কম্পিউটার

ঠিক আছে, Google:20টি দরকারী জিনিস যা আপনি আপনার Android ফোনে বলতে পারেন

"ওকে গুগল"৷ এমন একটি বাক্যাংশ যা আপনি সম্ভবত এত প্রায়ই বলেন যে আপনি এটি সম্পর্কে দুবার ভাবতে পারেন না। একটি Uber অর্ডার করা থেকে শুরু করে রিমাইন্ডার সেট করা এবং আরও অনেক কিছু, Google এর ভয়েস সহকারী আমাদের জীবনে নিজেকে এম্বেড করেছে।

এখানে আপনার অ্যান্ড্রয়েড ফোন দিতে সেরা কমান্ড কিছু. আপনি যদি নিশ্চিত না হন তবে প্রথমে কীভাবে Google অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করতে হয় তা শিখে নিন।

ওকে গুগল, কল এবং টেক্সট

ঠিক আছে, Google:20টি দরকারী জিনিস যা আপনি আপনার Android ফোনে বলতে পারেন

এটি একটি সহজ, তাই আপনি যদি এখনও এটি ব্যবহার না করে থাকেন তবে আপনার শুরু করা উচিত। Google অ্যাসিস্ট্যান্ট আপনার পরিচিতি তালিকা বা আপনার আশেপাশের ব্যবসার যে কাউকে কল করতে পারে।

এটিকে কল [যোগাযোগ] করতে বলুন৷ অথবা কল [ব্যবসায়] একটি কল শুরু করতে আপনার পরিচিতি তালিকায় নামটি একবার উপস্থিত হলে, অ্যাপটি কল শুরু করবে। যদি সেই ব্যক্তির একাধিক নম্বর থাকে, অথবা যদি একই নামের উত্তর দেয় এমন একাধিক ব্যবসা থাকে, তাহলে আপনি যেটিকে কল করতে চান তাকে বেছে নিতে হবে।

অনুরূপ নোটে, আপনি পাঠ্য [যোগাযোগ] কমান্ডটিও ব্যবহার করতে পারেন৷ একটি পাঠ্য বার্তা শুরু করতে। শুধু তাই নয়, আপনি এটিতে থাকাকালীন টেক্সট মেসেজটি নিজেই নির্দেশ করতে পারেন৷

উদাহরণস্বরূপ, বলার চেষ্টা করুন টেক্সট [যোগাযোগ] আমি সেখানে থাকব . এর পরে আপনাকে যা করতে হবে তা হল আপনি যে অ্যাপটি পাঠাতে চান সেটি বেছে নিন। আপনি চাইলে লেখাটিও সম্পাদনা করতে পারেন।

ওকে গুগল, আসুন নেভিগেট করি

ঠিক আছে, Google:20টি দরকারী জিনিস যা আপনি আপনার Android ফোনে বলতে পারেন

আপনি হয়ত ইতিমধ্যেই জানেন যে আপনি যেকোন জায়গায় যাওয়ার জন্য Google কে জিজ্ঞাসা করতে পারেন৷ সর্বোপরি, Google মানচিত্র হল অনেক লোকের পছন্দের নেভিগেশন পদ্ধতি, এমনকি তারা Android এ না থাকলেও৷ কিন্তু আপনি কি জানেন যে আপনি শুধু নির্দেশনার চেয়েও বেশি কিছু চাইতে পারেন?

শুরু করতে, আপনি আমি কোথায়? কমান্ডটি ব্যবহার করতে পারেন , এবং Google একটি আনুমানিক ঠিকানা সহ একটি মানচিত্রে আপনার অবস্থান হাইলাইট করবে৷

আপনি নির্দেশগুলি ব্যবহার করতে পারেন৷ , এতে নেভিগেট করুন , এবং এমনকি কীভাবে যেতে হয় . তারপর হয় একটি সঠিক ঠিকানা বা একটি ল্যান্ডমার্ক নাম বলুন এবং Google কোথায় যেতে হবে তা নির্ধারণ করবে। যদি একই নামের একাধিক জায়গা থাকে, তাহলে প্রকৃত দিকনির্দেশের জন্য Google ম্যাপে স্যুইচ করার আগে এটি আপনাকে তাদের মধ্যে বেছে নিতে দেবে।

