কম্পিউটার

কিভাবে আইফোন 12 এর জন্য বিনামূল্যে রিংটোন ডাউনলোড এবং সেট করবেন?

বেশিরভাগ লোকেরা আইফোনে ডিফল্ট রিংটোনের পরিবর্তে কাস্টম রিংটোন ব্যবহার করতে পছন্দ করে। যাইহোক, আপনি কাস্টম রিংটোন সেট করার বিষয়ে বিভ্রান্ত বোধ করতে পারেন। আপনি যদি এটি চেষ্টা করে থাকেন তবে আপনি দেখতে পাবেন যে iPhone 12, iPhone 12 Pro (Max), iPhone 12 mini-এ রিংটোন হিসাবে একটি গান সেট করার কোনো সরাসরি উপায় নেই৷

ঠিক আছে, আসল বিষয়টি হল যে অ্যাপল ব্যবহারকারীদের জন্য কাস্টম রিংটোন সেট করা কঠিন করে তোলে এবং আশা করে যে আপনি আইটিউনস স্টোর থেকে রিংটোন কিনতে এক ডলার বা তার বেশি অর্থ প্রদান করবেন। ভাগ্যক্রমে, দুটি উপায় রয়েছে যা আপনাকে কল, পাঠ্য বার্তা, অ্যালার্ম বা বিজ্ঞপ্তির জন্য আপনার প্রিয় গানগুলিকে রিংটোন হিসাবে সেট করতে সহায়তা করতে পারে৷ আরও জানতে পড়তে থাকুন।

► আপনি যদি এইমাত্র অ্যান্ড্রয়েড ফোন থেকে আইফোনে স্যুইচ করেন, তাহলে কীভাবে Android থেকে iPhone 12-এ ডেটা স্থানান্তর করবেন এই নির্দেশিকা আপনাকে দেখাবে কীভাবে আপনার নতুন iPhone 12-এ পরিচিতি, বার্তা, সঙ্গীত এবং আরও অনেক কিছু কপি করতে।

  • পার্ট 1. আইফোন 12 এর জন্য ফ্রি রিংটোন কোথায় ডাউনলোড করবেন?

  • পার্ট 2। কিভাবে iPhone 12 এ রিংটোন হিসেবে একটি গান সেট করবেন?

  • পার্ট 3। কিভাবে কম্পিউটার থেকে iPhone 12 এ রিংটোন যোগ করবেন?

পার্ট 1. আইফোন 12-এর জন্য বিনামূল্যে রিংটোনগুলি কোথায় ডাউনলোড করবেন

কেউ কেউ ভাবতে পারেন যে আইফোন 12-এর জন্য বিনামূল্যে রিংটোনগুলি কোথায় পাওয়া যাবে। ভাল, অনেকগুলি বিনামূল্যের রিংটোন ডাউনলোড করার ওয়েবসাইট রয়েছে এবং আপনি "ফ্রি আইফোন রিংটোন ডাউনলোড ওয়েবসাইট" বা আপনার পছন্দের একটি খুঁজে পেতে অনুসন্ধান করতে পারেন। Zedge.net, Tones7, mobie9, Melofania, FreeTone.org, Mob.org, CellBeat.com অনেক ব্যবহারকারীর দ্বারা সুপারিশ করা হয়৷

আপনি এই ভাবে বিনামূল্যে MP3 ডাউনলোড করতে পারেন. যদি ওয়েবসাইটে কোনো ডাউনলোড বোতাম উপলব্ধ না থাকে বা আপনি যদি Youtube ভিডিওকে MP3 ফাইলে রূপান্তর করতে চান, তাহলে আপনি এটি তৈরি করতে সাহায্য করার জন্য বিনামূল্যে ভিডিও এবং অডিও ডাউনলোডার (যেমন x2convert.com/en3) এর উপর নির্ভর করতে পারেন।

কাস্টম রিংটোন সেট করার 2 উপায় - কোনটি বেছে নেবেন?
◆◆◆ আপনি আইফোনে একটি রিংটোন হিসাবে একটি গান সেট করতে পারেন বা iTunes এর সাহায্যে iPhone 12-এ রিংটোন যোগ করতে বেছে নিতে পারেন৷ যাইহোক, আইটিউনস পদ্ধতিটি একটু জটিল। আমরা আপনাকে প্রথমে কম্পিউটার থেকে আইফোনে গান স্থানান্তর করার পরামর্শ দিই এবং তারপরে একটি গানকে রিংটোন হিসাবে সেট করতে গ্যারেজব্যান্ড ব্যবহার করুন৷
আপনার যদি কম্পিউটারে গান সংরক্ষিত থাকে, তাহলে আপনি গানগুলি যোগ করার জন্য কম্পিউটার থেকে আইফোনে সঙ্গীত স্থানান্তর নির্দেশিকাটি উল্লেখ করতে পারেন৷ আপনার আইফোন সহজেই।

অংশ 2. আইফোন 12/12 প্রো (ম্যাক্স)/12 মিনিতে রিংটোন হিসাবে একটি গান কীভাবে সেট করবেন

iPhone 12-এ রিংটোন হিসেবে একটি গান সেট করতে, আপনি গ্যারেজব্যান্ড অ্যাপের উপর নির্ভর করতে পারেন এবং আপনি এটি অ্যাপ স্টোরে পেতে পারেন। এটি আপনাকে আইফোনে সংরক্ষিত গানগুলিকে রিংটোনে রূপান্তর করতে সহায়তা করে৷

1. গ্যারেজব্যান্ড খুলুন> কীবোর্ড এর মত উপলব্ধ যেকোন যন্ত্র বেছে নিন .

