কম্পিউটার

Google Play Points কি এবং কিভাবে আপনি সেগুলি ব্যবহার করতে পারেন?

গুগল প্লে, অ্যান্ড্রয়েডের অ্যাপ স্টোরে একটি পুরস্কার পয়েন্ট সিস্টেম রয়েছে যা মিডিয়া এবং অ্যাপ কেনাকাটা এবং অ্যাপ-মধ্যস্থ কেনাকাটার জন্য ক্যাশব্যাকের মতো কাজ করে।

আপনি শুধুমাত্র মাঝে মাঝে অ্যাপ কিনুন বা মিডিয়া ক্রয় এবং প্রিমিয়াম ইন-অ্যাপ বৈশিষ্ট্যগুলিতে প্রচুর অর্থ লাগান না কেন, Google Play Points কী এবং আপনি কীভাবে সেগুলি ব্যবহার করতে পারেন তা বোঝা আপনার সময় হতে পারে।

Google Play Points কি?

আপনি যদি অ্যান্ড্রয়েড মোবাইল ডিভাইস ব্যবহার করেন, তাহলে আপনি সম্ভবত Google Play কে Android এর অ্যাপ স্টোর হিসাবে জানেন৷ যাইহোক, আপনার যদি ইমেলের মতো জিনিসগুলির জন্য একটি Google অ্যাকাউন্ট থাকে, তাহলে ডেস্কটপে Google Play-তেও আপনার অ্যাক্সেস থাকবে। আপনি এটিকে আপনার ডিভাইসগুলির জন্য এবং জুড়ে অ্যাপগুলি কিনতে এবং পরিচালনা করতে ব্যবহার করতে পারেন, সেইসাথে অডিওবুক থেকে শুরু করে চলচ্চিত্র এবং টেলিভিশন শো সব কিছু কিনতে এবং ভাড়া দিতে৷

আপনি Google Play সম্পর্কে যা জানেন বা নাও জানতে পারেন তা হল Google Play Points নামে একটি পুরস্কারের ব্যবস্থা রয়েছে। Google Play Points 2019 সালে চালু হয়েছিল, কিন্তু আপনি যদি এর থেকে বেশি সময় ধরে একজন Android ব্যবহারকারী হয়ে থাকেন তবে আপনাকে এখনও এটির সুবিধা নিতে অপ্ট-ইন করতে হবে। এবং, আপনি যদি আপনার Google অ্যাকাউন্টটি আরও সম্প্রতি তৈরি করেন, তাহলে আপনি হয়তো Play Points সম্পর্কে একেবারেই জানেন না।

মূলত, আপনি যখন Google Play Store এ অর্থ ব্যয় করেন, তখন আপনি Google Play Points পান। এই পয়েন্টগুলি তারপরে ইন-স্টোর ক্রেডিটগুলির জন্য রিডিম করা যেতে পারে, অ্যাপ এবং গেমগুলির মধ্যে পুরষ্কার আনলক করতে বা এমনকি দাতব্য সংস্থাগুলিতে দান করতে ব্যবহৃত হয়৷

কিভাবে সাইন আপ করবেন এবং Google Play Points পরিচালনা করবেন

Google Play Points-এর জন্য সাইন আপ করতে বা আপনি ইতিমধ্যেই যে প্লে পয়েন্টগুলি অর্জন করেছেন তা দেখতে ও পরিচালনা করতে, Google Play Store-এর মধ্যে Play Points পৃষ্ঠাতে যান৷ ডেস্কটপ ভিউতে, এটি উইন্ডোর বাম দিকে ব্যানার কলামে রয়েছে।

Google Play Points কি এবং কিভাবে আপনি সেগুলি ব্যবহার করতে পারেন?