কোথাও হাঁটতে, কোথাও সাইকেল চালাতে বা পাবলিক ট্রান্সপোর্ট ব্যবহার করতে চান? সমস্যা নেই. একটি সাধারণ কমান্ড যেমন হাঁটার দিকনির্দেশ অথবা ট্রানজিট দিকনির্দেশে আপনাকে সঠিক পথে নিয়ে যাবে। কমান্ড যেমন পরবর্তী বাসে , অথবা ট্রেন সময়সূচী এছাড়াও সহায়ক তথ্য, এবং প্রয়োজনে বাস বা ট্রেন স্টেশনের দিকনির্দেশও নিয়ে আসবে।

বোনাস হিসাবে, আপনি এর মানচিত্র কমান্ডটিও ব্যবহার করতে পারেন৷ সেই জায়গায় গুগল ম্যাপ খুলতে ঠিকানা, নাম বা শহর সহ।

যদি এটি এখনও যথেষ্ট না হয়, তাহলে এই দুর্দান্ত Google মানচিত্রের লুকানো বৈশিষ্ট্যগুলি একবার দেখুন৷

ঠিক আছে গুগল, অনুস্মারক এবং ইভেন্টগুলি তৈরি করুন

ঠিক আছে, Google:20টি দরকারী জিনিস যা আপনি আপনার Android ফোনে বলতে পারেন

আমাকে মনে করিয়ে দিন বলার মাধ্যমে একটি বাক্যাংশ অনুসরণ করে, Google আপনার অনুস্মারক তৈরি করবে এবং আপনাকে জিজ্ঞাসা করবে আপনি কখন এটি চান৷ অথবা আপনি বলতে পারেন একটি অনুস্মারক সেট করুন৷ , এবং Google আপনাকে তারিখ এবং সময়ের পাশাপাশি অনুস্মারক বিবরণের জন্য জিজ্ঞাসা করবে।

একটি সেট করার পরে, আপনি বলতে পারেন আমাকে আমার অনুস্মারক দেখান৷ আপনি যা কিছু আসছেন তার একটি তালিকা দেখতে৷

আপনি ভূ-অবস্থান ব্যবহার করলে অনুস্মারকগুলি আরও পরিশীলিত হতে পারে। কিছু বলার চেষ্টা করুন যেমন আমি বাড়িতে ফিরে বিড়ালকে খাওয়াতে মনে করিয়ে দিন . যদি Google না জানে বাড়ি কোথায়, আপনি এটি মনে রাখার জন্য একটি অবস্থান সেট করতে পারেন। এটি ব্যবসার সাথেও কাজ করতে পারে। উদাহরণস্বরূপ, আমি দোকানে গেলে ডিম কেনার কথা মনে করিয়ে দিন .

আরও টিপসের জন্য Google সহকারী অনুস্মারকগুলি ব্যবহার করার অন্যান্য দুর্দান্ত উপায়গুলি দেখুন৷

ইভেন্ট সেট করা অনুরূপ. একটি ইভেন্ট তৈরি করতে, বলুন একটি ইভেন্ট তৈরি করুন৷ অথবা একটি ক্যালেন্ডার ইভেন্ট তৈরি করুন এবং ঘটনা, দিন বা তারিখ এবং সময় উল্লেখ করুন। এছাড়াও আপনি একটি মিটিং শিডিউল করুন কমান্ডটি ব্যবহার করতে পারেন৷ একজন ব্যক্তির সাথে মিটিং, তারিখ, সময় এবং অবস্থানের ব্যবস্থা করতে।

এই বিভাগের শেষ কাজটি হল অ্যালার্ম সেট করা। এটি এলার্ম সেট করুন বলার মতোই সহজ৷ এবং সময় বা এখন থেকে কতদিন তা উল্লেখ করা। উদাহরণস্বরূপ, এখন থেকে তিন ঘণ্টার জন্য একটি অ্যালার্ম সেট করুন , অথবা সাতটির জন্য একটি অ্যালার্ম সেট করুন . এর জন্য আপনি যেকোন অ্যালার্ম অ্যাপ ব্যবহার করতে পারেন।

ওকে গুগল, একটি অ্যাপ বা ওয়েবসাইট খুলুন

ঠিক আছে, Google:20টি দরকারী জিনিস যা আপনি আপনার Android ফোনে বলতে পারেন

আপনি যে ওয়েব পৃষ্ঠাগুলি ব্রাউজ করতে চান এবং এমনকি আপনার ফোনে অ্যাপ চালু করতে চান সেগুলি খুলতে Google ব্যবহার করুন৷ এটি একটি অ্যাপ্লিকেশন আইকন আলতো চাপার চেয়ে সহজ? সম্ভবত. তবে এটি অবশ্যই আরও মজাদার।

একটি অ্যাপ খুলতে, বলুন খোলা৷ এবং আপনি যে অ্যাপটি চালু করতে চান তার নাম। একটি ওয়েব পৃষ্ঠায় যেতে, বলুন এ যান৷ এবং Google কে URL দিন। উদাহরণস্বরূপ, আপনি যদি বলেন makeuseof.com এ যান , আপনার ব্রাউজারটি MakeUseOf!