2. প্রকল্প আলতো চাপুন icon> লুপ আলতো চাপুন icon> মিউজিক -এ বিভাগে, গান আলতো চাপুন .

কিভাবে আইফোন 12 এর জন্য বিনামূল্যে রিংটোন ডাউনলোড এবং সেট করবেন?

3. আপনি যে গানটিকে রিংটোন হিসাবে সেট করতে চান সেটিতে দীর্ঘক্ষণ চাপ দিন> ফাইলগুলিকে দ্বিতীয় ট্র্যাক হিসাবে ড্রপ করুন> এই ট্র্যাকে আলতো চাপুন এবং অডিওটি ট্রিম করতে প্রান্তগুলি টেনে আনুন৷ আপনি Play এ আলতো চাপতে পারেন এটা আবার প্লে করতে।

কিভাবে আইফোন 12 এর জন্য বিনামূল্যে রিংটোন ডাউনলোড এবং সেট করবেন?

4. নিশ্চিত করুন যে অডিওটি 40 এর কম এবং নিম্নমুখী তীর আলতো চাপুন এটিকে আমার গানে সংরক্ষণ করতে আইকন .

5. সাম্প্রতিক এর অধীনে আপনার প্রকল্প খুঁজুন এবং এটি দীর্ঘ-টিপুন> শেয়ার করুন আলতো চাপুন> রিংটোন বেছে নিন বিকল্প।

কিভাবে আইফোন 12 এর জন্য বিনামূল্যে রিংটোন ডাউনলোড এবং সেট করবেন?

6. রিংটোনের নাম দিন> রপ্তানি আলতো চাপুন৷> রপ্তানি সফল হলে, এই রূপে শব্দ ব্যবহার করুন.. এ আলতো চাপুন .> তারপরে আপনি রিংটোনটিকে ডিফল্ট রিংটোন, পাঠ্য বার্তা বা একটি নির্দিষ্ট পরিচিতির জন্য সেট করার পছন্দ দেবেন। অথবা আপনি সম্পন্ন আলতো চাপতে পারেন৷ এটিকে রিংটোনের তালিকায় যুক্ত করতে।

কিভাবে আইফোন 12 এর জন্য বিনামূল্যে রিংটোন ডাউনলোড এবং সেট করবেন?

7. এখন আপনি সেটিংস এ যেতে পারেন> শব্দ এবং হ্যাপটিক্স> রিংটোন একটি চেক আছে.

পর্ব 3. কম্পিউটার থেকে কিভাবে iPhone 12 এ রিংটোন যোগ করবেন

আপনার কম্পিউটারে গান বা রিংটোন সংরক্ষিত থাকলে, আপনি আইফোন 12-এ রিংটোন যোগ করতে আপনাকে সাহায্য করার জন্য iTunes-এর সুবিধা নিতে পারেন। আপনি যদি একটি গানকে রিংটোন হিসেবে সেট করতে চান, আপনি প্রথমে গানটিকে একটি রিংটোনে রূপান্তর করতে পারেন এবং তারপর রিংটোনটি সিঙ্ক করতে পারেন। আইফোনে। অথবা যদি ফাইলটি ইতিমধ্যেই রিংটোন ফরম্যাটে থাকে, তাহলে আপনি iPhone 12-এ রিংটোন কীভাবে যোগ করবেন তা দেখতে ধাপ 2 দিয়ে শুরু করতে পারেন।

ধাপ 1. iTunes ব্যবহার করে কাস্টম রিংটোন তৈরি করুন

● আপনি যে গানটিকে রিংটোন হিসেবে সেট করতে চান সেটি লাইব্রেরিতে না থাকলে, আপনি ফাইল ক্লিক করতে পারেন> লাইব্রেরিতে ফোল্ডার যোগ করুন বেছে নিন> আপনার কম্পিউটার ব্রাউজ করুন এবং আপনি iTunes লাইব্রেরিতে রিংটোন হিসাবে সেট করতে চান এমন গান নির্বাচন করুন৷

গান -এ যান অথবা সম্প্রতি যোগ করা হয়েছে আপনি যে গানটি ব্যবহার করতে চান তা খুঁজে পেতে। গানটিতে ডান-ক্লিক করুন এবং গানের তথ্য বেছে নিন .

