কম্পিউটার

আপনার স্ক্রিনে আটকে থাকা পিক্সেল ঠিক করার সবচেয়ে সহজ পদ্ধতি

আপনি কি ক্রমাগত আপনার স্ক্রিনে এক বা একাধিক রঙিন বিন্দু দেখতে পাচ্ছেন? এটি উইন্ডোজে আটকে থাকা বা মৃত পিক্সেলের একটি কেস। LCD এবং TFT এ একটি মৃত এবং আটকে থাকা পিক্সেল পাওয়া আপনার ধারণার চেয়ে বেশি সাধারণ কিন্তু আটকে থাকা পিক্সেল স্ক্রীনের অভিজ্ঞতা অত্যন্ত হতাশাজনক।

আমরা সবাই বেশ কয়েকবার দেখেছি যে আপনার কম্পিউটারের এলসিডি স্ক্রিনে কয়েকটি পিক্সেল আটকে যায়। আটকে থাকা পিক্সেলের অপরাধী হার্ডওয়্যার সমস্যাগুলির সাথে সম্পর্কিত হতে পারে যা উত্পাদন ত্রুটির কারণে ঘটতে পারে। আপনি যদি ভাবছেন কিভাবে স্ক্রিনে আটকে থাকা পিক্সেল ঠিক করবেন, তাহলে এটি তিনটি ভিন্ন উপায়ে করা যেতে পারে।

এই পোস্টে, আমরা আপনার স্ক্রিনে আটকে থাকা পিক্সেল ঠিক করার সবচেয়ে সহজ পদ্ধতি সম্পর্কে কথা বলতে যাচ্ছি।

আপনার স্ক্রিনে আটকে থাকা পিক্সেলগুলি ঠিক করার পদক্ষেপগুলি

আপনি যদি আপনার কম্পিউটারের স্ক্রিনে একটি মৃত পিক্সেল পান তাহলে আপনি সহজেই আপনার স্ক্রিনে আটকে থাকা একটি পিক্সেল ঠিক করতে পারবেন। এটি করার জন্য, আপনি দুটি ভিন্ন পদ্ধতি ব্যবহার করতে পারেন।

  • আপনার স্ক্রিনে রঙিন প্যালেটগুলি দেখে আটকে থাকা পিক্সেলগুলি সনাক্ত করা গুরুত্বপূর্ণ৷
  • ম্যানুয়াল পদ্ধতি ব্যবহার করে দেখুন যার মধ্যে আটকে থাকা পিক্সেলটিকে একটি নরম সূক্ষ্ম বা স্যাঁতসেঁতে কাপড় দিয়ে ঘষে দেওয়া আছে৷
  • একাধিক রং দিয়ে পিক্সেল ফ্ল্যাশ করতে তৃতীয় পক্ষের প্রোগ্রামের উপর নির্ভর করুন।

স্টক পিক্সেল ম্যানুয়ালি ঠিক করার পদক্ষেপ

আমরা সবাই আকুপ্রেসারের শক্তি এবং এটি যে জাদু তৈরি করে তা জানি। ঠিক আছে যদি আপনার না থাকে তবে আপনি আটকে থাকা পিক্সেলগুলি ঠিক করার জন্য নিজের হাত ব্যবহার করে চেষ্টা করতে পারেন। আটকে থাকা পিক্সেলগুলিকে ম্যানুয়ালি দ্রুত ঠিক করতে পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

ধাপ 1:প্রথমে আপনি রঙিন প্যালেট দেখতে পাবেন তারপর আপনার মনিটর বন্ধ করতে হবে।

ধাপ 2:নরম কাপড়ের সন্ধান করুন যা আপনার মনিটরকে স্ক্র্যাচ থেকে রক্ষা করবে।

ধাপ 3:এখন, আপনি যেখানে আটকে থাকা পিক্সেল দেখতে পাচ্ছেন সেখানে স্যাঁতসেঁতে কাপড়টি রাখতে হবে এবং এটির উপর কিছু চাপ প্রয়োগ করতে হবে। নিশ্চিত করুন যে চাপ খুব শক্তিশালী নয় এবং অন্য এলাকায় চাপ প্রয়োগ করবেন না কারণ এটি আপনার জন্য আরও আটকে থাকা পিক্সেল তৈরি করতে পারে।

ধাপ 4:আপনি যখন স্ক্রিনে চাপ প্রয়োগ করছেন তখনই আপনাকে আপনার মেশিনটি বন্ধ করতে হবে।

ধাপ 5:এখন, যখন আপনি চাপ সরিয়ে ফেলবেন, তখন আপনি লক্ষ্য করবেন যে আপনার মনিটর থেকে আটকে থাকা পিক্সেল বাদ দেওয়া হয়েছে।

এটি একটি কার্যকর পদ্ধতি যা আপনাকে আটকে থাকা পিক্সেল ঠিক করতে সাহায্য করে কারণ এটি তরল আকারে উপস্থাপিত হয় যা দেখায় যে তরলটি তার এক বা একাধিক সাব-পিক্সেলের মধ্যে রয়েছে যা একইভাবে ছড়িয়ে পড়েনি।

