কম্পিউটার

কিভাবে Android এ নতুন ইমোজি পাবেন

ইমোজি যেকোনো কথোপকথনকে আরও প্রাণবন্ত করে তোলে কারণ তারা আমাদের আবেগকে পুরোপুরি ক্যাপচার করে। আমি হাসতে হাসতে মারা যাচ্ছি বলে একটা ভাল পুরানো রোলিং অন দ্য ফ্লোর লাফিং ইমোজি ছাড়া আর কিছুই বলে না।

কিন্তু ইমোজি সব সময় আপডেট করা হচ্ছে, এবং আপনি পিছিয়ে যেতে চান না। সৌভাগ্যবশত, আপনার অ্যান্ড্রয়েড ফোনে নতুন ইমোজি যোগ করার, আপনার নিজের ইমোজি তৈরি করার বা এমনকি iOS থেকে ব্যবহার করার উপায় রয়েছে৷

অ্যান্ড্রয়েড ডিভাইসে ইমোজি কীভাবে আপডেট করবেন তা এখানে।

1. সর্বশেষ Android সংস্করণে আপডেট করুন

অ্যান্ড্রয়েডের প্রতিটি নতুন সংস্করণ নতুন ইমোজি নিয়ে আসে। উদাহরণস্বরূপ, Android 11, 117টি একেবারে নতুন অক্ষর প্রবর্তন করেছে, যেখানে 2,000টিরও বেশি পূর্বে উপলব্ধ ইমোজিগুলি অতিরিক্ত Android ইমোজি আপডেটে নতুন ডিজাইন পেয়েছে৷

কিভাবে Android এ নতুন ইমোজি পাবেন

আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস এই আপডেট পেয়েছে কিনা নিশ্চিত নন? আপনি যা করতে পারেন তা এখানে:

  1. আপনার ফোনের মেনুতে, সেটিংস এ আলতো চাপুন , তারপর সম্পর্কে যান . কিছু ডিভাইসে, আপনাকে প্রথমে সিস্টেম দিয়ে যেতে হবে . তারপরে, সফ্টওয়্যার সংস্করণে আলতো চাপুন, যা আপনাকে বলবে যে আপনি কী অ্যান্ড্রয়েড আপডেট করছেন৷ আপনি যদি অ্যান্ড্রয়েড সংস্করণ 11 বা তার পরে না থাকেন তবে পরবর্তী ধাপে যান।
  2. সেটিংসে আবার যান। ফোন সম্পর্কে আলতো চাপুন এবং একটি উপলব্ধ আপডেট আছে কিনা চেক করুন. তারপরে, আপডেট বোতামটি আলতো চাপুন এবং ইনস্টল করুন টিপুন৷ . আপনি Wi-Fi বা যেকোনো মোবাইল ইন্টারনেট সংযোগের সাথে সংযুক্ত আছেন তা নিশ্চিত করুন৷
  3. আপডেটটি সফল হয়েছে কিনা তা পরীক্ষা করতে, যেকোনো মেসেঞ্জার অ্যাপে যান। টাইপ করার সময়, অ্যান্ড্রয়েড সংস্করণে নিনজা বা কালো ইমোজি খোঁজার চেষ্টা করুন; উভয়ই নতুন ইমোজি যা আপডেটের সাথে আসে।

অবশ্যই, প্রতিটি ফোন সম্পূর্ণ অ্যান্ড্রয়েড আপডেট পায় না, তাই এটি আপনার জন্য উপলব্ধ নাও হতে পারে। সৌভাগ্যবশত, আপনি চেষ্টা করতে পারেন অন্যান্য জিনিস আছে.

