কম্পিউটার

অ্যান্ড্রয়েডে গুগল ম্যাপে মিউজিক কন্ট্রোল কীভাবে পাবেন

মিউজিক প্রতিটি রোড ট্রিপকে ভালো করে তোলে। Google মানচিত্র এখন আপনাকে আপনার গন্তব্যে নিয়ে যাওয়ার সময় সরাসরি অ্যাপ থেকে মিউজিক স্ট্রিমিং পরিষেবা যেমন স্পটিফাই, ইউটিউব মিউজিক এবং অন্যান্যগুলিতে আপনার প্রিয় সুর এবং পডকাস্ট শুনতে দেয়৷

সক্রিয় করা হলে, অ্যাপের মধ্যে প্লেব্যাক নিয়ন্ত্রণগুলি আপনার মিউজিক প্লেয়ারে দ্রুত অ্যাক্সেসের অনুমতি দেয়। আপনি আপনার প্রিয় ট্র্যাকগুলি শুনতে পারেন এবং একই সময়ে রাস্তার অবস্থা সম্পর্কে সতর্ক থাকতে পারেন৷ চলুন দেখে নেওয়া যাক কিভাবে আপনি Google Maps-এ সঙ্গীত নিয়ন্ত্রণ সেট আপ করতে পারেন।

1. মিডিয়া প্লেব্যাক সিঙ্ক সেটিংস সক্ষম করুন

আপনাকে Google মানচিত্রের মধ্যে ম্যানুয়ালি প্লেব্যাক নিয়ন্ত্রণ সক্ষম করতে হবে৷ এই বৈশিষ্ট্যটি কমপক্ষে Android সংস্করণ 10.43.2 বা উচ্চতর চলমান স্মার্টফোনগুলির সাথে কাজ করে৷ এটি কীভাবে করবেন তা এখানে:

  1. Google মানচিত্র অ্যাপ খুলুন, আপনার প্রোফাইল আইকন নির্বাচন করুন (উপরে-ডান কোণে), এবং সেটিংস> নেভিগেশন সেটিংস-এ যান .
  2. টগল অন মিডিয়া প্লেব্যাক নিয়ন্ত্রণ দেখান .
  3. আমরা একটি উদাহরণ হিসাবে Spotify ব্যবহার করব। আপনার পছন্দের মিডিয়া অ্যাপ হিসাবে Spotify নির্বাচন করুন এবং পরবর্তী এ আলতো চাপুন পপ-আপ স্ক্রিনে।
  4. ঠিক আছে আলতো চাপুন Google মানচিত্রের মধ্যে প্লেব্যাক সেটিংস সক্ষম করতে।
  5. এই সেটিংসগুলি দেখতে, Google Maps-এ ফিরে যান এবং অনুসন্ধান বারে আপনার পছন্দসই অবস্থান লিখুন৷ শুরু এ আলতো চাপুন৷ নেভিগেশন শুরু করতে। আপনি প্লাস এর ঠিক নীচে ডানদিকে একটি Spotify সঙ্গীত আইকন দেখতে পাবেন৷ চিহ্ন.
  6. Spotify আইকনে আলতো চাপুন স্ক্রিনের নীচে নিয়ন্ত্রণগুলি দেখতে।
অ্যান্ড্রয়েডে গুগল ম্যাপে মিউজিক কন্ট্রোল কীভাবে পাবেন অ্যান্ড্রয়েডে গুগল ম্যাপে মিউজিক কন্ট্রোল কীভাবে পাবেন অ্যান্ড্রয়েডে গুগল ম্যাপে মিউজিক কন্ট্রোল কীভাবে পাবেন

এই সেটিংসের সাহায্যে, আপনি এখন ট্র্যাকগুলি খেলতে, বিরতি দিতে বা এড়িয়ে যেতে পারেন৷ পৃষ্ঠার একেবারে নীচে ব্রাউজ বোতামটি আপনার সাম্প্রতিক প্লেলিস্ট বা অ্যালবামের ইতিহাস দেখায়৷ এছাড়াও আপনি Spotify খুলুন-এ আলতো চাপ দিয়ে সরাসরি Spotify অ্যাপ খুলতে পারেন পৃষ্ঠার শীর্ষে বোতাম।