আপনার স্ক্রিনে আটকে থাকা পিক্সেল ঠিক করার টুল।

অনলাইন মনিটর পরীক্ষা

আপনার স্ক্রিনে আটকে থাকা পিক্সেল ঠিক করার সবচেয়ে সহজ পদ্ধতি

অনলাইন মনিটর টেস্ট ব্যবহার করা আপনাকে খারাপ পিক্সেল চিনতে সাহায্য করে কিন্তু এটি আপনার ডেস্কটপের শীর্ষ-নিচের গুণমান পরীক্ষা করতেও ব্যবহার করে। সফ্টওয়্যারটি সম্ভাব্য সর্বোত্তম উপায়ে মনিটরের গুণমান পরীক্ষা করার তিনটি ভিন্ন উপায় সরবরাহ করে। যাইহোক, এটি এক্সিকিউটেবল মোডে আপনার কম্পিউটারে ইন্সটল করা হতে পারে বা অনলাইন ভার্সন ফ্ল্যাশ করতে হবে।

এটি আপনাকে টাইমার শুরু করতে এবং দুটি মনিটরকে ক্লোন মোডে সেট করতে দেয়। আসলে, আপনি সিস্টেমে টুলটি চালাতে পারেন বা HTML ডকুমেন্ট অ্যাক্সেস করতে পারেন। প্রকৃতপক্ষে, এটি একটি শট দিতে একটি মহান টুকরা.

এখানে পান

UDPixel

আপনার স্ক্রিনে আটকে থাকা পিক্সেল ঠিক করার সবচেয়ে সহজ পদ্ধতি

UDPixel হল একটি ফ্রিওয়্যার যা UndeadPixel নামেও পরিচিত। এটি কয়েকটি দ্রুত পরিবর্তন করে আটকে থাকা পিক্সেলগুলি সনাক্ত এবং ঠিক করার জন্য ডিজাইন করা হয়েছে। UndeadPixel সফ্টওয়্যারটির জন্য Microsoft .NET ফ্রেমওয়ার্ক প্রয়োজন যার মানে আপনি যদি উইন্ডোজ মেশিনের মালিক না হন তবে আপনি অন্য কোনও সরঞ্জামের উপর নির্ভর করতে পারেন। এটি Windows 2000, XP এবং Vista-এ উপলব্ধ৷

এটি প্রদর্শনের অনিয়ম শনাক্ত করতে এবং সন্দেহজনক পিক্সেল সনাক্ত করতে কার্যকর। অন্য কথায়, এটি একটি নির্ভরযোগ্য টুল যা আপনার স্ক্রিনে পিক্সেলগুলি পরিচালনা করার জন্য ডিজাইন করা হয়েছে৷

এখানে পান

JScreenFix

আপনার স্ক্রিনে আটকে থাকা পিক্সেল ঠিক করার সবচেয়ে সহজ পদ্ধতি

এটি আরেকটি অসাধারণ টুল যা অনায়াসে মৃত এবং আটকে থাকা পিক্সেলগুলিকে ঠিক করে। আপনাকে যা করতে হবে তা হল, আপনার মেশিনে সফ্টওয়্যারটি অ্যাক্সেস করুন এবং 10 মিনিটের মধ্যে ফিক্সেশন করা হবে। JScreenFix একটি কালো রঙের ব্রাউজার উইন্ডো লোড করে যা ফ্ল্যাশিং পিক্সেলের বর্গক্ষেত্র হিসাবে প্রতিফলিত হয়।

JScrenFix হল একটি সহজে ব্যবহারযোগ্য টুল যা আটকে থাকা পিক্সেলের উপর পিক্সেল ফিক্সারকে টেনে আনে। এটি একটি আশ্চর্যজনক প্রোগ্রাম যা OLED এবং LCD স্ক্রিনের জন্য উপযুক্ত৷

এখানে পান

সুতরাং, আপনার স্ক্রিনে আটকে থাকা পিক্সেল ঠিক করার জন্য এটি সবচেয়ে সহজ পদ্ধতি যা আপনি কাজটি সম্পন্ন করার জন্য নির্ভর করতে পারেন। যদি, কোনও পদ্ধতি আপনার স্ক্রিনের জন্য কাজ না করে, তাহলে আপনি স্ক্রিনটি প্রতিস্থাপন করার জন্য একজন টেকনিশিয়ানের সাথে যোগাযোগ করতে পারেন।


  1. ফিক্স:উইন্ডোজ 10/11 রিস্টার্টিং স্ক্রিনে আটকে আছে। (সমাধান)

  2. OneDrive "প্রসেসিং পরিবর্তন" স্ক্রিনে আটকে আছে? এই হল সমাধান!

  3. কিভাবে মনিটরে হলুদ স্ক্রীন বা হলুদ আভা ঠিক করবেন?

  4. Windows 11 রিস্টার্ট স্ক্রিনে আটকে আছে? এই হল সমাধান!