2. ইমোজি রান্নাঘর ব্যবহার করুন

কিভাবে Android এ নতুন ইমোজি পাবেন কিভাবে Android এ নতুন ইমোজি পাবেন

গুগলের নেটিভ কীবোর্ড অ্যাপ, জিবোর্ড, ইমোজি কিচেন বৈশিষ্ট্যযুক্ত। এটি ব্যবহারকারীদের তাদের স্টিকারগুলির ম্যাশআপ তৈরি করতে দেয়। এটি ব্যবহার করে আপনি কীভাবে একটি নতুন ইমোজি তৈরি করতে পারেন তা এখানে রয়েছে:

  1. আপনার পছন্দের মেসেজিং অ্যাপ খুলুন, যেমন Facebook মেসেঞ্জার।
  2. এরপর, একটি কথোপকথন শুরু করতে আপনার পরিচিতিগুলির একটিতে আলতো চাপুন৷
  3. টাইপ করা শুরু করতে পাঠ্য বারে আলতো চাপুন৷
  4. এরপর, ইমোজি বোতামে আলতো চাপুন (একটি হাস্যোজ্জ্বল মুখ)। ইমোজি কিচেন বৈশিষ্ট্য সক্রিয় করতে আপনার পছন্দের ইমোজি নির্বাচন করুন।
  5. এখান থেকে, আপনি আপনার কীবোর্ডের উপরে সম্ভাব্য ইমোজি কম্বিনেশন দেখতে পাবেন। স্টিকারগুলির মাধ্যমে সোয়াইপ করুন এবং আপনি যেটি পাঠাতে চান তা নির্বাচন করুন।

মনে রাখবেন যে সমস্ত মেসেজিং অ্যাপ নতুন ইমোজি কিচেন বৈশিষ্ট্য সমর্থন করবে না। উপরন্তু, বিভিন্ন ইমোজি মুখের অর্থ ব্যাখ্যা করে আমাদের গাইড দেখুন।

3. একটি নতুন কীবোর্ড ইনস্টল করুন

কিভাবে Android এ নতুন ইমোজি পাবেন কিভাবে Android এ নতুন ইমোজি পাবেন

নতুন ইমোজি পেতে আপনি যে আরেকটি পদ্ধতি ব্যবহার করতে পারেন তা হল একটি তৃতীয় পক্ষের অ্যান্ড্রয়েড ইমোজি কীবোর্ড ইনস্টল করা। ইমোজি কীবোর্ডের মতো, এই অ্যাপগুলির মধ্যে কিছু আইকন অভিধানের সাথেও আসে, যাতে আপনি সহজেই ইমোজির অর্থ পরীক্ষা করতে পারেন৷

তাছাড়া, অ্যাপটিতে একটি ভবিষ্যদ্বাণী বৈশিষ্ট্যও রয়েছে এবং এটি আপনাকে স্ন্যাপচ্যাট এবং ইনস্টাগ্রামের মতো সোশ্যাল মিডিয়া সাইটগুলিতে স্টিকার এবং GIF পাঠাতে দেয়৷

এখানে আপনি কিভাবে আপনার স্মার্টফোনে একটি তৃতীয় পক্ষের কীবোর্ড ইনস্টল করতে পারেন:

  1. আপনার ফোনের মেনুতে, Google Play-এ আলতো চাপুন। উপরের সার্চ বারে, আপনার পছন্দের কীবোর্ড অ্যাপে টাইপ করুন।
  2. এরপর, ইনস্টল করুন এ আলতো চাপুন . কীবোর্ড অ্যাপটি আপনার ফোনের সাথে সামঞ্জস্যপূর্ণ না হলে, আপনি অন্য বিকল্পগুলি চেষ্টা করতে পারেন।
  3. ডাউনলোড শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

আপনি বেছে নিতে পারেন এমন কিছু সেরা তৃতীয় পক্ষের কীবোর্ড অ্যাপের মধ্যে রয়েছে:

  • আদা (ফ্রি, অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা উপলব্ধ)
  • Chrooma (বিনামূল্যে, অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা উপলব্ধ)
  • Flesky (ফ্রি, অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা উপলব্ধ)
  • সুইফটকি (ফ্রি)

এই অ্যাপগুলি Google-এর কীবোর্ড অ্যাপ Gboard-এর দুর্দান্ত বিকল্প, যা প্রতিটি ফোনে ইনস্টল করা আছে। Samsung সহ কিছু ডিভাইস নির্মাতারাও তাদের নিজস্ব কীবোর্ড প্রি-ইন্সটল করে, তাই সেটিও পরীক্ষা করে দেখুন।

