কম্পিউটার

আপনি কি জানেন iOS 15 আপনাকে আপনার আইফোনে ফাইল টেনে আনতে দেয়?

ড্র্যাগ অ্যান্ড ড্রপ কার্যত সমস্ত ডিভাইসে উপলব্ধ একটি মৌলিক ফাংশন। যাইহোক, আইফোনে, বৈশিষ্ট্যটি শুধুমাত্র হোম স্ক্রীনে এবং নির্দিষ্ট অ্যাপের মধ্যে কাজ করত- iOS 15 পর্যন্ত।

iOS 15 প্রকাশের সাথে, Apple এটি তৈরি করেছে যাতে আপনি এখন আপনার iPhone এ এক অ্যাপ থেকে অন্য অ্যাপে টেক্সট, ফাইল, ছবি এবং নথি টেনে আনতে পারেন। এটি কীভাবে ব্যবহার করবেন তা জানতে আরও পড়ুন।

ড্র্যাগ অ্যান্ড ড্রপ কি?

টেনে আনুন এবং ড্রপ হল এমন একটি ক্রিয়া যা আপনাকে একটি বস্তু নির্বাচন করতে, এটিকে সরাতে (টেনে আনতে) এবং তারপরে এটিকে অন্য এলাকায় স্থাপন (ড্রপ) করতে দেয়। মনে রাখবেন যে আইফোনে বৈশিষ্ট্যটি ব্যবহার করার ফলে সাধারণত একটি ডুপ্লিকেট আইটেম হয় এবং আইটেমটি স্থানান্তরিত হয় না৷

এই বৈশিষ্ট্যটি 2017 সাল থেকে iPads-এ বিদ্যমান ছিল, কিন্তু 2021 সালে iOS 15 প্রকাশের সাথে শুধুমাত্র iPhones-এ প্রসারিত হয়েছিল। ফলস্বরূপ, যে iPhone ব্যবহারকারীরা এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে চান, তাদের প্রথমে iOS 15-এ আপডেট করতে হবে।

কিভাবে আপনার আইফোনে টেনে আনুন এবং ড্রপ ব্যবহার করবেন

এই বৈশিষ্ট্যটি আপনাকে এক অ্যাপ থেকে অন্য অ্যাপে ফাইল, টেক্সট এবং ছবি টেনে আনতে এবং ড্রপ করতে দেয়। আমাদের ট্রায়াল এবং ত্রুটির উপর ভিত্তি করে, এটি নোট, মেল, বার্তা, ফাইল, বই, ফটো এবং সাফারির মতো বেশ কয়েকটি অন্তর্নির্মিত অ্যাপ জুড়ে কাজ করে৷

আমাদের ট্রায়াল এবং ত্রুটির উপর ভিত্তি করে, আপনি Facebook, Slack, এবং Viber-এর মতো তৃতীয়-পক্ষের মেসেজিং অ্যাপে সহজেই টেক্সট টেনে আনতে এবং ড্রপ করতে পারেন।

বৈশিষ্ট্যটি ব্যবহার করার জন্য একবারে দুটি আঙুল ব্যবহার করা প্রয়োজন। এটি কীভাবে করবেন তা এখানে:

  1. আপনি যে বস্তুটি স্থানান্তর করতে চান সেখানে অ্যাপটি খুলুন।
  2. আলতো চাপুন এবং অবজেক্টে দীর্ঘক্ষণ চাপ দিন, স্ক্রীন থেকে আপনার আঙুল না তোলার বিষয়ে সতর্ক থাকুন। পাঠ্যের জন্য, পাঠ্যটি একটি ধূসর বুদ্বুদে আবদ্ধ হওয়ার জন্য অপেক্ষা করুন।
  3. আপনার আঙুল না তুলে, মূল অ্যাপ থেকে সোয়াইপ করুন, তারপর অন্য অ্যাপে নেভিগেট করুন। আপনি একটি সবুজ প্লাস (+) চিহ্ন না দেখা পর্যন্ত যেতে দেবেন না তা নিশ্চিত করুন৷ আপনি যে বস্তুটি টেনে আনছেন তার উপরের ডানদিকে প্রদর্শিত হবে, যার মানে এটি অনুলিপি করবে।
  4. বস্তুটিকে নতুন অ্যাপ বা অবস্থানে ড্রপ করতে ছেড়ে দিন।
আপনি কি জানেন iOS 15 আপনাকে আপনার আইফোনে ফাইল টেনে আনতে দেয়? আপনি কি জানেন iOS 15 আপনাকে আপনার আইফোনে ফাইল টেনে আনতে দেয়? আপনি কি জানেন iOS 15 আপনাকে আপনার আইফোনে ফাইল টেনে আনতে দেয়? আপনি কি জানেন iOS 15 আপনাকে আপনার আইফোনে ফাইল টেনে আনতে দেয়?

আপনি যদি বেশ কয়েকটি আইটেম টেনে আনতে এবং ড্রপ করতে চান, একটি একক অবজেক্টটি টেনে আনার জন্য প্রস্তুত না হওয়া পর্যন্ত দীর্ঘক্ষণ চাপ দিন, তারপরে অন্যান্য আইটেমগুলিতে আলতো চাপুন। এই আইটেমগুলি উপরের ডানদিকে একটি কাউন্টার সহ একটি একক স্ট্যাক হিসাবে প্রদর্শিত হবে, যা নির্দেশ করে যে কতগুলি বস্তু নির্বাচন করা হয়েছে৷

টিপ: একটি বই সুপারিশ শেয়ার করতে চান? বইটির শিরোনাম এবং লেখক শেয়ার করতে বই থেকে একটি পাঠ্য ক্ষেত্রে একটি ইবুক টেনে আনুন৷

এটা কপি-পেস্ট করার চেয়ে অনেক সহজ

বছরের পর বছর ধরে প্রায় সমস্ত আধুনিক ডিভাইসে ড্র্যাগ অ্যান্ড ড্রপ একটি ভাল-ব্যবহৃত বৈশিষ্ট্য, এবং এখন আইফোন স্ট্যান্ডার্ডের সাথে ধরা পড়েছে। ড্র্যাগ-এন্ড-ড্রপ বৈশিষ্ট্য ব্যবহার করে অ্যাপ জুড়ে নিজেকে আরও কয়েকটি ট্যাপ এবং পিছনে-আগামী নেভিগেশন সংরক্ষণ করুন।


  1. iOS 11 এর ফাইল অ্যাপ সম্পর্কে আপনার যা জানা দরকার

  2. iOS 15 সাধারণ সমস্যা এবং সমস্যাগুলি ইনস্টল করার আগে আপনার জানা উচিত

  3. আপনার iPhone এ iOS 12 থেকে 11.4 ডাউনগ্রেড করার পদক্ষেপ

  4. iOS 13:বৈশিষ্ট্য, গুজব এবং আপনার যা কিছু জানা দরকার