেট আইফোন বেছে নিন।

3. স্বীকার করুন আলতো চাপুন৷ পরিচিতিগুলি পেতে লক্ষ্য আইফোনে বোতাম।

পদ্ধতি 5. আইক্লাউড ছাড়াই কিন্তু সিম কার্ডের মাধ্যমে আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করুন

যদি আপনার পরিচিতিগুলি সিম কার্ডে সংরক্ষিত থাকে তবে এটি আইক্লাউড ছাড়াই নতুন আইফোনে পরিচিতি স্থানান্তর করার জন্য কেকের টুকরো। আপনি সহজভাবে আইফোনে সিম কার্ড থেকে পরিচিতিগুলি আমদানি করতে পারেন৷

1. পুরানো আইফোন থেকে সিম কার্ডটি বের করুন এবং এটি নতুনটিতে ঢোকান৷

2. সেটিংস -এ যান৷> পরিচিতি বেছে নিন .

3. সিম পরিচিতি আমদানি করুন চয়ন করুন৷ বিকল্প।

দ্রষ্টব্য: iPhone আপনাকে শুধুমাত্র iPhone অভ্যন্তরীণ সঞ্চয়স্থানে পরিচিতি সংরক্ষণ করতে দেয় এবং আপনি পরিচিতিগুলিকে SIM কার্ডে অনুলিপি করতে পারবেন না। সিম কার্ডে কোনো পরিচিতি না থাকলে, নতুন আইফোনে পরিচিতি স্থানান্তর করার জন্য উপরের অন্য 4টি উপায় ব্যবহার করে দেখুন।

উপসংহার

আইক্লাউড ছাড়াই আইফোন থেকে আইফোনে কীভাবে পরিচিতি স্থানান্তর করা যায় তার জন্যই এটি। আপনি এটি তৈরি করতে 5টি পদ্ধতির মধ্যে একটি বেছে নিতে পারেন:

◆ AOMEI MBackupper ডেটা মুছে ফেলা ছাড়াই iPhone থেকে iPhone-এ সমস্ত বা নির্বাচিত পরিচিতি স্থানান্তর করতে সক্ষম৷
◆ iTunes আপনাকে পরিচিতিগুলি সরাতেও সাহায্য করবে অন্যান্য বিষয়বস্তু। এটি এক ধরনের সময়সাপেক্ষ পদ্ধতি৷
◆ আপনার যদি একটি Gmail অ্যাকাউন্ট থাকে, তাহলে আপনি iPhone এবং Gmail এর মধ্যে পরিচিতিগুলিকে সিঙ্ক করতে পরিচিতি সিঙ্ক চালু করতে পারেন৷
◆ আপনি যদি শুধুমাত্র এক বা একাধিক পরিচিতি অনুলিপি করতে চান৷ , AirDrop একটি কম্পিউটার ব্যবহার না করে একটি ওয়্যারলেস উপায় প্রদান করে৷
◆ পরিচিতিগুলি সংরক্ষণ করে এমন একটি সিম কার্ড দিয়ে, আপনি সহজভাবে সেই পরিচিতিগুলিকে iPhone এ আমদানি করতে পারেন৷

আপনার যদি কোন প্রশ্ন থাকে, অনুগ্রহ করে নীচে একটি মন্তব্য করুন এবং আমরা যত তাড়াতাড়ি সম্ভব আপনাকে উত্তর দেব৷


  1. আইক্লাউড ছাড়াই কীভাবে আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করবেন

  2. আইক্লাউড ছাড়াই কীভাবে আইফোন থেকে আইফোনে ডেটা স্থানান্তর করবেন

  3. আইফোন থেকে হুয়াওয়েতে কীভাবে পরিচিতি স্থানান্তর করবেন

  4. আইটিউনস বা আইক্লাউড ছাড়াই আইফোন থেকে আইফোনে সবকিছু স্থানান্তর করুন