কম্পিউটার

আপনার আইফোনে এনএফটি তৈরি করার জন্য 5টি অ্যাপ এবং কীভাবে সেগুলি বিক্রি করবেন

আপনি সম্ভবত NFTs (নন-ফাঞ্জিবল টোকেন) এর চারপাশে সমস্ত হাইপ (এবং বিতর্ক) দেখেছেন। আপনি কিছু লোকের এনএফটি তৈরি এবং বিক্রি করে পরম ভাগ্য তৈরি করার কথাও শুনেছেন। আপনি যদি একজন iPhone ব্যবহারকারী হন যিনি এনএফটি তৈরি এবং বিক্রি করার বিষয়ে আগ্রহী হন, তাহলে আমরা আপনার যা জানা দরকার তার সবকিছু ব্যাখ্যা করব এবং আপনাকে শুরু করতে পাঁচটি অ্যাপ এবং বেশ কয়েকটি মার্কেটপ্লেস দেখাব।

আপনার আইফোনে এনএফটি তৈরি করার জন্য 5টি অ্যাপ এবং কীভাবে সেগুলি বিক্রি করবেন

NFT কি?

NFT কী তা বোঝা ব্লকচেইন প্রযুক্তি এবং ক্রিপ্টোকারেন্সির সামান্য পূর্ব জ্ঞানের উপর নির্ভর করে। চিন্তা করবেন না — আপনার গভীর প্রযুক্তিগত জ্ঞানের প্রয়োজন নেই, শুধু মৌলিক বিষয়গুলি!

"ব্লকচেন" হল একটি ডিজিটাল লেজার যা লেনদেনের যাচাইকৃত ব্লকের আকারে তথ্য সংরক্ষণ করে। চেইনে করা প্রতিটি লেনদেন স্থায়ীভাবে এবং সর্বজনীনভাবে দৃশ্যমান। ব্লকচেইনকে দূষিত না করে পরিবর্তন করা যাবে না; এতে শুধুমাত্র নতুন ব্লক যোগ করা যেতে পারে।

ব্লকচেইনে ক্রিপ্টোকারেন্সি বিদ্যমান, যা ট্র্যাক রাখে মোট কতটা কারেন্সি আছে এবং কার কী পরিমাণ তাদের ক্রিপ্টোকারেন্সি "ওয়ালেটে" আছে, যেটা একটা অ্যাকাউন্ট থাকার মতো।

আপনার আইফোনে এনএফটি তৈরি করার জন্য 5টি অ্যাপ এবং কীভাবে সেগুলি বিক্রি করবেন

উদাহরণস্বরূপ, আপনি কারও কাছ থেকে একটি কফি কিনুন এবং বিটকয়েনের মতো ক্রিপ্টোকারেন্সি দিয়ে তাদের অর্থ প্রদান করুন। আপনি বিটকয়েনের পেমেন্ট আপনার ওয়ালেট থেকে তাদের কাছে নিয়ে যাবেন। এই লেনদেনটি তখন বিশ্বজুড়ে ক্রিপ্টোকারেন্সি "মানিকারদের" দ্বারা নিশ্চিত করা হবে এবং ব্লকচেইনের সর্বশেষ আপডেটে প্রতিফলিত হবে৷

এনএফটি ঠিক এইভাবে কাজ করে, তবে প্রধান পার্থক্য হল নামের মধ্যে:এনএফটিগুলি হল নন-ফুঞ্জিবল ! ফাঞ্জিবল সম্পদ হল সোনা, রূপা, কাগজের টাকা এবং প্রকৃতপক্ষে ক্রিপ্টোকারেন্সির মতো জিনিস। একটি $100 এবং অন্যটির মূল্যের মধ্যে কোন পার্থক্য নেই। এক পাউন্ড রৌপ্য অন্য পাউন্ড রূপার সাথে বিনিময় করা যেতে পারে, কোন পার্থক্য নেই। এটি ছত্রাকযোগ্যতা।

