কম্পিউটার

ব্ল্যাকবেরি থেকে আইফোনে কীভাবে পরিচিতি স্থানান্তর করবেন

আমরা আপনাকে দেখাই যে কিভাবে কয়েকটি পরিস্থিতিতে একটি ব্ল্যাকবেরি থেকে একটি আইফোনে পরিচিতি স্থানান্তর করা যায়; একটি নতুন ব্ল্যাকবেরি 10 ডিভাইস থেকে একটি নতুন আইফোন 6 বা নতুন, বা একটি পুরানো ব্ল্যাকবেরি ফোন থেকে যেকোনো আইফোনে। প্রক্রিয়াটি আপনার ধারণার চেয়ে বেশি জড়িত, তবে আমাদের টিপসগুলি iOS 8, 9 এবং 10 এবং iOS এর পূর্ববর্তী সংস্করণগুলির জন্যও কাজ করে৷

আমরা অনেকেই আমাদের ব্যক্তিগত ফোন হিসাবে একটি আইফোন ব্যবহার করি, তবুও কখনও কখনও আমাদের নিয়োগকর্তারা একটি ব্ল্যাকবেরি দিয়ে জড়ো হন। শুধুমাত্র একটি হ্যান্ডসেট ব্যবহার করতে আপনাকে আপনার আইফোনে কাজের ইমেল সেট আপ করতে হবে। এবং আপনাকে আপনার ব্ল্যাকবেরি থেকে আপনার ব্যক্তিগত আইফোনে আপনার ব্যবসায়িক পরিচিতিগুলি স্থানান্তর করতে হবে - এখানে আমরা আপনাকে দেখাই কিভাবে।

এছাড়াও দেখুন: কিভাবে একটি পুরানো আইফোন থেকে একটি নতুন আইফোনে সরানো যায় | কিভাবে এক আইফোন থেকে অন্য আইফোনে মিউজিক ট্রান্সফার করবেন উইন্ডোজ ফোন থেকে আইফোনে কীভাবে পরিচিতি, সঙ্গীত এবং ফটো স্থানান্তর করবেন | কিভাবে অ্যান্ড্রয়েড থেকে আইফোনে যেতে হয়

ব্ল্যাকবেরি থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করুন:Google Apps এবং Google Sync

অ্যান্ড্রয়েড থেকে আইফোনে পরিচিতিগুলি স্থানান্তর করার বিষয়ে আমরা আমাদের অংশে বলেছি, একবার আপনার পরিচিতিগুলি আপনার Google অ্যাকাউন্টে থাকলে আপনি প্রায় যেকোনো ডিভাইস থেকে সেগুলি অ্যাক্সেস করতে পারবেন। ব্ল্যাকবেরির সাথে, দুর্ভাগ্যবশত, আপনি আর নিচের পদ্ধতিটি ব্যবহার করতে পারবেন না যদি না আপনি Google Apps for Business-এর জন্য অর্থ প্রদান করেন৷ স্পষ্টতই, আপনি একা এই কারণে এটি করার সম্ভাবনা কম, তবে আপনার ব্যবসা যদি Google Apps ব্যবহার করে তবে নিম্নলিখিতগুলি কাজ করবে:

