কম্পিউটার

Android 2022 এর জন্য 10টি সেরা মেসেজিং অ্যাপ

মেসেজিং এবং টেক্সটিং একটি অ্যান্ড্রয়েড স্মার্টফোনে সর্বাধিক সম্পাদিত কাজগুলির মধ্যে একটি। অ্যাপস এবং টুলের বিশাল লাইব্রেরির মাধ্যমে আপনি টেক্সট করার জন্য গুগল প্লে স্টোরে বেশ কিছু অ্যাপ্লিকেশন পাবেন। তাদের মধ্যে কিছু অনলাইন বার্তা পাঠাতে ব্যবহৃত হয় যখন কিছু আপনার ডিফল্ট মেসেজিং অ্যাপকে সম্পূর্ণ নতুন চেহারা প্রদান করতে পারে। এই নিবন্ধে, আমরা অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা মেসেজিং অ্যাপের তালিকা করছি যা আপনাকে আরও ভাল উপায়ে আরও বন্ধুদের সাথে সংযোগ করতে দেয়৷

Android 2022-এর জন্য সেরা টেক্সটিং অ্যাপ

1. হোয়াটসঅ্যাপ:

Android 2022 এর জন্য 10টি সেরা মেসেজিং অ্যাপ

অ্যাপটি সেরা টেক্সটিং এবং মেসেজিং অ্যাপের ক্ষেত্রে তালিকার শীর্ষে থাকার যোগ্য৷ আপনি এখানে আপনার বন্ধুদের প্রায় সবাইকে পাবেন। হোয়াটসঅ্যাপ আপনাকে প্রচুর পরিমাণে ছবি এবং অন্যান্য ফাইল শেয়ার করতে দেয়। আপনি আপনার বন্ধু বা পরিবারের একটি গ্রুপ করতে পারেন. আপনার জীবনের গল্পগুলি ভাগ করার জন্য এটিতে একটি নতুনভাবে ডিজাইন করা স্ট্যাটাস বৈশিষ্ট্য রয়েছে। আপনি ভয়েস বা ভিডিও কল করতে এবং ভয়েস বার্তা পাঠানোর জন্যও এই অ্যাপটি ব্যবহার করতে পারেন।

এটা এখান থেকে পান

2. ফেসবুক মেসেঞ্জার:

Android 2022 এর জন্য 10টি সেরা মেসেজিং অ্যাপ

আপনি যদি আপনার Facebook বন্ধুদের সাথে চ্যাট করতে চান যাদের সাথে আপনি আপনার যোগাযোগের নম্বর শেয়ার করেননি তাহলে Facebook-এর এই ডেডিকেটেড মেসেজিং অ্যাপটি হল সেরা টেক্সটিং অ্যাপ। এটি তার কাজটি নিখুঁতভাবে করার জন্য পরিচিত যা আপনি দেখতে পাচ্ছেন যখন আপনার বন্ধুরা অনলাইনে থাকে আপনি ডেলিভারি পেতে এবং রসিদ পড়তে পারেন, ভিডিও বা ভয়েস কল করতে পারেন এবং মজাদার স্টিকার পাঠাতে পারেন। কিছু দেশে, আপনি Facebook মেসেঞ্জারের মাধ্যমে টাকা পাঠাতে পারেন।

এটা এখান থেকে পান

3. ভাইবার:

Android 2022 এর জন্য 10টি সেরা মেসেজিং অ্যাপ

দীর্ঘদিন ধরে, Viber উচ্চ মানের ভয়েস কলের জন্য পরিচিত ছিল আগে অ্যাপটি একটি ডায়লার ছিল যার মাধ্যমে আপনি ফোন কলে ইন্টারনেট করতে ক্রেডিট যোগ করতে পারেন। ইন্টারনেট থেকে ইন্টারনেট কল বিনামূল্যে ছিল। ভাইবারের বর্তমান সংস্করণে, আপনি ভয়েস/ভিডিও কল করতে পারেন মজাদার স্টিকার এবং ইমোটিকন সহ পাঠ্য বার্তা পাঠাতে এবং এটি প্লে স্টোরের অন্যতম সুরক্ষিত মেসেঞ্জার হিসাবে বিবেচিত হয়। আপনি প্রেরিত বার্তা মুছে ফেলতে পারেন যা একটি সেরা টেক্সটিং অ্যাপ।

এটা এখান থেকে পান

4. এসএমএস প্রো যান:

Android 2022 এর জন্য 10টি সেরা মেসেজিং অ্যাপ

যদি এখনও আপনার কিছু বন্ধু ফিচার ফোন ব্যবহার করে থাকে এবং আপনি সাধারণ টেক্সটিং অ্যাপ ব্যবহার করে তাদের সাথে যোগাযোগ রাখেন তাহলে Go SMS pro হল অ্যাপ যা SMS পাঠানোকে মজাদার করে তুলবে তোমার জন্য. শত শত ব্যক্তিগতকৃত থিম এবং ইমোজির সাথে আপনি এক জায়গায় ডুয়াল সিম টেক্সটের মতো কিছু আকর্ষণীয় বৈশিষ্ট্যও পাবেন। আপনি বিলম্বের সাথে বার্তা পাঠাতে বেছে নিতে পারেন যাতে পাঠানোর আগে আপনি সেগুলি পর্যালোচনা করতে পারেন। এই অ্যাপের মাধ্যমে মেসেজিং মজাদার হবে এবং এটিকে অ্যান্ড্রয়েডের জন্য অন্যতম সেরা এসএমএস অ্যাপ হিসেবে বিবেচনা করা যেতে পারে।

5. স্ন্যাপচ্যাট:

Android 2022 এর জন্য 10টি সেরা মেসেজিং অ্যাপ

অ্যান্ড্রয়েডের জন্য আমাদের সেরা মেসেজিং অ্যাপের তালিকায় আরেকটি হল স্ন্যাপচ্যাট। এটি সাধারণ টেক্সট মেসেজিংয়ের চেয়ে বেশি কিছু। আপনি স্ন্যাপ কোড ব্যবহার করে বা পরিচিতি তালিকা থেকে বন্ধুদের স্ন্যাপচ্যাটে যোগ করতে পারেন। আপনি আপনার বন্ধুদের গল্প দেখতে পারেন যা শুধুমাত্র ছোট ভিডিও বা ফটো। আপনি উত্তর বোতামে আলতো চাপ দিয়ে তাদের মন্তব্য করতে পারেন তারা এটি চ্যাট বার্তা হিসাবে পাবে।

ক্যামেরা ফিল্টার এমন কিছু যা আপনার দোকানে মোচড় যোগ করে৷ আপনি আপনার বন্ধুদের সাথে একের পর এক চ্যাটেও যেতে পারেন কিন্তু মনে রাখবেন আপনার বন্ধুরা দেখার সাথে সাথে বার্তাগুলি অদৃশ্য হয়ে যায়৷

6. Google Allo:

Android 2022 এর জন্য 10টি সেরা মেসেজিং অ্যাপ

চ্যাটে 24×7 আপনার জন্য উপলব্ধ একটি Google সহকারীর সাথে আপনি Google Allo-এ আপনার বন্ধুদের সাথে চ্যাটও করতে পারেন৷ আপনার ফটোতে ডুডল বা পাঠ্য যোগ করুন এবং আরও বিশদ সহ আপনার বন্ধুদের কাছে পাঠান। এটি একটি মেসেঞ্জার যার উপর আপনি চিৎকার করতে পারেন বা দ্রুত সোয়াইপ করে পাঠ্যের আকার পরিবর্তন করতে পারেন৷ এই মেসেঞ্জারে, আপনি ছদ্মবেশী মোড উপভোগ করতে পারেন যা আপনাকে চ্যাটগুলিকে ব্যক্তিগত রাখতে সাহায্য করে এবং আপনি মেয়াদ শেষ হওয়া চ্যাটের জন্যও যেতে পারেন যেখানে আপনি আপনার বার্তাগুলি চ্যাট উইন্ডোতে কতক্ষণ আটকে থাকবে তা নিয়ন্ত্রণ করতে পারেন৷ Google Allo-এর সেরা বৈশিষ্ট্য হল Google Assistant কারণ আপনার বন্ধুদের মধ্যে কেউ যদি চ্যাট করার জন্য উপলভ্য না থাকে তাহলে আপনিও Google Assistant-এর সাথে চ্যাট করতে পারবেন।

7. টেলিগ্রাম:

Android 2022 এর জন্য 10টি সেরা মেসেজিং অ্যাপ

টেলিগ্রাম প্লে স্টোরের সেরা টেক্সটিং অ্যাপগুলির মধ্যে একটি৷ এটিতে কিছু আশ্চর্যজনক বৈশিষ্ট্য রয়েছে যা এটিকে ভিড়ের বাইরে দাঁড় করিয়ে দেয়। অ্যাপ্লিকেশনটিকে প্লে স্টোরের দ্রুততম মেসেজিং অ্যাপ বলে দাবি করা হয়েছে। আপনার চ্যাট ডেটা ক্লাউডে নিরাপদ থাকে এবং এটি আপনার ডিস্কের স্থান দখল করে না বলে অ্যাপ্লিকেশনটি হালকা ওজনের হয়ে যায়। ফাইলের আকার বা সংখ্যার কোন সীমা নেই আপনি যত খুশি পাঠাতে পারেন।

