কম্পিউটার

6টি জিনিস যা আপনি জানেন না আপনি অ্যান্ড্রয়েড ক্লক অ্যাপ দিয়ে করতে পারেন

অ্যান্ড্রয়েড ফোনে Google-এর ঘড়ি অ্যাপটি একটি সাধারণ ঘড়ি অ্যাপের মতো মনে হতে পারে, কিন্তু আপনি প্রত্যাশার চেয়ে অনেক বেশি অর্জন করতে পারেন। সম্ভাবনা হল, আপনি অ্যাপটিকে তার পূর্ণ সম্ভাবনায় ব্যবহার করছেন না এবং আমরা এটি পরিবর্তন করতে এখানে আছি।

অ্যাপটি বিনামূল্যে এবং সমস্ত Android One স্মার্টফোন এবং Google এর Pixel সিরিজে আগে থেকে ইনস্টল করা আছে। এটি Google Play Store-এও উপলব্ধ, যদি আপনার কাছে এটি ইতিমধ্যে না থাকে। এই নিবন্ধটি আপনাকে Google-এর ঘড়ি অ্যাপ থেকে আরও বেশি কিছু পাওয়ার ছয়টি ভিন্ন উপায় দেখাবে।

1. অ্যালার্ম হিসাবে মিউজিক স্ট্রিমিং অ্যাপ থেকে গান ব্যবহার করুন

আপনি কি জানেন যে আপনি আপনার অ্যালার্ম হিসাবে নির্বাচিত সঙ্গীত স্ট্রিমিং প্ল্যাটফর্ম থেকে গানগুলি ব্যবহার করতে পারেন? যদি না হয়, এখন আপনি করুন. Google-এর ক্লক অ্যাপ বর্তমানে অ্যালার্ম শব্দের জন্য Spotify, Pandora এবং YouTube Music থেকে মিউজিক ব্যবহার করতে পারে।

এই অ্যাপগুলি থেকে মিউজিক ব্যবহার করতে, আপনাকে প্রথমে সেগুলি ইনস্টল করতে হবে। আপনার অ্যালার্ম হিসাবে একটি স্পটিফাই প্লেলিস্ট কীভাবে সেট করবেন সে সম্পর্কে আমাদের ধাপে ধাপে নির্দেশিকা দেখুন। যদি আপনি Spotify ব্যবহার না করেন তবে আপনার অ্যালার্ম হিসাবে Pandora এবং YouTube Music-এর মিউজিক ব্যবহার করার বিষয়ে গাইডটিতে একটি টিউটোরিয়াল রয়েছে৷

2. আপনার ঘুমানোর সময় কার্যকলাপ ট্র্যাক করুন

6টি জিনিস যা আপনি জানেন না আপনি অ্যান্ড্রয়েড ক্লক অ্যাপ দিয়ে করতে পারেন 6টি জিনিস যা আপনি জানেন না আপনি অ্যান্ড্রয়েড ক্লক অ্যাপ দিয়ে করতে পারেন 6টি জিনিস যা আপনি জানেন না আপনি অ্যান্ড্রয়েড ক্লক অ্যাপ দিয়ে করতে পারেন

আপনি সম্ভবত একটি ফিটনেস ট্র্যাকার পাওয়ার কথা বিবেচনা করেছেন যাতে আপনি অন্যান্য জিনিসগুলির মধ্যে আপনার ঘুমের ধরণগুলি ট্র্যাক করতে পারেন। কিন্তু আপনি একটি পাওয়ার আগে, আপনি Google ঘড়ি অ্যাপটি ব্যবহার করতে পারেন, যা আপনার ঘুমানোর সময় কার্যকলাপ অনুমান করতে বিভিন্ন ডেটা পয়েন্ট ব্যবহার করে।

এই অনুমানগুলি প্রদান করার জন্য অ্যাপটি আপনার স্ক্রীন টাইম ট্র্যাক করবে সেইসাথে যখন আপনার ডিভাইসটি অন্ধকার ঘরে গতিহীন থাকে। এটি সম্ভবত স্লিপ ট্র্যাকার হিসাবে কার্যকর হবে না, তবে এটি কিছুই না করার চেয়ে ভাল।

