কম্পিউটার

অবিলম্বে অ্যাপ্লিকেশন এবং কল ব্লক করতে হবে? আইফোনের ডাউনটাইম অন ডিমান্ড ফিচার ব্যবহার করুন

এখন যেহেতু আমাদের যা যা দরকার তা আমাদের স্মার্টফোনে রয়েছে, তাই আমাদের স্ক্রীন থেকে নিজেকে সরিয়ে নেওয়া কঠিন থেকে কঠিনতর হচ্ছে। অ্যাপলের স্ক্রিন টাইম বৈশিষ্ট্যটি নির্দিষ্ট অ্যাপ, অ্যাপ গ্রুপ বা বিজ্ঞপ্তি ব্লক করার জন্য কার্যকরী যাতে আপনি আরও প্রাসঙ্গিক কাজে ফোকাস করতে পারেন।

আরও বেশি স্ক্রীন টাইম বিকল্প অফার করতে, Apple iOS 15-এর রিলিজে চাহিদার উপর ডাউনটাইম যোগ করেছে৷ এই বৈশিষ্ট্যটি এবং এটি কীভাবে ব্যবহার করবেন সে সম্পর্কে আরও জানতে পড়ুন৷

চাহিদা অনুযায়ী আইফোনের ডাউনটাইম কী?

অ্যাপলের ডাউনটাইম অন ডিমান্ড বৈশিষ্ট্যটি আইওএস 15-এর আগে আইফোনগুলিতে পাওয়া ডাউনটাইম বৈশিষ্ট্যের মতো। শুধুমাত্র পার্থক্য হল, এটির নাম থেকে বোঝা যায়, ডাউনটাইম অন ডিমান্ড আপনাকে যখনই চান ডাউনটাইম চালু করতে দেয়, পরিবর্তে এটি শুধুমাত্র একটি নির্দিষ্ট সময়ে সক্রিয় হয়। সময়সূচী।

চাহিদা অনুযায়ী ডাউনটাইম কীভাবে ব্যবহার করবেন

ডাউনটাইম অন ডিমান্ড অ্যাপলের স্ক্রিন টাইম বৈশিষ্ট্যের অংশ। এটি চালু করতে:

  1. সেটিংস-এ যান তারপরে স্ক্রিন টাইম এ আলতো চাপুন .
  2. ডাউনটাইম আলতো চাপুন এবং আগামীকাল পর্যন্ত ডাউনটাইম চালু করুন নির্বাচন করুন . এটি বেছে নিলে মধ্যরাত পর্যন্ত ডাউনটাইম সক্রিয় হবে।
  3. বিকল্পভাবে, টগল করুন নির্ধারিত চালু করুন এবং আপনার ডাউনটাইমের জন্য একটি নির্ধারিত সময় এবং দিন সেট করুন।
অবিলম্বে অ্যাপ্লিকেশন এবং কল ব্লক করতে হবে? আইফোনের ডাউনটাইম অন ডিমান্ড ফিচার ব্যবহার করুন অবিলম্বে অ্যাপ্লিকেশন এবং কল ব্লক করতে হবে? আইফোনের ডাউনটাইম অন ডিমান্ড ফিচার ব্যবহার করুন অবিলম্বে অ্যাপ্লিকেশন এবং কল ব্লক করতে হবে? আইফোনের ডাউনটাইম অন ডিমান্ড ফিচার ব্যবহার করুন

আপনার ডাউনটাইম শুরু হওয়ার আগে একটি পাঁচ মিনিটের অনুস্মারক উপস্থিত হবে। চালু করা থাকলে, আপনি যে অ্যাপ, কল এবং মেসেজগুলিকে অনুমতি দেন তা শুধুমাত্র আপনার কাছে উপলব্ধ হবে৷ বৈশিষ্ট্যটি অক্ষম করতে, শুধু স্ক্রিন টাইমে ফিরে যান৷> ডাউনটাইম , তারপর ডাউনটাইম বন্ধ করুন আলতো চাপুন .

ডাউনটাইম চলাকালীন যোগাযোগের সীমা সেট করুন

অ্যাপ্লিকেশানগুলি ছাড়াও, আপনি আপনার ডিভাইস থেকে আপনার নির্ধারিত সময়ের মধ্যে কে আপনার সাথে যোগাযোগ করতে পারে তা সীমাবদ্ধ করতে পারেন। এটি সংশোধন করতে:

  1. সেটিংস-এ যান> স্ক্রিন সময়> যোগাযোগ সীমা .
  2. স্ক্রিন সময়কালে আলতো চাপুন , তারপর সবাই এর মধ্যে বেছে নিন অথবা নির্দিষ্ট পরিচিতি . আপনি যদি পরবর্তীটি নির্বাচন করেন, আপনি নতুন পরিচিতি যোগ করুন নির্বাচন করতে পারেন৷ একটি নতুন যোগাযোগ নম্বর ইনপুট করতে যাকে ডাউনটাইম সীমাবদ্ধতা থেকে অব্যাহতি দেওয়া হবে, অথবা আমার পরিচিতি থেকে চয়ন করুন নির্বাচন করুন আপনার পরিচিতি তালিকা থেকে লোকেদের বেছে নিতে।

ডাউনটাইম বৈশিষ্ট্য ছাড়াও, আপনি আপনার গ্যাজেট ব্যবহার কমাতে সাহায্য করার জন্য অন্যান্য iPhone এর স্ক্রীন টাইম বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে পারেন৷

চাহিদা অনুযায়ী ডাউনটাইম দিয়ে বিক্ষেপ কমিয়ে দিন

একটি বোতামের স্পর্শে, আপনি অবিলম্বে অ্যাপ্লিকেশন এবং বার্তাগুলিকে ব্লক করতে পারেন যাতে আপনি একটি টাস্কে মনোনিবেশ করতে পারেন বা আপনাকে আপনার আইফোন থেকে সময় নিতে অনুমতি দিতে পারেন৷ এমনকি আপনি আপনার Mac এ এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন!


  1. আইফোনে মেমোজি বৈশিষ্ট্য কীভাবে ব্যবহার করবেন

  2. আইওএস এবং অ্যান্ড্রয়েডে টিমে শিফটে টাইম ক্লক কীভাবে ব্যবহার করবেন

  3. Windows 11 2022 আপডেটে দূষিত এবং অবিশ্বস্ত অ্যাপগুলি ব্লক করতে স্মার্ট অ্যাপ কন্ট্রোল কীভাবে সেট আপ করবেন এবং ব্যবহার করবেন

  4. কিভাবে অ্যাপস দিয়ে বিলম্ব এড়ানো যায়?