আপনার আইফোনে এনএফটি তৈরি করার জন্য 5টি অ্যাপ এবং কীভাবে সেগুলি বিক্রি করবেন

NFT প্রতিটি অনন্য এবং অন্য NFT এর জন্য বিনিময় করা যাবে না। এনএফটি নিজেই অক্ষরের একটি স্ট্রিং, তবে মালিকানার প্রমাণ হিসাবে এটি দরকারী কারণ প্রতিটি অনন্য। একটি NFT বাস্তব-বিশ্বের সম্পত্তি বা ডিজিটাল আইটেমগুলির সাথে যুক্ত হতে পারে যেমন ফটো বা ভিডিও রেকর্ড রাখার জন্য কেন্দ্রীয় কর্তৃপক্ষের উপর নির্ভর না করে। যতক্ষণ না বিশ্বের কোথাও ব্লকচেইনের একটি অনুলিপি থাকে, ততক্ষণ পর্যন্ত প্রমাণ রয়েছে যে আপনি NFT এর মালিক এবং অ্যাসোসিয়েশন দ্বারা, যে আইটেমটি এর সাথে লিঙ্ক করা হয়েছে।

NFT গুলি বস্তু নয়!

এটা বোঝা গুরুত্বপূর্ণ যে ডিজিটাল আইটেমের ক্ষেত্রে প্রকৃত সম্পদের কোনোটিই আসলে NFT-এ নেই। একটি এনএফটি নিজেই আপনার মালিকানা বলবৎ করতে বা আপনার সম্পদের অনুলিপি প্রতিরোধ করতে কিছুই করে না।

ব্লকচেইনের NFT-এ সম্পদের দিকে নির্দেশ করে একটি URL বা NFT মার্কেটপ্লেসের ডাটাবেসে রাখা মূল সম্পদের উল্লেখ করে ক্যাটালগ নম্বর থাকতে পারে।

আপনি সম্ভবত বুঝতে পেরেছেন, এটির সাথে কিছুটা সমস্যা রয়েছে। যদিও NFT চিরকালের জন্য, এটি যে সংস্থানটি উল্লেখ করে তা সহজেই অদৃশ্য হয়ে যেতে পারে। আপনি একটি NFT তৈরি, বিক্রি বা কেনার আগে এটি বোঝা গুরুত্বপূর্ণ!

একটি NFT "মিন্টিং"

আপনার আইফোনে এনএফটি তৈরি করার জন্য 5টি অ্যাপ এবং কীভাবে সেগুলি বিক্রি করবেন

আপনার নিজের NFT তৈরি করতে, আপনাকে এটি "মিন্ট" করতে হবে। এটি একই অর্থে "মিন্টিং" যা বাস্তব-বিশ্বের কয়েনগুলি তৈরি করা হয়। এখানেই সাদৃশ্য বন্ধ হয়ে যায় কারণ আপনি মুদ্রা মুদ্রাঙ্কন মেশিনে মূল্যবান ধাতু রাখছেন না। পরিবর্তে, আপনি একটি অনন্য ক্রিপ্টোগ্রাফিক টোকেন তৈরি করতে ক্রিপ্টোকারেন্সি খরচ করছেন যা স্থায়ীভাবে ব্লকচেইনে রেকর্ড করা আছে।

আপনার এনএফটি মিন্ট করা অনুশীলনে খুব কঠিন নয়, এটি বিনামূল্যে নয়! এনএফটি তৈরি, বিক্রি এবং কেনার জন্য ফি জড়িত।

NFT টোকেন স্ট্যান্ডার্ড এবং স্মার্ট চুক্তি

NFT-এ "T" উপেক্ষা করা সহজ, কিন্তু মনে রাখা গুরুত্বপূর্ণ যে সেগুলি টোকেন৷ একটি সম্পদের টোকেনাইজেশন, যা আপনি একটি NFT মিন্ট করার সময় করছেন, একটি মান অনুযায়ী করা হয়৷

