কম্পিউটার

আপনার অ্যান্ড্রয়েড ফোন থেকে উইন্ডোজ পিসিতে কীভাবে লিঙ্ক পাঠাবেন

যদিও ফোনগুলি তাদের বহনযোগ্যতার জন্য সুবিধাজনক, তারা সবকিছু করার জন্য একটি ভাল বৃত্তাকার অভিজ্ঞতা অফার করে না। উদাহরণস্বরূপ, আপনি যদি আপনার প্রিয় অনলাইন ম্যাগাজিন থেকে সেই দীর্ঘ কলামটি পড়তে চান তবে আপনি এটি আপনার পিসি থেকে করতে চাইতে পারেন৷

আপনার উইন্ডোজ পিসিতে লিঙ্কগুলি ভাগ করা আপনাকে আপনার ডিজিটাল নোটবুকে লিঙ্কটি অনুলিপি এবং পেস্ট করার বা লিঙ্কটি নিজেই ইমেল করার সমস্ত ঝামেলা ছাড়াই সরাসরি প্রবেশ করতে সহায়তা করে। এখানে আপনার অ্যান্ড্রয়েড ফোন থেকে একটি উইন্ডোজ পিসিতে লিঙ্ক পাঠানোর একটি দ্রুত এবং সহজ উপায় রয়েছে৷

কিভাবে অ্যান্ড্রয়েড থেকে উইন্ডোজে একটি URL পাঠাবেন

আপনার অ্যান্ড্রয়েড ফোন থেকে আপনার উইন্ডোজ পিসিতে একটি লিঙ্ক শেয়ার করতে, আপনাকে প্রথমে উভয় ডিভাইস লিঙ্ক করতে হবে। কিন্তু আমরা শুরু করার আগে, নিশ্চিত করুন যে আপনার ফোন Android 7.0 (Nougat) বা তার পরে চলবে এবং আপনার Windows PC-এ অন্তত Windows 10 মে 2019 আপডেট আছে।

তাই আগে প্রয়োজনে আপনার অ্যান্ড্রয়েড ফোন বা পিসি আপডেট করুন। এছাড়াও, এই পদ্ধতিটি কাজ করার জন্য আপনার ফোন এবং পিসি একই Wi-Fi এর সাথে সংযুক্ত হওয়া উচিত।

লিঙ্ক শেয়ারিং এর জন্য প্রস্তুত আপনার ফোন এবং উইন্ডোজ পিসি সেট আপ করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. আপনার উইন্ডোজ পিসিতে আপনার ফোন কম্প্যানিয়ন অ্যাপটি ডাউনলোড এবং ইনস্টল করুন।
  2. অ্যাপটি চালু করুন, শুরু করুন নির্বাচন করুন , এবং আপনার Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করে সাইন ইন করুন। আপনার যদি মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট না থাকে তবে একটি তৈরি করুন। অ্যাপটি আপনাকে আপনার অ্যান্ড্রয়েড ফোন পেয়ার করার জন্য একটি স্ক্রিনে নিয়ে যাবে।
  3. পাশের চেকবক্সটি নির্বাচন করুন আমার কাছে আপনার ফোন সঙ্গী আছে - উইন্ডোজ অ্যাপের লিঙ্ক প্রস্তুত . QR কোডের সাথে পেয়ার করুন ক্লিক করুন (আপনি ম্যানুয়ালি জোড়াও নির্বাচন করতে পারেন , কিন্তু এটা একটু ক্লান্তিকর।) অ্যাপটি একটি অনন্য QR কোড তৈরি করবে।
  4. এরপর, আপনার Android ফোনে Google Play Store থেকে Microsoft-এর Your Phone Companion অ্যাপটি ইনস্টল করুন। অ্যাপটি চালু করুন এবং আপনার ফোন এবং পিসি লিঙ্ক করুন এ আলতো চাপুন৷ .
  5. চালিয়ে যান আলতো চাপুন এবং QR কোড স্ক্যানারটিকে আপনার উইন্ডোজ পিসিতে অ্যাপ দ্বারা প্রদর্শিত কোডের দিকে নির্দেশ করুন।
আপনার অ্যান্ড্রয়েড ফোন থেকে উইন্ডোজ পিসিতে কীভাবে লিঙ্ক পাঠাবেন আপনার অ্যান্ড্রয়েড ফোন থেকে উইন্ডোজ পিসিতে কীভাবে লিঙ্ক পাঠাবেন আপনার অ্যান্ড্রয়েড ফোন থেকে উইন্ডোজ পিসিতে কীভাবে লিঙ্ক পাঠাবেন

