কম্পিউটার

কিভাবে Google সহকারী অ্যাম্বিয়েন্ট মোড সক্ষম করবেন

গুগল সব কিছুতেই হাত চেষ্টা করেছে। এটি মূলত প্রতিটি স্মার্টফোনকে চালিত করে কারণ Google থেকে অন্তত একটি প্রয়োজনীয় পরিষেবা রয়েছে যা ছাড়া আপনার জীবন প্রায় অর্থহীন। আমি বলতে চাচ্ছি, আপনি শেষ কবে YouTube দেখেছিলেন – পাঁচ মিনিট আগে?

মাত্র কয়েক সপ্তাহ আগে, গুগল তার ডিজিটাল সুস্থতা পরীক্ষামূলক অ্যাপের সিরিজে কিছু নতুন এন্ট্রি যুক্ত করেছে। আগে, এটি Google মানচিত্রে ছদ্মবেশী মোড এবং YouTube-এর স্বয়ংক্রিয়-মুছে ফেলার বৈশিষ্ট্য ছিল৷

এবং, তারপরে এসেছিল গুগল অ্যাসিস্ট্যান্টের অ্যাম্বিয়েন্ট মোড। অ্যাম্বিয়েন্ট মোড প্রথম জুন 2019 সালে Pixel ডিভাইস এবং অন্যান্য নির্বাচিত ফোনে চালু হয়েছিল। এটি পরে ধীরে ধীরে অন্যান্য অ্যান্ড্রয়েড ফোনে অন্তর্ভুক্ত করা হয়। অ্যাম্বিয়েন্ট মোড হল একটি Google অ্যাসিস্ট্যান্ট বৈশিষ্ট্য যা ফোন চার্জ করা হলে সক্রিয় করা হয়। একটি "প্রোঅ্যাকটিভ" অভিজ্ঞতা হিসাবে লেবেলযুক্ত, Google অ্যাসিস্ট্যান্টের অ্যাম্বিয়েন্ট মোড ব্যবহারকারীদের ফোন চার্জ করার সময় তাদের লক স্ক্রিনের মাধ্যমে বিজ্ঞপ্তি, আবহাওয়ার তথ্য, অনুস্মারক ইত্যাদি পেতে সহায়তা করার জন্য। এটির উদ্দেশ্য একটি লক স্ক্রিন যা উল্লেখযোগ্য তথ্য প্রদর্শন করে, যখন ব্যবহারকারীরা ফোনটিকে চার্জ করার জন্য আলাদা করে রেখেছেন৷

আসুন গুগল অ্যাসিস্ট্যান্টে আরও কিছুটা অ্যাম্বিয়েন্ট মোড শিখি এবং Android ডিভাইসে কীভাবে এটি সক্ষম করতে হয় তা জেনে নেই:

Google অ্যাসিস্ট্যান্ট অ্যাম্বিয়েন্ট মোড কী?

শুরুর জন্য, আপনি বলতে পারেন গুগল অ্যাসিস্ট্যান্টের অ্যাম্বিয়েন্ট মোড অ্যান্ড্রয়েড ফোনে একটি এমবেডেড বৈশিষ্ট্য, যা ফোন চার্জে থাকা অবস্থায় আপনার লক স্ক্রিনগুলিকে ধরে নেয়। এই আইডিয়াটি হল ফোন চার্জ না করার সময় ব্যবহারকারীদেরকে খুব বেশি ঝামেলা ছাড়াই নোটিফিকেশন আছে কিনা তা দেখতে সাহায্য করা।

ব্যাটারি শেষ হয়ে গেলে আপনি সাধারণত আপনার ফোনটি পাশে রাখেন। এখন, আপনি এটি ব্যবহার করতে চান না তবে কোনও বিজ্ঞপ্তি পাস করতে চান না। অ্যাম্বিয়েন্ট মোডে, আপনি আপনার লক স্ক্রিন না খুলে বা আপনার স্ক্রিন সেভার ফ্ল্যাশ না করেই অ্যাক্সেস দেওয়া সমস্ত অ্যাপ থেকে বিজ্ঞপ্তি পাবেন। অ্যাম্বিয়েন্ট মোড স্ক্রীন শান্ত থাকবে এবং আপনার ফোনে বিজ্ঞপ্তি এসেছে এমন অ্যাপগুলির আইকন প্রদর্শন করবে। আপনি একটি গুরুত্বপূর্ণ একটি আছে কিনা তা পরীক্ষা করতে পারেন. আপনার ফোন আনলক করতে আপনাকে যা করতে হবে তা হল সোয়াইপ আপ। অন্য বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের আপনার অ্যাম্বিয়েন্ট মোড লক-স্ক্রিন থেকে সরাসরি Google হোম ডিভাইসগুলি পরিচালনা করার অফার দেয়, যা আপনাকে আপনার বাড়ির যন্ত্রপাতি নিয়ন্ত্রণ করার একটি সহজ উপায় দেয়৷