লেখার সময়, Ethereum ব্লকচেইনে NFT তৈরির জন্য দুটি মান রয়েছে:ERC-721 এবং ERC-1155। প্রথম Ethereum টোকেন স্ট্যান্ডার্ড, ERC-20, ছত্রাকযোগ্য টোকেন তৈরি করতে ব্যবহৃত হয়, NFT নয়।

আপনার আইফোনে এনএফটি তৈরি করার জন্য 5টি অ্যাপ এবং কীভাবে সেগুলি বিক্রি করবেন

এই মানগুলি একটি প্রোগ্রামিং ভাষায় লিখিত এবং "স্মার্ট চুক্তি" যা সংজ্ঞায়িত করে যে কীভাবে NFT তৈরি, পরিচালনা এবং স্থানান্তর করা হয়। অন্তর্নিহিত NFT স্মার্ট চুক্তিতে বিভিন্ন শর্তাবলী এবং মেটাডেটা থাকতে পারে। আপনি যখন "মিন্ট" এবং NFT করেন, আপনি স্মার্ট চুক্তি কোড কার্যকর করছেন এবং ব্লকচেইনে সংরক্ষণ করছেন।

টোকেন স্ট্যান্ডার্ড এবং স্মার্ট কন্ট্রাক্টের গভীরে ডুব দেওয়া এই প্রবন্ধের সুযোগের বাইরে, কিন্তু আপনি যদি Ethereum-এ NFT তৈরির জন্য কোনো অ্যাপ বা পরিষেবা ব্যবহার করেন, তাহলে আপনাকে ERC-721 বা ERC-1155-এর উল্লেখ দেখতে হবে।

গ্যাস ফি থেকে সাবধান!

NFTs বর্তমানে প্রায় সবসময় Ethereum blockchain (ETH) এ অফার করা হয়। ইথেরিয়াম অনন্য যে এটি লেনদেন সম্পাদন করতে বা ব্লকচেইন অ্যাপ্লিকেশন কোড প্রক্রিয়া করতে "গ্যাস" প্রয়োজন, যেমন তথাকথিত "স্মার্ট চুক্তি"। এনএফটি তৈরি করতে, বিক্রি করতে এবং কিনতে আপনার গ্যাসের প্রয়োজন।

এই কারণেই, আপনি NFT-সম্পর্কিত কিছু করার আগে, গ্যাসের জন্য অর্থ প্রদানের জন্য আপনার একটি Ethereum ওয়ালেট এবং Ethereum ক্রিপ্টোকারেন্সি প্রয়োজন৷ গ্যাসের অর্থ বিভিন্ন ইথেরিয়াম "খনি শ্রমিকদের" কাছে যায় যারা ব্লকচেইন চালানোর জন্য বিদ্যুৎ এবং কম্পিউটার হার্ডওয়্যার (যেমন GPU) সরবরাহ করে।

আপনার আইফোনে এনএফটি তৈরি করার জন্য 5টি অ্যাপ এবং কীভাবে সেগুলি বিক্রি করবেন

আপনার NFT তৈরি এবং বিক্রি করার সময় আপনাকে কতটা গ্যাস দিতে হবে তা সীমিত করার উপায় রয়েছে, যেমন একটি গ্যাসের সীমা নির্ধারণ করা এবং মিন্টিং প্রক্রিয়াটি চালানোর আগে গ্যাসের দাম কমার জন্য অপেক্ষা করা। যাইহোক, একটি NFT তৈরি করতে কতটা গ্যাস খরচ হয়েছে তা কিছু ক্রেতাদের চোখে NFT এর মূল্য কত হওয়া উচিত তার সাথে সম্পর্কিত।

আপনার এনএফটি বিক্রি করার সামান্যতম অর্থ নেই যদি জড়িত ফি মানে আপনি অর্থ উপার্জন করেন না বা এমনকি কিছু হারান।

গ্যাস ফিও এর শেষ নয়। আপনি যদি আপনার NFT গুলি তালিকাভুক্ত এবং বিক্রি করার জন্য একটি NFT মার্কেটপ্লেস ব্যবহার করেন, তবে তাদের একটি লেনদেন ফি এবং কমিশন কাঠামোও থাকবে, তাই বিভিন্ন স্টেকহোল্ডার আপনার বিক্রয়ের একটি অংশ চান!