2. আপনার সঙ্গীত অ্যাপ নিয়ন্ত্রণ করতে Google সহকারী ব্যবহার করুন

ম্যাপ অ্যাপের মধ্যে Google অ্যাসিস্ট্যান্ট ইন্টিগ্রেশন আপনার মিউজিক প্লেয়ারের সাথে হ্যান্ডস-ফ্রি ইন্টারঅ্যাক্ট করার একটি সুবিধাজনক উপায় অফার করে। স্পটিফাইতে সরাসরি ট্র্যাকগুলি চালাতে, নীচে তালিকাভুক্ত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. Google মানচিত্র খুলুন এবং প্রোফাইল> সেটিংস> নেভিগেশন সেটিংস> Google সহকারী সেটিংস-এ যান .
  2. জনপ্রিয় সেটিংসের অধীনে বিভাগে, সঙ্গীত> আরও সঙ্গীত পরিষেবা> Spotify-এ যান .
  3. আপনার Google এবং Spotify অ্যাকাউন্ট লিঙ্ক করতে, আপনাকে উভয় অ্যাপ্লিকেশনের জন্য প্রয়োজনীয় অনুমতি দিতে হবে। পূর্ণ-স্ক্রীন পপ-আপ ব্যানারে, আপনার অ্যাকাউন্টগুলিকে সংযুক্ত করতে শর্তাবলী স্বীকার করুন৷
  4. একবার হয়ে গেলে, নেভিগেট করার সময় আপনি ভয়েস কমান্ডের মাধ্যমে Spotify-এ র্যান্ডম ট্র্যাক চালাতে Google Assistant-কে বলতে পারেন। আপনি যেকোনো সময় ডিফল্ট প্লেব্যাক নিয়ন্ত্রণে স্যুইচ করতে পারেন।
অ্যান্ড্রয়েডে গুগল ম্যাপে মিউজিক কন্ট্রোল কীভাবে পাবেন অ্যান্ড্রয়েডে গুগল ম্যাপে মিউজিক কন্ট্রোল কীভাবে পাবেন অ্যান্ড্রয়েডে গুগল ম্যাপে মিউজিক কন্ট্রোল কীভাবে পাবেন অ্যান্ড্রয়েডে গুগল ম্যাপে মিউজিক কন্ট্রোল কীভাবে পাবেন

এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে এই সেটিংস শুধুমাত্র প্রধান Spotify অ্যাপের সাথে মিউজিক এবং পডকাস্ট স্ট্রিম করার জন্য কাজ করবে এবং Spotify Lite সংস্করণে নয়। এছাড়াও, প্লেব্যাক নিয়ন্ত্রণগুলি সর্বদা ল্যান্ডস্কেপ ওরিয়েন্টেশনে দৃশ্যমান নাও হতে পারে৷

আপনি গাড়ি চালানোর সময় আপনার প্রিয় সঙ্গীত উপভোগ করুন

Google Maps গাড়ি চালানোকে অনেক বেশি মজাদার করে তোলে। এটি একটি উত্সাহী প্লেলিস্ট বা আপনার প্রিয় পডকাস্ট হোক না কেন, Google মানচিত্র আপনাকে রাস্তা থেকে চোখ না সরিয়ে সহজেই ট্র্যাকগুলি পরিবর্তন করতে সহায়তা করবে৷ তাই রাস্তায় নামুন, খেলুন এবং আপনার চাপকে পিছনে ফেলে দিন।


  1. একটি অ্যান্ড্রয়েড ডিভাইসে Google মানচিত্র ছদ্মবেশী মোড কীভাবে ব্যবহার করবেন

  2. কিভাবে Google ম্যাপস ইন-অ্যাপ মিউজিক কন্ট্রোল ব্যবহার ও পরিচালনা করবেন

  3. কিভাবে Google মানচিত্রের ভয়েস (Android এবং iOS) পরিবর্তন করবেন

  4. অ্যান্ড্রয়েড পি-এ অ্যাম্বিয়েন্ট ডিসপ্লেতে আবহাওয়া কীভাবে পাবেন?