কম্পিউটার

আপনি একটি অ্যান্ড্রয়েড ফোন সঙ্গে একটি অ্যাপল ঘড়ি ব্যবহার করতে পারেন?

আপনি একটি অ্যান্ড্রয়েড ফোনের সাথে একটি অ্যাপল ওয়াচ ব্যবহার করতে পারেন? সোজাসাপ্টা উত্তর হল না। আপনার ফোন Samsung, OnePlus, বা Google, বা এটি কোন Android সংস্করণে চলছে তা নির্বিশেষে, Android এর সাথে একটি Apple Watch পেয়ার করা সম্ভব নয়৷

যাইহোক, আপনি যা করতে পারেন তা হল একটি আইফোন ব্যবহার করে আপনার Apple ওয়াচ সেট আপ করুন এবং তারপরে এটিকে ফিটনেস ট্র্যাকিং এবং অন্যান্য মৌলিক উদ্দেশ্যে ব্যবহার করুন যখন এখনও আপনার প্রতিদিনের ড্রাইভার হিসাবে একটি অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করুন৷ আপনি কীভাবে এটি করতে পারেন তা এখানে।

iPhone দিয়ে একটি সেলুলার অ্যাপল ওয়াচ সেট আপ করুন

যেহেতু অ্যাপল ওয়াচ অ্যান্ড্রয়েডের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়, তাই আপনাকে এটি একটি স্বতন্ত্র স্মার্টওয়াচ হিসাবে ব্যবহার করতে হবে।

এর জন্য, আপনাকে প্রথমে নিশ্চিত করতে হবে যে আপনি পরিধানযোগ্য এর সেলুলার ভেরিয়েন্টটি কিনছেন; অন্যথায়, এটি যা করতে পারে তা আপনি উল্লেখযোগ্যভাবে সীমাবদ্ধ করবেন। তারপরে, আপনাকে একটি আইফোন ব্যবহার করে আপনার নতুন অ্যাপল ওয়াচ সেট আপ করতে হবে। একটি অ্যান্ড্রয়েড ফোন বা এমনকি একটি আইপ্যাড ব্যবহার করে ঘড়ি সেট আপ করা সম্ভব নয়৷

আপনাকে অবশ্যই আপনার নিজের আইফোন ব্যবহার করতে হবে যেহেতু অ্যাপল ওয়াচ ডিভাইসের সাথে যুক্ত অ্যাপল আইডি ব্যবহার করবে—যেকোনো পুরানো আইফোন ততক্ষণ কাজ করবে যতক্ষণ না অ্যাপল এটিকে সমর্থন করে। এর মানে আপনি ঘড়ি সেট আপ করতে আপনার বন্ধুর আইফোন ব্যবহার করতে পারবেন না৷

আপনার ঘড়িতে সেলুলার সংযোগ সেট আপ করার সময়, নিশ্চিত করুন যে আপনার Android ফোন বন্ধ আছে। সেরা ফলাফলের জন্য, এই প্রক্রিয়া চলাকালীন আপনার আইফোনে আপনার প্রাথমিক সিম প্রবেশ করান৷

আপনি একটি অ্যান্ড্রয়েড ফোন সঙ্গে একটি অ্যাপল ঘড়ি ব্যবহার করতে পারেন?

একবার আপনি অ্যাপল ওয়াচ জোড়া এবং সেট আপ করার পরে, এটিতে আপনার সমস্ত গুরুত্বপূর্ণ এবং প্রিয় অ্যাপগুলি ইনস্টল করতে এগিয়ে যান৷

ভাল জিনিসটি হল আপনি অ্যাপ স্টোর থেকে অ্যাপল ওয়াচ থেকে সরাসরি একটি সেলুলার সংযোগের মাধ্যমে নতুন অ্যাপগুলি ইনস্টল করতে পারেন - এর জন্য আপনার আইফোনের প্রয়োজন নেই৷ এছাড়াও আপনি iMessage সহ আইফোন থেকে স্বাধীনভাবে কাজ করতে পারে এমন অনেক অ্যাপ থেকে বিজ্ঞপ্তি পাবেন।