4. আপনার নিজস্ব কাস্টম ইমোজি তৈরি করুন

কিভাবে Android এ নতুন ইমোজি পাবেন কিভাবে Android এ নতুন ইমোজি পাবেন কিভাবে Android এ নতুন ইমোজি পাবেন

আপনি যদি চান যে আপনার ইমোজি আপনার ব্যক্তিত্ব এবং রুচির প্রতিফলন ঘটুক, তাহলে আপনি নিজের কাস্টমাইজড ইমোজি তৈরি করতে পারেন। গুগল প্লে স্টোরে কয়েক ডজন ইমোজি মেকার অ্যাপ রয়েছে যা আপনি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে ইনস্টল করতে পারেন। এমনকি আপনি মেমোজি দিয়ে নিজেকে একটি ইমোজিতে পরিণত করতে পারেন৷

আপনার ফোনে একটি ইমোজি মেকার ইনস্টল করতে, আপনার তৃতীয়-অ্যাপ কীবোর্ড ডাউনলোড করার মতো একই পদ্ধতি অনুসরণ করুন। Bitmoji জনপ্রিয় কাস্টম ইমোজি নির্মাতাদের মধ্যে একটি এবং কাস্টমাইজ করার জন্য স্টিকারের একটি বিশাল লাইব্রেরি অফার করে৷

আপনি যদি এই অ্যাপে নতুন হয়ে থাকেন, তাহলে Android-এ আরও ইমোজি কীভাবে পাবেন তা এখানে।

  1. অ্যাপ ডাউনলোড করার পর, আপনার ইমেল দিয়ে সাইন আপ করুন। আপনার যদি ইতিমধ্যেই একটি অ্যাকাউন্ট থাকে তবে আপনার শংসাপত্রগুলি ব্যবহার করে সাইন ইন করুন৷ এছাড়াও আপনি আপনার Snapchat অ্যাকাউন্ট ব্যবহার করে স্বয়ংক্রিয়ভাবে নিবন্ধন এবং লগ ইন করতে পারেন।
  2. এরপর, আপনার বিটমোজি অবতারের জন্য একটি লিঙ্গ নির্বাচন করুন৷ আপনি একটি সেলফিও তুলতে পারেন এবং অ্যাপটিকে এমন একটি অবতার তৈরি করতে দিতে পারেন যা ব্যবহারকারীর সাথে ঘনিষ্ঠভাবে সাদৃশ্যপূর্ণ বা স্ক্র্যাচ থেকে একটি ডিজাইন করে। এমনকি আপনি এর পোশাক, চুলের স্টাইল, ত্বকের রঙ এবং আরও অনেক কিছু কাস্টমাইজ করতে পারেন।
  3. একবার আপনি আপনার অবতারে সন্তুষ্ট হলে, সংরক্ষণ করুন এ আলতো চাপুন আপনার স্ক্রিনের উপরের-ডান কোণে।
  4. তারপর, হোমপেজের নিচের-ডান কোণায় কীবোর্ড নির্বাচন করুন। এর পরে, পরবর্তী মেনুতে সেটিংস সক্ষম করুন আলতো চাপুন।
  5. এছাড়াও আপনি সেটিংস ট্যাপ করে আপনার ফোনের কীবোর্ড বিটমোজিতে স্যুইচ করতে পারেন , তারপর পরিচালিত কীবোর্ড নির্বাচন করুন এবং পপ আপ হওয়া তালিকা থেকে বিটমোজি বেছে নিন।

এখন আপনি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আপনার বন্ধু বা প্রিয়জনকে পাঠাতে আপনার মুখ সহ বেশ কয়েকটি ইমোজি থেকে বেছে নিতে পারেন।

5. একটি ফন্ট এডিটর ব্যবহার করুন

কিভাবে Android এ নতুন ইমোজি পাবেন কিভাবে Android এ নতুন ইমোজি পাবেন কিভাবে Android এ নতুন ইমোজি পাবেন

