কম্পিউটার

আইফোনে মেমোজি বৈশিষ্ট্য কীভাবে ব্যবহার করবেন

কখনও একজন বন্ধু আপনাকে iMessage এর উপর তাদের আসল মুখের অভিব্যক্তি দ্বারা অ্যানিমেটেড তাদের একটি কার্টুন সংস্করণ পাঠিয়েছিল এবং ভেবেছিল যে এটি কী। অ্যাপল আইফোন এক্স সিরিজের ফোনে মেমোজি এবং অ্যানিমোজি বৈশিষ্ট্য যুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে এবং এর বাইরেও নতুন iOS সংস্করণ

তারপরে, যখন iOS 13 বেরিয়ে আসে, এটি পুরানো আইফোনগুলিকে মেমোজি তৈরি করতে এবং মেমোজি স্টিকার বৈশিষ্ট্য ব্যবহার করার ক্ষমতা দেয়। তবে অ্যানিমোজি ব্যবহার করার জন্য আপনার আইফোনের ফেস আইডি থাকতে হবে। কারণ এই ফোনগুলো ফেস আইডি বৈশিষ্ট্য এবং অ্যানিমোজির জন্য একটি TrueDepth ক্যামেরা ব্যবহার করে। এগুলি হল iPhone X মডেলের ফোন এবং পরবর্তী।

আইফোনে মেমোজি বৈশিষ্ট্য কীভাবে ব্যবহার করবেন

যদি আপনার ফোন মেমোজি এবং অ্যানিমোজি সমর্থন করে, তাহলে সেগুলি কীভাবে তৈরি করবেন, কীভাবে মেমোজি ব্যবহার করবেন এবং কীভাবে বন্ধুদের সাথে শেয়ার করবেন তা জানতে এই নির্দেশিকা অনুসরণ করুন।

iMessage এ আপনার মেমোজি তৈরি করুন

আপনার মেমোজি তৈরি করতে, iMessage-এ যান। আপনার মেমোজি তৈরি করতে এই ধাপগুলি অনুসরণ করুন: 

  1. iMessage খুলুন, তারপর হয় একটি নতুন বার্তা তৈরি করুন বা একটি বিদ্যমান কথোপকথন খুলুন৷
  1. টেক্সট ফিল্ডের নীচে দেখুন এবং অ্যানিমোজি বা মেমোজি স্টিকার আইকনগুলি সন্ধান করুন৷ যেকোন একটিতে ট্যাপ করুন।
আইফোনে মেমোজি বৈশিষ্ট্য কীভাবে ব্যবহার করবেন
  1. বাম পাশে নীল প্লাস সাইন আইকনে আলতো চাপুন। অথবা আপনি যদি আগে কখনও মেমোজি ব্যবহার বা তৈরি না করে থাকেন, তাহলে আপনাকে একটি তৈরি করতে বলা হতে পারে৷
আইফোনে মেমোজি বৈশিষ্ট্য কীভাবে ব্যবহার করবেন
  1. আপনাকে মেমোজি তৈরির স্ক্রিনে নিয়ে যাওয়া হবে।
আইফোনে মেমোজি বৈশিষ্ট্য কীভাবে ব্যবহার করবেন

আপনার মুখ সরান যাতে এটি iPhone এর TrueDepth ক্যামেরায় দৃশ্যমান হয়। আপনার মেমোজি স্বয়ংক্রিয়ভাবে আপনার বৈশিষ্ট্য পরিবর্তন করা হবে.

o প্রতিটি ক্রিয়েশন অপশনের মাধ্যমে আপনার মেমোজি পরিবর্তন করতে যা আপনি চান। একবার আপনার ইচ্ছামত এটি হয়ে গেলে, সম্পন্ন এ আলতো চাপুন৷ . অ্যানিমোজি বা মেমোজি স্টিকারগুলির জন্য এখন আপনার মেমোজিকে একটি বিকল্প হিসাবে দেখতে হবে।

