কম্পিউটার

6টি দুর্দান্ত প্রভাব যা আপনি আপনার ফেসটাইম কলগুলিতে যোগ করতে পারেন

ভিডিও কল জীবনের একটি নিয়মিত অংশ হয়ে উঠেছে। কাজের জন্য হোক বা বন্ধুদের সাথে নৈমিত্তিক চ্যাট হোক, আমরা দূরত্ব কাটানোর জন্য ভিডিও কলের উপর নির্ভর করি এবং মুখোমুখি মিথস্ক্রিয়া করার কিছু রূপ। আপনি যদি FaceTime ব্যবহার করে মানুষের সাথে সংযোগ স্থাপন করেন, তাহলে আপনি FaceTime-এ ক্যামেরা প্রভাব ব্যবহার করে আপনার কলগুলিকে আরও বেশি ইন্টারেক্টিভ এবং আকর্ষক করে তুলতে পারেন৷

অ্যাপল ডিভাইসে কীভাবে ফেসটাইম প্রভাবগুলি ব্যবহার করবেন তা এখানে।

যে ডিভাইসগুলি ফেসটাইম ক্যামেরা প্রভাব ব্যবহার করতে পারে

যদিও ফেসটাইম আইফোন 4 এবং আইপ্যাড 2 এর মতো পুরানো মডেলগুলি দ্বারা ব্যবহার করা যেতে পারে, তবে আপনার ফেসটাইমে প্রভাবগুলি ব্যবহার করতে সক্ষম হওয়ার জন্য একটি নতুন ডিভাইসের প্রয়োজন৷ সামঞ্জস্যপূর্ণ ডিভাইস অন্তর্ভুক্ত:

  • iPhone 7 এবং পরবর্তী (মূল iPhone SE বাদে)
  • iPad Air (3য় প্রজন্ম) এবং পরবর্তী
  • iPad mini (5ম প্রজন্ম) এবং পরবর্তী
  • iPad (6 তম প্রজন্ম) এবং পরবর্তী
  • iPad Pro 10.5 ইঞ্চি
  • প্যাড প্রো 12.9 ইঞ্চি (2য় প্রজন্ম) এবং পরবর্তী

লেখার সময়, আপনি ম্যাকে ক্যামেরা ইফেক্ট ব্যবহার করতে পারবেন না। যাইহোক, MacOS Monterey অ্যাপল সিলিকন সহ ম্যাকগুলিকে পোর্ট্রেট মোড ব্যবহার করার অনুমতি দেয়। এই বিষয়ে পরে আরও।

1. ফেসটাইমে মেমোজি হয়ে উঠুন

Memojis হল Apple এর কাস্টমাইজযোগ্য 3D অবতার যা দেখতে আপনার মত। আপনার পরবর্তী ফেসটাইম কলে মেমোজি হিসেবে দেখাতে আপনি ফেস আইডি সহ একটি আইফোন বা TrueDepth ক্যামেরা সহ একটি iPad ব্যবহার করতে পারেন৷

অবশ্যই, আপনাকে প্রথমে আপনার নিজের মেমোজি তৈরি করতে হবে। আপনার যদি একই Apple ID-তে সাইন ইন করা একাধিক Apple ডিভাইস থাকে, তাহলে আপনার ডিভাইসগুলির একটিতে আপনি যে কোনো মেমোজি ব্যবহার করেন তা অন্য সমস্ত ডিভাইসে সিঙ্ক করা হবে। তবে চিন্তা করবেন না, আপনি সবসময় নিজের জন্য বেশ কয়েকটি মেমোজি তৈরি করতে পারেন।

এটি করার পরে, প্রভাবগুলি আলতো চাপুন৷ ফেসটাইম কলে বোতাম, তারপরে মেমোজি আলতো চাপুন আইকন।

2. আপনার চেহারা পরিবর্তন করতে ফিল্টার ব্যবহার করুন

ফিল্টারগুলি বিশেষ প্রভাবগুলির মতো যা আপনার ভিডিওর আলো, টোন এবং রঙ পরিবর্তন করে৷ কিছু বিশেষ প্রভাব কমিক বই, জলরঙের পেইন্টিং এবং ক্যামকর্ডার রেকর্ডিংয়ের অনুকরণ করে। আপনার ডিসপ্লেতে একটি ফিল্টার যোগ করতে:

  1. FaceTime কলে থাকাকালীন, আপনার টাইল আলতো চাপুন, তারপরে প্রভাবগুলি আলতো চাপুন বোতাম
  2. ফিল্টার নির্বাচন করুন আইকন বা তিনটি ওভারল্যাপিং চেনাশোনা সহ চিত্র।
  3. একটি ফিল্টার দিয়ে আপনার চেহারার পূর্বরূপ দেখতে সোয়াইপ করুন। একটি ফিল্টার নির্বাচন করতে আলতো চাপুন।
6টি দুর্দান্ত প্রভাব যা আপনি আপনার ফেসটাইম কলগুলিতে যোগ করতে পারেন 6টি দুর্দান্ত প্রভাব যা আপনি আপনার ফেসটাইম কলগুলিতে যোগ করতে পারেন 6টি দুর্দান্ত প্রভাব যা আপনি আপনার ফেসটাইম কলগুলিতে যোগ করতে পারেন

3. ফেসটাইম কলগুলিতে একটি পাঠ্য লেবেল যোগ করুন

এছাড়াও আপনি আপনার ডিসপ্লের অংশ হিসেবে একটি টেক্সট বা আকৃতি যোগ করতে পারেন, যেমন ভিতরে টেক্সট সহ চিন্তার বুদ্বুদ।

  1. FaceTime কলে থাকাকালীন, আপনার টাইলটি আলতো চাপুন, তারপর প্রভাবগুলি নির্বাচন করুন বোতাম
  2. টেক্সট লেবেল (Aa) আলতো চাপুন বোতাম নির্বাচন প্রসারিত করতে আলতো চাপুন, তারপর একটি পাঠ্য লেবেল চয়ন করুন৷ টেক্সট লেবেল আপনার ডিসপ্লেতে প্রদর্শিত হবে। ডিফল্ট পাঠ্য পরিবর্তন করতে আপনি যে পাঠ্যটি প্রদর্শিত করতে চান সেটি টাইপ করুন, তারপরে এটি থেকে আলতো চাপুন।
  3. পাঠ্যটি ধরে রাখুন এবং এটিকে টেনে আনুন যেখানে আপনি এটি আপনার স্ক্রিনে দেখাতে চান৷
  4. আপনি যদি আপনার স্ক্রীন ডিসপ্লেতে একটি ইমোজি দেখাতে চান, নির্বাচনের উপর বড় হাসিমুখে আলতো চাপুন, তারপর একটি ইমোজি নির্বাচন করুন৷ স্ক্রিনের যে কোনো জায়গায় আলতো চাপুন, আপনার টাইল নির্বাচন করুন, তারপর ইমোজিটি যেখানে থাকতে চান সেখানে টেনে আনুন।
6টি দুর্দান্ত প্রভাব যা আপনি আপনার ফেসটাইম কলগুলিতে যোগ করতে পারেন 6টি দুর্দান্ত প্রভাব যা আপনি আপনার ফেসটাইম কলগুলিতে যোগ করতে পারেন

টেক্সট লেবেল বা ইমোজি অপসারণ করতে, শুধু এটি আলতো চাপুন এবং মুছুন টিপুন বোতাম।

4. আপনার ফেসটাইম স্ক্রিনে স্টিকার যোগ করুন

ফেসটাইমে আপনার স্ক্রীন ডিসপ্লেতে আপনি বিভিন্ন ধরণের স্টিকার যুক্ত করতে পারেন। ফেসটাইম কলে থাকাকালীন, আপনার টাইলটি আলতো চাপুন, তারপরে নিম্নলিখিতগুলির মধ্যে যেকোনটি করুন:

  • একটি মেমোজি স্টিকার যোগ করুন: মেমোজি আলতো চাপুন আইকন উপরের আইকন থেকে একটি মেমোজি বা অ্যানিমোজি নির্বাচন করুন। উপলব্ধ স্টিকার থেকে চয়ন করুন. স্টিকারটিকে আপনার স্ক্রিনের যেকোনো জায়গায় টেনে আনুন।
  • একটি ইমোজি স্টিকার যোগ করুন: ইমোজি স্টিকার আলতো চাপুন আইকন একটি ইমোজি চয়ন করুন, তারপর এটিকে স্ক্রিনের চারপাশে টেনে আনুন৷
  • স্ট্যান্ডার্ড ইমোজি স্টিকার: প্রভাবগুলি আলতো চাপুন৷ বোতাম, টেক্সট লেবেল (Aa) নির্বাচন করুন , নির্বাচন প্রসারিত করুন, তারপর স্মাইলি ফেস আলতো চাপুন৷ . একটি ইমোজি নির্বাচন করুন।
6টি দুর্দান্ত প্রভাব যা আপনি আপনার ফেসটাইম কলগুলিতে যোগ করতে পারেন 6টি দুর্দান্ত প্রভাব যা আপনি আপনার ফেসটাইম কলগুলিতে যোগ করতে পারেন 6টি দুর্দান্ত প্রভাব যা আপনি আপনার ফেসটাইম কলগুলিতে যোগ করতে পারেন