এইভাবে, আপনি আপনার ফোনটিকে ক্রমাগত ব্যবহার না করেই চার্জ করতে দিতে পারেন এবং আপনার ফোনে প্রাসঙ্গিক পাঠ্য বা টাস্ক বিজ্ঞপ্তি মিস করবেন না। এছাড়া, যেহেতু এটি Google অ্যাসিস্ট্যান্ট দ্বারা চালিত, তাই আপনি সরাসরি অ্যাম্বিয়েন্ট মোড লক-স্ক্রিন থেকে মেল, পরিচিতি, কল করতে ইত্যাদি অ্যাক্সেস করতে ভয়েস অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করতে পারেন৷

অ্যাম্বিয়েন্ট মোডের সাথে পুরো চুক্তিটি কীভাবে কাজ করে এবং আপনি কীভাবে এর থেকে সেরাটা বের করতে পারেন তা জানুন:

Google অ্যাসিস্ট্যান্ট অ্যাম্বিয়েন্ট মোড কীভাবে সক্ষম করবেন?

ধাপ 1: গুগল সার্চ অ্যাপ খুলুন। এটি বেশিরভাগ অ্যান্ড্রয়েড ফোনে আগে থেকে ইনস্টল করা আছে। যদি এটি না হয়, আপনি এটি প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারেন।

ধাপ 2: আরো, এ আলতো চাপুন৷ এবং তারপর সেটিংস -এ যান .

কিভাবে Google সহকারী অ্যাম্বিয়েন্ট মোড সক্ষম করবেন

ধাপ 3: সেখান থেকে Google অ্যাসিস্ট্যান্ট -এ যান এটি আপনাকে আপনার Google অ্যাকাউন্টের হোম পেজে নিয়ে যাবে।

কিভাবে Google সহকারী অ্যাম্বিয়েন্ট মোড সক্ষম করবেন

পদক্ষেপ 4: Assistant-এ আলতো চাপুন . বিকল্পটি খুঁজতে নিচে স্ক্রোল করুন – ফোন , Assistant Devices বিভাগের অধীনে .

কিভাবে Google সহকারী অ্যাম্বিয়েন্ট মোড সক্ষম করবেন

ধাপ 5: পরের পৃষ্ঠায় স্ক্রোল করুন এবং পরিবেষ্টিত মোড খুঁজুন . Google সহকারী অ্যাম্বিয়েন্ট মোড সক্ষম করতে সুইচটি চালু করুন।

কিভাবে Google সহকারী অ্যাম্বিয়েন্ট মোড সক্ষম করবেন

Google অ্যাসিস্ট্যান্ট অ্যাম্বিয়েন্ট মোড কীভাবে সেটআপ করবেন?

একবার আপনি Google অ্যাসিস্ট্যান্টে অ্যাম্বিয়েন্ট মোড সক্ষম করলে, ফোন চার্জে থাকা অবস্থায় এটি আপনার লক স্ক্রিনটি দখল করবে। আপনার লক স্ক্রিন নেওয়ার পরে আপনার প্রাথমিক অ্যাম্বিয়েন্ট মোডটি কেমন দেখাবে৷

কিভাবে Google সহকারী অ্যাম্বিয়েন্ট মোড সক্ষম করবেন

চলুন আপনার ফোনে Google অ্যাসিস্ট্যান্ট অ্যাম্বিয়েন্ট মোড সেট-আপ করি যাতে এটির সেরাটি ব্যবহার করা যায়:

ধাপ 1: বিকল্পটিতে ক্লিক করুন – আপনার লক স্ক্রিনে ব্যক্তিগত ফলাফল পান .

কিভাবে Google সহকারী অ্যাম্বিয়েন্ট মোড সক্ষম করবেন

ধাপ 2: অনুমতি দিন-এ ক্লিক করুন . এটি Google সহকারীকে আপনার লক স্ক্রিনে আপনার Google অনুস্মারক এবং আসন্ন ইভেন্টগুলি দেখাতে অনুমতি দেবে৷ আপনি এটিকে Google অ্যাসিস্ট্যান্ট ভয়েস কমান্ডের মাধ্যমে অ্যাম্বিয়েন্ট স্ক্রিনে মেসেজ পাঠাতে এবং ইমেল এবং পরিচিতি অ্যাক্সেস করার অনুমতি দেবেন।

কিভাবে Google সহকারী অ্যাম্বিয়েন্ট মোড সক্ষম করবেন

ধাপ 3: ফোন চার্জ করার সময় ব্যাকগ্রাউন্ডে কিছু চললে আপনার অ্যাম্বিয়েন্ট মোড স্ক্রিনটি এভাবেই দেখাবে। আমার ক্ষেত্রে, আমি আমার অ্যামাজন প্রাইম মিউজিক অ্যাকাউন্টে গান শুনছি।

কিভাবে Google সহকারী অ্যাম্বিয়েন্ট মোড সক্ষম করবেন

পদক্ষেপ 4: কয়েকটি সেটিংসের জন্য স্ক্রীন স্পর্শ করবেন না এবং আপনি একটি বিকল্প সহ অ্যাম্বিয়েন্ট মোড লক স্ক্রীন দেখতে পাবেন – পরিবেশ মোডে আপনার বিজ্ঞপ্তি দেখুন .

