কম্পিউটার

আপনি যখন হাঁটছেন তখন আপনার অ্যান্ড্রয়েড ফোনকে কীভাবে আনলক রাখবেন

অ্যান্ড্রয়েড লক স্ক্রিন সক্ষম করা এবং এটি একটি পিন, আঙুলের ছাপ, বা পাসওয়ার্ড দিয়ে সুরক্ষিত করা একটি ভাল ধারণা৷ কোনো লক স্ক্রীন নিরাপত্তা ছাড়াই, যে কেউ আপনার ফোন তুলে নেয় সে আপনার বার্তা, ইমেল এবং আপনার ফোনের সমস্ত অ্যাপ অ্যাক্সেস করতে পারে।

আপনার আঙ্গুলের ছাপ স্ক্যান করা বা আপনার পিন টাইপ করা প্রতিবার যখন আপনি আপনার ফোনকে একটি নিরাপদ পরিবেশে ব্যবহার করতে চান, যেমন বাড়ির মতো, একটি ব্যথা হতে পারে। এজন্য অ্যান্ড্রয়েড স্মার্ট লক বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত করে। যখন আপনি বাড়িতে থাকেন বা একটি বিশ্বস্ত ব্লুটুথ ডিভাইসের সাথে সংযুক্ত থাকেন তখন এটি আপনাকে আপনার লক স্ক্রীন সুরক্ষাকে বাইপাস করতে দেয়৷

কিন্তু এটির অন্বেষণ করার মতো আরেকটি কৌশল রয়েছে:শরীরে সনাক্তকরণ৷

কিভাবে হাঁটার সময় Android আনলক রাখা যায়

  1. সেটিংস খুলুন আপনার ফোনে এবং নিরাপত্তা এবং অবস্থান নির্বাচন করুন৷ .
  2. স্মার্ট লক আলতো চাপুন প্রবেশ করুন এবং আপনার বর্তমান পিন বা পাসওয়ার্ড নিশ্চিত করুন। আপনার যদি কোনো লক স্ক্রীন নিরাপত্তা না থাকে, তাহলে এগিয়ে যাওয়ার আগে আপনাকে সেটি যোগ করতে হবে।
  3. অন-শরীরে সনাক্তকরণ নির্বাচন করুন . তথ্য পড়ুন এবং নিশ্চিত করুন, তারপর টগলটিকে চালু এ স্লাইড করুন .
  4. চালিয়ে যান আলতো চাপুন একবার আপনি নিরাপত্তা বার্তা পড়েছেন।
আপনি যখন হাঁটছেন তখন আপনার অ্যান্ড্রয়েড ফোনকে কীভাবে আনলক রাখবেন

যে সব আপনি করতে হবে. এখন, একবার আপনি আপনার ফোন আনলক করলে, যতক্ষণ না এটি গতিবিধি সনাক্ত করে ততক্ষণ পর্যন্ত এটি আনলক থাকবে (অর্থাৎ আপনাকে আপনার আঙ্গুলের ছাপ স্ক্যান করতে হবে না বা আপনার পিন লিখতে হবে না)। এটি আপনার ফোন ধরে রাখার পাশাপাশি এটি আপনার পার্স বা পকেটে বহন করার ক্ষেত্রে প্রযোজ্য। একবার আপনি ফোনটি সেট করলে, এটি আবার লক হয়ে যাবে।

মনে রাখবেন যে এই বৈশিষ্ট্যটি আপনার এবং অন্য কারও মধ্যে পার্থক্য করতে পারে না। এইভাবে, আপনি যদি আপনার ফোনটি আনলক করেন এবং কেউ আপনার কাছ থেকে এটি কেড়ে নেয়, তারা যতক্ষণ না চলতে থাকে ততক্ষণ তারা প্রবেশ করতে সক্ষম হবে।

আপনি যদি প্রায়শই আপনার ফোনটি চালানোর সময় বা অনুরূপ পরিস্থিতিতে ব্যবহার করেন, তাহলে আপনি সুবিধার প্রশংসা করতে পারেন। শুধু মনে রাখবেন যে এটি অন্যান্য স্মার্ট লক বিকল্পগুলির মতো নিরাপদ নয় কারণ এটি আপনিই ফোন ব্যবহার করছেন তা নিশ্চিত করতে এটি পরীক্ষা করে না৷


  1. কীভাবে আপনার অ্যান্ড্রয়েড বা আইফোনকে আপনার টিভিতে সংযুক্ত করবেন

  2. আপনার অ্যান্ড্রয়েডের লক স্ক্রিন কীভাবে কাস্টমাইজ করবেন

  3. কিভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোন চাইল্ডপ্রুফ করবেন

  4. আপনার হারিয়ে যাওয়া অ্যান্ড্রয়েড ফোন কীভাবে খুঁজে পাবেন