5. আপনার ফেসটাইম স্ক্রিনে আকার যোগ করুন

আপনি আপনার স্ক্রীন ডিসপ্লেতে মজাদার, স্থির বা চলমান আকার যোগ করতে পারেন। এটি কীভাবে করবেন তা এখানে:

  1. শুধু আকৃতি নির্বাচন করুন আইকন বা লাল স্ক্রিবল আইকন।
  2. তারপর আপনার স্ক্রিনের ডিসপ্লেতে আপনি যে আকৃতি যোগ করতে চান সেটি বেছে নিন।
  3. আপনার স্ক্রিনের যেকোনো জায়গায় আকৃতি টেনে আনুন।
  4. আপনি আপনার মুখের আকৃতিটিও অ্যাঙ্কর করতে পারেন যাতে আপনি চলাফেরা করার সময়ও এটি আপনাকে অনুসরণ করে। শুধু আপনার মুখের কাছে এটি টেনে আনুন এবং একটি হলুদ ফ্রেম প্রদর্শিত হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

6. ফেসটাইমের সাথে পোর্ট্রেট মোড ব্যবহার করুন

আপনি ব্যাকগ্রাউন্ড ব্লার করতে আপনার ডিভাইসে ফেসটাইম সহ পোর্ট্রেট মোড ব্যবহার করতে পারেন যাতে ফোকাস আপনার দিকে থাকে। এই বৈশিষ্ট্যটি একটি A12 বায়োনিক চিপ বা তার পরের আইফোন বা আইপ্যাডে কাজ করে বা MacOS মন্টেরে বা তার পরে চলমান Apple সিলিকন সহ Mac এ কাজ করে৷

বর্তমানে, এটিই একমাত্র উপলব্ধ ফেসটাইম ভিডিও ইফেক্ট যা Macs-এ উপলব্ধ৷

একাধিক ফেসটাইম বৈশিষ্ট্য একত্রিত করুন

আপনি আপনার ডিসপ্লেতে একসাথে একাধিক ক্যামেরা প্রভাব প্রয়োগ করতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি পোর্ট্রেট মোড দিয়ে আপনার ব্যাকগ্রাউন্ড ব্লার করতে পারেন এমনকি আপনি নিজেকে মেমোজি হিসাবে দেখান।

6টি দুর্দান্ত প্রভাব যা আপনি আপনার ফেসটাইম কলগুলিতে যোগ করতে পারেন 6টি দুর্দান্ত প্রভাব যা আপনি আপনার ফেসটাইম কলগুলিতে যোগ করতে পারেন 6টি দুর্দান্ত প্রভাব যা আপনি আপনার ফেসটাইম কলগুলিতে যোগ করতে পারেন

ফেসটাইম কলগুলিকে মজাদার করুন

আপনার কলগুলিকে আরও প্রাণবন্ত, আকর্ষক এবং মজাদার করতে ফেসটাইমে ক্যামেরার প্রভাবগুলি অন্বেষণ করুন৷ এমনকি আপনি এক বা একাধিক বৈশিষ্ট্য একত্রিত করে আপনার চেহারা নিয়ে খেলতে পারেন।


  1. আপনি কি আইফোনে একটি পাঠ্য বার্তা নির্ধারণ করতে পারেন?

  2. আপনি কি আপনার স্মার্টফোনকে বিশ্বাস করতে পারেন?

  3. আপনার iPhone হোম বোতাম কি কাজ করছে না? আপনি কীভাবে এটি ঠিক করতে পারেন তা এখানে রয়েছে!

  4. আপনি কি অ্যান্ড্রয়েডে ফেসটাইম ব্যবহার করতে পারেন