কম্পিউটার

কীভাবে একটি ডিজিটাল স্লেট আপনার বাচ্চাদের বর্ণমালা বুঝতে সাহায্য করতে পারে?

বিশ্বজুড়ে মহামারী ছড়িয়ে পড়ার সাথে সাথে আমাদের ছোট বাচ্চাদের স্কুলে পাঠানো ঠিক নয়। যাইহোক, একই সময়ে ইংরেজি বর্ণমালা শেখা ভবিষ্যতের সমস্ত শিক্ষার ভিত্তি। যদিও আপনি বর্ণমালাকে জানাকে একটি সহজ কাজ বলে মনে করতে পারেন, বাচ্চাদের শেখা, সনাক্ত করা এবং লিখতে এটি বেশ কঠিন হতে পারে। এই সত্যটি বিবেচনা করে, সিস্টউইক সফটওয়্যার একটি অ্যাপ ডিজাইন করেছে যা বাচ্চাদের বর্ণমালা শেখার উপর ভিত্তি করে গেম খেলতে নিযুক্ত করবে এবং শেখার সামগ্রিক প্রক্রিয়া উপভোগ করবে। এই পোস্টটি বাচ্চাদের জন্য ABCD ড্রয়িং অ্যাপের সাথে পরিচয় করিয়ে দিয়েছে যা বাচ্চারা যে তারা পড়াশোনা করছে তা বুঝতে না পেরে তাদের বর্ণমালা এবং সংখ্যা শেখাবে।

ABCD অঙ্কন অ্যাপ:বাচ্চাদের জন্য বাড়িতে স্কুল

ABCD অঙ্কন অ্যাপটি বর্ণমালা শেখার, রঙ শনাক্ত করতে এবং আকারগুলিকে আলাদা করার জন্য একটি দুর্দান্ত জায়গা। সফ্টওয়্যারটি একটি শিশুর জ্ঞানীয় ক্ষমতার বিকাশে সহায়তা করে। এর মানে হল যে ভিজ্যুয়াল এইডস ব্যবহার করে, ছোট বাচ্চারা, শিশুরা এবং কিন্ডারগার্টেনের শিক্ষার্থীরা দ্রুত শিখতে, বর্ণমালা স্মরণ করতে এবং অনেক অতিরিক্ত কাজ করতে সক্ষম হবে। উপরন্তু, শিশুরা 0 থেকে 9 সংখ্যার পাশাপাশি বড় এবং ছোট অক্ষরে বর্ণমালা লিখতে শিখতে পারে। এই স্ব-শিক্ষামূলক শিক্ষামূলক অ্যাপটি আপনার সন্তানের শেখার একটি ভাল শুরু করার জন্য একটি দুর্দান্ত পদ্ধতি।

বাচ্চাদের জন্য এই সর্বোত্তম শেখার অ্যাপটি গেম এবং নির্দেশমূলক সামগ্রীর একটি নিখুঁত মিশ্রণ। এটি বর্ণমালা লেখা শেখার একটি ইন্টারেক্টিভ এবং অত্যাধুনিক পদ্ধতি প্রদান করে। যেকোন কিছু শেখার জন্য আপনার সমস্ত ইন্দ্রিয় ব্যবহার করা এটি করার সর্বোত্তম পন্থা। সবচেয়ে ভালো শেখার সফ্টওয়্যার ব্যবহার করার পরে আপনি বুঝতে পারবেন এটি কী বোঝায়। তরুণদের জন্য এই নির্দেশনামূলক টুলটি চারটি ভাগে বিভক্ত এবং এতে সমস্ত ইন্দ্রিয় জড়িত। আপনি বর্ণমালা শেখা, বাদ্যযন্ত্র অঙ্কন, লেখার অনুশীলন বা রঙিন বই ব্যবহার করুন কিনা তা আপনি শুনতে, একটি কার্যকলাপ সম্পাদন করতে এবং পর্দার দিকে তাকাতে পারেন৷

বর্ণমালা পড়তে এবং লিখতে শিখুন

কীভাবে একটি ডিজিটাল স্লেট আপনার বাচ্চাদের বর্ণমালা বুঝতে সাহায্য করতে পারে?

শিশুরা এই অংশে বর্ণমালা শিখতে পারে, নাম বলে। প্রতিটি অক্ষরকে আরও ভালভাবে বর্ণনা করার জন্য, এটির জন্য আলাদা আকৃতি রয়েছে। উপরন্তু, শব্দ একটি শিশুর অক্ষর উচ্চারণ শিখতে সাহায্য করে।

সঙ্গীতের সাথে অঙ্কন

কীভাবে একটি ডিজিটাল স্লেট আপনার বাচ্চাদের বর্ণমালা বুঝতে সাহায্য করতে পারে?

