কম্পিউটার

কিভাবে ম্যাকের জন্য জুম অ্যাপ ডাউনলোড এবং সেট আপ করবেন

জুম হল একটি যোগাযোগ অ্যাপ যা ভিডিও কল থেকে চ্যাটিং পর্যন্ত সব কিছুর জন্য ব্যবহৃত হয়। এটি সম্পর্কে সবচেয়ে ভাল জিনিস হল এটি ব্যবহার করা অবিশ্বাস্যভাবে সহজ, এমনকি কম্পিউটারের নবীনদের জন্যও৷

জুম ম্যাকওএস সহ সমস্ত অপারেটিং সিস্টেমে উপলব্ধ। আপনি যদি আপনার Mac এ Zoom অ্যাপ ব্যবহার করতে চান, তাহলে এই দ্রুত নির্দেশিকা আপনাকে সেট আপ করতে সাহায্য করতে পারে।

কিভাবে একটি ম্যাকে জুম ডাউনলোড করবেন

প্রথমে, আপনি আপনার ম্যাকে জুম ডাউনলোড করতে চাইবেন। এটি একটি সহজ প্রক্রিয়া। এই লিঙ্কে ক্লিক করে শুরু করুন বা এগিয়ে যান এবং https://zoom.us/download লিখুন আপনার ব্রাউজারে।

এর পরে, আপনি ইনস্টলেশন প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করতে চাইবেন:

  1. ডাউনলোড নির্বাচন করুন ডাউনলোড শুরু করতে।
  2. আপনার ব্রাউজার সেটিংসের উপর নির্ভর করে, আপনাকে ডাউনলোডের অনুমতি দিতে হতে পারে৷ যদি একটি পপআপ প্রদর্শিত হয়, অনুমতি দিন নির্বাচন করুন৷ .
কিভাবে ম্যাকের জন্য জুম অ্যাপ ডাউনলোড এবং সেট আপ করবেন

ডাউনলোড প্রক্রিয়া হবে এবং আপনি জুম ইনস্টলেশন চালিয়ে যেতে প্রস্তুত হবেন৷

এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে আপনি যদি আপনার Mac এ ইতিমধ্যেই জুম ইনস্টল না করে কোনো লিঙ্ক থেকে অন্য কারো মিটিংয়ে যোগ দেওয়ার চেষ্টা করেন তাহলে Zoom স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড প্রক্রিয়া শুরু করবে।

কিভাবে একটি ম্যাকে জুম ইনস্টল করবেন

ডাউনলোড সম্পূর্ণ হলে, আপনার ব্রাউজারের উপরের ডানদিকের কোণায় ডাউনলোড আইকনটি নির্বাচন করুন। তারপর, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. জুম ডাউনলোড খুলতে ডাবল-ক্লিক করুন।
  2. অনুরোধ করা হলে, চালিয়ে যান নির্বাচন করুন , ভূমিকা তথ্য পড়ার পরে, অবশ্যই.
  3. একটি ইনস্টলেশন গন্তব্য নির্বাচন সহ ইনস্টলেশন প্রম্পটের মাধ্যমে চালিয়ে যান।
  4. তারপর, ইনস্টল করুন নির্বাচন করুন৷
কিভাবে ম্যাকের জন্য জুম অ্যাপ ডাউনলোড এবং সেট আপ করবেন

কিভাবে আপনার নতুন জুম অ্যাকাউন্ট সেট আপ করবেন

ইনস্টলেশন প্রক্রিয়াটি সম্পূর্ণ হতে মাত্র কয়েক মুহূর্ত নেওয়া উচিত। এটি হয়ে গেলে, আপনি আপনার স্ক্রিনে জুম অ্যাপ উইন্ডো দেখতে পাবেন। এখানে আপনার দুটি পছন্দ থাকবে:একটি মিটিংয়ে যোগ দিন৷ অথবা সাইন ইন করুন .

কিভাবে একটি জুম মিটিংয়ে যোগদান করবেন

জুম মিটিংয়ে যোগ দেওয়ার একাধিক উপায় রয়েছে। জুম অ্যাপ ব্যবহার করে, কেবল একটি মিটিংয়ে যোগ দিন নির্বাচন করুন এবং তারপর মিটিং আইডি বা ব্যক্তিগত লিঙ্কের নাম লিখুন। মিটিংয়ের হোস্টের উচিত মিটিংয়ের আগে আপনাকে এই তথ্য সরবরাহ করা।

কিভাবে ম্যাকের জন্য জুম অ্যাপ ডাউনলোড এবং সেট আপ করবেন

কিভাবে একটি জুম অ্যাকাউন্টে সাইন ইন করবেন

আপনি যদি কেবল মিটিংয়ে যোগদান করেন তবে আপনার একটি জুম অ্যাকাউন্টের প্রয়োজন নাও হতে পারে। যাইহোক, আপনি যদি নিজের মিটিং এর সময়সূচী করতে চান, আপনার ব্যক্তিগত সেটিংস পরিবর্তন করতে চান বা জুম আপগ্রেড করতে চান, তাহলে আপনি একটি জুম অ্যাকাউন্ট তৈরি করতে চাইবেন।

