কম্পিউটার

আপনার এয়ারপডগুলি থামানোর 4 টি উপায়

AirPods সব সুবিধার বিষয়ে. তারা নির্বিঘ্নে আপনার আইফোনের সাথে যুক্ত, চার্জিং কেস 24 ঘন্টা শোনার সময় অফার করে এবং আপনাকে কখনই হেডফোনের তারের জট পাওয়ার বিষয়ে চিন্তা করতে হবে না। AirPods এমনকি আপনার মিউজিক, পডকাস্ট বা আপনি যা শুনছেন তা পজ করা সহজ করে তোলে।

আপনার AirPods-এ যা কিছু বাজছে তা কীভাবে থামাতে হয় তা এখানে দেওয়া হল, সেগুলি যে ডিভাইসের সাথে যুক্ত হোক না কেন৷

1. আপনার কান থেকে একটি AirPod সরান

আপনার এয়ারপডগুলি থামানোর 4 টি উপায়

এটি সেরা AirPod বৈশিষ্ট্য হতে পারে. আপনি যা শুনছেন তা থামাতে আপনার কান থেকে একটি এয়ারপড সরান। আপনি যা শুনতে চান তা শোনার পরে, আপনার সঙ্গীত আবার চালানোর জন্য আপনার কানে এয়ারপডটি পপ করুন৷

এটি এমন একটি স্বজ্ঞাত বৈশিষ্ট্য যা মঞ্জুর করা সহজ। এটি AirPods এবং AirPods Pro উভয় ক্ষেত্রেই ঠিক একইভাবে কাজ করে৷

স্বয়ংক্রিয় কান সনাক্তকরণ বন্ধ থাকলে আপনার এয়ারপডগুলি সঙ্গীত, পডকাস্ট বা অন্য কোনো অ্যাপকে বিরতি দেবে না। যদি এই কৌশলটি কাজ না করে, আপনার AirPods একটি iPhone বা iPad এর সাথে সংযুক্ত করুন এবং এই বৈশিষ্ট্যটি সক্ষম করতে ব্লুটুথ সেটিংস চেক করুন:

  1. সেটিংস খুলুন অ্যাপ এবং ব্লুটুথ-এ যান৷ .
  2. i আলতো চাপুন আপনার AirPods এর পাশে বোতাম।
  3. নিচে স্ক্রোল করুন এবং স্বয়ংক্রিয় কান সনাক্তকরণ সক্ষম করুন .

2. পজ করতে ফোর্স সেন্সরটিকে ডবল-ট্যাপ করুন বা চেপে ধরুন

আপনার এয়ারপডগুলি থামানোর 4 টি উপায়

আপনি আপনার সঙ্গীত নিয়ন্ত্রণ করতে আপনার AirPods এ সেন্সর ব্যবহার করতে পারেন. আপনার সেটিংসের উপর নির্ভর করে, এই সেন্সরগুলি আপনাকে থামাতে, সিরি সক্রিয় করতে বা এমনকি ট্র্যাকগুলি এড়িয়ে যেতে দিতে পারে৷

এয়ারপডস প্রো-এ, আপনার সঙ্গীতকে বিরতি দিতে যেকোনও এয়ারপডের স্টেমে ফোর্স সেন্সরটি দ্রুত চেপে ধরুন। আপনার সঙ্গীত বাজাতে আবার স্টেম চেপে নিন। আপনি যদি খুব বেশিক্ষণ চেপে ধরেন, তাহলে আপনি এর পরিবর্তে নয়েজ ক্যান্সেলেশন মোড পরিবর্তন করবেন।

AirPods-এ (2য় প্রজন্ম), আপনার সঙ্গীত বিরতি দিতে আপনার কানে থাকা AirPod-এ দুবার আলতো চাপুন৷ আপনি আসল এয়ারপডগুলির সাথেও এটি করতে পারেন, তবে ডিফল্টরূপে, ডাবল-ট্যাপ সিরিকে সক্রিয় করে। সেটিংসে এটি পরিবর্তন করতে আপনার সংযুক্ত iPhone বা iPad ব্যবহার করুন:

  1. সেটিংস খুলুন অ্যাপ এবং ব্লুটুথ-এ যান৷ .
  2. i আলতো চাপুন আপনার AirPods এর পাশে বোতাম।
  3. নীচে এয়ারপডগুলিতে ডবল-ট্যাপ করুন৷ , প্লে/পজ নির্বাচন করুন বিকল্প

