কম্পিউটার

একটি অ্যাপ হিসাবে আইফোন বা অ্যান্ড্রয়েডে কীভাবে ওয়ার্ডল খেলবেন

আপনি যদি Josh Wardle-এর খুব জনপ্রিয় Wordle গেমে আবদ্ধ হন , তাহলে আপনি নিশ্চয়ই এর অফিসিয়াল অ্যাপ সম্পর্কেও ভাবছেন। ট্রেন্ডিং Wordle গেমের কোনো অফিসিয়াল অ্যাপ না থাকলেও, আপনি আপনার iPhone বা Android ফোনে একটি অ্যাপ হিসেবে অফিসিয়াল ওয়েবসাইটকেই ব্যবহার করতে পারেন।

হ্যাঁ, এর মানে হল আপনি এটিকে আপনার হোম স্ক্রীন থেকে একটি অ্যাপ হিসেবে চালু করতে পারেন, গেম খেলতে পারেন (বা ফলাফল শেয়ার করতে পারেন) এবং তারপরে কেবল হোম স্ক্রিনে ফিরে যেতে পারেন। ঠিক যেমন আপনি একটি অ্যাপ ব্যবহার করেন, যদিও এটি আসলে কোনো অ্যাপ নয়। কুল, ডান? দেখা যাক।

অ্যাপ স্টোর বা গুগল প্লে স্টোরে Wordle-এর কি অফিসিয়াল অ্যাপ আছে?

না, এই মুহুর্তে, Josh Wardle-এর Wordle গেম যেটি এই মুহূর্তে খুবই জনপ্রিয়, অ্যাপল অ্যাপ স্টোর বা Google Play Store-এ কোনো অ্যাপ নেই।

সমস্ত অতি-জনপ্রিয় গেমের মতো, Wordle-এর অ্যাপল অ্যাপ স্টোর এবং Google Play Store এর আশেপাশে অনেকগুলি অনানুষ্ঠানিক অনুলিপি রয়েছে তবে আপনার জানা উচিত যে Wordle শুধুমাত্র একটি ব্রাউজার-ভিত্তিক গেম, শুধুমাত্র এখানে পাওয়া যায় এবং আপনি যে সমস্ত Wordle গেমগুলি দেখেন অ্যাপ স্টোরগুলিতে গেমটির অফিসিয়াল সংস্করণ নয় যা এই মুহূর্তে জনপ্রিয়৷

প্রকৃতপক্ষে, Wordle গেমের সাম্প্রতিক জনপ্রিয়তা Wordle! নামে একটি অনুরূপ নামের অ্যাপকে অনুমতি দিয়েছে। হাজার হাজার ডাউনলোড র‍্যাক আপ, কিন্তু ক্লাস অ্যাক্টে, অফিসিয়াল গেম এবং অনানুষ্ঠানিক অ্যাপ উভয়ের নির্মাতা, যথাক্রমে জোশ ওয়ার্ডল এবং স্টিভেন ক্র্যাভোটা, সিদ্ধান্ত নিয়েছেন তাদের দ্বারা উপার্জিত পরিমাণ দাতব্য প্রতিষ্ঠানে দান করা।

Anyhoo, আপনি যদি অফিসিয়াল Wordle গেমটিকে একটি অ্যাপ হিসাবে ব্যবহার করতে চান — কারণ একটি ওয়েবসাইটে একটি গেম খেলার জন্য একটি ব্রাউজার ব্যবহার করে তাই 2001! - তাহলে এখানে একটি সমাধান যা আপনি ব্যবহার করতে পারেন। হ্যাঁ, এটি আপনার হোম স্ক্রিনে একটি আইকন হিসাবে Wordle ওয়েবসাইটটিকে সংরক্ষণ করার মতোই সহজ৷ এর সাথে, ওয়েবসাইটের এই শর্টকাট আইকনটি একটি অ্যাপের মতো কাজ করবে। এটি কীভাবে করবেন তার জন্য একটি নির্দেশিকা নীচে দেখুন৷