আপনার মোবাইল ডিভাইসে, Google Play Store খুলুন এবং স্ক্রিনের উপরের ডানদিকে আপনার ব্যবহারকারী আইকনে আলতো চাপুন। তারপরে, Play Points নির্বাচন করুন খোলে মেনু থেকে।

আপনি যদি ইতিমধ্যে সাইন আপ করে থাকেন, তাহলে এটি আপনাকে সেই পৃষ্ঠাগুলিতে নিয়ে আসে যেখানে আপনি আপনার পয়েন্টগুলি পরিচালনা করেন৷ আপনি যদি ইতিমধ্যে সাইন আপ না করে থাকেন, তাহলে বিনামূল্যে যোগদান করুন আলতো চাপুন৷ বোতাম।

Google Play Points কি এবং কিভাবে আপনি সেগুলি ব্যবহার করতে পারেন? Google Play Points কি এবং কিভাবে আপনি সেগুলি ব্যবহার করতে পারেন? Google Play Points কি এবং কিভাবে আপনি সেগুলি ব্যবহার করতে পারেন?

কিভাবে Google Play Points উপার্জন করবেন

আপনি যখনই প্লে স্টোরে টাকা খরচ করেন তখনই আপনি প্লে পয়েন্ট অর্জন করেন। সাধারণত, আপনি প্রতি ডলারে একটি প্লে পয়েন্ট পান যা আপনি স্টোরে অ্যাপ, ইন-অ্যাপ কেনাকাটা বা মিডিয়া কেনাকাটা এবং ভাড়ায় খরচ করেন।

যাইহোক, আপনি যখন প্রথম সাইন আপ করেন তখন Google Play বিশেষ রেট অফার করে এবং নতুন কেনাকাটা এবং ডাউনলোডের জন্য বিশেষ প্রচার। কিছু অ্যাপে বিশেষ ইভেন্টও থাকে যখন আপনি আপনার কেনাকাটার জন্য আরও পয়েন্ট পেতে পারেন।

Google Play Points কি এবং কিভাবে আপনি সেগুলি ব্যবহার করতে পারেন?

এছাড়াও, Google Play Points-এর বিভিন্ন স্তর রয়েছে যা আপনি নির্দিষ্ট সময়সীমার মধ্যে নির্দিষ্ট পরিমাণ পুরস্কার পয়েন্ট অর্জন করে আনলক করেন। আপনার স্তর যত বেশি হবে, প্রতি ডলার খরচ করে আপনি তত বেশি Google Play Point আনলক করবেন।

Google Play Points কি এবং কিভাবে আপনি সেগুলি ব্যবহার করতে পারেন? Google Play Points কি এবং কিভাবে আপনি সেগুলি ব্যবহার করতে পারেন? Google Play Points কি এবং কিভাবে আপনি সেগুলি ব্যবহার করতে পারেন? Google Play Points কি এবং কিভাবে আপনি সেগুলি ব্যবহার করতে পারেন?

Google Play Points কিভাবে রিডিম করবেন

আপনি কীভাবে আপনার Google Play Points ব্যয় করতে পারেন তা দেখতে, ব্যবহার করুন নির্বাচন করুন পৃষ্ঠার শীর্ষে বোতাম।

যখন আপনার কাছে পর্যাপ্ত Google Play Points থাকে, তখন আপনি সেগুলির সাথে তিনটি প্রধান জিনিসের মধ্যে একটি করতে পারেন:সেগুলিকে ইন-গেম ব্যবহার করুন, Google Play Store-এ খরচ করতে পারেন এমন Play ক্রেডিটের জন্য সেগুলিকে রিডিম করুন বা আপনি যে অর্থের মাধ্যমে দান করতে পারেন তার জন্য সেগুলিকে রিডিম করুন৷ অংশগ্রহণকারী দাতব্য প্রতিষ্ঠানের জন্য Google Play Store।

Google Play Points কি এবং কিভাবে আপনি সেগুলি ব্যবহার করতে পারেন? Google Play Points কি এবং কিভাবে আপনি সেগুলি ব্যবহার করতে পারেন? Google Play Points কি এবং কিভাবে আপনি সেগুলি ব্যবহার করতে পারেন?