আপনি সাইন ইন নির্বাচন করে এটি করতে পারেন৷ জুম অ্যাপের ভিতরে এবং তারপরে সাইন আপ করুন ক্লিক করুন নীচে-ডান কোণে। জুম তারপর আপনাকে অ্যাকাউন্ট তৈরির প্রক্রিয়ার মধ্যে নিয়ে যাবে।

একবার আপনি আপনার জুম অ্যাকাউন্ট তৈরি করলে, আপনি জুম ক্লায়েন্ট বা আপনার ব্রাউজারের মাধ্যমে সাইন ইন করতে সক্ষম হবেন৷

কিভাবে একটি ম্যাকে একটি জুম কল শুরু করবেন

একবার আপনি লগ ইন করলে, আপনি আপনার প্রথম জুম কল করতে প্রস্তুত। এই কাজটি করার দুটি পদ্ধতি আছে। আপনি হয় অবিলম্বে একটি কল শুরু করতে পারেন বা পরে একটি মিটিং শিডিউল করতে পারেন৷

একটি কল অবিলম্বে শুরু করা হচ্ছে

অবিলম্বে একটি কল শুরু করতে, কেবল শুরু নির্বাচন করুন৷ . একবার আপনার মিটিংয়ের ভিতরে, আপনি কম্পিউটার অডিওর সাথে যোগ দিন বেছে নিতে পারেন অথবা পরীক্ষা স্পিকার এবং মাইক্রোফোন .

কিভাবে ম্যাকের জন্য জুম অ্যাপ ডাউনলোড এবং সেট আপ করবেন

আপনার মিটিংয়ের আগে আপনার স্পিকার এবং মাইক্রোফোন সঠিকভাবে কাজ করছে কিনা তা নিশ্চিত করতে পরীক্ষা করা একটি ভাল ধারণা। পরীক্ষা স্পিকার এবং মাইক্রোফোন নির্বাচন করে , জুম আপনাকে একটি দ্রুত পরীক্ষার মধ্য দিয়ে নিয়ে যাবে।

আপনার ভিডিওর মান সমতুল্য নিশ্চিত করতে আপনি এই সুযোগটিও নিতে পারেন। এবং যদি তা না হয়, আপনি কলের আগে আপনার ভিডিওর গুণমান সমস্যা সমাধান করতে পারেন৷

আপনি প্রস্তুত হলে, আপনাকে অবশ্যই আপনার কলে অতিথিদের আমন্ত্রণ জানাতে হবে৷ আপনি অংশগ্রহণকারীদের নির্বাচন করে এটি করতে পারেন৷ এবং তারপর আমন্ত্রণ করুন . আপনার প্রয়োজন এবং সেটআপের উপর নির্ভর করে আপনি আপনার পরিচিতি বা ইমেলের মাধ্যমে আমন্ত্রণ পাঠাতে পারেন।

কিভাবে ম্যাকের জন্য জুম অ্যাপ ডাউনলোড এবং সেট আপ করবেন

আপনার কল শেষ হলে, কেবল কল শেষ করুন নির্বাচন করুন৷ .

একটি জুম কলের সময় নির্ধারণ

আপনি যদি অবিলম্বে আপনার মিটিং করতে না চান, তাহলে আপনি প্লাস (+) আইকন নির্বাচন করে আপনার কলের সময় নির্ধারণ করতে পারেন। জুম অ্যাপের উপরের বাম কোণে (মূল উইন্ডোর ভিতরে)।

কিভাবে ম্যাকের জন্য জুম অ্যাপ ডাউনলোড এবং সেট আপ করবেন

উইন্ডোর ভিতরে, আপনার আসন্ন জুম মিটিং সম্পর্কে সমস্ত বিবরণ যোগ করুন। তারপরে আপনি আপনার অতিথিদের সাথে ব্যক্তিগত মিটিং আইডি এবং পাসকোড ভাগ করতে পারেন বা Gmail, Outlook, বা অন্য ক্যালেন্ডার অ্যাপের মাধ্যমে আমন্ত্রণ পাঠাতে পারেন৷

সেখানে আপনি এটি আছে. শুভ জুমিন'! আপনার প্রথম কল বা শততম কলের সময় যদি আপনি সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনি সাধারণ জুম সমস্যা সমাধানের জন্য আমাদের গাইড দেখতে চাইতে পারেন।

শীঘ্রই, আপনি আপনার ম্যাকে একজন জুম প্রো হয়ে উঠবেন

জুম একটি আশ্চর্যজনক ভিডিও কনফারেন্সিং টুল। এছাড়াও, এটি আপনার Mac এ ব্যবহার করা সহজ। শীঘ্রই, আপনি একজন জুম প্রো হয়ে উঠবেন, বিশেষ করে যখন আপনি জুমের সমস্ত বৈশিষ্ট্য এবং সরঞ্জামগুলি আবিষ্কার করবেন এবং কীভাবে ব্যবহার করবেন তা শিখবেন৷


  1. কিভাবে ম্যাকে গুগল হোম অ্যাপ ডাউনলোড এবং ব্যবহার করবেন

  2. কিভাবে উইন্ডোজ, ম্যাক, অ্যান্ড্রয়েড এবং আইফোনে বিনামূল্যে জুম মিটিং রেকর্ড করবেন?

  3. এন্ড্রয়েড অ্যাপের জন্য Outlook এ ইমেল কিভাবে সেট আপ করবেন

  4. কিভাবে পিসির জন্য TikTok ডাউনলোড করবেন