NFT আর্ট

বেশিরভাগ এনএফটি এক বা অন্য ধরণের ডিজিটাল আর্ট পিস। কিছু জটিল শিল্পকর্ম প্রতিভাবান শিল্পীদের দ্বারা তৈরি করা হয়, এবং অন্যগুলি কেবল "উৎপাদনশীল" চিত্র যা অনেকগুলি "অনন্য" চিত্র তৈরি করতে বিভিন্ন উপাদানকে এলোমেলো করে তৈরি করা হয়। এগুলি প্রায়শই লার্ভাল্যাবস ক্রিপ্টোপাঙ্কের মতো গোষ্ঠীগুলির দ্বারা সংগ্রহে রাখা হয়৷

যে অ্যাপগুলি আপনাকে NFT আর্টওয়ার্ক তৈরি করতে সাহায্য করে সেগুলি শুধুমাত্র ইমেজ এডিটর অ্যাপ্লিকেশন হতে পারে যেগুলি এমন আর্টওয়ার্ক তৈরি করার জন্য প্রস্তুত যা NFTs হিসাবে জনপ্রিয় আপনার বিদ্যমান সম্পদকে এমন কিছুতে রূপান্তর করে যা একটি NFT হিসাবে মিন্ট করা যেতে পারে৷

আপনার আইফোনে এনএফটি তৈরি করার জন্য 5টি অ্যাপ এবং কীভাবে সেগুলি বিক্রি করবেন

সাধারণত, প্রকৃত ডিজিটাল আইটেমটি একটি ফরম্যাটে থাকে যেমন GIF, PNG বা একাধিক ভিডিও ফর্ম্যাটের মধ্যে একটি৷

আশ্চর্যজনক দামের জন্য এই জাতীয় ডিজিটাল সম্পদগুলি NFT হিসাবে বিক্রি করা হয়েছে৷ সবচেয়ে বিখ্যাত নিঃসন্দেহে শিল্পী বিপলের একটি এনএফটি, যেটি 69 মিলিয়ন ডলারে বিক্রি হয়েছে।

এনএফটি তৈরি করার জন্য আইফোন অ্যাপস

এনএফটি তৈরি করা জটিল হতে পারে যদি আপনি চেষ্টা করেন এবং ম্যানুয়ালি সবকিছু করেন, তবে আইফোনের জন্য অ্যাপ স্টোরে বেশ কয়েকটি অ্যাপ আংশিক বা সম্পূর্ণভাবে এটি ঘটানোর জন্য একটি ব্যবহারকারী-বান্ধব উপায় অফার করে। আমরা সবচেয়ে প্রতিশ্রুতিশীলগুলির একটি তালিকা একসাথে রেখেছি যা সর্বনিম্ন ঝামেলা এবং খরচের সাথে আপনার NFT বাজারে আনার জন্য নিখুঁত সরঞ্জাম হতে পারে৷

1. GoArt

GoArt হল একটি AI-চালিত অ্যাপ্লিকেশন যা আপনার ফটোগ্রাফকে বিভিন্ন শিল্প শৈলীতে রূপান্তর করে। যাতে, উদাহরণস্বরূপ, একটি পোর্ট্রেট ফটো ভিনসেন্ট ভ্যান গঘের আঁকার মতো।

অ্যাপটি নিজেই আপনাকে NFT গুলিকে মিন্ট করতে বা তালিকাভুক্ত করতে সাহায্য করে না, তবে এটি আপনাকে এমন কিছুতে ফটোগুলিকে ফর্ম্যাট করতে এবং সংশোধন করতে সাহায্য করে যা সম্ভাব্য NFT ক্রেতাদের কাছে আকর্ষণীয় হতে পারে।