3. Siri কে আপনার AirPods পজ করতে বলুন

আপনার এয়ারপডগুলি থামানোর 4 টি উপায়

আপনি আপনার AirPods-এ সঙ্গীত বিরতি সহ আপনার জন্য যেকোন সংখ্যক বিভিন্ন কাজ করতে Siri কে বলতে পারেন। আপনার যদি AirPods (2য় প্রজন্ম) বা AirPods Pro থাকে, তাহলে "Hey Siri" ব্যবহার করুন এবং আপনি যা শুনছেন তা "পজ" বা "প্লে" করতে বলুন।

বিকল্পভাবে, আপনার AirPods-এর জন্য ডবল-ট্যাপ বা প্রেস-এন্ড-হোল্ড সেটিংস পরিবর্তন করুন এবং পরিবর্তে Siri সক্রিয় করতে সেন্সর ব্যবহার করুন। আপনি একটি সংযুক্ত iPhone বা iPad ব্যবহার করে এটি করতে পারেন:

  1. সেটিংস খুলুন অ্যাপ এবং ব্লুটুথ-এ যান৷ .
  2. i আলতো চাপুন আপনার AirPods এর পাশে বোতাম।
  3. যেখানে লেখা আছে AirPod-এ ডবল-ট্যাপ করুন অথবা এয়ারপড টিপুন এবং ধরে রাখুন , বাম আলতো চাপুন অথবা ডান এয়ারপড।
  4. Siri নির্বাচন করুন এই AirPod Siri সক্রিয় করতে ফাংশন তালিকা থেকে.

আসল এয়ারপডগুলি "হেই সিরি" এর সাথে কাজ করে না, তাই এর পরিবর্তে আপনাকে সিরি সক্রিয় করতে একটি এয়ারপডকে ডবল-ট্যাপ করতে হবে। এটি আসল AirPods-এ ডবল-ট্যাপ করার জন্য ডিফল্ট ফাংশন৷

4. আপনার সংযুক্ত ডিভাইসে বিরতি বোতামটি ব্যবহার করুন

আপনার এয়ারপডগুলি থামানোর 4 টি উপায়

কখনও কখনও আপনার এয়ারপডগুলিকে থামানোর দ্রুত এবং সহজ উপায় হল আপনার সংযুক্ত ডিভাইস ব্যবহার করা৷ উদাহরণস্বরূপ, আপনি যদি আপনার iPhone এ অন্য অ্যাপ দেখার সময় সঙ্গীত শোনার জন্য AirPods ব্যবহার করেন, তাহলে আপনি যা শুনছেন তা থামানোর জন্য আপনি iPhone নিজেই ব্যবহার করতে পারেন।

একটি iPhone বা iPad এ সঙ্গীত বিরতি করার দ্রুততম উপায় হল কন্ট্রোল সেন্টার খোলা। স্ক্রিনের উপরের-ডান কোণ থেকে নিচের দিকে সোয়াইপ করুন (অথবা আপনার আইফোনে হোম বোতাম থাকলে স্ক্রিনের নীচে থেকে উপরে সোয়াইপ করুন)। তারপর বিরাম আলতো চাপুন৷ প্লেব্যাক বিভাগে বোতাম।

একটি Mac এ, F8 টিপুন৷ আপনার সঙ্গীত বা পডকাস্ট থামাতে কীবোর্ডে।

আপনার এয়ারপড সম্পর্কে যা জানার আছে তা খুঁজে বের করুন

আপনার এয়ারপডগুলিতে সঙ্গীত বা পডকাস্টগুলিকে কীভাবে পজ করতে হয় তা শেখা অ্যাপলের ওয়্যারলেস ইয়ারবাডগুলি আয়ত্ত করার প্রথম পদক্ষেপ। এছাড়াও আপনাকে শিখতে হবে কিভাবে আপনার AirPods সেটিংস পরিবর্তন করতে হয়, কিভাবে স্ট্যাটাস লাইট বুঝতে হয় এবং কিভাবে আপনার জীবনযাত্রার সাথে মানানসই করে আপনার AirPods অ্যাক্সেস করতে হয়।

আপনি সম্ভবত আপনার এয়ারপডগুলিতে প্রচুর অর্থ ব্যয় করেছেন, তাই সেগুলির সর্বাধিক ব্যবহার করা বোধগম্য। আমাদের সেরা এয়ারপড টিপসের তালিকায় যা যা জানার আছে তা খুঁজে বের করুন।


  1. নিরাপদ মোডে আপনার পিসি চালু করার 5টি উপায়

  2. Windows 10 এ আপনার স্ক্রীন বিভক্ত করার ৫টি উপায়

  3. Android এ আপনার ওয়ালপেপার পরিবর্তন করার ৪টি উপায়

  4. আপনার হারিয়ে যাওয়া এয়ারপডগুলি কীভাবে খুঁজে পাবেন