কম্পিউটার

একটি বাচ্চার দ্বারা হ্যাক হওয়া থেকে আপনার Android ফোনকে রক্ষা করুন

ছোট বাচ্চারা সব সময় ব্যস্ত থাকতে পছন্দ করে এবং যখন স্মার্টফোনের কথা আসে, তখন তারা ঘণ্টার পর ঘণ্টা এর সাথে আটকে থাকতে পারে। বাচ্চারা মোবাইল ফোনে এতটাই প্রলুব্ধ হয় যে বাবা-মায়ের জন্য তাদের এই ডিভাইসগুলি থেকে আলাদা করা কঠিন হয়ে পড়ে।

সাধারণত লোকেরা তাদের ফোন লুকিয়ে রাখে যখন তাদের আশেপাশে বাচ্চা থাকে। কিন্তু মাঝে মাঝে আপনাকে আপনার সন্তানের কাছে আপনার ফোন হস্তান্তর করতে হবে একটি বিভ্রান্তি হিসাবে বিশেষ করে যখন আপনার বন্ধুদের সাথে বা কোনো অ্যাপয়েন্টমেন্টে। আপনি চান যে তারা কিছু সময়ের জন্য চুপচাপ থাকুক যাতে তারা পাবলিক প্লেসে কোনো উপদ্রব সৃষ্টি না করে।

একটি বাচ্চার দ্বারা হ্যাক হওয়া থেকে আপনার Android ফোনকে রক্ষা করুন

আপনি যদি প্রায়শই আপনার বাচ্চাদের হাতে আপনার স্মার্টফোন নিয়ে যেতে দেখেন, তাহলে আপনি নিশ্চয়ই ভাবছেন কিভাবে আপনার সন্তানের কাছ থেকে আপনার স্মার্টফোনকে চাইল্ড-প্রুফ করবেন।

সুতরাং, এই পোস্টে আপনি শিখতে পারবেন কীভাবে আপনার ফোনকে একটি বাচ্চার দ্বারা হ্যাক হওয়া থেকে রক্ষা করবেন৷

চাইল্ড-লকড অ্যাপ ব্যবহার করুন

Toddlers Lock হল একটি আশ্চর্যজনক অ্যাপ যা ছোট বাচ্চাদের রঙিন আকার এবং প্রশান্তিদায়ক শব্দ দিয়ে বিনোদনের মাধ্যমে একটি অ্যাপ্লিকেশনে আটকে রাখার জন্য ডিজাইন করা হয়েছে৷

একটি অতিথি ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করুন

যখন আপনার বাচ্চাদের আপনার ফোনে অ্যাক্সেস থাকে, তারা বেশিরভাগই কৌতূহলের বাইরে প্রতিটি সম্ভাব্য অ্যাপ এবং ফোল্ডার খুলতে পারে। কিন্তু আপনি তাদের এটি করা থেকে আটকাতে পারবেন না কারণ তারা খুব কমই এই ধরনের জিনিস শোনে এবং মনে রাখে তাই এখানে আমরা আপনার পিছনে ফিরে এসেছি। আপনি সর্বদা তাদের জন্য অতিথি ব্যবহারকারী অ্যাকাউন্ট মোড সক্ষম করতে পারেন। সুতরাং, যে কোনো সময় তারা ডিভাইসটি অ্যাক্সেস করলে, আপনার গুরুত্বপূর্ণ সঞ্চিত ডেটার সাথে আপস করা হবে না। অতিথি অ্যাকাউন্ট মোড সক্ষম করার জন্য এখানে কয়েকটি ধাপ রয়েছে৷

  • আপনার স্ক্রিনে বিজ্ঞপ্তি বার আনতে স্ক্রিনের উপরের দিক থেকে নিচের দিকে সোয়াইপ করুন।
  • আপনার প্রোফাইল ছবিতে ডবল ট্যাপ করুন।
  • অতিথি ব্যবহারকারীতে ক্লিক করুন।
  • প্রোফাইল সেট আপ প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়া পর্যন্ত কয়েক সেকেন্ড অপেক্ষা করুন।

দ্রষ্টব্য :(উপরের ধাপ 1 এবং 2 ব্যবহার করে আপনি যখনই আপনার ফোন ব্যবহার করতে চান তখনই আপনি অতিথি ব্যবহারকারী থেকে প্রশাসক হিসাবে আপনার প্রোফাইল পরিবর্তন করতে পারেন)।