এটি সেরা শেখার অ্যাপের দ্বিতীয় এবং সবচেয়ে চমৎকার মডিউল। আপনি আপনার সন্তানকে রং চিনতে এবং তাদের সাথে বিভিন্ন আকার আঁকতে শেখাতে পারেন। শিশু স্ক্রিনে তার আঙুল চাপলেই প্রশান্তিদায়ক সঙ্গীত বাজতে শুরু করে। এটি শিখতে, অঙ্কন করতে এবং সঙ্গীত উপভোগ করতে সহায়তা করে।

লেখার ব্যায়াম

কীভাবে একটি ডিজিটাল স্লেট আপনার বাচ্চাদের বর্ণমালা বুঝতে সাহায্য করতে পারে?

এখন সময় এসেছে শিশুকে কীভাবে অক্ষর লিখতে হয় তা শেখানোর যে সে বা সে বর্ণমালা শিখেছে। এটাই এই বিভাগের ফোকাস। একবার আপনি পৌঁছে গেলে, আপনি বড় অক্ষর, ছোট অক্ষর বা অঙ্কে কীভাবে লিখবেন তা শিখতে চান কিনা তা চয়ন করতে পারেন। অক্ষরগুলি বড় এবং ছোট ফন্টে লেখা হয় এবং 0 থেকে 9 সংখ্যাগুলি অন্তর্ভুক্ত করা হয়৷

রঙের বই

কীভাবে একটি ডিজিটাল স্লেট আপনার বাচ্চাদের বর্ণমালা বুঝতে সাহায্য করতে পারে?

বাচ্চাদের আগ্রহী রাখতে, এই মডিউলটি তাদের শেখায় কিভাবে বিভিন্ন আকার এবং অক্ষরে রং পূরণ করতে হয়।

আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে কীভাবে ABCD অঙ্কন অ্যাপ ইনস্টল ও ব্যবহার করবেন?

ধাপ 1 :নিচের ডাউনলোড বোতামে ক্লিক করুন অথবা Google Play Store অফিসিয়াল পৃষ্ঠায় যান।

ধাপ 2: একবার ইনস্টল হয়ে গেলে এই অ্যাপটি চালু করতে হোম স্ক্রিনে তৈরি শর্টকাট আইকনে ট্যাপ করুন।

কীভাবে একটি ডিজিটাল স্লেট আপনার বাচ্চাদের বর্ণমালা বুঝতে সাহায্য করতে পারে?

ধাপ 3: একবার অ্যাপটি লোড হয়ে গেলে আপনি বেছে নিতে চারটি বিকল্প পাবেন। আপনি যে কার্যকলাপটি আপনার বাচ্চা খেলতে চান সেটিতে আলতো চাপুন এবং নির্দেশাবলী অনুসরণ করুন৷

কীভাবে একটি ডিজিটাল স্লেট আপনার বাচ্চাদের বর্ণমালা বুঝতে সাহায্য করতে পারে?

পদক্ষেপ 4৷ :আপনি যেকোনো গেম বেছে নিতে পারেন এবং মূল স্ক্রিনে আসতে হোম বা ব্যাক বোতামে ক্লিক করতে পারেন।

কিভাবে একটি ডিজিটাল স্লেট আপনার বাচ্চাদের বর্ণমালা বুঝতে সাহায্য করতে পারে তার চূড়ান্ত শব্দ?

ABCD অঙ্কন অ্যাপ হল সবচেয়ে জনপ্রিয় অ্যাপগুলির মধ্যে একটি যা আপনার বাচ্চাদের ইংরেজি বর্ণমালা শিখতে এবং বুঝতে সাহায্য করতে পারে। এটি বাচ্চাদের একটি মজাদার পদ্ধতিতে সংখ্যা এবং রঙিন চিত্রগুলি সম্পর্কে শিখতেও সহায়তা করে। ড্রয়িং মিউজিক্যাল মডিউল বাচ্চাদের গান শোনার সময় বিভিন্ন আকৃতি আঁকতে উৎসাহিত করে। এই মজার শিক্ষামূলক অ্যাপটি ছোট বাচ্চাদের সকল পিতামাতার জন্য আবশ্যক যাতে তারা স্কুলে যাওয়ার আগে বর্ণমালা শিখতে পারে।

সামাজিক মিডিয়া - Facebook, Instagram এবং YouTube-এ আমাদের অনুসরণ করুন। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার উত্তর সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশল পোস্ট করি।


  1. 6টি মোবাইল অ্যাপ যা বাচ্চাদের কীভাবে কোড করতে হয় তা শেখাতে সাহায্য করতে পারে

  2. ম্যাক ওএস এক্স-এ আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের স্ক্রিন কীভাবে রেকর্ড করবেন

  3. পোমোডোরো টেকনিক কী এবং কীভাবে এটি আপনার উত্পাদনশীলতাকে রকেট করতে সাহায্য করতে পারে?

  4. ফটো লুকানোর জন্য আপনার ডিজিটাল ভল্টে গোপন ক্যামেরাটি কীভাবে ব্যবহার করবেন