স্ক্যান করার পরে, চালিয়ে যান আলতো চাপুন৷ আপনার ডিভাইসে এবং অ্যাপটিকে সমস্ত প্রয়োজনীয় অনুমতি দিন। আপনার অ্যাপটিকে ব্যাকগ্রাউন্ডে চালানোর অনুমতি দেওয়া উচিত। সম্পন্ন এ আলতো চাপুন৷ আপনার ফোনে শেষ করতে। আপনার পিসিতে, চালিয়ে যান আলতো চাপুন৷ শেষ করতে।

এখন আপনার ডিভাইসগুলি লিঙ্ক করা হয়েছে, আপনি নিম্নলিখিত পদক্ষেপগুলির মাধ্যমে আপনার ফোন থেকে আপনার পিসিতে একটি লিঙ্ক ভাগ করতে পারেন:

  1. আপনি আপনার ফোনের একটি ব্রাউজারে যে লিঙ্কটি শেয়ার করতে চান সেটি খুলুন। আমরা এই উদাহরণে Google Chrome ব্যবহার করব।
  2. উপরের ডানদিকে তিন-বিন্দু মেনুতে আলতো চাপুন এবং শেয়ার করুন নির্বাচন করুন৷ .
  3. আপনার ফোন সঙ্গী নির্বাচন করুন শেয়ার মেনু থেকে। আপনি অ্যাপ তালিকা থেকে আপনার ফোন সহচর দেখতে না পেলে, আরো এ আলতো চাপুন .
  4. আপনার ফোন কম্পানিয়ন অ্যাপ সংযুক্ত পিসিগুলির তালিকা সহ একটি পপ-আপ প্রদর্শন করবে৷ লিঙ্ক পাঠাতে আপনার পিসি নাম নির্বাচন করুন.
আপনার অ্যান্ড্রয়েড ফোন থেকে উইন্ডোজ পিসিতে কীভাবে লিঙ্ক পাঠাবেন আপনার অ্যান্ড্রয়েড ফোন থেকে উইন্ডোজ পিসিতে কীভাবে লিঙ্ক পাঠাবেন আপনার অ্যান্ড্রয়েড ফোন থেকে উইন্ডোজ পিসিতে কীভাবে লিঙ্ক পাঠাবেন

আপনার পিসি চালু থাকলে লিঙ্কটি আপনার ডিফল্ট ব্রাউজারে সাথে সাথে খুলবে। অন্যথায়, আপনি যখন পিসি চালু করবেন তখন আপনাকে জানানো হবে।

আপনার একটি ডিভাইস থেকে অন্য ডিভাইসে লিঙ্ক শেয়ার করা একটি কঠিন উদ্যোগ হওয়া উচিত নয়। প্রক্রিয়াটি অ্যান্ড্রয়েড এবং উইন্ডোজ পিসিগুলির জন্য খুব সহজ, এবং লিঙ্কটি সরাসরি আপনার ডিফল্ট ব্রাউজারে খোলে৷ এটা এর চেয়ে সহজ হতে পারে না।

আশা করি, আপনি এখন উপরের পদক্ষেপগুলি ব্যবহার করে অবিলম্বে আপনার উইন্ডোজ পিসিতে লিঙ্কগুলি ভাগ করতে সক্ষম হয়েছেন৷


  1. Windows 10

  2. Windows 10 এ স্টার্টআপে আপনার ফোন খোলা থেকে কিভাবে বন্ধ করবেন

  3. কিভাবে উইন্ডোজ 10 পিসিতে আপনার অ্যান্ড্রয়েড ফোন ডিসপ্লে মিরর/কাস্ট করবেন

  4. আপনার কম্পিউটার থেকে কিভাবে পাঠ্য বার্তা পাঠাবেন