লক সেটিংস পরিবর্তন করুন

আপনি যদি বাচ্চাদের জন্য দ্বিতীয় অ্যাকাউন্ট তৈরি করতে না চান, তাহলে আপনি লক সেটিংস পরিবর্তন করতে পারেন, আপনি যখন এটি ছেড়ে চলে যান তখন বাচ্চারা আপনার ফোনে প্রবেশ করতে পারবে না তাদের কাছাকাছি।

  • সেটিংসে যান।
  • নিরাপত্তা এবং তারপরে স্ক্রিন লক ক্লিক করুন৷
  • আপনার ডিভাইস লক করতে একটি পাসওয়ার্ড, পিন বা প্যাটার্ন বেছে নিন।

স্ক্রিন পিনিং

অনেক ঘটনা আছে যখন আপনাকে অবশ্যই আপনার বাচ্চাদের হাতে আপনার স্মার্টফোন তুলে দিতে হবে কিন্তু আপনি চান না যে তারা কিছু নির্বাচিত অ্যাপ্লিকেশন (যেমন ফেসবুক বা ইমেল) দিয়ে খুলুক বা এলোমেলো করুক। আপনার কাজে বাধা না দিয়ে, আপনি আপনার সন্তানের মনকে কিছুক্ষণের জন্য সরিয়ে দিতে পারেন।

  • স্ক্রীনের উপরে থেকে নিচের দিকে সোয়াইপ করে নোটিফিকেশন বার আনুন।
  • বিজ্ঞপ্তি ট্রেতে তারিখ এবং সময়ে ক্লিক করুন, তারপর সেটিংস খুলতে গিয়ার আইকন নির্বাচন করুন৷
  • সেটিংস মেনু থেকে নিরাপত্তা নির্বাচন করুন এবং Advanced-এ ক্লিক করুন।
  • স্ক্রিন পিনিং নির্বাচন করুন এবং এর সুইচটি "চালু" অবস্থানে সেট করুন৷

পাসওয়ার্ড সুরক্ষিত আপনার Google Play Store

নিশ্চিত করুন যে আপনার বাচ্চারা ভুল করে বা অনিচ্ছাকৃতভাবে যে অ্যাপগুলি কিনেছে তার জন্য আপনাকে চার্জ করা হবে না। ক্রয়টি আপনার দ্বারা অনুমোদিত কিনা তা নিশ্চিত করতে, সর্বদা Google Play Store ক্রয় সীমাবদ্ধ করুন৷

  • গুগল প্লে স্টোর খুলুন।
  • মেনু বোতামটি নির্বাচন করুন এবং সেটিংসে ক্লিক করুন।
  • ব্যবহারকারী নিয়ন্ত্রণে নিচে স্ক্রোল করুন এবং PIN সেট করুন বা পরিবর্তন করুন এ ক্লিক করুন।
  • একটি পিন তৈরি করুন, যা আপনার বাচ্চা অনুমান করতে পারে না।

আপনার ডেটা এবং ফোন নিরাপদ কিনা তা নিশ্চিত করতে, কারণ যখন আপনার বাচ্চা কিছুক্ষণের জন্য আপনার স্মার্টফোন ব্যবহার করে, তখন সে জিনিসগুলি মুছে ফেলে বা অপ্রয়োজনীয়ভাবে অর্থ ব্যয় করে আপনার জন্য জিনিসগুলিকে বিভ্রান্ত করতে পারে কিন্তু আপনি সবসময় জিনিসগুলি সঠিকভাবে পরিচালনা করতে শুরু থেকে সঠিকভাবে সেট আপ করতে পারেন৷


  1. স্টেজফ্রাইট শোষণ থেকে আপনার অ্যান্ড্রয়েড ফোনকে কীভাবে রক্ষা করবেন

  2. আপনার Android ফোন থেকে Xbox One-এ কীভাবে কাস্ট করবেন

  3. কিভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোন থেকে সদৃশগুলি সরাতে হয়?

  4. Android N আপডেটের জন্য অপেক্ষা করছেন? আপনার ফোন কখন নতুন OS পাচ্ছে তা পরীক্ষা করে দেখুন