যাইহোক, অনেক watchOS অ্যাপ স্বতন্ত্র নয়, অর্থাৎ কাজ করার জন্য তাদের ঘড়িটিকে আইফোনের সাথে সংযুক্ত করতে হবে। এই কারণেই আপনার শুধুমাত্র জিপিএস-অ্যাপল ওয়াচ ব্যবহার করা উচিত নয়, কারণ আপনি ঘড়িতে ইনস্টল করা বেশিরভাগ অ্যাপ ব্যবহার করতে পারবেন না বা তাদের থেকে কোনো বিজ্ঞপ্তি পাবেন না।

একটি সেলুলার সংযোগ স্মার্টওয়াচকে দ্রুত GPS লকগুলি অর্জনে সহায়তা করবে, যা বহিরঙ্গন কার্যকলাপগুলি ট্র্যাক করার সময় কার্যকর হবে৷ মনে রাখবেন যে আপনার মোবাইল অপারেটরের উপর নির্ভর করে, আপনাকে ঘড়িতে সেলুলার সংযোগের জন্য অতিরিক্ত অর্থ প্রদান করতে হতে পারে।

আপনার অ্যাপল ওয়াচ এবং অ্যান্ড্রয়েড ডিভাইস একই সাথে ব্যবহার করুন

আপনি একটি অ্যান্ড্রয়েড ফোন সঙ্গে একটি অ্যাপল ঘড়ি ব্যবহার করতে পারেন?

এখন, আপনি আপনার অ্যাপল ঘড়ি পরতে পারেন এবং আপনার অ্যান্ড্রয়েড ফোনের পাশাপাশি এটি ব্যবহার করতে পারেন। দুটি ডিভাইস একে অপরের সাথে যোগাযোগ করবে না, তাই আপনি আপনার অ্যাপল ওয়াচে আপনার অ্যান্ড্রয়েড ফোন থেকে বিজ্ঞপ্তি পাবেন না।

যাইহোক, শুধুমাত্র একটি ইন্টারনেট/LTE সংযোগের প্রয়োজন এমন স্মার্টওয়াচের স্বতন্ত্র অ্যাপগুলি ঠিক কাজ করবে। আপনি এই সেটআপটি ব্যবহার করে আপনার প্রতিদিনের পদক্ষেপ, ওয়ার্কআউট রুটিন এবং ঘড়ির মাধ্যমে আপনার ইয়ারবাডে মিউজিক স্ট্রিম করতে পারেন।

যদিও প্রতি একবারে, ডেটা সিঙ্ক করার জন্য আপনাকে আপনার অ্যাপল ওয়াচকে আপনার আইফোনের সাথে সংযুক্ত করতে হবে। পরিধানযোগ্যটিতে সর্বশেষ watchOS আপডেট ইনস্টল করার সময়ও এটির প্রয়োজন হবে৷

Apple Watch এবং Android সামঞ্জস্য

যেহেতু অ্যাপল ওয়াচ আনুষ্ঠানিকভাবে অ্যান্ড্রয়েডের সাথে কাজ করে না, তাই আপনার একমাত্র বিকল্প হল উপরের সমাধানটি অনুসরণ করা। আদর্শ না হলেও, আপনি অন্তত এইভাবে অ্যাপল ওয়াচের স্বাস্থ্য-ট্র্যাকিং বৈশিষ্ট্যগুলি উপভোগ করতে পারেন। অ্যাপল কীভাবে তার দেয়াল ঘেরা বাস্তুতন্ত্রকে নিবিড়ভাবে রক্ষা করে তা বিবেচনা করে, ভবিষ্যতে এটি পরিবর্তন হওয়ার সম্ভাবনা কম।

অন্যান্য অনেক স্মার্টওয়াচ রয়েছে যেগুলি আপনি একজন অ্যান্ড্রয়েড ব্যবহারকারী হিসাবে চেষ্টা করতে পারেন, যদিও স্বীকার্য যে, অ্যাপল ওয়াচের তুলনায় সেগুলি কিছু কিছু ক্ষেত্রে কম পড়ে।


  1. লুকানো Android বিকাশকারী বিকল্পগুলির সাথে আপনি যা করতে পারেন

  2. 3টি অস্বাভাবিক অ্যান্ড্রয়েড লঞ্চার যা আপনি আপনার ফোনকে আরও মজাদার করতে ব্যবহার করতে পারেন৷

  3. একটি অ্যান্ড্রয়েড স্মার্টফোনের সাথে এলটিই অ্যাপল ওয়াচ কীভাবে ব্যবহার করবেন?

  4. আপনি কি অ্যান্ড্রয়েডে ফেসটাইম ব্যবহার করতে পারেন