আইফোন এবং আইপ্যাডে একটি অ্যাপ হিসাবে Wordle কীভাবে খেলবেন

Safari খুলুন আপনার আইফোন বা আইপ্যাডে ব্রাউজার অ্যাপ (বা অন্য কোনো ব্রাউজার, যেমন ক্রোম)।

Powerlanguage.co.uk/wordle/-এ Wordle-এর ওয়েবসাইট দেখুন। আপনি Wordle গেমের হোম পেজ দেখতে পাবেন।

শেয়ার করুন আলতো চাপুন৷ অনুসন্ধান বারের নীচে বোতাম। (একটি ছোট বর্গক্ষেত্র যার একটি তীর থেকে বেরিয়ে আসছে।)

ভাগ করার বিকল্পগুলিতে, নীচে স্ক্রোল করুন এবং হোম স্ক্রিনে যোগ করুন খুঁজুন . এটিতে আলতো চাপুন৷

যোগ করুন আলতো চাপুন৷ .

আপনি এখন আপনার ডিভাইসের হোম স্ক্রিনে Wordle আইকনটি খুঁজে পেতে পারেন৷

অ্যাপ হিসাবে Android এ Wordle কিভাবে খেলবেন

Google Chrome খুলুন অথবা আপনার অ্যান্ড্রয়েড ফোন বা ট্যাবলেটে অন্য কোনো ব্রাউজার।

Powerlanguage.co.uk/wordle/.

-এ Wordle-এর ওয়েবসাইট দেখুন

আপনার ব্রাউজার উইন্ডোর উপরের ডানদিকে কোণায় 3 ডট আইকনে ট্যাপ করুন।

হোম স্ক্রিনে যোগ করুন আলতো চাপুন .

যোগ বোতাম উপলব্ধ হওয়ার জন্য অপেক্ষা করুন। তারপর যোগ করুন এ আলতো চাপুন৷

যোগ করুন আলতো চাপুন৷ আবার।

আপনি এখন আপনার ডিভাইসের হোম স্ক্রিনে Wordle আইকনটি খুঁজে পেতে পারেন৷

আপনার তৈরি করা Wordle অ্যাপ কিভাবে ব্যবহার করবেন

ঠিক আছে, সরাসরি আপনার হোম স্ক্রীন থেকে ওয়েবসাইটটি চালু করতে আপনি উপরে তৈরি করা Wordle এর ওয়েবসাইটের আইকনে আলতো চাপুন। এটি সেই দিনের জন্য উপলব্ধ নতুন গেমটি লোড করবে।

আপনি যদি ইতিমধ্যেই দিনের জন্য গেমটি খেলে থাকেন, তাহলে নতুন গেমটি কখন উপলব্ধ হবে তার জন্য আপনাকে অপেক্ষা করতে হবে৷

ওয়ার্ডল অ্যাপ আইকন শর্টকাট নিয়ে সমস্যার সম্মুখীন হচ্ছেন? নতুন খেলা পেতে পারেন না? কিভাবে ঠিক করবেন

আপনার তৈরি অ্যাপ থেকে Wordle খেলতে পারবেন না? একটি পুনরায় লোড আপনার স্ট্রিক মুছে ফেলা ছাড়া আপনার সমস্যা সমাধান করা উচিত. Wordle অ্যাপটি পুনরায় লোড করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

আপনার iPhone বা iPad-এ অ্যাপ সুইচার খুলতে আপনার স্ক্রিনের নীচের প্রান্ত থেকে উপরে সোয়াইপ করুন। আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে, আপনি সোয়াইপ করে বা সাইডওয়ে হ্যামবার্গার মেনু আইকনে (3 লাইন আইকন) ট্যাপ করে অ্যাপ সুইচার খুলতে পারেন।

আপনি চারপাশে ভাসমান অ্যাপগুলির টাইলস দেখতে পাবেন। Wordle অ্যাপ থেকে প্রস্থান করার জন্য Wordle টাইল (যে টাইলের উপরে W আছে) সোয়াইপ করুন।

Wordle টাইল মুছে ফেলার পরে, অ্যাপ সুইচার থেকে প্রস্থান করতে টাইলস ব্যতীত স্ক্রিনের যে কোনও জায়গায় আলতো চাপুন৷

