কম্পিউটার

কিভাবে Google মানচিত্রের ভয়েস (Android এবং iOS) পরিবর্তন করবেন

"বাতাস এবং তরঙ্গ সর্বদা দক্ষ নৌযানদের পাশে থাকে ” ~ এডওয়ার্ড গিবন

একদম সত্যি, তাই না? সঠিক নেভিগেশন ছাড়াই কি আমরা সবাই একটু হারিয়ে বোধ করব না? আপনি যে যাত্রায় যাওয়ার সিদ্ধান্ত নেন না কেন, আমাদের একটি কার্যকর নেভিগেশন পরিকল্পনা প্রয়োজন যা আমাদের গন্তব্যে পৌঁছাতে সাহায্য করে। আমরা আমাদের বন্ধুদের সাথে রোড ট্রিপিং করি বা ট্র্যাফিককে ছাড়িয়ে যাওয়ার জন্য আমাদের প্রতিদিনের যাতায়াতের অবস্থা ট্র্যাক করি না কেন, নেভিগেশন অ্যাপগুলি আমাদের জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সেই দিনগুলি চলে গেছে যখন ঠিকানা নিশ্চিত করতে আমাদের প্রতিটি মাইলফলকে থামতে হয়েছিল বা যখন আমরা অপরিচিত রাস্তায় হারিয়ে যেতাম। প্রযুক্তি অনেক দূর এসেছে—আসলে।

কিভাবে Google মানচিত্রের ভয়েস (Android এবং iOS) পরিবর্তন করবেন

একমত বা না, Google Maps হল প্রথম নাম যা আমরা নেভিগেশন অ্যাপ্লিকেশানগুলি সম্পর্কে চিন্তা করার সাথে সাথে আমাদের মনে পপ-আপ করে৷ সময় এবং উদ্ভাবনের সাথে, প্রতিটি নতুন আপডেটের সাথে নেভিগেশন অ্যাপগুলি আরও উন্নত হচ্ছে। Google Maps হল সেরা নেভিগেশন অ্যাপগুলির মধ্যে একটি, যা সারা বিশ্বের লক্ষ লক্ষ ব্যবহারকারীদের পছন্দ৷ এই অ্যাপে অনেক কিছু করা যায়!

আপনি কি জানেন আপনি Google Maps ভয়েস পরিবর্তন করতে পারেন? বলুন, আপনি ইংরেজি বা ডাচ বা সম্ভবত ইন্দোনেশিয়ান থেকে ভয়েস পরিবর্তন করতে চান। হ্যা, তা ঠিক! এটা খুবই সম্ভব। সেটিংসে কিছু পরিবর্তন করে, আপনি সহজেই Google Maps-এর অন্তর্নির্মিত ভয়েস পরিবর্তন করতে পারেন এবং আপনার পছন্দের বিকল্পটি বেছে নিতে পারেন৷

চলুন শুরু করা যাক।

আপনার যা জানা দরকার

আমরা এগিয়ে যাওয়ার আগে, এখানে কয়েকটি বিষয় আপনার মনে রাখা উচিত। Google মানচিত্র লিঙ্গ বৈচিত্র্য অফার করে না। সুতরাং, আপনাকে এখনও মহিলা কণ্ঠ শুনতে হবে। যদিও, আপনি যদি ইংরেজিতে স্বাচ্ছন্দ্যবোধ না করেন তবে আপনি আপনার স্থানীয় ভাষা বা অঞ্চলের উপর ভিত্তি করে Google মানচিত্রের অন্তর্নির্মিত ভয়েস পরিবর্তন করতে পারেন৷

iOS এবং Android-এ Google Maps ভয়েস পরিবর্তন করতে এই দ্রুত পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

Android-এ Google Maps ভয়েস কীভাবে পরিবর্তন করবেন

আপনাকে যা করতে হবে তা এখানে।

আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে Google মানচিত্র অ্যাপটি চালু করুন এবং তারপরে অনুসন্ধান বারে আপনার অ্যাকাউন্ট আইকনে আলতো চাপুন। বিকল্প মেনু থেকে "সেটিংস" নির্বাচন করুন।

কিভাবে Google মানচিত্রের ভয়েস (Android এবং iOS) পরিবর্তন করবেন

"নেভিগেশন সেটিংস" এ আলতো চাপুন। এখন, "শব্দ এবং ভয়েস" বিভাগের অধীনে, "ভয়েস নির্বাচন" এ আলতো চাপুন।

কিভাবে Google মানচিত্রের ভয়েস (Android এবং iOS) পরিবর্তন করবেন

এখানে আপনি বিভিন্ন বিকল্প দেখতে পাবেন, অঞ্চলের উপর ভিত্তি করে শ্রেণীবদ্ধ করা এবং ইংরেজি (US), ইংরেজি (US) এর মতো প্রস্তাবিত ভয়েস। আপনি যা খুঁজছেন তা না পাওয়া পর্যন্ত আপনার পছন্দের বিকল্পটি বেছে নিতে এই তালিকার মধ্য দিয়ে নিচে স্ক্রোল করুন।

কিভাবে Google মানচিত্রের ভয়েস (Android এবং iOS) পরিবর্তন করবেন

আইওএস-এ গুগল ম্যাপ ভয়েস কীভাবে পরিবর্তন করবেন

iOS-এ, Google Maps-এর ভয়েস পরিবর্তন করার ধাপগুলি কিছুটা আলাদা। পছন্দের ভাষা সেটিং পরিবর্তন করার জন্য অ্যাপে কোনো অন্তর্নির্মিত বিকল্প নেই। পরিবর্তে, এটি সম্পন্ন করার জন্য আপনাকে আইফোনের সাধারণ সেটিংসে যেতে হবে।

সেটিংস> সাধারণ> ভাষা এবং অঞ্চলে যান।

কিভাবে Google মানচিত্রের ভয়েস (Android এবং iOS) পরিবর্তন করবেন

"আইফোন ভাষা" বিকল্পে আলতো চাপুন এবং তারপরে আপনার পছন্দের ভাষা বেছে নিতে এই তালিকাটি স্ক্রোল করুন। একবার আপনি আপনার ভাষা বেছে নিলে, Google ম্যাপ অ্যাপ সহ আপনার সমগ্র ডিভাইসের ভাষা আপডেট করা হবে।

উপসংহার

কিভাবে Google মানচিত্রের ভয়েস (Android এবং iOS) পরিবর্তন করবেন

ওভার এবং আউট! আপনার পছন্দের ভাষায় ভ্রমণের দিকনির্দেশ এবং সতর্কতা শোনার চেয়ে ভাল আর কিছুই নেই, তাই না? উপরে উল্লিখিত এই ধাপগুলি অনুসরণ করুন এবং আরও বেশি রাইড উপভোগ করতে Google Maps-এর ভয়েসকে আপনার পছন্দের স্থানীয় ভাষায় পরিবর্তন করুন। We hope you can make the most of this Google Maps hack to make your navigation experience better.

Also, before you take off, don’t forget to check out our post on how to use the new nearby takeaway and Delivery feature on Google Maps.

Bon Voyage!


  1. অ্যান্ড্রয়েড, উইন্ডোজ পিসি এবং আইওএস-এ অ্যাপ্লিকেশনগুলিকে কীভাবে জোর করে ছাড়বেন

  2. অ্যান্ড্রয়েডে Google টেক্সট টু স্পিচ ভয়েস কীভাবে পরিবর্তন করবেন

  3. এন্ড্রয়েড এবং আইওএস-এ ব্যাকগ্রাউন্ডে কীভাবে YouTube চালাবেন

  4. কিভাবে Android এবং iOS-এ Gmail ডার্ক মোড সক্ষম করবেন