● নতুন উইন্ডোতে, বিকল্পগুলি বেছে নিন . স্টার্ট সেট করে আপনি যে গানটিকে রিংটোন হিসেবে ব্যবহার করতে চান তাতে 30-সেকেন্ডের সময় পর্যন্ত বেছে নিন এবং থামুন সময় ঠিক আছে ক্লিক করুন৷ নিশ্চিত করতে।

কিভাবে আইফোন 12 এর জন্য বিনামূল্যে রিংটোন ডাউনলোড এবং সেট করবেন?

● আসল গানটি নির্বাচন করুন, তারপর ফাইল ক্লিক করুন৷> রূপান্তর করুন > AAC সংস্করণ তৈরি করুন . তারপর আপনি গানের সংক্ষিপ্ত সংস্করণ দেখতে পাবেন।

● হ্রাস করা সংস্করণে ডান-ক্লিক করুন এবং Windows Explorer-এ দেখান বেছে নিন . এটিকে ডেস্কটপে কপি করে পেস্ট করুন এবং .m4a থেকে এক্সটেনশন পরিবর্তন করুন প্রতি.m4r . (অ্যাপল পরিচিত .m4a এর পরিবর্তে রিংটোনের জন্য একটি .m4r এক্সটেনশন ব্যবহার করে।)

● যেহেতু আপনার আর গানের সংক্ষিপ্ত সংস্করণের প্রয়োজন নেই, আপনি iTunes লাইব্রেরিতে ফিরে যেতে পারেন এবং সংক্ষিপ্ত সংস্করণটি মুছে ফেলতে পারেন৷ এটিতে ডান-ক্লিক করুন এবং লাইব্রেরি থেকে মুছুন বেছে নিন> গান মুছুন> রিসাইকেল বিনে সরান এটি তৈরি করতে।

ধাপ 2। iPhone 12 এ কাস্টম রিংটোন যোগ করুন

● USB তারের মাধ্যমে আপনার iPhone 12 কম্পিউটারের সাথে সংযুক্ত করুন৷

● ডিভাইস আইকনে ক্লিক করুন এবং সারাংশ বেছে নিন . নিশ্চিত করুন যে "ম্যানুয়ালি মিউজিক এবং ভিডিওগুলি পরিচালনা করুন" বিকল্পটি চেক করা আছে। প্রয়োগ করুন ক্লিক করুন নিশ্চিত করতে।

টোন ক্লিক করুন আমার ডিভাইসে এর অধীনে ট্যাব , ডেস্কটপ থেকে iTunes-এ রিংটোন টেনে আনুন। তারপর এই রিংটোনটি স্বয়ংক্রিয়ভাবে আপনার iPhone 12 এ যুক্ত হবে।

কিভাবে আইফোন 12 এর জন্য বিনামূল্যে রিংটোন ডাউনলোড এবং সেট করবেন?

ধাপ 3। iPhone 12 এ কাস্টম রিংটোন সেট করুন

সেটিংস এ যান৷> শব্দ এবং হ্যাপটিক্স আলতো চাপুন> রিংটোন আলতো চাপুন .

● আপনি আইটিউনস থেকে যে রিংটোনটি সিঙ্ক করেছেন তা খুঁজুন এবং চয়ন করুন৷

উপসংহার

এখন আপনি জানেন যে iPhone 12, iPhone 12 Pro (Max), iPhone 12 mini-এর জন্য বিনামূল্যে রিংটোনগুলি কোথায় ডাউনলোড করতে হয়৷ iPhone 12-এ সরাসরি রিংটোন পরিবর্তন করতে, আপনি একটি গানকে রিংটোন হিসেবে সেট করতে GarageBand ব্যবহার করতে পারেন। অথবা আপনি যদি কম্পিউটারে গান সংরক্ষণ করে থাকেন, তাহলে আপনি আইটিউনসকে iPhone 12-এ রিংটোন যোগ করতে সাহায্য করতে পারেন।

এই উত্তরণ আপনার সমস্যার সমাধান? আপনি আরও লোকেদের সাহায্য করার জন্য এটি শেয়ার করতে পারেন। অথবা যদি আপনার কোন সমস্যা থাকে, তাহলে মন্তব্য বিভাগে সেগুলি ছেড়ে দিতে দ্বিধা করবেন না এবং আমরা যত তাড়াতাড়ি সম্ভব আপনাকে উত্তর দেব৷


  1. আইফোনে একটি আলফানিউমেরিক এবং কাস্টম নিউমেরিক পাসকোড কীভাবে সেট করবেন

  2. কীভাবে আপনার আইফোনে পডকাস্ট শুনতে এবং ডাউনলোড করবেন?

  3. কিভাবে উইন্ডোজ 10 বিনামূল্যে ডাউনলোড করবেন (ব্যাখ্যা করা হয়েছে)

  4. কিভাবে iOS 16 ডাউনলোড এবং ইনস্টল করবেন