এটি আপনার ইতিমধ্যেই নিজের ছবি তোলা সহজ করে তোলে (এবং সেগুলি আপনার নিজের ফটো হতে হবে) এবং তারপরে NFT সংগ্রহ তৈরি করতে তাদের অনন্য রূপগুলি তৈরি করুন৷ আপনি হয়তো ভাবছেন যে এটি কেবল একটি সাধারণ আর্ট ফিল্টার অ্যাপ্লিকেশন যা হাইপের তরঙ্গে চড়ার জন্য NFT শব্দের সাথে পুনরায় ব্র্যান্ড করা হয়েছে। আপনি সম্পূর্ণভাবে ভুল নন, তবে জেনারেটিভ আর্টওয়ার্কের বিকল্প হিসাবে NFT আর্টওয়ার্ক তৈরি করার জন্য GoArt সত্যিকারের উপযোগী৷

আপনার আইফোনে এনএফটি তৈরি করার জন্য 5টি অ্যাপ এবং কীভাবে সেগুলি বিক্রি করবেন

অ্যাপটির একটি বিনামূল্যের সংস্করণ এবং একটি প্রদত্ত সাবস্ক্রিপশন পরিকল্পনা রয়েছে যা GoArt Pro নামে পরিচিত। এটিতে অ্যাপ-মধ্যস্থ কেনাকাটাও রয়েছে যেখানে আপনি সাবস্ক্রাইব করার পরিবর্তে আপনার পছন্দের নির্দিষ্ট ফিল্টার কিনতে পারেন। তাই আপনি যদি শুধু ukiyo-e ছবি বানাতে চান, তাহলে আপনি এটিকে এক-একবার কিনতে পারেন।

অ্যাপটির বিনামূল্যের সংস্করণটি একটি ওয়াটারমার্ক দিয়ে ফটো তৈরি করে, যা NFT-এর জন্য অনুপযুক্ত হবে। সৌভাগ্যবশত, GoArt-এ প্রো সাবস্ক্রিপশনের একটি 3-দিনের ট্রায়াল অন্তর্ভুক্ত রয়েছে, তাই যদি আপনার কাছে একগুচ্ছ ফটো প্রস্তুত থাকে, আপনি সূর্যের আলোর সময় খড় তৈরি করতে পারেন, তাই কথা বলতে। শুধুমাত্র খুব সতর্কতা অবলম্বন করুন যেহেতু বিনামূল্যে ট্রায়াল আপনাকে সম্পূর্ণ বার্ষিক ফি চার্জ করে যদি আপনি 3-দিনের সময়সীমা শেষ হতে দেন।

2. 8 বিট পেইন্টার

8বিট পেইন্টার আনুষ্ঠানিকভাবে NFT শিল্প নির্মাতা নয়, তবে এটি পিক্সেল-স্টাইলের শিল্পকর্ম তৈরি করার জন্য একটি জনপ্রিয় হাতিয়ার হয়ে উঠেছে যা NFTs হিসাবে জনপ্রিয়। এমনকি আপনি একজন শিল্পী না হলেও, পিক্সেল দিয়ে আঁকা এমন একটি জিনিস যা যে কেউ একটু অনুশীলনের সাথে নিতে পারে।

আপনার পিক্সেল শিল্প তৈরি করতে, আপনাকে একটি ক্যানভাসের আকার এবং আপনার প্যালেটে কোন 48টি রঙ ব্যবহার করতে চান তা নির্ধারণ করতে হবে। তারপরে আপনার ছবিকে আকৃতি দেওয়ার জন্য প্রতিটি পিক্সেল কী রঙ হওয়া উচিত তা বেছে নেওয়ার মতোই সহজ৷

