কম্পিউটার

আপনার Android এর জন্য কেন একটি ক্লিনার অ্যাপ দরকার

যখন স্মার্টফোন ব্যবহারকারীদের কথা আসে, তখন অ্যান্ড্রয়েড ওএস অন্য সকলকে ছাড়িয়ে যায়। স্ট্যাটিস্তার সাম্প্রতিক তথ্য অনুসারে, 2016 সালের প্রথম ত্রৈমাসিকে অ্যান্ড্রয়েড ফোনগুলি স্মার্টফোনের বাজারের প্রায় 84% শেয়ার অর্জন করেছে। এটি বলার পরে, পোর্টালটিও আশা করেছিল যে বিশ্বব্যাপী প্রায় 85% ব্যবহারকারীর সাথে 2020 সাল পর্যন্ত অ্যান্ড্রয়েড তার আধিপত্য বজায় রাখবে।

যদিও Android পথের নেতৃত্ব দিচ্ছে এবং তা করতে থাকবে, এর ব্যবহারকারীরা অনেক দিক নিয়ে উদ্বিগ্ন৷ ধরা যাক, এর ব্যাটারি ব্যাকআপ, র‍্যাম ব্যবহার, ফোনের গতি এমনকি মেমরি ব্যবহার। অ্যান্ড্রয়েডের নতুন সংস্করণগুলি এই সমস্যাগুলির অনেকগুলি যত্ন নেওয়ার জন্য যথেষ্ট স্মার্ট৷ একটি অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড একটি স্মার্ট-ম্যানেজার দিয়ে ডিজাইন করা হয়েছে যাতে অ্যাপগুলিতে RAM বরাদ্দ করা যায় এবং এটি সবচেয়ে উপযুক্ত উপায়ে ব্যবহার করা যায়। একইভাবে, এটি নিজে থেকেই ব্যাকগ্রাউন্ড অ্যাপের দায়িত্ব নেয়। যাইহোক, যখন এটি ডেটা স্টোরেজ এবং মেমরি ব্যবহারের ক্ষেত্রে আসে, এটি সমস্ত ডিভাইসের ব্যবহারকারী পরিচালনার উপর নির্ভর করে।

আপনার কি সত্যিই আপনার Android এর জন্য ক্লিনার দরকার?

অনেকবারই, একজন গড় ব্যবহারকারী তাদের ফোনে মূল্যবান ডেটার চেয়ে অপ্রয়োজনীয় এবং অপ্রচলিত ডেটা বেশি সঞ্চয় করে৷ নিশ্চিতভাবেই এটি আপনার ফোনের গতি কমাতে এবং আপনার প্রত্যাশার চেয়ে বেশি পিছিয়ে যাওয়ার অপরাধী হয়ে ওঠে। এটি আপনার অ্যান্ড্রয়েডে একটি ক্লিনার অ্যাপের প্রয়োজনীয়তাও বাড়ায়। ঠিক আছে, যখন আমরা বলি 'ক্লিনার অ্যাপ' আমরা মানে মধ্যপন্থী। এছাড়াও, আপনি যদি সেই সজাগ ব্যবহারকারীদের মধ্যে থাকেন যারা আপনার ফোনকে ভালোভাবে রক্ষণাবেক্ষণ করেন, তাহলে আপনার ক্লিনার অ্যান্ড্রয়েড অ্যাপের জন্য যাওয়া উচিত নয়।

এই ধরনের অ্যাপ আপনার অ্যান্ড্রয়েড ফোনে কী করে...

আমরা বলব, যদি আপনার Android সংস্করণটি পুরানো হয় তাহলে আপনার Android এর জন্য একটি ক্লিনার প্রয়োজন৷ কিন্তু আপনি যদি সাম্প্রতিকতম সংস্করণগুলির যেকোনো একটিতে স্যুইচ করে থাকেন, তাহলে আপনি একটি শীর্ষ রেটেড অ্যান্ড্রয়েড ক্লিনার অ্যাপ ডাউনলোড করার আগে অবশ্যই এটি পড়তে হবে।

আমরা উপরে উল্লিখিত হিসাবে, নতুন Android সংস্করণগুলি স্মার্ট র‌্যাম ম্যানেজার দিয়ে ডিজাইন করা হয়েছে, তারা উদ্দেশ্যমূলকভাবে আরও ভাল পারফরম্যান্সের জন্য কিছু অ্যাপের সাথে RAM লোড করে৷ যাইহোক, যখন আপনি এমন কোনো অ্যাপ ইনস্টল করেন যা আপনার অ্যান্ড্রয়েডের কর্মক্ষমতা বাড়ানোর দাবি করে, এর মেমরি বা এই ধরনের প্রতিশ্রুতি বাড়ানোর দাবি করে, তারা আসলে সেই অ্যাপ্লিকেশনগুলিকে মেরে ফেলে যা মসৃণ প্রক্রিয়াকরণের জন্য অনেক বেশি প্রয়োজন। আপনার ফোনে একাধিকবার অ্যাপগুলিকে স্ক্যান করে মেরে ফেলা হলে, সেগুলি আসলে আপনার ফোনের ক্ষতি করে এবং তারপরে এটির উপকার করতে পারে। তারা এটির কার্যক্ষমতাকে উল্লেখযোগ্যভাবে কমিয়ে দেয় এবং বারবার অ্যাপ চালু করে, যার ফলে ব্যাটারির ব্যবহার বৃদ্ধি পায়।