আপনার শোবার সময় অ্যাক্টিভিটি পরীক্ষা করতে, বেডটাইম-এ ট্যাপ করুন ট্যাব করুন এবং চালিয়ে যান নির্বাচন করুন সাম্প্রতিক ঘুমের সময় কার্যকলাপ দেখুন এর অধীনে . এরপরে, অনুমতি দিন আলতো চাপুন . আপনি বেডটাইম ট্যাবে ফোনে টাইম এবং বেড গ্রাফ গ্রাফ দেখতে শুরু করবেন।

3. আপনাকে ঘুমাতে সাহায্য করার জন্য ঘুমের শব্দ বাজান

আপনার যদি ঘুমাতে সমস্যা হয়, Google Clock অ্যাপটি কিছুটা হলেও সাহায্য করতে পারে। স্পষ্টতার জন্য, ঘুমের ব্যাধি এবং সমস্যাগুলি বিস্তৃত জিনিসগুলির কারণে হতে পারে এবং এই অ্যাপটি কোনও ভাবেই সিলভার বুলেট নয়। যাইহোক, এই কার্যকারিতা একবার চেষ্টা না করার কোন কারণ নেই।

একটি শব্দ চয়ন করুন আলতো চাপুন৷ ঘুমের শব্দ শুনুন এর অধীনে , এবং আপনার ডিভাইস থেকে কিছু শব্দ নির্বাচন করুন, আপনার কাস্টমগুলি যোগ করুন, বা বর্তমানে সমর্থিত সঙ্গীত স্ট্রিমিং অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি থেকে একটি গান বা প্লেলিস্ট নির্বাচন করুন৷

মনে রাখবেন যে এই শব্দগুলি স্বয়ংক্রিয়ভাবে বাজবে না৷

4. আপনার আসন্ন ইভেন্টগুলির উপর নজর রাখুন

6টি জিনিস যা আপনি জানেন না আপনি অ্যান্ড্রয়েড ক্লক অ্যাপ দিয়ে করতে পারেন 6টি জিনিস যা আপনি জানেন না আপনি অ্যান্ড্রয়েড ক্লক অ্যাপ দিয়ে করতে পারেন

Google-এর ঘড়ি অ্যাপটি আপনার সময়সূচীর শীর্ষে থাকার একটি সহজ উপায়ও উপস্থাপন করে। যতক্ষণ পর্যন্ত আপনি আপনার ইভেন্টগুলির ট্র্যাক রাখতে Google ক্যালেন্ডার ব্যবহার করবেন, অ্যাপটি সরাসরি সেগুলি অ্যাক্সেস করবে, তাই আপনাকে আলাদা ইভেন্ট তৈরি করতে হবে না৷

চালিয়ে যান আলতো চাপুন৷ আপনার আসন্ন ইভেন্ট দেখুন এর অধীনে এবং অনুমতি দিন নির্বাচন করুন আপনার ক্যালেন্ডার অ্যাক্সেস করার জন্য ঘড়ির অনুমতি দিতে।

5. চার্জ করার সময় আপনার Android ফোন স্বয়ংক্রিয়ভাবে নীরব করুন

6টি জিনিস যা আপনি জানেন না আপনি অ্যান্ড্রয়েড ক্লক অ্যাপ দিয়ে করতে পারেন 6টি জিনিস যা আপনি জানেন না আপনি অ্যান্ড্রয়েড ক্লক অ্যাপ দিয়ে করতে পারেন

আপনি যদি রাতারাতি আপনার ফোন চার্জ করতে চান এবং ব্যাঘাত না চান, তাহলে এই অ্যাপটি আপনার ডিভাইসটিকে স্বয়ংক্রিয়ভাবে সাইলেন্স করে প্রক্রিয়াটিকে স্বয়ংক্রিয় করতে পারে। তবে প্রথমে, আপনাকে ঘুমানোর সময় অ্যালার্ম সেট করতে হবে।

