কম্পিউটার

কীভাবে আইফোনে ইমেল সংযুক্তি পাঠাবেন

আইফোনে মেইলে একটি ইমেলে একটি ছবি, ভিডিও, পিডিএফ, পেজ ডকুমেন্ট বা অন্য ফাইল যোগ করতে চান? চিন্তা করবেন না:এটা সহজ।

(আমরা ফাইলটি ইমেলের সাথে সংযুক্ত করব, যা শুধুমাত্র ছোট বা মাঝারি আকারের ফাইলের জন্য উপযুক্ত। আপনি যদি সত্যিই বড় কিছু পাঠাতে চান, তাহলে আমাদের নিবন্ধে দেওয়া পরামর্শের প্রয়োজন হবে কিভাবে বড় নথি পাঠাতে হয় এবং একটি iPad বা iPhone থেকে ফাইল।)

মেল খুলুন এবং আপনার ইমেল বার্তা খুলুন বা তৈরি করুন। যদি এটি একটি সম্পূর্ণ নতুন বার্তা হয়, তাহলে আপনার স্ক্রিনের নীচে ডানদিকে 'একটি বর্গক্ষেত্রে কলম' আইকনে ট্যাপ করা উচিত; তবে সাধারণত আপনি অন্য কারো কাছ থেকে একটি ইমেল খুলবেন এবং উত্তর আইকনে ট্যাপ করবেন (বাম দিকে বাঁকানো একটি তীর) এবং তারপর আবার উত্তর দিন৷

আপনি ইমেলের সংমিশ্রণে যেকোনো সময়ে ফাইলটি সংযুক্ত করতে পারেন; একবার এটি যোগ করা হলে আপনি টাইপিং চালিয়ে যেতে পারেন, অথবা এটি যেমন আছে সেভাবে পাঠাতে পারেন।

আপনি যখন একটি ফাইল সংযুক্ত করার জন্য পড়ছেন, তখন আপনার ইমেলের বডি কপিতে একটি দীর্ঘ-ট্যাপ করুন (একটি সাধারণ ট্যাপ যা একটু বেশি সময় ধরে থাকে, 3D টাচ সক্রিয় করতে কঠিন চাপ নয়)। একটি ডাবল-ট্যাপও কাজ করবে। যেভাবেই হোক আপনি একটি কালো ফিতা মেনু দেখতে পাবেন যা 'সিলেক্ট' দিয়ে শুরু হবে।

কীভাবে আইফোনে ইমেল সংযুক্তি পাঠাবেন

আরও বিকল্প দেখতে রিবনের শেষে ডান দিকের তীরটিতে আলতো চাপুন। (আপনি আবারও ডানদিকের তীরটি ট্যাপ করতে পারেন আরও উপযুক্ত হিসাবে দেখতে, তবে আমরা বিকল্পগুলির দ্বিতীয় পৃষ্ঠা নিয়ে কাজ করব।)

আপনি যদি ফটো অ্যাপে সংরক্ষিত একটি ফটো বা ভিডিও ইমেল করেন, তাহলে এখন দৃশ্যমান প্রথম বিকল্পটি নির্বাচন করুন:ফটো বা ভিডিও ঢোকান। এটি আপনাকে আপনার ফটো ফোল্ডারে নিয়ে যাবে এবং আপনি সেখান থেকে সংযুক্ত করার জন্য একটি ফাইল নির্বাচন করতে পারেন৷ সঠিক ফাইলটি খুলুন, তারপরে নীচে ডানদিকে চয়ন করুন আলতো চাপুন এবং এটি আপনার ইমেলের মূল অংশে উপস্থিত হবে৷

কীভাবে আইফোনে ইমেল সংযুক্তি পাঠাবেন

আপনি যদি একটি ভিন্ন ধরণের ফাইল সংযুক্ত করতে চান, বা অন্য কোথাও সংরক্ষিত একটি ফটো সংযুক্ত করতে চান, তাহলে আরও জেনেরিক কমান্ড যোগ করুন সংযুক্তি নির্বাচন করুন৷ এখান থেকে আপনি সাম্প্রতিক ফাইলগুলি থেকে বেছে নিতে পারেন, অথবা iCloud এ সংরক্ষিত ফাইলগুলিকে ব্রাউজ করতে পারেন, আপনার অ্যাপে (যেমন পৃষ্ঠাগুলি) বা ড্রপবক্সের মতো তৃতীয় পক্ষের পরিষেবাগুলির একটি পরিসরে৷

কীভাবে আইফোনে ইমেল সংযুক্তি পাঠাবেন

কিভাবে আপনার ইমেল থেকে একটি সংযুক্তি সরাতে হয়

একবার আপনি এটি সংযুক্ত করলে, ফাইলটি মূলত একটি ইমেলের অন্যান্য উপাদানের মতো আচরণ করে। আপনি যদি এটির ডানদিকে টেক্সট কার্সার রাখেন এবং তারপরে ব্যাকস্পেস ট্যাপ করেন তবে এটি মুছে যাবে। (যদি আপনি ভুলবশত এটি করেন, মনে রাখবেন আপনি আপনার আইফোনকে ঝাঁকাতে পারেন এবং তারপরে পূর্বাবস্থায় ফেরান নির্বাচন করুন৷)


  1. কীভাবে Gmail এ একটি ইমেল পাঠাবেন না

  2. আইফোনে কীভাবে একটি গ্রুপ টেক্সট পাঠাবেন

  3. কীভাবে স্বয়ংক্রিয়ভাবে ইমেলে এক্সেল ফাইল পাঠাবেন (3টি উপযুক্ত পদ্ধতি)

  4. কিভাবে বেনামে ইমেল পাঠাবেন