সুতরাং, আমরা আপনাকে আপনার Android এর উন্নত কর্মক্ষমতার জন্য একটি ক্লিনার অ্যাপের উপর নির্ভর না করার পরামর্শ দেব৷ কিন্তু যখন এটি আপনার ডেটা, অ্যাপ্লিকেশন, মেমরি ব্যবহার এবং অনুরূপ সমস্যার ট্র্যাক রাখতে আসে, আপনি আসলে স্মার্ট ফোন ক্লিনারের মতো একটি অ্যাপ ইনস্টল করতে পারেন৷

স্মার্ট ফোন ক্লিনার হল একটি সুসজ্জিত অ্যাপ যা আপনাকে জাঙ্ক ফাইল, অবাঞ্ছিত অ্যাপ এবং ডেটা থেকে দূরে থাকতে সাহায্য করে৷ অ্যাপটিতে একটি ব্যাটারি ম্যানেজার এবং ওয়ান-ট্যাপ অপ্টিমাইজেশনও রয়েছে যা আপনাকে আপনার ফোন দক্ষতার সাথে পরিচালনা করতে দেয়।

স্মার্ট ফোন ক্লিনার দিয়ে আপনার ফোন ডেটা পরিচালনা করুন

নাম অনুসারে, স্মার্ট ফোন ক্লিনার আপনাকে আপনার অ্যান্ড্রয়েড ফোনে আপনার কাছে ভালো মনে হয় না এমন কিছু পরিষ্কার করতে সাহায্য করবে৷ অ্যাপটি একটি আকর্ষণীয় ইন্টারফেস এবং ওয়ান-ট্যাপ অপ্টিমাইজার, জাঙ্ক ফাইল, গেম স্পিডআপ, স্টোরেজ ম্যানেজার, অ্যাপ ম্যানেজার এবং ব্যাটারি সেভারের মতো কিছু স্বজ্ঞাত বৈশিষ্ট্য সহ ডিজাইন করা হয়েছে।

জাঙ্ক ফাইল, স্টোরেজ ম্যানেজার এবং অ্যাপ ম্যানেজার সহ, আপনি আপনার ফোনে প্রচুর মেমরি প্রকাশ করতে সক্ষম হবেন। এই বৈশিষ্ট্যগুলি আপনাকে ফাইলগুলির পূর্বরূপ দেখতে দেয় এবং তারপরে সেগুলি মুছতে দেয়৷ যখন ওয়ান-ট্যাপ অপ্টিমাইজার, গেম স্পিডআপ এবং ব্যাটারি সেভারের কথা আসে, তখন স্মার্ট ফোন ক্লিনার অন্য যেকোন অনুরূপ অ্যাপের চেয়ে বেশি স্মার্ট। এটি নিজে থেকে অপ্রয়োজনীয় কাজ করে না এবং কোনোভাবেই আপনার ফোনের ক্ষতি করে না (যেমন আমরা অ্যান্ড্রয়েড এবং ক্লিনার অ্যাপের প্রক্রিয়াকরণ সম্পর্কে উল্লেখ করেছি)। আপনি যখন আদেশ করবেন তখন এটি রিলিজেবল RAM এবং মেমরি প্রকাশ করবে। এটি বলার সাথে সাথে, আমরা ব্যবহারকারীদের স্মার্ট ফোন ক্লিনারের মতো একটি অ্যাপের উপর নির্ভর করার পরামর্শ দেব এবং যেকোনো ক্লিনার অ্যাপ ইনস্টল করার আগে অবশ্যই বৈশিষ্ট্যগুলি দেখতে হবে৷

আপনি যেভাবেই হোক স্মার্ট ফোন ক্লিনার ইনস্টল করতে পারেন!

আপনার Android এর জন্য কেন একটি ক্লিনার অ্যাপ দরকার


  1. আপনার অ্যান্ড্রয়েড ফোনে Google অ্যাপ ক্র্যাশিং কীভাবে ঠিক করবেন?

  2. অ্যান্ড্রয়েডের জন্য ৮টি Google Apps আপনাকে অবশ্যই চেষ্টা করে দেখতে হবে

  3. অ্যান্ড্রয়েডের জন্য ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো কেন আপনার স্মার্টফোনে একটি অ্যাপ থাকা আবশ্যক?

  4. অ্যান্ড্রয়েড পর্যালোচনার জন্য CCleaner:আপনার ফোন ঠিক করুন