কম্পিউটার

আইফোন, আইপ্যাডে কীভাবে পরবর্তী ভিডিও অটোপ্লে করবেন

অ্যাপলের টিভি অ্যাপ সম্পর্কে সবচেয়ে বড় হতাশার মধ্যে একটি, যা এই বছরের শুরুতে যুক্তরাজ্যে চালু হয়েছিল, এটি হল এটি পুরানো ভিডিও অ্যাপ থেকে সবচেয়ে দরকারী বৈশিষ্ট্যগুলির একটিকে সরিয়ে দিয়েছে:একটি টিভি সিরিজের পরবর্তী পর্বের জন্য স্বয়ংক্রিয়ভাবে শুরু করার ক্ষমতা৷

যদি আপনার ছোট বাচ্চা থাকে এবং আপনি আসলেই চান যে তারা পেপ্পা পিগ এর পিছনের পর্বগুলি দেখতে সক্ষম হোক (আরে, আমাদের সকলের মাঝে মাঝে একটু শান্তি এবং শান্ত থাকা দরকার) আপনি হতাশ হতে পারেন যে আপনি আর পারবেন না প্রতি দশ মিনিটে পরের পর্ব শুরু না করেই আপনার আইপ্যাড দিয়ে বাচ্চাদের একা ছেড়ে দিন।

আপনি যদি নিশ্চিত হন যে এটি ভিডিও অ্যাপে এটির মতো কাজ করেছিল। টিভি অ্যাপটি সেই কার্যকারিতা সরিয়ে দিয়েছে - অন্তত আইটিউনস কেনাকাটার জন্য। আইফোনে কীভাবে টিভি অ্যাপ ব্যবহার করবেন তা এখানে পড়ুন।

যদিও এখন আপনি টিভি অ্যাপে আইটিউনস থেকে ক্রয় করেছেন এমন একটি সিরিজ চালানো অসম্ভব। সৌভাগ্যবশত, আপনি এখনও TV অ্যাপটি ব্যবহার করে একই সিরিজ অন্যান্য বিভিন্ন অ্যাপ, যেমন Mr5, বা Amazon Prime-এ আবিষ্কার করতে পারেন এবং সেখানে এটি চালাতে পারেন - যেখানে এটি পরের পর্বটি অটোপ্লে করবে।

কিভাবে স্বয়ংক্রিয়ভাবে আইফোন বা আইপ্যাডে পরবর্তী পর্বটি চালাবেন

এটি কীভাবে কাজ করে তা নির্ভর করবে অন-ডিমান্ড বা সাবস্ক্রিপশন পরিষেবার উপর যা আপনি ব্যবহার করছেন। যেমনটি আমরা উপরে ব্যাখ্যা করেছি, আপনি যদি আইটিউনস থেকে একটি সিরিজ কিনে থাকেন তবে এটি আর স্বয়ংক্রিয়ভাবে পুরো সিরিজটি চালাবে না, আপনাকে পরবর্তী পর্বটি খেলতে ট্যাপ করতে হবে - আপনার বয়স তিন বছরের কম হলে এটি দুর্দান্ত নয়৷

আপনি যদি সিরিজটি Amazon Prime এ দেখছেন - এমনকি যদি আপনি এটি টিভি অ্যাপের মাধ্যমে আবিষ্কার করেন - পরবর্তী পর্ব স্বয়ংক্রিয়ভাবে প্লে হবে৷

আপনি যদি iPlayer ব্যবহার করেন অ্যাপ, এটি অটোপ্লে করা উচিত - যদিও এটি নির্ভর করে আপনি সাম্প্রতিকতম পর্বটি খেলছেন কিনা তার উপর। iPlayer Kids অ্যাপ একই ভাবে কাজ করে। নতুন পর্বটি শুরু হওয়ার আগে 10 সেকেন্ড বিলম্ব হতে পারে।

আইফোন, আইপ্যাডে কীভাবে পরবর্তী ভিডিও অটোপ্লে করবেন

Netflix আইফোনের অ্যাপও এপিসোড অটোপ্লে করবে।

আইফোন, আইপ্যাডে কীভাবে পরবর্তী ভিডিও অটোপ্লে করবেন

আপনি যদি YouTube এ যা দেখতে চান তা খুঁজে পেতে পারেন , তাহলে আপনি পেপ্পা পিগ এবং অন্যান্য বাচ্চাদের পছন্দের সিরিজের মতো প্রায়শই বাজানো ছেড়ে দিতে পারেন - আমরা YouTube Kids সুপারিশ করি মনের প্রশান্তির জন্য অ্যাপটি যখন অযৌক্তিক বিষয়বস্তুর ক্ষেত্রে আসে, তখন আপনি একটি টাইমারও সেট করতে পারেন যাতে এটি কিছুক্ষণ পরে বাজানো বন্ধ করে দেয়।

যদিও দুর্ভাগ্যবশত প্রতিটি অ্যাপ অটোপ্লে হবে না।

My5 পরবর্তী পর্ব অটোপ্লে করে না।

ITV হাব৷ একটি এপিসোড শেষ হওয়ার পর ব্যাক টু ব্যাক বিজ্ঞাপন বাজানো হয়।

অফলাইনে থাকা অবস্থায় আইফোন এবং আইপ্যাডে কীভাবে ভিডিও অটোপ্লে করবেন

যাইহোক, যদি আপনি ডেটা ব্যবহার করতে না চান তাহলে অন-ডিমান্ড বা সাবস্ক্রিপশন অ্যাপগুলির একটি ব্যবহার করা আপনার জন্য সেরা সমাধান নাও হতে পারে, উদাহরণস্বরূপ, যদি আপনি একটি iPad এ গাড়ির পিছনে ভিডিও চালাচ্ছেন৷

সেক্ষেত্রে, সেরা সমাধান হতে পারে সিরিজটি সরাসরি যে অ্যাপে দেখেছেন সেটি থেকে ডাউনলোড করা। এটি iPlayer, Netflix এবং Amazon Prime-এ কাজ করে।

আইফোন, আইপ্যাডে কীভাবে পরবর্তী ভিডিও অটোপ্লে করবেন

একটি বিকল্প হতে পারে স্ক্রীন রেকর্ড করে ভিডিও রেকর্ডিং করা - আমরা এখানে ব্যাখ্যা করি যে কীভাবে আপনার আইফোনের স্ক্রিনে ভিডিও বাজানো রেকর্ড করতে হয়। দ্রষ্টব্য, আমরা দেখতে পাই যে অডিওটি সর্বদা ক্যাপচার করা হয় না, তাই এক ঘন্টার মূল্য রেকর্ড করার আগে এটি পরীক্ষা করে দেখুন।

অ্যাপল টিভিতে টিভি অ্যাপ ব্যবহার করার বিষয়ে এখানে আরও পড়ুন।


  1. কীভাবে আইফোনে মেজার অ্যাপ ব্যবহার করবেন

  2. কীভাবে আইফোন থেকে আইফোন/আইপ্যাডে ভিডিওগুলি এয়ারড্রপ করবেন

  3. আইফোন এবং আইপ্যাডে নোট অ্যাপ কীভাবে পরিচালনা করবেন

  4. আইফোন বা আইপ্যাডে যে কোনও অ্যাপ কীভাবে লক করবেন