অ্যাপলের আইওএসে তর্কযোগ্যভাবে গুগলের অ্যান্ড্রয়েডের চেয়ে ভাল ইমোজি রয়েছে। আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে iOS ইমোজি ব্যবহার করতে চান, তাহলে zFont-এর মতো একটি ফন্ট এডিটর ব্যবহার করুন। আপনি Google Play Store এর মাধ্যমে এই অ্যাপটি ডাউনলোড করতে পারেন।

অ্যাপটি ডাউনলোড করার পরে, Android এ ইমোজিগুলি কীভাবে আপডেট করবেন তা এখানে রয়েছে:

  1. আপনার ডিভাইসে মিডিয়া, ফটো এবং অন্যান্য ফাইল অ্যাক্সেস করার অনুমতি চেয়ে আপনি একটি বিজ্ঞপ্তি পাবেন। অনুমতি দিন আলতো চাপুন .
  2. অ্যাপের হোম স্ক্রিনে, ইমোজি ট্যাবে আলতো চাপুন। আপনি উইন্ডোজ, ফেসবুক, হোয়াটসঅ্যাপ বা জয়পিক্সেলের মতো বিভিন্ন অনলাইন প্ল্যাটফর্ম দ্বারা ব্যবহৃত ইমোজি ফাইলগুলি ডাউনলোড করতে পারেন।
  3. যেকোনও সাম্প্রতিক iOS সংস্করণ বেছে নিন এবং ডাউনলোড করুন। ডাউনলোড শেষ হওয়ার পরে, এটি নতুন ইমোজিগুলির একটি পূর্বরূপ দেখাবে। সেট-এ আলতো চাপুন .
  4. এরপর, আপনার ফোনের প্রস্তুতকারক বেছে নিন। তারপর সর্বশেষ নির্বাচন করুন৷ ইনস্টলেশন পদ্ধতি।
  5. সবশেষে, আপনার ফোনের সেটিংসে যান, তারপর থিম ম্যানেজার টিপুন . এর পরে, আপনি যে সংস্করণটি ডাউনলোড করেছেন তা প্রয়োগ করুন। পরিবর্তনগুলি প্রয়োগ করার জন্য কয়েক মিনিট অপেক্ষা করুন।

মনে রাখবেন যে zFont এর মত ফন্ট এডিটররা কিছু সামঞ্জস্যতার সমস্যার কারণে কিছু ফন্ট সঠিকভাবে নাও দেখাতে পারে। উপরন্তু, অ্যাপটিতে প্রচুর পপ-আপ বিজ্ঞাপন রয়েছে এবং আপনি বিটম্যাপ ইমোজি ফন্টগুলিকে একত্রিত করতে পারবেন না৷

বোনাস:নতুন ইমোজি যোগ করার জন্য Google পর্যন্ত অপেক্ষা করুন

সম্ভবত, নতুন ইমোজিগুলি পাওয়ার সবচেয়ে সহজ এবং সহজ উপায় হল সেগুলি যুক্ত করার জন্য Google এর জন্য অপেক্ষা করা। উপরন্তু, আপনি যদি প্রতিরোধ করতে না পারেন এবং নতুন ইমোজি পেতে প্রথম হতে চান, তাহলে আপনি Gboard অ্যাপের বিটা সংস্করণ ডাউনলোড এবং ইনস্টল করতে পারেন।

আপনি যে পদ্ধতিটি বেছে নিন না কেন, আপনার ইমোজি আপডেট করা বেশ সহজ। এবং একটি নতুন কীবোর্ড ইনস্টল করা অন্যান্য সুবিধার সাথে আসে। সৌভাগ্যবশত, আপনার কীবোর্ড পরিবর্তন করাও সহজ।


  1. অ্যান্ড্রয়েডে আইফোন ইমোজিস কীভাবে দেখবেন

  2. এন্ড্রয়েডে কিভাবে গেমিং মোড পাবেন

  3. অ্যান্ড্রয়েড পি-এ অ্যাম্বিয়েন্ট ডিসপ্লেতে আবহাওয়া কীভাবে পাবেন?

  4. Windows 10 এ Android Notifications কিভাবে পেতে হয়?