8. লাইন:

Android 2022 এর জন্য 10টি সেরা মেসেজিং অ্যাপ

Android-এর জন্য আমাদের সেরা মেসেজিং অ্যাপগুলির তালিকায় আরেকটি অ্যাপ্লিকেশন হল লাইন৷ এখানে আপনি অপরিচিতদের সাথে দেখা করতে পারেন এবং বন্ধুদের সাথে চ্যাট করতে পারেন। আপনি যদি আপনার পুরানো বন্ধুদের সাথে দেখা করার পরিকল্পনা করেন এবং স্থানের দীর্ঘ আলোচনায় না যেতে চান তবে আপনি এই অ্যাপের মাধ্যমে পোল তৈরি করতে পারেন। লাইনের সাহায্যে, আপনি খুব নামমাত্র হারে বিশ্বের প্রায় প্রতিটি অংশে মোবাইল এবং ল্যান্ডলাইনে কল করতে পারেন তাই এটি ডায়ালার বা এসএমএস পাঠানোর অ্যাপ হিসাবেও ব্যবহার করা যেতে পারে। এসএমএস হিসাবে বার্তা পাঠানোর সামঞ্জস্যতার কারণে কিছু ব্যবহারকারীর মতে এটি অ্যান্ড্রয়েডের জন্য সেরা এসএমএস অ্যাপ।

9. BBM:

Android 2022 এর জন্য 10টি সেরা মেসেজিং অ্যাপ

যদি ব্ল্যাকবেরি আপনার আগের ফোন হয়ে থাকে বা আপনার কিছু বন্ধু BBM এ থাকে তাহলে চিন্তা করবেন না৷ BBM এখন প্লে স্টোরে। আপনি BBM পিন সহ বা আপনার পরিচিতি থেকে কাউকে যোগ করতে পারেন৷ BBM ফাঙ্কি স্টিকার দিয়ে লোড করা হয়েছে এবং আপনি পাঠানো বার্তাগুলিতে ডেলিভারি এবং রসিদ দেখতে পাবেন। অ্যাপটি আপনাকে একটি বার্তায় প্রতিক্রিয়া জানাতে দেয় এবং একটি সময়সীমার সাথে আপনার অবস্থান শেয়ার করতে পারে৷

10. Hangouts:

Android 2022 এর জন্য 10টি সেরা মেসেজিং অ্যাপ

আশা করি আপনি Google থেকে Gtalk সম্পর্কে শুনেছেন। একটি সময় ছিল যখন এটি Google-এর একটি বিখ্যাত ওয়েব মেসেঞ্জার ছিল৷ কিন্তু আমরা যখন আমাদের কম্পিউটারের চেয়ে আমাদের স্মার্টফোনগুলি বেশি ব্যবহার করা শুরু করেছি, তখন Gtalk হয়ে ওঠে Hangouts৷ অন্যান্য মেসেঞ্জারদের মতো আপনি ভয়েস/ভিডিও কল করতে, অবস্থান এবং ফাইল শেয়ার করতে Hangouts ব্যবহার করতে পারেন। এই মেসেঞ্জারটির সবচেয়ে ভালো জিনিস হল এটি Google অ্যাকাউন্টের সাথে কাজ করে। যেহেতু প্রতিটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীর অ্যাপ্লিকেশন ডাউনলোড করার জন্য অবশ্যই Google অ্যাকাউন্ট থাকতে হবে, তাই তারা সহজেই Hangouts এ চ্যাট করতে পারে।

দ্রষ্টব্য: এই অ্যাপটি বন্ধ করা হয়েছে৷

সুতরাং, এগুলি Android এর জন্য সেরা মেসেজিং অ্যাপ ছিল৷ বন্ধুদের সাথে মজা করতে এবং তাদের সাথে আপনার জীবনের মুহূর্ত শেয়ার করতে তাদের সাথে আপনার Android ডিভাইস লোড করুন৷


  1. Android 2022 এর জন্য সেরা অটো-টিউন অ্যাপ

  2. 2022 সালে Android এর জন্য 6টি সেরা ফ্রি ফ্ল্যাশলাইট অ্যাপ

  3. অ্যান্ড্রয়েড 2022 এর জন্য 5টি সেরা অডিওবুক অ্যাপ

  4. Android 2022 এর জন্য 10 সেরা ইউটিলিটি অ্যাপ