Wordle-এ আলতো চাপুন আপনার ফোন থেকে অ্যাপ।

আপনি যেতে ভাল।

কিভাবে আপনার iPhone বা Android এ দিনের একই Wordle গেমটি আবার খেলবেন

Wordle একটি ধাঁধা খেলা যা প্রতিদিন একটি নতুন শব্দের সাথে আপডেট হয়। স্বাভাবিকভাবেই, এটা বোঝায় যে আপনি দিনে মাত্র একবার Wordle খেলতে পারেন। কিন্তু আপনি যদি এটি আবার খেলতে চান, তাহলে আপনি করতে পারেন কয়েকটি সমাধান আছে৷

আপনি হয় Wordle-এর ওয়েবসাইট একটি ভিন্ন ব্রাউজারে খুলতে পারেন (আপনি অ্যাপ স্টোর/গুগল প্লে স্টোর থেকে বিভিন্ন ব্রাউজার অ্যাপ ডাউনলোড করতে পারেন) অথবা আপনি আপনার ওয়েব ব্রাউজারের ব্যক্তিগত/ছদ্মবেশী মোডে Wordle খেলতে পারেন। সুবিধার জন্য, আপনি নতুন ব্রাউজার থেকে শর্টকাট তৈরি করতে পারেন যদি তারা আপনাকে এটি করার অনুমতি দেয়।

আপনি Chrome-এ ছদ্মবেশী মোডে কীভাবে Wordle গেমটি আবার খেলতে পারেন তা জানতে এগিয়ে পড়ুন৷

Google Chrome খুলুন (বা যেকোনো ওয়েব ব্রাউজার) আপনার অ্যান্ড্রয়েড ফোন বা আইফোনে। এটি অ্যান্ড্রয়েড ট্যাবলেট এবং আইপ্যাডেও কাজ করে৷

Google Chrome-এর নীচের ডানদিকে কোণায় 3 ডট আইকনে আলতো চাপুন৷

নতুন ছদ্মবেশী ট্যাব আলতো চাপুন .

Powerlanguage.co.uk/wordle/.

-এ Wordle-এর ওয়েবসাইট দেখুন

আপনি এখন আবার Wordle খেলতে পারেন৷

একটি আইফোন বা অ্যান্ড্রয়েডে কি একাধিক ব্যক্তি গেম খেলতে পারে?

হ্যাঁ, একটি ডিভাইসে একাধিক ব্যক্তি Wordle খেলতে পারে। যদিও Wordle শুধুমাত্র দিনে একবার খেলার জন্য বোঝানো হয়, তবুও একাধিক লোক এটিকে একটি ডিভাইসে খেলতে পারে।

প্লেয়াররা হয় ব্যক্তিগত/ছদ্মবেশী মোডে একটি ওয়েব ব্রাউজার খুলতে পারে অথবা তারা অ্যাপ স্টোর/প্লে স্টোর থেকে বিভিন্ন ব্রাউজার অ্যাপ ডাউনলোড করতে পারে এবং প্রতিবার একই ডিভাইসে Wordle খেলতে চাইলে একটি ভিন্ন ব্রাউজার ব্যবহার করতে পারে। আপনি এই নতুন ব্রাউজার থেকে Wordle এর জন্য শর্টকাট তৈরি করতে পারেন যদি তারা এটির অনুমতি দেয়।

এটা ঠিক যে আপনি প্রতিদিন যে অ্যাপগুলি ব্যবহার করেন সেগুলি ব্যবহার করাও সুবিধাজনক৷ আমরা আশা করি আমাদের গাইড আপনার জন্য Wordle খেলা আরও সুবিধাজনক করেছে। আপনার যদি আরও কোন প্রশ্ন থাকে তবে নির্দ্বিধায় নীচে মন্তব্য করুন৷


  1. অ্যান্ড্রয়েড এবং আইফোনে অ্যাপ আইকনগুলি কীভাবে পরিবর্তন করবেন

  2. অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি কীভাবে লুকাবেন?

  3. কিভাবে অ্যান্ড্রয়েডে অ্যাপ ক্যাশে সরাতে হয়?

  4. কিভাবে অ্যান্ড্রয়েডে ক্যাশে সাফ করবেন