কম্পিউটার

[2021] কিভাবে iPhone 7/8/X/11/12 এ রিংটোন যোগ করবেন?

iPhone 7 এ রিংটোন যোগ করা কিছু লোকের জন্য কঠিন হতে পারে। যদিও আইফোন ব্যবহারকারীদের জন্য কিছু ডিফল্ট রিংটোন নিয়ে আসে, তবে এটি মানুষের চাহিদা বা পছন্দ পূরণ করতে পারে না। বিশেষ করে, বেশিরভাগ মানুষ তাদের পছন্দের মিউজিক গানটিকে iPhone 7-এ রিংটোন হিসেবে সেট করতে চায়। কারণ এটি iPhone 7 কে বিশেষ এবং কমনীয় করে তুলবে।

তাহলে কিভাবে iPhone 7 এ রিংটোন যোগ করবেন? এই টিউটোরিয়ালটি পড়তে থাকুন, আমরা আপনাকে iPhone 7/8/X/11/12 এ রিংটোন যোগ বা সেট করার নির্দেশাবলী দেখাব।

পার্ট 1. আইটিউনস দিয়ে কিভাবে iPhone 7 এ রিংটোন যোগ করবেন?

আইটিউনস একটি আইফোনে রিংটোন যুক্ত করার একটি ভাল উপায় হতে পারে। এটি আপনাকে রিংটোনগুলি কাস্টমাইজ করতে এবং iPhone 7-এ সঙ্গীত যোগ করতে সাহায্য করতে পারে৷ এখানে আপনি অনুসরণ করতে পারেন এমন বিশদ বিবরণ রয়েছে৷

iTunes দিয়ে রিংটোন কাস্টমাইজ করুন

1. নতুন সংস্করণে iTunes খুলুন এবং আপডেট করুন৷

2. আপনি যে গানটি রিংটোন হিসাবে সেট করতে চান তা নির্বাচন করুন৷ (মনে রাখবেন যে গানটি সর্বাধিক 30 সেকেন্ড স্থায়ী হবে।)

3. গানটিতে ডান-ক্লিক করুন এবং তথ্য পান বেছে নিন গানের শুরু এবং থামার সময় সেট করতে।

4. একই গানে ডান-ক্লিক করুন এবং AAC সংস্করণ তৈরি করুন নির্বাচন করুন৷ .

5. গানের সেগমেন্টে ডান-ক্লিক করুন এবং Windows Explorer-এ দেখান বেছে নিন . তারপর ".m4a" থেকে ".m4r" এ এক্সটেনশন পরিবর্তন করুন৷

6. ফাইলটি অনুলিপি করুন এবং পুরানোটি মুছুন৷

iPhone 7 এ কাস্টম রিংটোন যোগ করুন

1. সঙ্গীত ক্লিক করুন৷ iTunes মেনু বারের নীচে এবং রিংটোন নির্বাচন করুন৷ . রিংটোন ইন্টারফেসে, স্থানীয় থেকে সঙ্গীতে .m4r ফাইলটি অনুলিপি করুন৷

2. এখন USB তারের মাধ্যমে আপনার iPhone 7 কম্পিউটারের সাথে সংযুক্ত করুন৷

3. ডিভাইস আইকনে ক্লিক করুন এবং সারাংশ বেছে নিন . ম্যানুয়ালি সঙ্গীত এবং ভিডিও পরিচালনা করুন বিকল্পটি চেক করুন৷ . প্রয়োগ করুন ক্লিক করুন নিশ্চিত করতে।

4. টোন বেছে নিন> সিঙ্ক টোন আপনার iPhone 7 এ।

টিপস: আপনার পছন্দের গানটি iTunes লাইব্রেরিতে না থাকলে, আপনি ফাইল ক্লিক করতে পারেন> লাইব্রেরিতে ফোল্ডার যোগ করুন> আপনার কম্পিউটার ব্রাউজ করুন এবং আপনি iTunes লাইব্রেরিতে রিংটোন হিসাবে সেট করতে চান এমন গান নির্বাচন করুন৷

পর্ব 2. গ্যারেজব্যান্ডের মাধ্যমে iPhone 7 এ রিংটোন কিভাবে রাখবেন?

