কম্পিউটার

সবচেয়ে সস্তা খাদ্য বিতরণ অ্যাপ কি?

খাদ্য সরবরাহ পরিষেবাগুলি বোধগম্যভাবে জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে। আপনি আপনার পছন্দের রেস্তোরাঁ থেকে খাবার অর্ডার করতে পারবেন এবং আপনার ঘরে বা কর্মস্থলের আরাম থেকে তা আপনার দরজায় পৌঁছে দিতে পারবেন।

যদিও খাদ্য বিতরণ অ্যাপের মাধ্যমে অর্ডার করার সময় ডেলিভারি এবং পরিষেবা ফি প্রদান করা অনিবার্য, আপনি সেখানকার সবচেয়ে সস্তা খাবার ডেলিভারি অ্যাপ থেকে অর্ডার করে সেগুলি কমিয়ে আনতে পারেন। কিন্তু কোনটি সবচেয়ে সস্তা? জানতে পড়ুন।

সবচেয়ে সস্তা খাদ্য বিতরণ অ্যাপ কি?

আমরা যে চারটি ফুড ডেলিভারি অ্যাপ পরীক্ষা করেছি (DoorDash, Uber Eats, GrubHub, Postmates), তার মধ্যে Uber Eats সবচেয়ে সস্তা হিসাবে শীর্ষে উঠে এসেছে।

আমরা চারটি ফুড ডেলিভারি অ্যাপ থেকে চিক-ফিল-এ থেকে একই খাবার অর্ডার করার চেষ্টা করেছি, কিন্তু গ্রুবহাব থেকে অর্ডার করার জন্য চিক-ফিল-এ খুঁজে পাইনি। সুতরাং, গ্রুবহাব থেকে, আমরা ম্যাকডোনাল্ডস থেকে দামের অনুরূপ কিছু অর্ডার করেছি। এটাও উল্লেখ করার মতো যে Delivery.com লেখকের এলাকায় পরিষেবা দিচ্ছিল না, এবং ক্যাভিয়ার হল DoorDash-এর একটি অধিগ্রহণ যা প্রধানত আরও বিশেষ খাবার খুচরা বিক্রেতাদের পরিষেবা দেয়৷

এটিও উল্লেখ করার মতো যে যখন এই নিবন্ধের তথ্যে টিপটি অন্তর্ভুক্ত না হয় তখন আপনাকে স্বাচ্ছন্দ্যের জন্য অর্থ প্রদান করতে হবে। কিন্তু আপনার উচিত সবসময় একজন খাদ্য বিতরণ কর্মীকে টিপ দেওয়া, কারণ তাদের বেস বেতন প্রায়শই বেশি হয় না। এবং ওয়েটারদের মতো, তারা টিপস থেকে তাদের বেশিরভাগ আয় করে।

সমস্ত খাদ্য বিতরণ অ্যাপের একটি অনুরূপ মাসিক সাবস্ক্রিপশন পরিকল্পনা রয়েছে যার মূল্য প্রতি মাসে $9.99। প্রতিটি সাবস্ক্রিপশন প্ল্যানের সুবিধার তুলনা করার সময়, Uber Eats এখনও শীর্ষে রয়েছে।

GrubHub একটি ক্লোজ সেকেন্ড, তারপর DoorDash এবং Postmates অনুসরণ করে। যদিও পোস্টমেট অন্যান্য খাদ্য সরবরাহ অ্যাপের তুলনায় ব্যয়বহুল ছিল, তাই আপনি যে রেস্তোরাঁ থেকে অর্ডার করতে চান তা অন্য তিনটির মধ্যে একটিতে উপলব্ধ থাকলে আমরা এটি সুপারিশ করব না।

এর বাইরে, এখানে প্রতিটি খাবার বিতরণ অ্যাপের একটি ব্রেকডাউন রয়েছে।

1. DoorDash

সবচেয়ে সস্তা খাদ্য বিতরণ অ্যাপ কি? সবচেয়ে সস্তা খাদ্য বিতরণ অ্যাপ কি?

DoorDash থেকে উপরের অর্ডারের মোট $5.29, ডেলিভারি ফি $3.99 এবং ফি এবং আনুমানিক ট্যাক্স $3.73 ছিল। যেহেতু এটি DoorDash-এর সাথে আমাদের প্রথম অর্ডার ছিল, তাই ডেলিভারি ফি মওকুফ করা হয়েছিল এবং মোট $9.02 ছিল৷ ডেলিভারি ফি মওকুফ করা না হলে, মোট $13.01 হত।

সামগ্রিকভাবে, ডেলিভারি ফি মোটামুটি সস্তা, প্রধানত পাঁচটি ভিন্ন রেস্তোরাঁ জুড়ে $2.99/$3.99 রেঞ্জের সাথে লেগে থাকে। এমনকি অর্ডারের পরিমাণ ডেলিভারি ফি পরিবর্তন করবে কিনা তা দেখার জন্য আমরা মোট অর্ডারের মূল্য এক থেকে প্রায় $90 পর্যন্ত বাড়িয়েছি, কিন্তু তা হয়নি।