আপনার আইফোনে এনএফটি তৈরি করার জন্য 5টি অ্যাপ এবং কীভাবে সেগুলি বিক্রি করবেন

ঠিক আছে, এটি আসলে এর চেয়ে অনেক সহজ শব্দ করে তোলে। ভাল পিক্সেল আর্ট তৈরি করার জন্য এখনও একটি শৈল্পিক চোখ এবং কিছু পরিকল্পনার প্রয়োজন, কিন্তু শূন্য প্রয়োগের দক্ষতা, তাই এটি শুরু করার একটি দুর্দান্ত জায়গা এবং NFT আর্টওয়ার্ক তৈরি করার একটি তুলনামূলক দ্রুত উপায় যা তৈরি করা খুব কঠিন না হয়েও সম্পূর্ণ অনন্য। অ্যাপটি বিনামূল্যে, তবে আপনি বিজ্ঞাপনগুলি সরানোর জন্য একবার বন্ধের ফি দিতে পারেন৷

3. কথা বলুন

টকেন হল একটি NFT ওয়ালেট যা আপনি Ethereum সহ একাধিক চেইনে NFT পরিচালনা করতে ব্যবহার করতে পারেন। এটি ERC-721 এবং ERC-1155 উভয় মানকেই সমর্থন করে এবং আপনার ক্রিপ্টো সম্পদ যেমন NFTs বাণিজ্য ও বিক্রি করার একটি সহজ উপায় অফার করে৷

আপনার আইফোনে এনএফটি তৈরি করার জন্য 5টি অ্যাপ এবং কীভাবে সেগুলি বিক্রি করবেন

4. NFT নির্মাতা

এনএফটি সৃষ্টিকর্তা! মূলত একটি জেনারেটিভ আর্ট টুল যা আপনাকে উপাদান, ব্যাকগ্রাউন্ড এবং প্রভাবের ডাটাবেসের জন্য বিভিন্ন এনএফটি আর্ট পিসগুলিতে দ্রুত পুনরাবৃত্তি করতে দেয়৷

আপনি আপনার নিজের ফটো ব্যবহার করে আপনার শিল্পকর্ম তৈরি করতে পারেন বা উপলব্ধ উপাদানগুলি ব্যবহার করে কিছু তৈরি করতে পারেন। NFT ক্রিয়েটরের 100টির বেশি ফিল্টার, 1000টি ফন্ট, 100টি ক্রিপ্টো-স্টাইল গ্রাফিক্স এবং 1000টি ব্যাকগ্রাউন্ড রয়েছে৷

আপনার আইফোনে এনএফটি তৈরি করার জন্য 5টি অ্যাপ এবং কীভাবে সেগুলি বিক্রি করবেন

আপনি যদি NFT-এর জন্য শিল্পকে ব্যবহারযোগ্য করতে চান তবে এই অ্যাপটির একটি সদস্যতা প্রয়োজন, কিন্তু আপনি 3-দিনের ট্রায়াল পাবেন। এছাড়াও, GoArt এর বিপরীতে, আপনি মাসিক এবং বার্ষিক উভয় পরিকল্পনার সাথে ট্রায়াল ব্যবহার করতে পারেন। তাই সময়মত বাতিল করতে ভুলে গেলে মাসিক বিকল্পটি বেছে নিন।

5. NFT GO

যদিও উপরের অ্যাপগুলি আপনাকে NFT প্রক্রিয়ার কিছু অংশ পরিচালনা করতে সহায়তা করে, NFT GO আপনার জন্য একটি অ্যাপে এটি পরিচালনা করার প্রতিশ্রুতি দেয়। আপনি নিজের এনএফটি মিন্ট করতে পারেন, অন্যান্য এনএফটি ব্রাউজ করতে পারেন, এনএফটি কিনতে পারেন এবং সেগুলিকে একটি ডিজিটাল ওয়ালেটে সংরক্ষণ করতে পারেন। NFT GO শুধুমাত্র Ethereum-এর মধ্যে সীমাবদ্ধ নয়, আপনাকে অন্যান্য ব্লকচেইন ব্যবহার করার অনুমতি দেয়।

