কম্পিউটার

[2021 টিপস] কীভাবে আইফোন টেক্সট বিজ্ঞপ্তি পাচ্ছে না তা ঠিক করবেন

আইফোন কেন পাঠ্য বিজ্ঞপ্তি পাচ্ছে না?

কখনও কখনও, আপনি দেখতে পারেন যে কেউ আপনাকে একটি বার্তা পাঠালে আপনার iPhone কোনো বিজ্ঞপ্তি পেতে পারে না। সাধারণত, 4টি কারণ রয়েছে যা এই সমস্যার কারণ হতে পারে।

সিস্টেম বাগ . এটা সত্য যে iOS 13 কিছু বাগ পেয়েছিল যেমন ফটোগুলি অনুপস্থিত, বিজ্ঞপ্তি না পাওয়া ইত্যাদি, যখন এটি প্রাথমিকভাবে প্রকাশিত হয়েছিল।
বিজ্ঞপ্তি বন্ধ আছে :একবার "বিজ্ঞপ্তি অনুমোদন করুন" বিকল্পটি নিষ্ক্রিয় হয়ে গেলে, আপনি আপনার iPhone, সেইসাথে iPad, Apple Watch-এ কোনো বিজ্ঞপ্তি পাবেন না৷
বিরক্ত করবেন না মোড৷ :এটি এমন একটি বৈশিষ্ট্য যা আপনার আইফোনে সমস্ত সতর্কতা এবং কলগুলিকে নীরব করে দেয়৷ আপনি এই সমস্যার সমাধান করতে এটি বন্ধ করতে পারেন৷
ব্লুটুথ সংযোগ৷ :আপনি যদি আপনার আইফোনটিকে ব্লুটুথের মাধ্যমে অন্য ডিভাইসের সাথে সংযুক্ত করেন, তাহলে বিজ্ঞপ্তিটি সংযুক্ত ডিভাইসে পাওয়া যাবে। তাই এটি আপনার iPhone এ পাওয়া যাবে না৷

এর পরে, আমরা iOS 13, 14 সহ iPhone 6, 7, 8, X, 11, 12-এ পাঠ্য বিজ্ঞপ্তি না পাওয়ার জন্য 5 টি সাধারণ সমাধান প্রদান করতে যাচ্ছি।

কিভাবে 2021, 2020 এ আইফোন টেক্সট নোটিফিকেশন পাচ্ছে না তা ঠিক করবেন?

আপনি যদি অ্যান্ড্রয়েড ফোন থেকে আপনার অ্যাপল ঘড়ি সহ অন্য আইফোন, আইপ্যাড থেকে আইফোন নোটিফিকেশন না পান তবে এটি সমাধান করার জন্য নিম্নলিখিত পদ্ধতিগুলি চেষ্টা করুন৷

পদ্ধতি 1. আপনার iOS সংস্করণ আপডেট করুন

আপনি যদি iOS 13 ব্যবহার করেন তবে আপনি দেখতে পারেন যে বার্তা সতর্কতাটি আপনার iPhone এ কাজ করছে না, এটি iOS 13 বা অন্যান্য নির্দিষ্ট iOS সংস্করণে একটি বাগ সম্পর্কিত হতে পারে। দেখতে আপনি iOS 13 থেকে iOS 13.2 বা iOS 14 সংস্করণ আপডেট করতে পারেন।

পদ্ধতি 2. পাঠ্য বিজ্ঞপ্তি সেটিং চেক করুন

আপনি যদি কখনও বিজ্ঞপ্তিগুলি বন্ধ করে আপনার বার্তাগুলি লুকিয়ে রাখেন, কেউ আপনাকে বার্তা পাঠালে আপনি সতর্কতা পেতে পারবেন না। সেটিং চেক করতে আপনি নিচের ধাপগুলো অনুসরণ করতে পারেন।

ধাপ 1. আপনার iOS ডিভাইসে "সেটিংস" এ যান৷

ধাপ 2। সেটিংস অ্যাপে "নোটিফিকেশন"> "মেসেজ" এ ট্যাপ করুন।

ধাপ 3. নিশ্চিত করুন যে "বিজ্ঞপ্তি অনুমতি দিন" বিকল্পটি চালু আছে। এবং আপনি এখানে সতর্কতার অবস্থান, ব্যানার শৈলী, শব্দ উল্লেখ করতে পারেন।