  1. আপনার ব্ল্যাকবেরি থেকে m.google.com/sync-এ যান৷ অনুরোধ করা হলে গুগল সিঙ্ক অ্যাপটি ডাউনলোড করুন।
  2. অ্যাপটি চালু করুন এবং আপনার Google অ্যাকাউন্টের ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখুন - আপনার যদি একটি Gmail অ্যাকাউন্ট থাকে তবে এটি এই লগইন। আপনার যদি একটি Google অ্যাকাউন্ট না থাকে (এবং আমরা অবাক হব), একটি সেট আপ করা বিনামূল্যে৷ শুধু একটি Gmail অ্যাকাউন্ট খুলুন - আপনাকে ইমেলের জন্য এটি ব্যবহার করতে হবে না।
  3. এখন 'Sync Now' নির্বাচন করুন। আপনার পরিচিতিগুলি আপনার Gmail অ্যাকাউন্টে অনুলিপি করা হবে৷
  4. আপনার iPhone এ যান। সেটিংস নির্বাচন করুন; মেল, পরিচিতি, ক্যালেন্ডার। এখন অ্যাকাউন্ট যোগ করুন টিপুন এবং Microsoft Exchange চয়ন করুন - পরিচিতিগুলিকে সম্পূর্ণরূপে সিঙ্ক করার জন্য আপনাকে একটি এক্সচেঞ্জ অ্যাকাউন্ট হিসাবে এই ইমেল অ্যাকাউন্টটি প্রবেশ করতে হবে৷ আপনার Gmail ঠিকানা লিখুন যেখানে এটি ইমেলের জন্য জিজ্ঞাসা করে এবং আবার যেখানে এটি ব্যবহারকারীর নাম জিজ্ঞাসা করে। আপনার জিমেইল পাসওয়ার্ড লিখুন। পরবর্তীতে আঘাত করুন।
  5. এখন 'সার্ভার' ফিল্ডে স্ক্রোল করুন, এবং m.google.com টাইপ করুন। 'পরিচিতি' এবং 'ক্যালেন্ডার' উভয়ের অধীনে 'সিঙ্ক'কে হ্যাঁ সেট করুন৷

আপনার পরিচিতি ডেটা এখন আপনার আইফোনে রয়েছে (সেইসাথে আপনার জিমেইল অ্যাকাউন্ট, আপনি যদি এটি আপনার পিসি থেকে অ্যাক্সেস করতে চান)।

আরও দেখুন:কীভাবে আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করবেন

ব্ল্যাকবেরি থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করুন:ম্যাক বা পিসি ব্যবহার করুন

এখন আমরা আপনাকে দেখাব কিভাবে পুরানো ব্ল্যাকবেরি থেকে আইওএস-এ পরিচিতি স্থানান্তর করা যায় যদি আপনি আপনার Mac এর সাথে আপনার iPhone সিঙ্ক করেন। এটি করতে আপনি BlackBerry Desktop সফটওয়্যার অ্যাপ ব্যবহার করতে পারেন। আপনি এখানে Mac এর জন্য BlackBerry Desktop পেতে পারেন। তারপর শুধু আপনার ব্ল্যাকবেরিটিকে আপনার ম্যাকের সাথে সংযুক্ত করুন এবং ব্ল্যাকবেরি ডেস্কটপ সফ্টওয়্যারটি শুরু করুন৷ ব্ল্যাকবেরি ডেস্কটপ সফ্টওয়্যারটির একটি পিসি সংস্করণও রয়েছে। প্রক্রিয়াটি ঠিক একইভাবে কাজ করে৷

ব্ল্যাকবেরি ডেস্কটপে, ডিভাইস, ব্যাকআপে যান এবং তারপরে আপনার ব্ল্যাকবেরি ব্যাক আপ করুন। এটি আপনার পরিচিতিগুলিকে আপনার Mac (বা PC) এ সংরক্ষণ করবে৷

এখন আপনার ম্যাকের সাথে আপনার আইফোন সংযোগ করুন এবং আইটিউনস চালু করুন। নিচে স্ক্রোল করুন এবং 'তথ্য' নির্বাচন করুন, এবং তারপর 'সিঙ্ক পরিচিতি'-এর পাশের বাক্সে টিক দিন। পরের বার যখন আপনি আপনার Mac এ আপনার iPhone সিঙ্ক করবেন তখন আপনার পরিচিতিগুলি আপনার iPhone-এর সাথে সিঙ্ক হবে - এবং আপনার কাজ শেষ!