কখনও কখনও আপনি যে গানটি আইফোন 7 এ সংরক্ষিত রিংটোন হিসাবে সেট করতে চান, আপনি সরাসরি আইফোন 7 এ গানটিকে রিংটোন হিসাবে সেট করতে পারেন। গ্যারেজব্যান্ড আপনাকে আপনার মিউজিক লাইব্রেরির গানকে আইফোন রিংটোনে রূপান্তর করতে সাহায্য করতে পারে। অ্যাপ স্টোর থেকে বিনামূল্যে গ্যারেজব্যান্ড ডাউনলোড করুন এবং iPhone 7-এ একটি গানকে রিংটোন হিসেবে কীভাবে সেট করতে হয় তা দেখতে একের পর এক ধাপ দেখুন।

1. iPhone 7-এ GarageBand খুলুন> উপরের ডানদিকে কোণায় “+” ক্লিক করুন> ট্র্যাকস> এ আলতো চাপুন অডিও রেকর্ডার বেছে নিতে নিচে স্ক্রোল করুন ইন্টারফেস।

2. উপরের ডানদিকে কোণায় "+" ক্লিক করুন> বিভাগ A চয়ন করুন৷ গানের বিভাগে> স্বয়ংক্রিয় বন্ধ করুন বিকল্প> 12 নম্বরে পরিবর্তন করতে তীরটিতে আলতো চাপুন> সম্পন্ন আলতো চাপুন .

নোট :যদি এই মানটি 12-এর বেশি হয়, তাহলে এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার রিংটোন ট্রিম করবে৷ তাই দয়া করে নিশ্চিত করুন যে এটি সর্বোচ্চ 12 পর্যন্ত, অথবা এটি তার থেকে কম হওয়া উচিত।

3. ভিউ বোতামে ক্লিক করুন> লুপ ব্রাউজার বেছে নিন উপরের ডানদিকের কোণায় বোতাম> আপনি যে গানটি রূপান্তর করতে চান তা চয়ন করতে সঙ্গীতে আলতো চাপুন।

4. গ্যারেজব্যান্ডে যোগ করতে গানটিকে আলতো চাপুন এবং ধরে রাখুন> 30 সেকেন্ডের রিংটোন সম্পাদনা করতে ট্রিমিং এবং স্প্লিট এডিটিং বৈশিষ্ট্যগুলি ব্যবহার করুন৷

5. নিচের দিকে নির্দেশক ত্রিভুজাকারে আলতো চাপুন> আমার গানগুলি আলতো চাপুন৷ আপনার তৈরি করা অডিও সংরক্ষণ করতে।

6. গানটি দীর্ঘক্ষণ টিপুন> শেয়ার করুন আলতো চাপুন৷> রিংটোন বেছে নিন> রিংটোনের নাম পরিবর্তন করুন> ট্যাপ করুন এই রূপে শব্দ ব্যবহার করুন …> স্ট্যান্ডার্ড রিংটোন, স্ট্যান্ডার্ড টেক্সট টোন, যোগাযোগের জন্য বরাদ্দ করুন থেকে বেছে নিন আপনার পছন্দের উপর ভিত্তি করে। (স্ট্যান্ডার্ড রিংটোন পছন্দ করা হয়।)

✎ টিপস :
স্ট্যান্ডার্ড রিংটোন :কাস্টমাইজড রিংটোনটিকে স্ট্যান্ডার্ড রিংটোন হিসাবে সেট করুন৷
স্ট্যান্ডার্ড টেক্সট টোন :আপনার স্ট্যান্ডার্ড টেক্সট বা বিজ্ঞপ্তি টোন হিসাবে রিংটোন ব্যবহার করুন৷
যোগাযোগের জন্য বরাদ্দ করুন :আপনার পরিচিতিগুলির মধ্যে একটির সাথে একটি রিংটোন সংযুক্ত করুন৷

উপরের অংশটি গ্যারেজব্যান্ড ব্যবহার করে iOS 14, 13 সহ iPhone 7-এ রিংটোন যুক্ত করার বিষয়ে। আপনি আপনার পছন্দের গানটিকে iPhone/iPad/iPod Touch-এ রিংটোন হিসেবে যোগ করতে বা সেট করতে পারেন।

পার্ট 3। কিভাবে iPhone 7 এ কাস্টম রিংটোন সেট করবেন?