-এ খুলবে

এবং অ্যান্ড্রয়েডে নিরাপদ ব্রাউজিংয়ের জন্য, এই কৌশল এবং অ্যাপগুলি দেখুন:

ওকে গুগল, একটি ইমেল পাঠান

ঠিক আছে, Google:20টি দরকারী জিনিস যা আপনি আপনার Android ফোনে বলতে পারেন

অ্যান্ড্রয়েড আপনাকে কাজগুলি সম্পূর্ণ করতে এবং আপনার জন্য সংক্ষিপ্ত নোট যোগ করার কথা মনে করিয়ে দিতে পারে, কিন্তু আপনি কি জানেন যে Google সহকারী পুরো ইমেলও লিখতে পারে? এমনকি আপনাকে আপনার ইমেল অ্যাপ চালু করতে হবে না। ঠিক আছে, আমি দীর্ঘ ইমেলগুলির জন্য এটি ব্যবহার করার পরামর্শ দেব না, তবে আপনি যদি কেবল একটি বা দুটি লাইন পাঠান তবে এটি নিখুঁত৷

আপনি যদি এটি সহজ রাখতে চান, তাহলে ইমেল বলুন অথবা ইমেল পাঠান এবং একটি পরিচিতি নির্দিষ্ট করুন। এটি আপনাকে নিজের মধ্যে টাইপ করতে দিয়ে ইমেলটি শুরু করবে। আপনি যদি সর্বাত্মকভাবে যেতে চান তবে কিছু বলুন যেমন ইমেল মা বিষয় হ্যালো বার্তা আমি শীঘ্রই আপনার সাথে দেখা করতে আসছি .

অনেকটা একইভাবে, আপনি Google প্লাসে পোস্ট করুন বলে Google+ পোস্ট লিখতে পারেন (যদি আপনি আসলে এটি ব্যবহার করেন)।

ঠিক আছে গুগল, অনুবাদ করুন

ঠিক আছে, Google:20টি দরকারী জিনিস যা আপনি আপনার Android ফোনে বলতে পারেন

এটি কাজ করার জন্য আপনার Google অনুবাদ অ্যাপ ইনস্টল করতে হবে। আপনার কাছে এটি না থাকলে, Google অনুবাদ অ্যাপটি ইনস্টল করতে বলুন . অ্যাপ ডাউনলোড করার লিঙ্ক সহ Google ইনস্টলেশন নির্দেশাবলী খুলবে।

একবার ইনস্টল করার পরে, বাক্যাংশগুলি যেমন স্প্যানিশে অনুবাদ করুন , অথবা আপনি কিভাবে জার্মান ভাষায় হ্যালো বলেন Google আপনার অনুদিত বাক্যাংশ, সম্পর্কিত বাক্যাংশ এবং লিখিত শব্দগুলি সহ কথা বলতে বাধ্য করবে৷ আরও কৌশলের জন্য অ্যান্ড্রয়েডে Google অনুবাদের আমাদের ওভারভিউ দেখুন।

আরও Google সহকারী কমান্ড

ভবিষ্যতে গুগল অ্যাসিস্ট্যান্ট আর কী করতে পারবে কে জানে? আপনি একটি ফ্লাইং ট্যাক্সি বুক করতে সক্ষম হতে পারেন, অথবা Google আপনার চিন্তাভাবনা পড়তে পারেন৷

আপনি যদি ততক্ষণ পর্যন্ত অপেক্ষা করতে না পারেন, আপনি কি Google অ্যাসিস্ট্যান্টের ভয়েস পরিবর্তন করার বা সবচেয়ে জনপ্রিয় Google অ্যাসিস্ট্যান্ট প্রশ্ন জিজ্ঞাসা করার কথা ভাবছেন?


  1. 5টি দুর্দান্ত জিনিস যা Google ভয়েস আপনার জন্য করতে পারে!

  2. 8টি অপ্রত্যাশিত জিনিস যা আপনার Google হোম স্পিকার করতে পারে!

  3. আপনার স্মার্টফোনের সাথে Windows 10 লিঙ্ক করার মাধ্যমে আপনি 7টি জিনিস করতে পারেন

  4. আপনার অ্যান্ড্রয়েড ফোনে Google অ্যাপ ক্র্যাশিং কীভাবে ঠিক করবেন?