✍ দ্রষ্টব্য: আপনি সাউন্ডস ইফেক্টও চেক করতে পারেন, যদি এটি "কোনটিই নয়" দেখায় তাহলে অনুগ্রহ করে এটির জন্য একটি সাউন্ড নির্বাচন করুন।

যদি বার্তা বিজ্ঞপ্তি কাজ না করে, অন্য সমাধানগুলিতে যান৷

পদ্ধতি 3. শান্তভাবে বিতরণ বন্ধ করুন

এটি iOS 12 এবং পরবর্তী সংস্করণগুলির জন্য একটি বৈশিষ্ট্য। একবার আপনি শান্তভাবে বিতরণ বৈশিষ্ট্য সক্ষম করলে, আপনি বিরক্তিকর সতর্কতা পাবেন না। আপনি আপনার বার্তা পেতে এই বৈশিষ্ট্য বন্ধ করতে পারেন.

ধাপ 1. আপনার আইফোনের উপরে থেকে নিচের দিকে মুছে গেলে, আপনি সমস্ত বিজ্ঞপ্তিগুলি খুঁজে পেতে পারেন৷

ধাপ 2. বার্তা বা অন্য অ্যাপ বিজ্ঞপ্তি বাম দিকে মুছুন।

ধাপ 3. "পরিচালনা করুন" এ আলতো চাপুন এবং "বন্ধ করুন" এ আলতো চাপুন৷

পদ্ধতি 4. বিরক্ত করবেন না মোড নিষ্ক্রিয় করুন

আপনি যদি আইফোন লক করার সময় একটি টেক্সট বিজ্ঞপ্তি না পান এবং আপনি যখন বার্তাটি চেক করেন তখন এটি একটি অর্ধ-চাঁদ আইকন দেখায়, কারণ আপনি বিরক্ত করবেন না মোড সক্ষম করেছেন, যা আপনার আইফোন লক থাকা অবস্থায় কল এবং বিজ্ঞপ্তিগুলিকে নীরব করে দেয় .

এছাড়াও, আপনি যদি মেসেজ অ্যাপে একটি নির্দিষ্ট কথোপকথন নীরব করেন তবে এটি পরিচিতির নামের পাশে একটি অর্ধচন্দ্র আইকন দিয়ে চিহ্নিত করা হবে। তারপর আপনি এই নির্দিষ্ট ব্যক্তির কাছ থেকে একটি বিজ্ঞপ্তি পেতে পারেন না.

বিরক্ত করবেন না মোড নিষ্ক্রিয় করতে :"সেটিংস" যান> "বিরক্ত করবেন না" আলতো চাপুন> "বিরক্ত করবেন না" বিকল্পটি বন্ধ করুন৷

● iMessage এ বিরক্ত করবেন না মোড বন্ধ করতে :মেসেজ অ্যাপ খুলুন> একটি অর্ধচন্দ্র দিয়ে চিহ্নিত পরিচিতির নাম খুঁজুন এবং বাম দিকে স্লাইড করুন> বেল আইকনে ট্যাপ করুন।

পদ্ধতি 5. ব্লুটুথ বৈশিষ্ট্য টগল বন্ধ করুন

বেশিরভাগ লোকেরা তাদের এয়ারপডগুলির সাথে সংযোগ স্থাপন, যেকোনো সময় AirDrop ব্যবহার করে ফাইলগুলি ভাগ করে নেওয়ার জন্য এবং অন্যান্য উদ্দেশ্যে তাদের ব্লুটুথ সেটিংস চালু রাখে। কিন্তু এটি আপনার iPhone বিজ্ঞপ্তি কাজ না করার ক্ষেত্রে হতে পারে কারণ এটি সংযুক্ত ডিভাইসে পাঠানো হবে৷

সুতরাং, আপনি কেবল "সেটিং" এ যেতে পারেন এবং "ব্লুটুথ" এ আলতো চাপুন। তারপর "ব্লুটুথ" টগল বন্ধ করুন। এবং দেখুন সমস্যার সমাধান হয়েছে কিনা৷