আপনি যে ধরনের অ্যাপ-মধ্যস্থ পুরষ্কারগুলি পান তা অ্যাপের উপর ভিত্তি করে ব্যাপকভাবে পরিবর্তিত হয়। এবং সমস্ত অ্যাপ এবং গেম অংশগ্রহণ করছে না। আপনার কাছে থাকা অ্যাপ্লিকেশান এবং গেমগুলির দ্বারা ফলাফলগুলি ফিল্টার করতে, আপনার অ্যাপ্লিকেশান এবং গেমগুলি নির্বাচন করুন যখন ব্যবহার করুন পৃষ্ঠা অন্যান্য বিকল্পগুলি আরও সহজবোধ্য৷

Play ক্রেডিটের জন্য Play Points রিডিম করার সময়, 100 Play Points সাধারণত আপনি $1 Play ক্রেডিট পান। এবং সেই অনুপাত সবসময় একই থাকে; আপনি প্লে ক্রেডিট-এ বিশেষ ডিল পাবেন না যদি আপনি সেগুলি রিডিম করার আগে আরও বেশি প্লে পয়েন্ট সেভ করতে পারেন।

আপনি যখন অনুদানের জন্য আপনার Play Points রিডিম করতে চান, তখন Google একটু বেশি উদার হয়। 50 Play Points আপনাকে $1 অনুদান এবং আরও অনেক কিছু পাবে। অংশগ্রহণকারী দাতব্য প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে:

  • ডক্টরস উইদাউট বর্ডার
  • সেভ দ্য চিলড্রেন
  • বিশ্ব খাদ্য কর্মসূচি

Google Play Points কি মূল্যবান?

আপনি হয়ত জিজ্ঞাসা করছেন যে Google Play Points-এর জন্য সাইন আপ করা "যোগ্য" কিনা। ভাল প্রশ্ন হল আপনি এটি থেকে কিছু পাবেন কিনা। সাইন আপ করা সহজ এবং বিনামূল্যে, এটি বজায় রাখার জন্য কোন প্রচেষ্টার প্রয়োজন নেই, এবং Google ইতিমধ্যেই আপনার সম্পর্কে সবকিছু জানে৷ সুতরাং, সাইন আপ না করার কোন বাস্তব কারণ নেই।

যাইহোক, খরচ-থেকে-আয় অনুপাত এতটাই প্রশস্ত যে, বাস্তবে কিছু করার জন্য পর্যাপ্ত পয়েন্ট পেতে আপনাকে Google Play Store-এ বেশ অবাস্তব পরিমাণ অর্থ ব্যয় করতে হবে।

আপনি যদি মুভি এবং টেলিভিশন দেখতে, পড়তে এবং অডিওবুক শোনার জন্য Google Play ব্যবহার করেন, তাহলে হয়তো আপনি একটু দ্রুত পয়েন্ট অর্জন করবেন। কিন্তু, যদি না আপনি প্রতিদিন অ্যাপ-মধ্যস্থ কেনাকাটায় ডলার কমিয়ে থাকেন, তাহলে আপনার Play Points পরিশোধ করতে কয়েক বছর সময় লাগবে।

আপনি Google Play Points দিয়ে কি করবেন?

সুতরাং, Google Play Points মূলত অ্যাপ স্টোরের জন্য 1 শতাংশ ক্যাশব্যাক পুরস্কার প্রোগ্রাম। সাইন আপ করতে কি কষ্ট হয়? একেবারেই না. এটা সাহায্য করে? এটা নির্ভর করে আপনি আপনার অ্যান্ড্রয়েড অ্যাপস এবং মিডিয়াতে কত টাকা খরচ করেন।

আপনি যদি আপনার Google অ্যাকাউন্টের মাধ্যমে অর্থোপার্জন করতে চান, তাহলে আপনি Google Opinion Rewards প্রোগ্রামেও সাইন আপ করার চেষ্টা করতে পারেন।


  1. Google অ্যাসিস্ট্যান্ট রুটিনগুলি কী এবং সেগুলি কীভাবে সেট করা যায়

  2. Google ডিসকভার ফিড কী এবং আপনি কীভাবে এটি পরিচালনা করতে পারেন?

  3. Windows Sysinternals:এগুলি কী এবং কীভাবে সেগুলি ব্যবহার করবেন?

  4. উইন্ডোজে প্রস্তাবিত অ্যাকশন কী এবং আপনি কীভাবে এটি ব্যবহার করতে পারেন?