  1. বেডটাইম-এ যান ট্যাবে, বেডটাইম নির্বাচন করে ঘুমাতে যাওয়ার জন্য আপনার পছন্দের সময় নির্বাচন করুন এবং জাগো সূচির অধীনে সময় .
  2. আপনার পছন্দের সময় সেট করুন এবং স্লাইডারে টগল করুন।
  3. বেডটাইম মোড আলতো চাপুন , এবং শোবার সময় চার্জ করার সময় বেছে নিন .
  4. বিরক্ত করবেন না সক্ষম করুন৷ বেডটাইম মোড চালু থাকা অবস্থায় আপনার ডিভাইস সাইলেন্স করতে।

6. আপনার অ্যালার্ম এবং ভলিউম বোতামগুলি কাস্টমাইজ করুন

6টি জিনিস যা আপনি জানেন না আপনি অ্যান্ড্রয়েড ক্লক অ্যাপ দিয়ে করতে পারেন 6টি জিনিস যা আপনি জানেন না আপনি অ্যান্ড্রয়েড ক্লক অ্যাপ দিয়ে করতে পারেন

নির্দিষ্ট কিছু অ্যান্ড্রয়েড ফোনে, ভলিউম রকারগুলির যে কোনও একটিতে আঘাত করা অ্যালার্মকে স্নুজ বা নীরব করে দেবে৷ যাইহোক, Google-এর ঘড়ি অ্যাপ ব্যবহার করে, এই বোতামগুলি কী করে তা নির্দেশ করার ক্ষমতা আপনার আছে। আপনি আপনার অ্যালার্মের ভলিউম নিয়ন্ত্রণ করতে, স্নুজ করতে বা অ্যালার্ম খারিজ করতে ভলিউম বোতামগুলি ব্যবহার করতে পারেন৷

ভলিউম বোতামগুলি কাস্টমাইজ করতে, উপরের ডানদিকে তিন-বিন্দু মেনুতে আলতো চাপুন, ভলিউম বোতামগুলি নির্বাচন করুন অ্যালার্মের অধীনে , এবং আপনার পছন্দ নির্বাচন করুন।

আপনার ব্যবহার করা উচিত অন্যান্য সুবিধাজনক অ্যালার্ম কাস্টমাইজেশন বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে:ধীরে ধীরে ভলিউম বাড়ান (আরো মৃদু ঘুমানোর জন্য), স্নুজ দৈর্ঘ্য সেট করুন, সপ্তাহের শুরু বাছাই করুন এবং অ্যালার্মটি নীরব হতে কতক্ষণ লাগবে তা সেট করুন। এই সবগুলিই সেটিংস-এ অ্যালার্ম বিভাগের অধীনে পাওয়া যায়৷ .

প্রো-এর মতো Google ক্লক অ্যাপ ব্যবহার করুন

Google-এর ঘড়ি অ্যাপটি বিভিন্ন উপায়ে উৎপাদনশীলতা বাড়াতে সাহায্য করতে পারে। আপনি আপনার আসন্ন ইভেন্টগুলি ট্র্যাক করতে পারেন, চার্জ করার সময় আপনার ডিভাইসটি নীরব করতে পারেন এবং কোনও ঝামেলা ছাড়াই আপনার স্ক্রীনের সময় ট্র্যাক করতে পারেন৷ সময় বলার জন্য এটি একটি সাধারণ অ্যাপের চেয়ে অনেক বেশি।


  1. 7 জিনিস যা আপনি জানেন না আপনি আপনার ইমেল ইনবক্স দিয়ে করতে পারেন

  2. যে দরকারী জিনিসগুলি আপনি জানেন না আপনি আইফোনে ব্যাক ট্যাপ দিয়ে করতে পারেন

  3. যে জিনিসগুলি আপনি জানেন না আপনি SwiftKey দিয়ে করতে পারেন

  4. Android 10:আপনার যা জানা দরকার