অবশ্যই, আপনি নিয়মিতভাবে একটি Mac বা একটি PC এর সাথে আপনার iPhone সিঙ্ক নাও করতে পারেন৷ এবং আপনার ব্ল্যাকবেরি এমনভাবে সেট আপ করা হতে পারে যে আপনি এটিকে আপনার বাড়ির কম্পিউটারে ব্যাক আপ করতে পারবেন না। সৌভাগ্যবশত, আরেকটি উপায় আছে... আরও আইফোন টিপসের জন্য আমাদের আইফোন স্পটলাইট দেখুন।

ব্ল্যাকবেরি থেকে আইফোনে কীভাবে পরিচিতি স্থানান্তর করবেন

BlackBerry 10 ফোন থেকে নতুন আইফোনে পরিচিতি স্থানান্তর করুন

Google Apps for Business গ্রাহক না হওয়ার কারণে আমরা আমাদের BlackBerry Z10 বা BlackBerry পাসপোর্টে কাজ করার জন্য উপরের পদ্ধতিটি পেতে পারিনি। এবং BlackBerry 10 ফোন ব্ল্যাকবেরি ডেস্কটপ সফ্টওয়্যারের সাথে আসে না। পরিবর্তে তারা ব্ল্যাকবেরি লিঙ্ক বান্ডিল, যা একই ফাংশন অফার করে না।

BlackBerry Z10 থেকে পরিচিতিগুলি সরানোর একমাত্র ভাল উপায় হল InTouch - একটি বিনামূল্যের অ্যাপ যা আপনি BlackBerry World থেকে পেতে পারেন, আপনার পরিচিতিগুলি আপলোড করতে পারেন এবং তারপরে অন্যান্য ডিভাইসে ইনস্টল করতে পারেন৷ InTouch iOS এবং Android, সেইসাথে পুরানো Nokia Bada ফোনগুলিকে সমর্থন করে৷ এবং আপনি আপনার ডেস্কটপ ব্রাউজারে অ্যাপটির একটি বিটা ইনস্টল করতে পারেন। ভাল শোনাচ্ছে, তাই না? ভাল, এটা হয়. এবং এটি সমস্ত ব্ল্যাকবেরি, সেইসাথে সেই অন্যান্য ফোনগুলির জন্য কাজ করে৷

পরিচিতিগুলির জন্য এটিকে ড্রপবক্স হিসাবে ভাবুন। ব্ল্যাকবেরি 10 হ্যান্ডসেট থেকে পরিচিতি স্থানান্তর করার আরও ভাল উপায় যদি কেউ জানেন, আমি সেগুলি শুনতে চাই! আমাকে নীচের মন্তব্যে জানান, অথবা @mattjegan.

  1. অ্যাপটি ডাউনলোড এবং ইনস্টল করুন। শর্ত মেনে নিন।
  2. একটি অ্যাকাউন্ট সেট আপ করুন। রেজিস্টার চাপুন, তারপর আপনার নাম, ইমেল, মোবাইল নম্বর, সেইসাথে একটি ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড দিন। তারপর আবার রেজিস্টার চাপুন।
  3. অ্যাপটি এখন BlackBerry থেকে আপনার পরিচিতি ডাউনলোড করবে। এবং, ভাল, যে এটা. অন্য কোনো ডিভাইসে InTouch ইনস্টল করুন, অথবা একটি ডেস্কটপ ব্রাউজার থেকে আপনার অ্যাকাউন্ট অ্যাক্সেস করুন এবং আপনি আপনার সমস্ত যোগাযোগের ডেটা ব্যবহার করতে পারেন৷ প্রকৃতপক্ষে, যেকোনো জায়গা থেকে আপনার অ্যাকাউন্ট আপডেট করুন এবং এটি আপনার সমস্ত ডিভাইসে সিঙ্ক হবে।

  1. আইফোন থেকে এলজি ট্রান্সফার:কীভাবে আইফোন থেকে এলজিতে ডেটা স্থানান্তর করবেন

  2. আইফোন থেকে হুয়াওয়েতে কীভাবে পরিচিতি স্থানান্তর করবেন

  3. কীভাবে আইফোন থেকে আইফোনে বার্তা স্থানান্তর করবেন?

  4. কিভাবে অ্যান্ড্রয়েড থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করবেন