বোনাস টিপ:ব্যাকআপ iPhone টেক্সট বার্তা ক্ষতি থেকে ডেটা রক্ষা করতে

পাঠ্য বার্তা বা iMessages সাধারণত অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিদের কথোপকথন ধারণ করে যা আমরা হারাতে চাই না। যাইহোক, আপনি যদি কখনও আপনার iPhone বার্তাগুলির ব্যাকআপ না রাখেন, একবার আপনার বার্তাগুলি হ্যাক হয়ে গেলে বা আপনার iPhone হারিয়ে গেলে, আপনি চিরতরে আপনার পাঠ্য বার্তা হারাতে পারেন৷

এইভাবে, "আইফোন টেক্সট নোটিফিকেশন পাচ্ছে না" সমস্যাটি সমাধান করার পরে, আপনার বার্তাগুলিকে পিসি বা এক্সটার্নাল ডিস্ক, ইউএসবি ড্রাইভের মতো অন্য নিরাপদ স্থানে ব্যাকআপ করা একটি বুদ্ধিমানের কাজ। এখানে আমরা AOMEI MBackupper নামে একটি জনপ্রিয় iOS ব্যাকআপ টুলের সুপারিশ করছি। এই টুলটি সহজেই পিসি বা বাহ্যিক ড্রাইভে আইফোন বার্তা ব্যাকআপ করতে সক্ষম।

এছাড়াও, এই টুলটি নিম্নলিখিত সুবিধাগুলির দ্বারা আপনার ডেটা সুরক্ষিত করার জন্য ভাল কাজ করে:

দ্রুত ব্যাকআপ :এটি একটি দ্রুততম ব্যাকআপ টুল যা আপনাকে খুব অল্প সময়ে একটি ব্যাকআপ করতে সক্ষম করে৷
ক্রমবর্ধমান ব্যাকআপ :আপনার যদি এটির সাথে একটি ব্যাকআপ থাকে, তাহলে পরের বার আপনি আপনার প্রচুর সময় বাঁচাতে শুধুমাত্র নতুন যোগ করা বার্তাগুলির ব্যাকআপ নিতে পারবেন৷
নির্বাচিত বার্তা :আপনি ব্যাকআপে এক বা কিছু পরিচিতি থেকে পাঠানো বার্তাগুলি বেছে নিতে পারেন৷
একাধিক ফাইল প্রকার সমর্থন করে :টেক্সট মেসেজ ছাড়াও, AOMEI MBackupper আপনাকে কম্পিউটার বা এক্সটার্নাল ড্রাইভে সঙ্গীত, ভিডিও, ছবি, পরিচিতি বা অন্যান্য ডেটা ব্যাকআপ করতে সাহায্য করে।

উপসংহার

iOS 13 14-এ আইফোন 6, 7, 8, X, 11, 12,13 টেক্সট নোটিফিকেশন না পাওয়াকে কীভাবে ঠিক করা যায় সে সম্পর্কে এই সমস্ত কিছু। আশা করি এই পদ্ধতিগুলি আপনাকে সমস্যা সমাধানে সত্যিই সাহায্য করবে বার্তা পরিচিতি বা অন্যান্য ডেটা ক্ষতি এড়াতে, AOMEI MBackupper দিয়ে আপনার iPhone ব্যাকআপ করা ভাল হবে৷ এছাড়াও, এই টুল আপনাকে কম্পিউটারে সঙ্গীত স্থানান্তরের মত পিসিতে ডেটা স্থানান্তর করতে সাহায্য করতে পারে।


  1. YouTube বিজ্ঞপ্তিগুলি আইফোনে কাজ করছে না? ঠিক করার ৬টি উপায়

  2. আমি কেন WhatsApp বিজ্ঞপ্তি পাচ্ছি না? আমি কিভাবে সমস্যাটি ঠিক করব?

  3. কিভাবে আপনার আইফোনে "iMessage বিতরণ করা হয়নি" ঠিক করবেন?

  4. আইফোন স্ক্রিন রেকর্ডিং কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন