কম্পিউটার

অ্যান্ড্রয়েডে গুগল ম্যাপে আপনার নেভিগেশন ভাষা কীভাবে পরিবর্তন করবেন

ভয়েস নেভিগেশনের সাহায্যে, আপনি ভ্রমণের সতর্কতা শুনতে পাবেন, কোন লেনটি ব্যবহার করতে হবে, কোথায় ঘুরতে হবে এবং আরও ভাল রুট থাকলে। Google Maps, যাইহোক, স্বয়ংক্রিয়ভাবে মানচিত্রের লেবেল এবং স্থানের নামগুলি আপনার দেশের স্থানীয় ভাষায় প্রদর্শন করে৷

Google Maps এছাড়াও নেভিগেশন ভয়েস হিসাবে আপনার ডিভাইসের ডিফল্ট ভাষা ব্যবহার করে। তাই, আপনি যদি অন্য ভাষায় দিকনির্দেশ শুনতে চান, তাহলে আপনাকে কথ্য দিকনির্দেশের ভাষা এবং ভয়েস পরিবর্তন করতে হবে।

একটি Android ডিভাইসে, আপনি অ্যাপের মধ্যে থেকে বা আপনার ফোনের সেটিংসের মাধ্যমে Google মানচিত্র নেভিগেশনের ভয়েস পরিবর্তন করতে পারেন। কিভাবে উভয় করতে হয় তা এখানে।

কীভাবে Google মানচিত্র অ্যাপে ভয়েস এবং ভাষা পরিবর্তন করবেন

আপনি অ্যাপের সেটিংসের মাধ্যমে Google মানচিত্রের ভয়েস এবং ভাষা পরিবর্তন করতে পারেন। আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে এটি কীভাবে করবেন তা এখানে রয়েছে:

  1. Google Maps অ্যাপ খুলুন এবং আপনার প্রোফাইল ছবিতে আলতো চাপুন উপরের-ডান কোণে।
  2. নিচে স্ক্রোল করুন এবং সেটিংস নির্বাচন করুন . তারপর, নেভিগেশন সেটিংস আলতো চাপুন .
  3. ভয়েস নির্বাচন নির্বাচন করুন এবং আপনার পছন্দের ভাষা বা উচ্চারণ চয়ন করুন।
অ্যান্ড্রয়েডে গুগল ম্যাপে আপনার নেভিগেশন ভাষা কীভাবে পরিবর্তন করবেন অ্যান্ড্রয়েডে গুগল ম্যাপে আপনার নেভিগেশন ভাষা কীভাবে পরিবর্তন করবেন অ্যান্ড্রয়েডে গুগল ম্যাপে আপনার নেভিগেশন ভাষা কীভাবে পরিবর্তন করবেন

উল্লেখ্য যে Google Maps অনেক ভাষা এবং উপভাষা সমর্থন করে। উদাহরণস্বরূপ, ইংরেজি ভাষার বিভিন্ন ভৌগোলিক বিকল্প রয়েছে, যেমন স্প্যানিশের মতো অন্যান্য ব্যাপকভাবে ব্যবহৃত ভাষাগুলিও রয়েছে৷

Android এর জন্য Google Maps সম্পর্কে আরও জানতে চান? Google মানচিত্রের জন্য আমাদের মেগা-গাইড টিপস পড়ুন যা আপনার নেভিগেট করার পদ্ধতি পরিবর্তন করবে।

কিভাবে আপনার ডিভাইসে ভাষা সেটিংস পরিবর্তন করবেন

এছাড়াও আপনি আপনার ডিভাইস সেটিংসের মাধ্যমে Google Maps ভয়েস এবং ভাষা পরিবর্তন করতে পারেন, যদি Google Maps আপনার ডিভাইসের ভাষা নেভিগেশন ভয়েস হিসেবে ব্যবহার করে। মনে রাখবেন, এই পদ্ধতিটি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের ভাষাও পরিবর্তন করবে।

  1. সেটিংস চালু করুন আপনার ফোনে অ্যাপ।
  2. সিস্টেমে নিচে স্ক্রোল করুন বিভাগ এবং ভাষা এবং ইনপুট নির্বাচন করুন . কিছু ডিভাইসে, আপনাকে অতিরিক্ত সেটিংস ট্যাপ করতে হবে .
  3. ভাষা আলতো চাপুন এবং আপনার পছন্দের ভাষা বেছে নিন। আপনাকে একটি ভাষা যোগ করুন আলতো চাপতে হতে পারে৷ এবং একটি ডাউনলোড করুন।
অ্যান্ড্রয়েডে গুগল ম্যাপে আপনার নেভিগেশন ভাষা কীভাবে পরিবর্তন করবেন অ্যান্ড্রয়েডে গুগল ম্যাপে আপনার নেভিগেশন ভাষা কীভাবে পরিবর্তন করবেন অ্যান্ড্রয়েডে গুগল ম্যাপে আপনার নেভিগেশন ভাষা কীভাবে পরিবর্তন করবেন

কখনও কখনও, Google Maps রুট না দেখানো বা ভুল অবস্থান দেখানোর মতো সমস্যার সম্মুখীন হতে পারে। Android-এ কাজ না করলে Google Maps কীভাবে ঠিক করবেন তা এখানে।

Google মানচিত্রে ভয়েস ভাষা পরিবর্তন করা সহজ

একটি জায়গায় আপনার পথ খুঁজে বের করার সবচেয়ে সহজ উপায় হল Google Maps কথ্য দিকনির্দেশ এবং ভ্রমণ সতর্কতা ব্যবহার করা। যাইহোক, উচ্চারিত শব্দগুলি খুব বেশি সাহায্য করবে না যদি নেভিগেশন ভয়েস একটি বিদেশী ভাষায় হয়। এই নির্দেশিকাটি দেখায় কিভাবে Google Maps অ্যাপ এবং Android ডিভাইস সেটিংস উভয়ের মাধ্যমে কথ্য দিকনির্দেশের ভয়েস এবং ভাষা পরিবর্তন করতে হয়।


  1. আপনার Google Chrome থিম কিভাবে পরিবর্তন করবেন

  2. Google Maps এবং Google My Business এ আপনার ব্যবসার তালিকা কিভাবে করবেন

  3. কিভাবে Google মানচিত্রের ভয়েস (Android এবং iOS) পরিবর্তন করবেন

  4. আপনার অ্যান্ড্রয়েড ফোনে Google অ্যাপ ক্র্যাশিং কীভাবে ঠিক করবেন?