কম্পিউটার

আইওএস এবং অ্যান্ড্রয়েডে টিমে শিফটে টাইম ক্লক কীভাবে ব্যবহার করবেন

মাইক্রোসফ্ট টিমের অন্তর্নির্মিত বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি শিফটস নামে পরিচিত। আপনার আইটি প্রশাসক দ্বারা সক্ষম করা হলে, পরিচালক এবং কর্মচারীরা কাজের সময়, সময়সূচী পরিচালনা করতে এবং এমনকি একটি সময় ঘড়ি ব্যবহার করতে শিফট ব্যবহার করতে পারে। টিমের ডেস্কটপ সংস্করণে কীভাবে শিফটগুলি ব্যবহার করা যেতে পারে তা আমরা ইতিমধ্যেই প্রদর্শন করেছি, কিন্তু এখন আমরা টাইম ক্লকের দিকেও আমাদের মনোযোগ দেব। আইওএস এবং অ্যান্ড্রয়েডে মাইক্রোসফ্ট টিমে শিফটে টাইম ক্লক কীভাবে ব্যবহার করবেন তা এখানে।

সময়ের ঘড়িতে যাওয়া

আইওএস এবং অ্যান্ড্রয়েডে টিমে শিফটে টাইম ক্লক কীভাবে ব্যবহার করবেন

আইওএস বা অ্যান্ড্রয়েডের টিমগুলিতে টাইম ক্লক পেতে, আপনাকে প্রথমে শিফটগুলি খুলতে হবে। এটি করতে, ... আরও  ক্লিক করুন স্ক্রিনের নীচে বোতাম। সেখান থেকে, আপনাকে Shifts এ ক্লিক করতে হবে। আপনি চাইলে, আপনি পুনঃক্রম-এও ক্লিক করতে পারেন নেভিগেশন পরিবর্তন করতে স্ক্রিনের শীর্ষে বোতাম, এবং প্রধান বারে শিফট যোগ করুন।

একবার আপনি Shifts খুঁজে পেলে, এটি খুলতে আলতো চাপুন। আপনার কিছু জিনিস দেখতে হবে যেমন অনুরোধ, ওপেন শিফট . তারপর, এটির নিচে টাইম ক্লক থাকবে . আপনি পরবর্তী ধাপে যেতে এটিতে ক্লিক করতে চান৷

টাইম ক্লক ব্যবহার করা

আইওএস এবং অ্যান্ড্রয়েডে টিমে শিফটে টাইম ক্লক কীভাবে ব্যবহার করবেন

মনে রাখবেন যে এগিয়ে যাওয়ার জন্য, আপনি শুধুমাত্র টাইম ক্লক ব্যবহার করতে সক্ষম হবেন যদি এটি টিমের মাধ্যমে আপনার জন্য একজন ম্যানেজার এবং একজন আইটি অ্যাডমিন দ্বারা সেট আপ করা থাকে। যাইহোক, এখন যে সময় ঘড়ি খোলা আছে, আপনি স্ক্রিনে একটি বার্তা দেখতে পাবেন যা আপনাকে সতর্ক করে যে আপনি ঘড়ির বাইরে আছেন। আতঙ্কিত হবেন না।

আপনি প্লে বোতামে ট্যাপ করে ঘড়িতে যেতে পারেন। এটি একটি টাইমার শুরু করবে এবং প্লে আইকনের চারপাশে একটি বৃত্ত উপস্থিত হবে। একবার এটি ঘোরানো বন্ধ হয়ে গেলে, টিমগুলি আপনার কাজের জন্য শিফ্ট রিপোর্ট করা শুরু করবে। অ্যাপটি বন্ধ থাকলেও এটি ব্যাকগ্রাউন্ডে চলবে। আপনি যদি কাজ শেষ করেন বা দুপুরের খাবারের জন্য যান বা বিরতি পান, আপনি বিরতি দিতে এবং টাইমার শেষ করতে স্টপ আইকনে ট্যাপ করতে পারেন।

একবার আপনি স্টপ টাইমারে ট্যাপ করলে, আপনি একটি টাইমশীটে আপনার শিফটের একটি তালিকা দেখতে পাবেন। আপনি আপনার স্থানীয় সময় অঞ্চল দ্বারা তালিকাভুক্ত সবকিছু দেখতে পাবেন। আপনি আপনার প্রতিটি শিফট সম্পাদনা বা নিশ্চিত করতে পারেন। শুধু সম্পাদনা ক্লিক করুন অথবা নিশ্চিত করুন  এগিয়ে যাওয়ার জন্য বোতাম। সম্পাদনা বোতামটি আপনাকে আপনার শিফটে ঘটনা বা অন্যান্য সমস্যা সম্পর্কে নোট যোগ করতে দেবে। এছাড়াও আপনি নির্দিষ্ট সময় পরিবর্তন করতে পারেন, পুরো শিফটটি মুছে ফেলতে পারেন এবং প্রয়োজনে একটি বিরতি যোগ করতে পারেন, অথবা স্ক্রিনের শীর্ষে + আইকনে ক্লিক করে আরও শিফট যোগ করতে পারেন। একবার হয়ে গেলে, আপনি জমা দিতে পারেন এবং আপনার ম্যানেজার এটি অনুমোদন করতে সক্ষম হবেন৷

অন্যান্য বৈশিষ্ট্যগুলি

টাইম ক্লক ব্যাখ্যা করার সাথে সাথে, টিমগুলিতে শিফটের সাথে আরও অনেক কিছু করা যেতে পারে। আপনি পুরানো শিফটগুলি দেখতে, নতুন অনুরোধগুলি করতে বা আপনার প্রতিষ্ঠান জুড়ে খোলা শিফটগুলি দেখতে অনুসন্ধান ফাংশনটি ব্যবহার করতে পারেন। অবশ্যই, আপনি টিমের ডেস্কটপ সংস্করণেও সম্পূর্ণ অভিজ্ঞতা উপভোগ করেন।

আপনি কি টিমগুলিতে শিফট অ্যাপটি দরকারী বলে মনে করেন? এখন এটি পরীক্ষা করে দেখুন, এবং নীচের মন্তব্যে আমাদের জানান। এবং, আরও জানতে আমাদের Microsoft 365 নিউজ হাবের সাথে থাকুন।


  1. কীভাবে আপনার ডেটা/স্টোরেজ পরিচালনা করবেন এবং iOS, অ্যান্ড্রয়েডে মাইক্রোসফ্ট টিম পরিষ্কার করবেন

  2. কাজের সময়, সময়সূচী এবং আরও অনেক কিছু পরিচালনা করতে মাইক্রোসফ্ট টিমে শিফটগুলি কীভাবে ব্যবহার করবেন

  3. কিভাবে অ্যান্ড্রয়েডে এজ ইনস্টল এবং ব্যবহার করবেন

  4. এন্ড্রয়েড এবং আইওএস-এ ব্যাকগ্রাউন্ডে কীভাবে YouTube চালাবেন