অর্ডার করা ডলারের পরিমাণের উপর নির্ভর করে ফি এবং আনুমানিক করের পরিমাণও পরিবর্তিত হয়েছে। DoorDash একটি 15% পরিষেবা ফি নেয় এবং আপনি যেখান থেকে অর্ডার করছেন তার উপর নির্ভর করে করের জন্য একটি আনুমানিক পরিমাণ প্রদান করে। তারপর, কোম্পানি $10 এর কম সাবটোটাল অর্ডারের জন্য $2.50 ছোট অর্ডার ফিও নেয়।

DoorDash-এর DashPass নামে একটি মাসিক সাবস্ক্রিপশন প্ল্যান রয়েছে যা আপনাকে সমস্ত অর্ডারে বিনামূল্যে ডেলিভারি দেয়। এছাড়াও, আপনি $10 এর বেশি অর্ডারে কম পরিষেবা ফি এবং একচেটিয়া সদস্য ডিসকাউন্ট পাবেন। সমস্ত রেস্তোরাঁ যোগ্য নয়, তবে বেশিরভাগই যোগ্য৷

আপনি যদি মনে করেন যে আপনি এক মাসে তিনবারের বেশি DoorDash-এর মাধ্যমে খাবার অর্ডার করবেন, তাহলে DashPass-এ সদস্যতা নেওয়া মূল্যবান। DoorDash DashPass-এর জন্য বিনামূল্যে এক মাসের ট্রায়াল অফার করে; এর পরে, আপনি প্রতি মাসে $9.99 দিতে হবে।

2. Uber খায়

সবচেয়ে সস্তা খাদ্য বিতরণ অ্যাপ কি? সবচেয়ে সস্তা খাদ্য বিতরণ অ্যাপ কি? সবচেয়ে সস্তা খাদ্য বিতরণ অ্যাপ কি?

Uber Eats-এর এই অর্ডারের মোট $5.19, ডেলিভারি ফি $0.49 এবং আনুমানিক ট্যাক্স এবং ফি $2.93 ছিল। সবকিছু মাত্র $8.61 পর্যন্ত যোগ করা হয়েছে। আপনি কোনও তাড়াহুড়ো নয় বেছে নিলে $1.00 ছাড়ও ছিল৷ বিকল্প, যা মোট $7.61-এ নামিয়ে আনবে।

ডেলিভারি ফি রেস্তোরাঁ অনুসারে পরিবর্তিত হয় এবং $0.49 থেকে $5.99 পর্যন্ত। যাইহোক, আমরা $0.49-$2.49 ডেলিভারি ফি চিহ্নের কাছাকাছি অনেক খুচরা বিক্রেতাকে দেখেছি। $1.00 কোন রাশ ডিসকাউন্ট শুধুমাত্র নির্দিষ্ট খুচরা বিক্রেতাদের সাথে দেখানো হয়েছে। অন্যান্য ফুড ডেলিভারি অ্যাপের বিপরীতে, Uber Eats একটি ফ্ল্যাট সার্ভিস ফি নেয় $2.50, যা বিশেষ করে বড় অর্ডারের জন্য চমৎকার কিন্তু ছোট অর্ডারের জন্য কষ্টকর।

Uber Eats Eats Pass নামে একটি মাসিক সাবস্ক্রিপশন প্ল্যান অফার করে যার খরচ এক মাসের বিনামূল্যের ট্রায়ালের পরে প্রতি মাসে $9.99। Eats Pass-এর মাধ্যমে, আপনি যোগ্য খুচরা বিক্রেতাদের কাছ থেকে অর্ডারের উপর $0 ডেলিভারি ফি, একচেটিয়া বিশেষ সুবিধা এবং $15-এর বেশি অর্ডারে 5% ছাড়ের সুবিধা নিতে পারবেন।

আপনি যখন Uber Eats-এর মাধ্যমে অর্ডার করবেন, তখন আপনি রেস্তোরাঁ থেকে যতবার অর্ডার করবেন ততবার নির্দিষ্ট পুরস্কার পেতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি যখন Uber Eats-এর মাধ্যমে পাঁচবার অর্ডার করবেন তখন Burger King আপনাকে $10 পুরস্কার দেবে। তারপরে, অ্যাপে অন্যান্য ডিল রয়েছে যেখানে নির্দিষ্ট খুচরা বিক্রেতারা আপনাকে আপনার অর্ডারের শতাংশ বা ডলারের পরিমাণ ছাড় দেয় বা আপনি যখন একটি নির্দিষ্ট পরিমাণ অর্ডার করেন তখন বিনামূল্যে বিতরণ করে।

3. গ্রুবহাব

সবচেয়ে সস্তা খাদ্য বিতরণ অ্যাপ কি? সবচেয়ে সস্তা খাদ্য বিতরণ অ্যাপ কি? সবচেয়ে সস্তা খাদ্য বিতরণ অ্যাপ কি?