আপনার আইফোনে এনএফটি তৈরি করার জন্য 5টি অ্যাপ এবং কীভাবে সেগুলি বিক্রি করবেন

NFT GO হল একমাত্র সম্পূর্ণ NFT অ্যাপ সমাধান যা আমরা এই নিবন্ধটি গবেষণা করার সময় পেয়েছি এবং এটি নতুনদের শুরু করার জন্য একটি দুর্দান্ত জায়গা। এটি সমস্ত জটিল জিনিস লুকিয়ে রাখে, যেমন ফি বা টোকেন মান নিয়ে কাজ করা এবং এটি আপনার জন্য করে। যাইহোক, আপনার এনএফটি মিন্ট করতে অনেক সময় লাগতে পারে কারণ আমরা ধরে নিই যে ডেভেলপাররা গ্যাসের সীমাবদ্ধতা নির্ধারণ করে খরচ পরিচালনা করছে।

কিভাবে এনএফটি মিন্ট করবেন এবং সেগুলি বিক্রি করবেন

আপনার প্রথম NFT মিন্ট করার পরে, আপনি এটি অন্য কারো কাছে বিক্রি করতে পারেন। যখন আপনি তাদের কাছে NFT এর মালিকানা হস্তান্তর করেন, তখন আপনার আর এটির উপর কোন নিয়ন্ত্রণ থাকবে না এবং ব্লকচেইন স্থায়ীভাবে নতুন মালিককে প্রতিফলিত করতে পরিবর্তন করবে।

আপনি একটি NFT মিন্ট করার আগে, আপনার একটি ডিজিটাল ওয়ালেটে কিছু ক্রিপ্টোকারেন্সি প্রয়োজন। বেশিরভাগ NFT পরিষেবার জন্য, এর মানে হল Ethereum হল একটি Ethereum ডিজিটাল ওয়ালেট। আমরা প্রক্রিয়াটির এই অংশটি কভার করতে যাচ্ছি না, তবে অনেক অনলাইন ওয়ালেট প্রদানকারী রয়েছে যারা আপনার জন্য একটি ওয়ালেট বজায় রাখবে এবং ক্রিপ্টোর জন্য সাধারণ মুদ্রা বিনিময় করবে৷

আপনার আইফোনে এনএফটি তৈরি করার জন্য 5টি অ্যাপ এবং কীভাবে সেগুলি বিক্রি করবেন

একবার আপনি একবার NFT বিক্রির পুরো প্রক্রিয়ার মধ্য দিয়ে গেলে, ভবিষ্যতে NFT বিক্রি করা আরও স্বাভাবিক বোধ করা উচিত। কিন্তু আপাতত, এখানে বিস্তৃত পদক্ষেপগুলি আপনাকে সম্পাদন করতে হবে৷

ধাপ 1:একটি মার্কেটপ্লেস বেছে নিন

আপনার আইফোনে এনএফটি তৈরি করার জন্য 5টি অ্যাপ এবং কীভাবে সেগুলি বিক্রি করবেন

যেকোন কিছু বিক্রি করার সবচেয়ে ভালো জায়গা হল যেখানেই লোকেরা এটি কিনতে চায়। বেছে নেওয়ার জন্য বেশ কয়েকটি এনএফটি মার্কেটপ্লেস রয়েছে, তবে সবচেয়ে পরিচিতগুলির মধ্যে রয়েছে:

  • ওপেনসি
  • মেটামাস্ক
  • বিরল
  • সুপার রেয়ার
  • নিফটি গেটওয়ে
  • ফাউন্ডেশন

Coinbase, যা ক্রিপ্টোকারেন্সি বিশ্বের একটি প্রধান খেলোয়াড়, এছাড়াও Coinbase NFT-তে কাজ করছে, যা NFT বিক্রয়ের জন্য একটি নতুন বাজার হতে পারে। বিভিন্ন বাজার বিভিন্ন সুবিধা অফার করে, তাই আপনার জন্য কোনটি সেরা তা দেখতে একটু গবেষণা করুন। সম্ভবত আপনি আপনার NFT-এর জন্য একই বাজারে লেগে থাকবেন।

