কম্পিউটার

কেন পোকেমন গো নিরাপদ নয়?

' পোকেমোনিয়া' শীঘ্রই মারা যাচ্ছে না। যদি কিছু হয়, এটি যখন আনুষ্ঠানিকভাবে এশিয়ায় প্রকাশিত হয় তখন এটি আরেকটি জাম্প স্টার্ট পেতে চলেছে (এটি একমাত্র এশিয়ান দেশ যেখানে পোকেমন পাওয়া যায় সেগুলি হল ইন্দোনেশিয়া এবং কোরিয়ার কিছু অংশ) এবং অন্য কোথাও৷

তবে, অগমেন্টেড রিয়েলিটি গেমের সাথে সবকিছু ঠিকঠাক নয়। এবং আমরা আপনাকে মিথ্যা অ্যালার্ম দিচ্ছি না, যদি আপনি তাই মনে করেন। আমরা সমস্যাগুলির একটি তালিকা সংকলন করেছি - আসলগুলি - যা আপনি পোকেমন শিকারে যাওয়ার আগে জানতে চাইতে পারেন, সমস্ত বন্দুক জ্বলছে৷

ডেটা নিরাপত্তা

Niantic Labs, গেমটির ডেভেলপারদের আপনার Google অ্যাকাউন্টে সম্পূর্ণ অ্যাক্সেস আছে যদি আপনি iOS ডিভাইস থেকে গেমে লগ ইন করার জন্য এটি ব্যবহার করেন। Niantic ত্রুটির জন্য দায় নিয়েছে এবং একটি বিবৃতি জারি করেছে যাতে জানানো হয় যে তারা ব্যবহারকারীদের আইডি এবং ইমেল ঠিকানার বাইরে কিছু শেয়ার করছে না তা নিশ্চিত করার জন্য তারা অ্যাক্সেসকে কঠোরভাবে সীমিত করার জন্য কাজ করছে।

কিন্তু আপাতত Niantic আপনার Google অ্যাকাউন্টের সমস্ত ডেটাতে সম্পূর্ণ অ্যাক্সেস পেয়েছে৷ আপনি যদি এইমাত্র আপনার Google অ্যাকাউন্ট দিয়ে ডাউনলোড করে লগ ইন করে থাকেন তাহলে আপনি কোনো গেম/অ্যাপটিতে সম্পূর্ণ অ্যাক্সেস দিয়েছেন কিনা তা জানার কোনো উপায় নেই। কোন অ্যাপের সম্পূর্ণ অ্যাক্সেস আছে তা বের করতে আপনাকে সেটিংসে যেতে হবে।

কেন পোকেমন গো নিরাপদ নয়?

আপনি নিশ্চিত করতে পারেন যে Niantic আপনার ব্যক্তিগত ডেটা গোপনীয় হয়ে উঠছে না তা হল অ্যাপটি আনইনস্টল করা। আশ্চর্যজনকভাবে, গেমটির অ্যান্ড্রয়েড সংস্করণ সম্পূর্ণ ডেটা অ্যাক্সেসের অনুরোধ করে না৷

সার্ভার সমস্যা

অনিচ্ছাকৃত গেম স্টপেজ সম্পর্কে রিপোর্ট করা হয়েছে৷ এর প্রভাবে, খেলোয়াড়দের আবার গেমটি পুনরায় চালু করতে হয়েছিল। বিরক্তিকর!

কেন পোকেমন গো নিরাপদ নয়?

“আমার অফিস থেকে এক ব্লক দূরে একটি বুলবাসৌরকে দেখতে এবং ধরার পরে আমি প্রথমে সমস্যার সম্মুখীন হই৷ ডিজিটাল দানবটি আমার কিনা তা নিশ্চিত করার একটি স্ক্রীনের পরিবর্তে, আমি উপরের বাম দিকের কোণায় একটি সাদা পোক বলের মতো আইকন পেয়েছি যা ঘোরে এবং ঘোরে এবং ঘোরে, রজার চেং একটি CNET প্রবন্ধে লিখেছেন.

স্পিনিং বল খেলোয়াড়দের পোকেমন দাবি করা থেকে বিরত রেখেছে যদিও তারা বহিরাগত দানব খুঁজে পেয়েছে। Niantic গেমটির চাহিদার সাথে তাল মিলিয়ে চলতে ব্যর্থ হয়েছে যার ফলে 'হ্যাং' হয়ে গেছে। কিন্তু Niantic সমস্যা নিয়ে কাজ করছে এবং বিজনেস ইনসাইডারকে বলেছে যে সার্ভার সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত তারা গেমটি বিশ্বব্যাপী চালু করবে না।

ব্যাটারি লাইফ

গেমগুলি আপনার ফোনের ব্যাটারির আয়ু কমিয়ে দেয়৷ কিন্তু পোকেমন গো আপনার গড় খেলার চেয়ে একটু বেশি আক্রমনাত্মক। এটা খেলার সময় ঘুরে বেড়াতে হয়। কিছু ব্যবহারকারী 20 মিনিটের মধ্যে 10% ব্যাটারি ক্ষয়ক্ষতির রিপোর্ট করেছেন যখন অন্যরা এক ঘন্টায় 10-20% বেশি রক্ষণশীল অনুমান রিপোর্ট করেছেন। যদিও আপনি যে ফোনটি ব্যবহার করছেন তার উপর অনেক কিছু নির্ভর করে।

কেন পোকেমন গো নিরাপদ নয়?

FYI, Pokémon Go-এর একটি ব্যাটারি সেভিং মোড রয়েছে এবং এটি চালু করা বেশ সহজ৷ শুধু এই সহজ পদক্ষেপগুলি অনুসরণ করুন:

ধাপ #1:স্ক্রিনের নীচে পোকেবলে ট্যাপ করুন

ধাপ #2:স্ক্রিনের শীর্ষে সেটিংস বিকল্পে ট্যাপ করুন

ধাপ #3:ব্যাটারি সেভার বিকল্পের পাশে বক্সে টিক দিন

ব্যাটারি সেভার কোনোভাবেই গেম খেলাকে প্রভাবিত করবে না।

বিকল্পভাবে, আপনার সামগ্রিক গেমিং অভিজ্ঞতা উন্নত করতে আপনি একটি ব্যাটারি লাইফ বাড়ানোর অ্যাপ ব্যবহার করতে পারেন৷

পোকেমন গো সম্পর্কে আপনার জানার জন্য এটি কমবেশি সমস্ত অসুবিধা। আমরা আপনাকে নিরাপদ খেলা কামনা করি। এটা কি এখন আপনার ডেস্কে একটি পিজি?

P.S:সমস্ত ছবি Google থেকে নেওয়া।


  1. কেন আমার স্যামসাং চার্জ হচ্ছে না?

  2. কেন ওয়েবসাইটের পাসওয়ার্ড সীমাবদ্ধতা আপনাকে নিরাপদ রাখে না

  3. কেন আমার ফোন সেফ মোডে আটকে আছে?

  4. আমার iPhone X-এ ফেস আইডি কেন কাজ করছে না?