অ্যানিমোজি দিয়ে আপনার মেমোজির ক্লিপ পাঠান

iMessage এ থাকাকালীন, পাঠ্য ক্ষেত্রের ঠিক নীচে অ্যানিমোজি আইকনে আলতো চাপুন। যখন এটি খোলে, আপনি আপনার তৈরি করা মেমোজিগুলির পাশাপাশি আপনি ব্যবহার করতে পারেন এমন কিছু ইমোজি বিকল্প দেখতে পাবেন।

একটি অ্যানিমোজি তৈরি করতে, প্রথমে নিশ্চিত করুন যে আপনার মুখটি আপনার আইফোনের ক্যামেরা দ্বারা দেখা যাচ্ছে।

আইফোনে মেমোজি বৈশিষ্ট্য কীভাবে ব্যবহার করবেন

তারপর, লাল রেকর্ড বোতামে আলতো চাপুন৷ এবং আপনার কাছে একটি অ্যানিমোজি তৈরি করতে 30 সেকেন্ড সময় থাকবে। আপনি মুখের অভিব্যক্তি তৈরি করতে পারেন এবং একটি তৈরি করতে কথা বলতে পারেন।

একবার শেষ হয়ে গেলে, আপনি হয় লাল স্টপ বোতামটি আলতো চাপতে পারেন বা সময় শেষ হওয়ার জন্য অপেক্ষা করতে পারেন।

তারপরে আপনি যে পাঠ্য কথোপকথনে আছেন সেখানে আপনার অ্যানিমোজি পাঠাতে আপনি নীল রঙের তীরটি আলতো চাপতে পারেন। আপনি যদি আপনার অ্যানিমোজিটি পাঠানোর আগে পুনরায় চালাতে চান তবে রিপ্লে ট্যাপ করুন উপরের বাম কোণে বোতাম।

আইফোনে মেমোজি বৈশিষ্ট্য কীভাবে ব্যবহার করবেন

আপনি যদি অন্যদের সাথে বা অন্য প্ল্যাটফর্মে শেয়ার করতে চান তবে আপনি আপনার অ্যানিমোজি সংরক্ষণ করতে পারেন। একবার আপনি আপনার অ্যানিমোজি পাঠিয়ে দিলে, আপনার বার্তাগুলিতে এটিতে আলতো চাপুন। তারপরে, নীল শেয়ার আইকনে আলতো চাপুন নীচে বাম কোণে। আপনি ভিডিও সংরক্ষণ করুন এ আলতো চাপতে পারেন৷ এটি আপনার ক্যামেরা রোলে সংরক্ষণ করতে, এবং সেখান থেকে আপনি যেখানে খুশি পোস্ট করতে পারেন।

আইফোনে মেমোজি বৈশিষ্ট্য কীভাবে ব্যবহার করবেন

কিভাবে মেমোজি স্টিকার ব্যবহার করবেন

যদি আপনার কাছে আইফোন এক্স বা তার পরবর্তী মডেল না থাকে, তাহলে আপনি কিছুটা বাকি বোধ করতে পারেন। চিন্তা করবেন না, আপনি যদি আপনার iPhone iOS 13-এ আপডেট করেন তাহলে আপনি Memojis ব্যবহার করতে পারেন। iOS 13 সমর্থন করে এবং A9 চিপ বা তার চেয়ে নতুন যে কোনো ফোনে মেমোজি স্টিকার ব্যবহার করা যাবে।

প্রথমে, আপনার iMessages খুলুন এবং একটি বিদ্যমান কথোপকথনে নেভিগেট করুন বা একটি নতুন তৈরি করুন৷ পাঠ্য বাক্সের নীচে, আপনি মেমোজি স্টিকার আইকন দেখতে পাবেন৷ .