ধাপ 2. আপনার NFT মিন্ট করুন

আমরা উপরে হাইলাইট করা কিছু অ্যাপ ইতিমধ্যেই আপনার NFT মিন্ট করার জন্য একটি ফাংশন অফার করে। তাদের মধ্যে কেউ কেউ আপনাকে বিভিন্ন ব্লকচেইনের মধ্যে বেছে নিতে দেয়, শুধু ইথেরিয়াম নয়।

আপনার আইফোনে এনএফটি তৈরি করার জন্য 5টি অ্যাপ এবং কীভাবে সেগুলি বিক্রি করবেন

বিভিন্ন মার্কেটপ্লেসে তাদের নিজস্ব অ্যাপ রয়েছে, অথবা আপনি একটি ওয়েব ব্রাউজার দিয়ে ব্যবহার করতে পারেন। মিন্টিং প্রক্রিয়ার নির্দিষ্ট বিবরণ প্রতিটি বাজারের জন্য আলাদা হলেও, আপনি আপনার (অর্থায়নকৃত) ডিজিটাল ওয়ালেটকে আপনার মার্কেটপ্লেস অ্যাকাউন্টের সাথে লিঙ্ক করবেন এবং তারপরে মিন্টিং ফাংশনটি বেছে নেবেন। তারপর আপনি মিনিং প্রক্রিয়া সম্পূর্ণ করতে ডিজিটাল সম্পদ আপলোড করবেন। মার্কেটপ্লেস চিত্রটি ক্যাটালগ করবে এবং, তারা কীভাবে NFT মিন্ট করতে বেছে নিয়েছে তার উপর নির্ভর করে; এর ব্লকচেইন তথ্যে একটি ক্যাটালগ নম্বর বা একটি URL রেফারেন্স অন্তর্ভুক্ত থাকতে পারে।

ধাপ 3:আপনার NFT তালিকাভুক্ত করুন

এখন যেহেতু NFT মিন্ট করা হয়েছে এবং আপনার পছন্দের NFT বাজারের সাথে নিবন্ধিত হয়েছে, আপনাকে এটি বিক্রয়, সময়মতো নিলাম বা বাণিজ্যের জন্য তালিকাভুক্ত করতে হবে। একবার আপনার NFTগুলি তালিকাভুক্ত হয়ে গেলে, প্রচারের জন্য সোশ্যাল মিডিয়া বা আপনার নিজস্ব ওয়েবসাইট ব্যবহার করে সেগুলি বিক্রি করা আপনার উপর নির্ভর করে৷

আপনি যদি বিক্রয় পান, তাহলে সমস্ত প্রযোজ্য ফি কেটে নেওয়ার পরে আপনি আপনার মানিব্যাগে আপনার টাকা পাবেন। কোনো তালিকা নামানোর সময় বা যেকোনো কিছুতে পরিবর্তন করার সময় সতর্ক থাকুন। অতিরিক্ত ফি প্রযোজ্য হতে পারে, তাই নিশ্চিত করুন যে সবকিছু 100% সঠিক আগে আপনার NFT তালিকাভুক্ত করা।

এখন আপনি সেখানে যেতে এবং আপনার ভাগ্য তৈরি করতে প্রস্তুত, অথবা চেষ্টা করার সময় অন্তত মজা করুন!


  1. আইফোনে কীভাবে ফোল্ডার তৈরি করবেন এবং অ্যাপগুলি সংগঠিত করবেন

  2. কিভাবে আইফোনে যোগাযোগ গ্রুপ তৈরি এবং পরিচালনা করবেন

  3. কিভাবে আইফোনে জিপ ফাইল তৈরি এবং খুলবেন?

  4. কীভাবে আপনার আইফোনে পডকাস্ট শুনতে এবং ডাউনলোড করবেন?