GrubHub থেকে এই অর্ডারের সাবটোটাল $5.19, ডেলিভারি ফি $1.49, এবং ফি এবং আনুমানিক ট্যাক্স $3.16। GrubHub-এর সাথে আপনার প্রথম অর্ডার বিনামূল্যে, তাই ডেলিভারি ফি মওকুফ করা হয়েছে, যাতে অর্ডারের মোট পরিমাণ $8.35 হয়ে যায়। ডেলিভারি ফি যোগ করার সাথে সাথে আমাদের অর্ডারের খরচ হবে $9.84।

GrubHub এর সাথে, রেস্টুরেন্ট অনুযায়ী ডেলিভারি ফি ব্যাপকভাবে পরিবর্তিত হয়। আমরা ডেলিভারি ফি দেখেছি যা ছিল মাত্র $0.49 এবং ডেলিভারি ফি $6.49 এর মতো। GrubHub-এর 10% পরিষেবা ফি এবং $10-এর কম অর্ডারের জন্য একটি ছোট অর্ডার ফি $2.00৷

ডেলিভারি ফি রেস্তোরাঁ অনুসারে পরিবর্তিত হয়, অন্যান্য সমস্ত অ্যাপের মতো, তবে পোস্টমেটসে আমরা যে গড় দেখেছি তা ছিল $4.99; সর্বনিম্ন ছিল $3.99 এবং সর্বোচ্চ $6.99। এমন কিছু খুচরা বিক্রেতাও ছিল যারা বিনামূল্যে ডেলিভারি অফার করে যদি আপনি একটি নির্দিষ্ট ডলার খরচ করেন। পোস্টমেটরা আপনার মোটের শতাংশের পরিবর্তে $3.00 ফ্ল্যাট সার্ভিস ফি নেয়।

পোস্টমেটস আনলিমিটেড মাসিক সাবস্ক্রিপশনের সাথে, আপনি $12-এর বেশি অর্ডারে কোনও ডেলিভারি ফি, $15-এর বেশি অর্ডারে 5% ছাড়, বিশেষ সুবিধা এবং ডিল এবং প্রতি মাসে আপনার প্রথম তিনটি Uber রাইডের উপর 10% ছাড় পাবেন না। এটি পরীক্ষা করার জন্য এক মাসের বিনামূল্যের ট্রায়াল রয়েছে এবং তারপরে প্রতি মাসে আপনার খরচ হবে $9.99৷

খাদ্য সরবরাহ সস্তা নয়, তবে এর বেশি অর্থ প্রদান করবেন না আপনার উচিত

কোথাও থেকে খাবার অর্ডার করা এবং তা নিজে তোলা সর্বদা কম ব্যয়বহুল হবে, তবে এটি সর্বদা সবচেয়ে সুবিধাজনক বা আকর্ষণীয় বিকল্প নয়। আপনি যখন কর্মক্ষেত্রে ব্যস্ত থাকেন বা বাড়ি থেকে বের হতে চান না তখন খাবার সরবরাহের অ্যাপগুলি কাজে আসে, কিন্তু এর মানে এই নয় যে $5 খাবারের জন্য আপনার $15 খরচ হবে।

Uber Eats এবং GrubHub বেশ কাছাকাছি ছিল, কিন্তু Uber Eats খুব কমই জিতেছে। আপনি যদি নিজেকে অনেক বেশি একটি খাদ্য বিতরণ অ্যাপ ব্যবহার করেন, তাহলে আপনি একটি মাসিক প্ল্যানে সদস্যতা নিয়ে সত্যিই উপকৃত হবেন। এবং আপনি যদি ডেলিভারির সুবিধা পছন্দ করেন, তাহলে আপনি আমাজনের সাবস্ক্রাইব এবং সেভ প্রোগ্রাম বা মুদি সরবরাহ পরিষেবার মতো অন্যান্য সুবিধাজনক পরিষেবাগুলি পরীক্ষা করার কথা বিবেচনা করতে পারেন৷


  1. আইফোন অ্যাপ লাইব্রেরি কী এবং আমি কীভাবে এটি ব্যবহার করব?

  2. CleanMyMac VS. CCleaner:সেরা ক্লিনিং অ্যাপ কি?

  3. Google অ্যাপটি কী এবং এটি কীভাবে ব্যবহার করবেন

  4. আপনার স্মার্টফোনের জন্য সেরা অ্যান্ড্রয়েড স্টোরেজ ম্যানেজার অ্যাপ কী?