এটিতে আলতো চাপুন, এবং আপনি একটি মেমোজি তৈরি করতে নীল প্লাস চিহ্নটিতে ট্যাপ করতে পারেন। অথবা, আপনি উপলব্ধ অন্যান্য 3D ইমোজি স্টিকার থেকে বেছে নিতে পারেন। শুধু একটিতে আলতো চাপুন এবং আপনি এটি পাঠাতে পারেন।

আইফোনে মেমোজি বৈশিষ্ট্য কীভাবে ব্যবহার করবেন

ফেসটাইম চলাকালীন মেমোজি কীভাবে ব্যবহার করবেন

আপনার তৈরি করা মেমোজি ব্যবহার করার আরেকটি উপায় হল ফেসটাইম কলের সময় এটির সাথে আপনার মুখ প্রতিস্থাপন করা। অথবা আপনি অন্যান্য ইমোজিও ব্যবহার করতে পারেন। এই বৈশিষ্ট্যটি ব্যবহার করার জন্য, আপনার iPhone একটি TrueDepth ক্যামেরা থাকতে হবে।

আপনি যখন ফেসটাইম কলে থাকবেন, তখন ইফেক্টস-এ আলতো চাপুন বোতাম আপনি যে মেমোজিগুলি বেছে নিতে পারেন তা দেখতে পাবেন। একটিতে আলতো চাপুন এবং নিশ্চিত করুন যে ক্যামেরা আপনার মুখ দেখতে পারে৷ আপনি স্বয়ংক্রিয়ভাবে আপনার নির্বাচিত মেমোজিতে আপনার মুখ পরিবর্তন দেখতে পাবেন।

আপনার মেমোজি ব্যবহার করা হয়ে গেলে, ক্লোজ (X) বোতামে আলতো চাপুন এটি ব্যবহার বন্ধ করতে।

আপনার মেমোজি কিভাবে সম্পাদনা করবেন

আপনার তৈরি করা একটি মেমোজি পরিবর্তন করতে চান? আপনি যখনই চান তাদের যে কোনো একটি সম্পাদনা করার বিকল্প আছে.

iMessage-এ যান এবং একটি কথোপকথন খুলুন। অ্যানিমোজি বা মেমোজি স্টিকার আইকনে আলতো চাপুন এবং আপনি যে মেমোজি সম্পাদনা করতে চান তা নির্বাচন করুন। অধিবৃত্ত আইকনে আলতো চাপুন , এবং আপনি সম্পাদনা করার বিকল্পগুলি দেখতে পাবেন৷ , ডুপ্লিকেট , অথবা মুছুন৷ আপনার মেমোজি।

আইফোনে মেমোজি বৈশিষ্ট্য কীভাবে ব্যবহার করবেন

সম্পাদনা করুন আলতো চাপুন মেমোজি তৈরির স্ক্রিনে যেতে যেখানে আপনি যে বৈশিষ্ট্যটি পরিবর্তন করতে চান তা নির্বাচন করতে পারেন। একবার আপনি আপনার ইচ্ছামত সমস্ত পরিবর্তন করে ফেললে, সম্পন্ন এ আলতো চাপুন৷ এবং এটি আপনার সম্পাদিত মেমোজি সংরক্ষণ করবে।

আপনি যদি আপনার মেমোজির একটি অনুলিপি চান তবে ডুপ্লিকেট এ আলতো চাপুন . আপনি এই অনুলিপিটি আরও সম্পাদনা করতে পারেন এবং মূলটি সংরক্ষণ করতে পারেন।

অবশেষে, মুছুন এ আলতো চাপুন আপনি এটি করতে চান তা নিশ্চিত করার পরে মেমোজি থেকে পরিত্রাণ পেতে।

একাধিক ডিভাইসে আপনার মেমোজি ব্যবহার করুন

If you want, you can use your Memoji on different Apple devices that support the feature. For example, if you have an iPad Pro, you can use the same Memoji there as you use on your iPhone.

Simply make sure that you are signed in to iCloud on the other devices with the same Apple ID that you created your original Memoji in. This way, the Memoji will be available across all devices logged into the same Apple ID. Also, make sure you have iCloud Drive turned on.

Then have fun making faces with your friends on every supported Apple device you own.


  1. আইফোন এক্সে অ্যানিমোজি কীভাবে ব্যবহার করবেন

  2. কিভাবে আইফোন 14 প্রি-অর্ডার করবেন

  3. আইফোন এবং আইপ্যাডে ম্যাগনিফায়ার কীভাবে ব্যবহার করবেন

  4. আইফোন এক্সে কীভাবে ম্যাগনিফায়ার ব্যবহার করবেন