আপনি আপনার iPhone 7/8/X/11/12-এ iTunes বা GarageBand-এর মাধ্যমে নতুন তৈরি করা রিংটোন রাখার পরে, আপনি এখন সেটিংসে একটি কাস্টম সেট করে আপনার iPhone রিংটোন পরিবর্তন করতে পারেন৷ সেটিংস-এ যান৷ আপনার iPhone 7 এ> সাউন্ডস অ্যান্ড হ্যাপটিক্স> রিংটোন> আপনি এইমাত্র আপনার iPhone এ যোগ করেছেন এমন রিংটোন নির্বাচন করুন৷

প্রস্তাবিত:আইফোন রিংটোন ব্যাকআপ করার একটি সহজ উপায়

আইফোন 7-এ রিংটোন যোগ করা আপনার আইফোনটিকে অনন্য করে তুলতে পারে, তবে আপনি আপনার আইফোনে আপনার কাস্টমাইজড রিংটোন বা সঙ্গীত হারাতে চান না। তাই, আমি একটি পেশাদার আইফোন ব্যাকআপ টুল প্রবর্তন করতে চাই- AOMEI MBackupper, যা আপনাকে আপনার iPhone রিংটোনগুলি নিরাপদে এবং সহজে ব্যাকআপ করতে দেয়৷

● iTunes ছাড়াই ব্যাকআপ মিউজিক ফাইল।
● iPhone থেকে PC তে রিংটোন এবং মিউজিক ব্যাক আপ করা সমর্থন করে।
● iOS ডিভাইসের মধ্যে রিংটোন এবং সঙ্গীত গান স্থানান্তর করার অনুমতি দিন।
● সরাসরি আপনার iPhone এ ডেটা পুনরুদ্ধার করার অনুমতি দিন এবং এটি কোনো বিদ্যমান ডেটা মুছে ফেলবে না।

ব্যবহারকারী-বান্ধব ইন্টারফেসের সাহায্যে, আপনি কয়েক ক্লিকে আইফোন ব্যাকআপ এবং পুনরুদ্ধার সম্পূর্ণ করতে পারেন। এখন এটির জন্য যান এবং আরও আবিষ্কার করুন!

উপসংহার

এখন আপনি iPhone 7/8/X/11/12 এ রিংটোন যোগ করার বিষয়ে শিখেছেন। সরাসরি iPhone 7 এ রিংটোন রাখতে, আপনি একটি গানকে রিংটোন হিসেবে সেট করতে GarageBand ব্যবহার করতে পারেন। অথবা আপনি যদি কম্পিউটারে গান সংরক্ষণ করে থাকেন, তাহলে আপনি আইটিউনস দিয়ে iPhone 7 এ রিংটোন যোগ করতে পারেন।

এবং আপনি ডিফল্ট রিংটোন সহ iPhone 7 এ কাস্টম রিংটোন সেট করতে পারেন। আরও কি, আপনি যদি iPhone 7/8/X/11/12-এ আপনার রিংটোন বা মিউজিক গানের ব্যাকআপ নিতে চান, তাহলে AOMEI MBackupper আপনার জন্য একটি ভাল পছন্দ। এবং আপনি এটি সম্পর্কে আরও দরকারী ফাংশন খুঁজে পেতে পারেন, যেমন HEIC কনভার্টার, ইরেজ আইফোন, ইত্যাদি৷


  1. কিভাবে iPhone 8/X/11/12 এ বার্তা লুকাবেন?

  2. কিভাবে iPhone 5/6 থেকে iPhone 7/8/X/11/12/13 স্থানান্তর করবেন?

  3. [৪ উপায়] ট্রেড ইন করার জন্য আইফোন 12/11/X/8/7 কীভাবে মুছা যায়

  4. আইফোন 13/12/11/X/8/7/6 এ কীভাবে ব্যাকআপ তৈরি করবেন