কিভাবে Google সহকারী অ্যাম্বিয়েন্ট মোড সক্ষম করবেন

ধাপ 5: সেটিংসে চালু করুন এ ক্লিক করুন .

কিভাবে Google সহকারী অ্যাম্বিয়েন্ট মোড সক্ষম করবেন

পদক্ষেপ 6: Google -কে অনুমতি দিন বিজ্ঞপ্তি অ্যাক্সেস করতে। আপনি সরাসরি আপনার ফোন সেটিংসে এটি চালু করতে পারেন। বিজ্ঞপ্তি সেটিংসে যাওয়ার উপায় ফোন থেকে ফোনে পরিবর্তিত হতে পারে।

কিভাবে Google সহকারী অ্যাম্বিয়েন্ট মোড সক্ষম করবেন

পদক্ষেপ 7: এখন, Google অ্যাসিস্ট্যান্ট অ্যাম্বিয়েন্ট মোড তথ্য প্রদর্শন করবে যদি আপনি একটি হোয়াটসঅ্যাপ পাঠ্য, একটি অনুস্মারক, একটি ইভেন্ট, একটি বার্তা, ইত্যাদির জন্য কোনো বিজ্ঞপ্তি পান। বিজ্ঞপ্তি প্যানেল অ্যাক্সেস করার অনুমতি দেওয়া যেকোনো অ্যাপও অ্যাম্বিয়েন্ট মোডে প্রদর্শিত হবে।

কিভাবে Google সহকারী অ্যাম্বিয়েন্ট মোড সক্ষম করবেন

বোনাস পয়েন্ট:

অ্যাম্বিয়েন্ট লক-স্ক্রীনে সেই Google অ্যাসিস্ট্যান্ট চিহ্নে ট্যাপ করুন এবং Google অ্যাসিস্ট্যান্ট অ্যাক্সেস করুন।

কিভাবে Google সহকারী অ্যাম্বিয়েন্ট মোড সক্ষম করবেন

অ্যাম্বিয়েন্ট মোড বেশ আন্ডাররেটেড এবং আরও কিছু করার জন্য ডেভেলপ করা যেতে পারে। কিন্তু আপাতত, এটা বেশ শালীনভাবে সহায়ক। এটি দেখতে কেমন তা থেকে, আমি বিশ্বাস করি যে অ্যাম্বিয়েন্ট মোডটি গুগল অ্যাসিস্ট্যান্টের সাথে পরীক্ষা-নিরীক্ষা করা এবং এর ক্ষমতাগুলি কতদূর বাড়ানো যেতে পারে তা দেখুন। Google জানে কীভাবে লোকেরা স্মার্ট হোম ডিভাইস এবং ভয়েস অ্যাসিস্ট্যান্টের দিকে ঝুঁকছে এবং এটি Google অ্যাসিস্ট্যান্টের ক্ষমতাকে আরও প্রসারিত করতে চায়। যাইহোক, আমি এটি চেষ্টা করে কোন ক্ষতি অনুভব করি না। এটি বেশ শালীন, এবং একটি পরিবর্তনের জন্য, আমি সহায়ক ব্যবহার করতে পারি এবং এটিকে আরও নিয়মিতভাবে অন্বেষণ করতে পারি। তাই, আমি বলছি, গুগল অ্যাসিস্ট্যান্ট অ্যাম্বিয়েন্ট মোড দেখুন।

Google অ্যাসিস্ট্যান্ট অ্যাম্বিয়েন্ট মোড কতটা দরকারী তা মন্তব্যে আমাদের বলুন৷ আপনি যদি এটি ইতিমধ্যেই ব্যবহার করে থাকেন, তাহলে আমাদের বলুন কেন এটি চালিয়ে যাওয়া উচিত এবং আপনি এটি থেকে আরও কী আশা করেন৷ সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – Facebook, Instagram এবং YouTube।


  1. Google অ্যাসিস্ট্যান্টে ডার্ক মোড কীভাবে সক্ষম করবেন

  2. Google Apps এ কিভাবে ডার্ক মোড সক্ষম করবেন?

  3. ইউএসবি ডিবাগিং মোড এবং কীভাবে এটি অ্যান্ড্রয়েডে সক্ষম করবেন?

  4. কিভাবে Google মানচিত্রের ইতিহাস মুছবেন এবং ছদ্মবেশী মোড সক্ষম করবেন?